অন্যান্য স্বাস্থ্যকর খাবার

অন্যান্য স্বাস্থ্যকর খাবার এবং বেরির মধ্যে রয়েছে চেরি, আঙ্গুর, জাম্বুরা, কিউই, লেবু, আম, তরমুজ, জলপাই, পীচ, নাশপাতি, আনারস, বরই এবং রাস্পবেরি। 1. ডিম ডিম অত্যন্ত পুষ্টিকর। একবার কোলেস্টেরল বেশি হও

8-10: মাংস স্বাস্থ্যকর খাবার

চর্বিহীন, প্রক্রিয়াবিহীন মাংস একটি স্বাস্থ্যকর খাবার ডায়েটে অন্তর্ভুক্ত করা যেতে পারে। 1. চর্বিহীন গরুর মাংস চর্বিহীন গরুর মাংস প্রোটিনের একটি চমৎকার উৎস যদি আপনি এটি পরিমিত পরিমাণে খান। এটি অত্যন্ত জৈব উপলভ্য আয়রনও সরবরাহ করে। 2. মুরগির স্তন মুরগির স্তনে ফ্যাট এবং ক্যালরি কম কিন্তু প্রোটিন বেশি। এটি অনেক পুষ্টির একটি বড় উৎস।

11-15: স্বাস্থ্যকর খাবার বাদাম এবং বীজ

অসম্পৃক্ত চর্বি এবং ক্যালোরি বেশি থাকা সত্ত্বেও, বাদাম এবং বীজ কার্ডিওভাসকুলার রোগ, ক্যান্সার এবং অন্যান্য স্বাস্থ্য সমস্যার ঝুঁকি কমাতে সাহায্য করতে পারে। স্বাস্থ্যকর খাবার এগুলি একটি সন্তোষজনক জলখাবার যা তাদের ওজন নিয়ন্ত্রণে সাহায্য করতে পারে৷ তাদের প্রায় কোনও প্রস্তুতির প্রয়োজন নেই, তাই আপনার রুটিনে এগুলি যোগ করা সহজ। তারা সালাদ এবং অন্যান্য খাবারে টেক্সচার যোগ করতে পারে।

যাইহোক, তারা একটি বাদাম এলার্জি সঙ্গে মানুষের জন্য উপযুক্ত নয়.

1. বাদাম বাদাম একটি জনপ্রিয় বাদাম যাতে ভিটামিন ই, অ্যান্টিঅক্সিডেন্ট, ম্যাগনেসিয়াম এবং ফাইবার থাকে। একটি 2021 পর্যালোচনা বিশ্বস্ত সূত্রে পাওয়া গেছে যে বাদাম ওজন কমাতে অবদান রাখতে পারে, অন্ত্রের মাইক্রোবায়োটা সমর্থন করতে পারে, চিন্তাভাবনা উন্নত করতে পারে, যখন একজন ব্যক্তির চাপে থাকে তখন হৃদস্পন্দন পরিচালনা করতে পারে এবং ত্বকের বার্ধক্য রোধ করতে পারে।

1. চিয়া বীজ চিয়া বীজ খাদ্যের একটি পুষ্টি-ঘন সংযোজন। এক আউন্স (28 গ্রাম) 11 গ্রাম ফাইবার এবং উল্লেখযোগ্য পরিমাণে ম্যাগনেসিয়াম, ম্যাঙ্গানিজ, ক্যালসিয়াম এবং অন্যান্য বিভিন্ন পুষ্টি সরবরাহ করে।

1. নারকেল নারকেল মিডিয়াম-চেইন ট্রাইগ্লিসারাইডস (এমসিটি) নামক ফাইবার এবং ফ্যাটি অ্যাসিড সরবরাহ করে।