স্বাস্থ্যকর খাবার | 50টি সুপার হেলদি খাবারের তালিকা

ফল, শাকসবজি, বাদাম, বীজ এবং চর্বিহীন প্রোটিন সহ বিভিন্ন পুষ্টিকর খাবার খাওয়া আপনার সামগ্রিক স্বাস্থ্যকে সহায়তা করতে পারে।

অনেক খাবারই স্বাস্থ্যকর খাবার এবং সুস্বাদু। ফল, সবজি, মানসম্পন্ন প্রোটিন এবং অন্যান্য সম্পূর্ণ খাবার দিয়ে আপনার প্লেট পূরণ করে, আপনি রঙিন, বহুমুখী এবং আপনার জন্য ভাল খাবার পাবেন। আপনার ডায়েটে অন্তর্ভুক্ত করার জন্য এখানে 50টি স্বাস্থ্যকর খাবার এবং সুস্বাদু রয়েছে।

1-6: ফল এবং স্বাস্থ্যকর খাবার ফল এবং বেরি জনপ্রিয় স্বাস্থ্যকর খাবার। এগুলি মিষ্টি, পুষ্টিকর এবং আপনার ডায়েটে অন্তর্ভুক্ত করা সহজ কারণ তাদের সামান্য প্রস্তুতির প্রয়োজন হয় না। 1. আপেল আপেলে রয়েছে ফাইবার, ভিটামিন সি এবং অসংখ্য অ্যান্টিঅক্সিডেন্ট। এগুলি খুব ভরাট এবং আপনি যদি খাবারের মধ্যে ক্ষুধার্ত হন তবে নিখুঁত জলখাবার তৈরি করে।

2. অ্যাভোকাডোস অ্যাভোকাডো অন্যান্য ফলের থেকে আলাদা কারণ এতে প্রচুর স্বাস্থ্যকর চর্বি থাকে। স্বাস্থ্যকর খাবার এগুলি কেবল ক্রিমযুক্ত এবং সুস্বাদু নয়, ফাইবার, পটাসিয়াম এবং ভিটামিন সি-তেও বেশি। সালাদ ড্রেসিং হিসাবে অ্যাভোকাডোর জন্য মেয়োনিজ অদলবদল করুন বা প্রাতঃরাশের জন্য টোস্টে ছড়িয়ে দিন। 3. কলা কলা পটাশিয়ামের ভালো উৎস। এগুলিতে ভিটামিন বি 6 এবং ফাইবারও বেশি এবং সুবিধাজনক এবং বহনযোগ্য।

4. ব্লুবেরি ব্লুবেরি উভয়ই সুস্বাদু এবং উচ্চমাত্রার অ্যান্টিঅক্সিডেন্ট। 5. কমলালেবু কমলালেবু তাদের ভিটামিন সি কন্টেন্টের জন্য সুপরিচিত। আরও কী, এগুলিতে ফাইবার এবং অ্যান্টিঅক্সিডেন্টগুলি বেশি। 6. স্ট্রবেরি স্ট্রবেরি অত্যন্ত পুষ্টিকর এবং কার্বোহাইড্রেট এবং ক্যালোরি উভয়ই কম। তারা ভিটামিন সি, ফাইবার এবং ম্যাঙ্গানিজ সরবরাহ করে এবং একটি সুস্বাদু মিষ্টি তৈরি করে।