ফ্রিল্যান্সিং | একজন ছাত্র হিসেবে কিভাবে ফ্রিল্যান্সিং শুরু করবেন ?

কিভাবে একজন ছাত্র হিসেবে ফ্রিল্যান্সিং শুরু করবেন

ফ্রিল্যান্সিং অর্থ উপার্জনের একটি উপায়। একটি খুব বড় বাজার আছে যেখানে মানুষ ফ্রিল্যান্সিং এর মাধ্যমে অর্থ উপার্জন করে এবং কাজ পায়। লোকেরা সহজেই তাদের দক্ষতা অনলাইনে বিক্রি করে অর্থ উপার্জন করতে পারে, যা অনলাইনে অর্থ উপার্জনের সবচেয়ে বিখ্যাত এবং বিশ্বস্ত পদ্ধতি।

ফ্রিল্যান্সিং শুরু
ফ্রিল্যান্সিং শুরু

নতুনরা জানেন না কীভাবে ফ্রিল্যান্সিং শুরু করবেন এবং কোথায় এটি সম্পর্কে জানতে হবে। শিক্ষার্থীরা প্রথম যে জিনিসটি মনে রাখে তা হল তারা যে কোনও দক্ষতা শিখবে কারণ দক্ষতা ছাড়া তারা অর্থ উপার্জন করতে সক্ষম নয়। অনেক দক্ষতা আছে যা শিক্ষার্থীরা শিখে এবং তারপর তারা অর্থ উপার্জন করবে। সবচেয়ে চাহিদাপূর্ণ দক্ষতা হল গ্রাফিক ডিজাইন, ডিজিটাল মার্কেটিং, কন্টেন্ট রাইটিং, ভিডিও এডিটিং এবং অন্যান্য দক্ষতা যা নতুন লোকেদের অর্জন করতে হবে। এই দক্ষতাগুলিতে, প্রতিটি দক্ষতার মধ্যে উপশ্রেণী রয়েছে।

উদাহরণস্বরূপ, গ্রাফিক ডিজাইনে লোগো ডিজাইন, বিজনেস কার্ড ডিজাইন, ফ্লায়ার ডিজাইন ব্রোশিওর ডিজাইন এবং অন্যান্য কিছু উপ-শ্রেণী রয়েছে যা নতুন শিক্ষার্থীরা শিখে।
আমি গ্রাফিক ডিজাইনে শুধুমাত্র কয়েকটি উপশ্রেণি ভাগ করি, কিন্তু সমস্ত দক্ষতা জুড়ে 50+ উপশ্রেণী রয়েছে যা আপনি শিখতে এবং অর্থ উপার্জন করতে পারেন। আপনি যদি যেকোন দক্ষতায় মাত্র কয়েকটি বিষয় শিখেন, তাহলে আপনি একজন ছাত্র হিসাবে ফ্রিল্যান্সিং শুরু করবেন।
মানুষ দক্ষতা শেখে, এবং তারপর তারা একটি নির্দিষ্ট দক্ষতায় বিশেষজ্ঞ হওয়ার জন্য তাদের কাজ অনুশীলন করে।

প্রতিটি দক্ষতার সম্ভাবনা রয়েছে এবং মানুষ প্রতি মাসে হাজার হাজার ডলার উপার্জন করে।

শিক্ষার্থীরা যখন দক্ষতা শিখবে তখন তাদের একটি প্ল্যাটফর্মের প্রয়োজন হবে যেখানে তারা তাদের পরিষেবা বিক্রি করবে। লক্ষ লক্ষ ক্লায়েন্ট ফ্রিল্যান্সিং প্ল্যাটফর্মে তাদের কাজ সম্পূর্ণ করার জন্য ফ্রিল্যান্সারদের নিয়োগ করে।

ফ্রিল্যান্সিং সাইট আছে যেমন Fiverr, Upwork, Freelancer, Guru, People per hour, এবং অন্যান্য যেখানে আপনি আপনার পরিষেবা বিক্রি করতে পারেন।

কিছু ওয়েবসাইট আছে যেখানে ফ্রিল্যান্সাররা তাদের পরিষেবা বিক্রি করে, কিন্তু কিছু সাইটের জন্য ফ্রিল্যান্সারদের কিছু পোর্টফোলিও শেয়ার করতে হয় তারা গ্রহণ করার আগে। আমি শিক্ষার্থীদের জন্য যে ফ্রিল্যান্সিং সাইটটি সুপারিশ করি তা হল Fiverr, এবং Freelancer. এই দুটি সাইট নতুন ফ্রিল্যান্সারদের জন্য শীর্ষ বাছাই কারণ তারা সহজেই তাদের পরিষেবা প্রদান করে।
অনেক লোকের মনে একটা জিনিস থাকে, আর সেটা হল তারা কোন সাইটে প্রথমে যোগ দিতে চায়। আমি পরামর্শ দিচ্ছি যে আপনি ফ্রিল্যান্সারে যোগদানের পরে প্রথমে Fiverr-এর জন্য নিবন্ধন করুন।

আপনি প্রথমে ফাইভারে যোগ দেবেন কেন?

আমি আপনাকে প্রথমে এই সাইটে যোগদান করার পরামর্শ দিচ্ছি কারণ এই সাইটটি নতুন আবির্ভূত ব্যক্তিদের জন্য উপযুক্ত এবং এই লোকেরা বিনামূল্যে তাদের পরিষেবা বিক্রি করে৷ সেখানে ফ্রিল্যান্সাররা আছেন যারা তাদের পরিষেবার বিবরণ লেখেন, ছবি যোগ করেন, শিরোনাম লেখেন এবং প্যাকেজ তৈরি করেন। এই সমস্ত বৈশিষ্ট্য গিগ সিস্টেমে তৈরি করা হয়েছে। আপনি আপনার গিগে এই সমস্ত জিনিস যোগ করার সাথে সাথে ক্রেতারা আপনার পরিষেবাগুলি অর্ডার করতে আপনার প্রোফাইলে যান। প্রতিটি নতুন বিক্রেতাকে বিনামূল্যে 7টি গিগ তৈরি করার অনুমতি দেওয়া হয়েছে। Fiverr-এ বড় ক্যাটাগরিতে অনেক ভিড় থাকে কিন্তু আপনি যদি কম প্রতিযোগীতার কীওয়ার্ড খুঁজে পান তাহলে আপনি কাজ পাবেন। বড় বিভাগগুলিতে, প্রচুর প্রতিযোগিতা রয়েছে এবং প্রথমবারের বিক্রেতাদের জন্য কাজ পাওয়া কঠিন হতে পারে।


Qurbani Eid and cats | Why Are Cats Not Seen on the Day of Qurbani Eid?
Sky is a Mysterious Creation of GodSecond MarriageWhat does Islam say about second marriage? The Guide to Second Marriage Success: Love, Laugh, Live! 

Fiverr ক্রেতার অনুরোধ ব্যবহার করে কাজ পান

Fiverr-এ একটি বিনামূল্যের সুযোগ রয়েছে যেখানে ক্রেতারা একটি অনুরোধ পোস্ট করেন এবং বিক্রেতা একটি প্রস্তাবের সাথে প্রতিক্রিয়া জানায়। সব স্তরের বিক্রেতারা দ্রুত কাজ পেতে প্রতিদিন ক্রেতার অনুরোধ গ্রহণ করে। বিক্রেতাদের জন্য প্রতিদিন 10টি অনুরোধ পাঠাতে একটি ভাতা রয়েছে, তাই তারা যদি প্রতিদিন 10টি অনুরোধ পাঠায় তবে তারা সহজেই কাজ খুঁজে পাবে।

কেউ যদি তাদের কাজে দক্ষ হয় তবে তারা ফ্রিল্যান্সার সাইটে পরিষেবা প্রদান করে অর্থ উপার্জন করতে পারে।যখন লোকেদের দক্ষতা থাকে, তারা আরও অর্থ উপার্জনের জন্য অন্যান্য সাইটে যোগদান করবে। কেউ যদি বিশেষজ্ঞ হয়ে থাকে তাহলে তারা অন্য সাইটেও কাজ পাবে।কেউ যদি তাদের কাজে দক্ষ হয় তবে তারা ফ্রিল্যান্সার সাইটে পরিষেবা প্রদান করে অর্থ উপার্জন করতে পারে।যখন লোকেদের দক্ষতা থাকে, তারা আরও অর্থ উপার্জনের জন্য অন্যান্য সাইটে যোগদান করবে। কেউ যদি বিশেষজ্ঞ হয়ে থাকে তাহলে তারা অন্য সাইটেও কাজ পাবে।কেউ যদি তাদের কাজে দক্ষ হয় তবে তারা ফ্রিল্যান্সার সাইটে পরিষেবা প্রদান করে অর্থ উপার্জন করতে পারে।

Comments

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *