ফ্রিল্যান্সারদের ভবিষ্যত উজ্জ্বল

ফ্রিল্যান্সারদের ভবিষ্যত উজ্জ্বল নতুন বছরে খুশি হওয়ার এবং হাসির প্রতিটি কারণ রয়েছে, কারণ এটি ইঙ্গিত করে যে ফ্রিল্যান্সারদের সামনে তাদের উজ্জ্বল এবং সমৃদ্ধ ভবিষ্যত রয়েছে। সম্প্রতি, অনলাইন ম্যানেজমেন্ট বিজনেস সেন্টার শূন্য পদ খুঁজে পেতে বিশেষজ্ঞদের জন্য একটি জরিপ করেছে।

সমীক্ষায় দেখা গেছে যে 800 টিরও বেশি ফ্রিল্যান্সারের আউটসোর্সিং কার্যক্রম দীর্ঘ সময়ের জন্য উল্লেখযোগ্যভাবে পূর্ণ হবে, কারণ 79% উত্তরদাতারা তাদের ফ্রিল্যান্স ব্যবসা 2010 সালে বাড়বে বলে আশা করে। আশ্চর্যজনকভাবে,

এই সমীক্ষায়, 59% ফ্রিল্যান্সার সম্পূর্ণভাবে কাজ করার প্রবণতা দেখায়- একজন ফ্রিল্যান্সার হিসাবে সময়। এটি স্পষ্টভাবে দেখায় যে আউটসোর্সিং ক্ষেত্রটি আগামী বছরগুলিতে একটি বড় বিস্ফোরণ অনুভব করবে, যার মানে হল যে গ্লোবাল ফ্রিল্যান্সাররা আরও ফ্রিল্যান্স পজিশন পাবেন।

বিশ্বের প্রায় প্রতিটি ব্যবসায়িক এলাকার বিশেষজ্ঞরা ফ্রিল্যান্স প্রকল্পগুলি খুঁজছেন কারণ তারা আর তাদের দৈনন্দিন কার্যাবলীর উপর নির্ভর করতে পারে না। চাকরি হারানোর দুর্বলতা ফ্রিল্যান্সারদের আগ্রহের অন্যতম কারণ হতে পারে।

বিশ্বব্যাপী ফ্রিল্যান্সারদের প্রতি ক্রমবর্ধমান আগ্রহের অন্যতম কারণ হতে পারে বৈশ্বিক আর্থিক মন্দা।

ফ্রিল্যান্সারদের
ফ্রিল্যান্সারদের

ফ্রিল্যান্সারদের

পর্যালোচনায় অংশগ্রহণকারী বিশেষজ্ঞদের মধ্যে 18% বিশ্বাস করেছিলেন যে নতুন কাজগুলি তাদের আউটসোর্সিংয়ের প্রধান কারণ ছিল এবং আরও 36% বিশেষজ্ঞরা তাদের দৈনন্দিন কাজের বেতন বাড়ানোর উপায় হিসাবে আউটসোর্সিংকে দেখেছিলেন। উত্তরদাতাদের মাত্র 29% বিশ্বাস করেন যে আউটসোর্সিং তাদের মৌলিক কাজ বা ব্যবসা।

ফ্রিল্যান্সাররা তাদের বুকিং পরিচালনা করতে এবং তাদের উপার্জনের সম্ভাবনা বাড়াতে সক্ষম হওয়ার সাথে সাথে দূরবর্তীভাবে কাজ করার এবং তাদের নিজস্ব কাজের সময় সেট করার জন্য আউটসোর্স করার জন্য সুযোগও একটি কারণ।

আরেকটি ব্যাখ্যা হল যে অনেক বিশেষজ্ঞ বিশ্বাস করেন যে আউটসোর্সিং বাড়বে কারণ অনেক ছোট এবং বড় প্রতিষ্ঠানও তাদের গুরুত্বপূর্ণ ফ্রিল্যান্সিং কাজগুলি ফ্রিল্যান্সারদের কাছে পুনরায় বরাদ্দ করার আশা করে।

তাদের উচিত সমস্ত কেন্দ্রীয় এবং অ-কেন্দ্রীয় কাজগুলিকে ফ্রিল্যান্সারদের কাছে পুনরায় অর্পণ করা, কারণ মোট উত্তরদাতাদের 57% বিশ্বাস করে যে সবচেয়ে গুরুত্বপূর্ণ ব্যাখ্যা হল “ব্যয় কমানো বা কর্মীদের হ্রাস করা”৷

এটি স্পষ্টভাবে দেখায় যে স্ব-নিযুক্তরা আগামী বছরগুলিতে তাদের প্রশিক্ষণে আরও স্ব-নিযুক্ত ব্যক্তিদের গ্রহণ করবে। আমরা বিশ্বাস করি যে ফ্রিল্যান্সাররা দ্রুত চাকরি পেতে পারে এবং তাদের ব্যবসার উন্নয়ন করতে পারে। আউটসোর্সিং শিল্প সম্পর্কে আপনার ভবিষ্যদ্বাণী আমাদের জানান; এছাড়াও সমতুল্য আপনার মন্তব্য এবং চিন্তা শেয়ার করুন.

কিভাবে ফ্রিল্যান্সার নিয়োগ আপনার নিচের লাইন বাড়াতে পারে

আপনি যদি আপনার মূল ফোকাস স্থাপনের উপায় সম্পর্কে চিন্তা করে থাকেন এবং আপনার সৃজনশীল লক্ষ্যে পৌঁছাতে না পারেন, তাহলে একজন ফ্রিল্যান্সার নিয়োগ করা আপনার উত্তর হতে পারে।

এখন অনিবার্য প্রশ্ন হল: কেন?

  1. আপনাকে শুধুমাত্র ফ্রিল্যান্সারদের দ্বারা কাজের জন্য অর্থ প্রদান করা হয়।
  2. আপনাকে খুব বেশি “সুবিধা” দিতে হবে না, যেমন বেতন প্রদান।
  3. ফ্রিল্যান্সারদের সাধারণত একটি নির্দিষ্ট পেশায় অনেক কর্তৃত্ব থাকে, তাই আপনি যে কাজটি সম্পন্ন করতে চান তা করার জন্য আপনি কাউকে নিয়োগ দিতে পারেন।
  4. ফ্রিল্যান্সারদের সত্যিই আপনার কাছাকাছি হতে হবে না। তারা পৃথিবীর যে কোন জায়গায় থাকতে পারে।
  5. বেশিরভাগ ফ্রিল্যান্সার ইভেন্ট প্রক্রিয়া এবং সময়সীমার গুরুত্ব বোঝেন।

আমি কোথায় ফ্রিল্যান্সার খুঁজে পেতে পারি?

ইন্টারনেটে অনেক জায়গা আছে যেখানে আপনি আপনার জন্য কাজ করতে ইচ্ছুক ফ্রিল্যান্সারদের খুঁজে পেতে পারেন। আপনার প্রথম “ফ্রিল্যান্সার” বা “স্বাধীন ডিজাইনার” পরিকল্পনা খুঁজুন, এবং আপনি যে কোনো সময় আপনার জন্য কাজ করার জন্য বিভিন্ন ক্ষেত্রে যোগ্য ব্যক্তিদের খুঁজে পাবেন।

আমি কিভাবে আমার কোম্পানির জন্য সঠিক ফ্রিল্যান্সার খুঁজে পাব?

প্রথমে জেনে নিন যে আপনার একজন ফ্রিল্যান্সারের সাহায্য প্রয়োজন। আপনি উপযুক্ত মনে করেন এমন চার বা পাঁচজনকে চিহ্নিত করুন এবং তাদের সাথে কথা বলা শুরু করুন।

তাদের কাজ, সেইসাথে বিভিন্ন অবস্থান থেকে রেফারেন্স পরীক্ষা করতে তাদের জিজ্ঞাসা করতে ভুলবেন না। আপনি যে পরিমাণ অর্থ প্রদান করতে ইচ্ছুক এবং সেগুলির সাধারণ প্রত্যাশা (যে সময়সীমার মধ্যে আপনি কাজটি সম্পূর্ণ করতে চান) সামনে এবং কেন্দ্রে যোগাযোগ করতে ভুলবেন না।

এটি আপনার ফ্রিল্যান্সারদের সপ্তাহের পর সপ্তাহ কীভাবে চলছে এবং তাদের কোন সমস্যা বা প্রশ্ন আছে কিনা তা পরীক্ষা করতে সাহায্য করতে পারে।

যদি ফ্রিল্যান্সাররা তাদের কাজগুলি সম্পূর্ণ করতে দেরি করে, তাহলে জিজ্ঞাসা করুন যে তারা কাজটি সঠিকভাবে সম্পন্ন করতে পারেনি, অথবা আপনি যদি প্রত্যাশা অনুযায়ী যোগাযোগ না করেন – তাহলে বুঝতে হবে, সবচেয়ে ভয়ঙ্কর হওয়ার আশা করবেন না।

আমি যদি তাদের চাকরিতে খুশি না হই, আমি কি আমার ফ্রিল্যান্সারকে বরখাস্ত করতে পারি?

প্রকৃতপক্ষে. আপনি সন্তুষ্ট না হলে, আপনি তাকে/তাকে ডেলিভারি করতে পারেন এবং অন্য একজনকে ভাড়া করতে পারেন। আবার, এখানে অর্থ করার চেষ্টা করুন. এটি একটি সাধারণ যোগাযোগ সমস্যা হতে পারে, বা সমস্যা দেখা দিতে পারে। প্রশ্ন জিজ্ঞাসা এবং অনুমোদন নিশ্চিত করুন.

কিভাবে ফ্রিল্যান্সাররা আমার ব্যবসায় সাহায্য করতে পারে?

উপরে উল্লিখিত হিসাবে, ফ্রিল্যান্সারদের সাধারণত একটি নির্দিষ্ট পেশায় অভিজ্ঞতা থাকে। ধরা যাক আপনাকে একটি ওয়েবসাইট পরিকল্পনা করতে হবে এবং আপনার কাছে একজন পূর্ণ-সময়ের ওয়েব বিশেষজ্ঞ নিয়োগ করার জন্য আর্থিক পরিকল্পনা নেই।

আপনি এটি একটি স্বাধীন ওয়েবসাইট বিশেষজ্ঞ দ্বারা সম্পন্ন করতে পারেন. আপনি তাদের একটি চলমান ভিত্তিতে অর্থ প্রদান করেন (বা কাজের মাধ্যমে, আপনি যেটি পছন্দ করেন)।

একজন উদ্যোক্তা হিসাবে, সামগ্রিক পরিকল্পনার চেহারার উপর আপনার সীমাহীন নজরদারি রয়েছে, কিন্তু আপনার মধ্যে আদান-প্রদানের উপর ভিত্তি করে, ফ্রিল্যান্সাররা সম্পাদিত কাজগুলির জন্য দায়ী (এই বিনিময়গুলি ফোন, উল্লাস, ইমেল বা মুখোমুখি হতে পারে ) কাজ শেষ, আপনি ব্যবহার করতে পারেন

m বিভিন্ন কোম্পানীর জন্য অথবা ভবিষ্যতের কাজের জন্য একটি “ব্যাকআপ” এ সংরক্ষণ করুন, যদি আপনি তাদের কাজে খুশি হন।

আপনি আপনার ব্যবসার সমস্ত ক্ষেত্রের জন্য একজন ফ্রিল্যান্সার নিয়োগ করতে পারেন: ওয়েবসাইট তৈরি এবং সমর্থন; নিবন্ধ লেখা এবং হাউজিং; তথ্য চ্যানেল; সম্ভাব্যতা এবং কল ফোকাস প্রচারাভিযান রানডাউন স্থায়ী.

ব্যবসায়িক অনুশীলনের জন্য ফ্রিল্যান্সারদের নিয়োগ করা সমস্ত কোণ থেকে আপনার অর্থ সাশ্রয় করতে পারে এবং আপনাকে ব্যবসার উন্নয়নে সহায়তা করতে পারে।

একজন উদ্যোক্তা হিসেবে, আপনি সত্যিই আপনার ব্যবসা রক্ষণাবেক্ষণের দিকে মনোনিবেশ করতে পারেন এবং এটি থেকে উপকৃত হতে পারেন; আপনি যে ফ্রিল্যান্সারদের নিয়োগ করেন তারা আপনার ব্যবসার পেশাদার এবং নিয়ন্ত্রক অংশগুলিতে ফোকাস করতে পারেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *