ফ্রিল্যান্সার হিসাবে কাজ করার কথা ভাবছেন এমন লোকদের জন্য প্রয়োজনীয় পরামর্শ

ফ্রিল্যান্সার হিসাবে কাজ

ফ্রিল্যান্সার হিসাবে কাজ করার কথা ভাবছেন এমন লোকদের জন্য প্রয়োজনীয় পরামর্শ একটি বিশেষজ্ঞ কি? পরামর্শদাতারা এমন ব্যক্তিদেরকে নিয়োগ করা হয় যারা অন্তত কয়েকটি কলে কাজ পরিচালনা করার জন্য স্বাধীনভাবে নিয়োগ করা হয়। সবচেয়ে পরিচিত পরামর্শদাতা হল রচনা, পরিবর্তন, ফটোগ্রাফি, ওয়েবসাইট আর্কিটেকচার, বাস্তবসম্মত অভিব্যক্তি এবং পিসি প্রোগ্রামিং।

সম্ভবত কোম্পানির প্রতিনিধি হিসাবে নয়, বিশেষজ্ঞ ক্লায়েন্টদের কাছে বিক্রি করছেন বা তাদের কাজের সাথে সম্মত হচ্ছেন। এই নিবন্ধটি পরামর্শদাতাদের সম্মুখীন হওয়া সমস্যার দিকে নজর দেবে এবং ফ্রিল্যান্সিং আপনার জন্য সঠিক পছন্দ কিনা তা নির্ধারণ করতে আপনাকে সাহায্য করবে ফ্রিল্যান্সার হিসাবে কাজ।

একজন পরামর্শদাতা হওয়াকে সবচেয়ে ভালো বিকল্প বলে মনে হয় – সামঞ্জস্যযোগ্য কাজের সময়, একটি ভাল বেতন এবং আপনার বিভিন্ন দায়িত্ব অনুসারে আপনার ক্যারিয়ারের সাথে খাপ খাইয়ে নেওয়ার ক্ষমতা (অন্যদিকে নয়, প্রায়শই হয়)। যাইহোক, আপনি স্বাধীনতার জন্য নির্বাচন করার সিদ্ধান্ত নেওয়ার আগে, আপনাকে কিছু বিবেচনা বিবেচনা করা উচিত ফ্রিল্যান্সার হিসাবে কাজ।

কেন আপনি একজন পরামর্শদাতা হতে হবে? আমাদের মধ্যে বেশিরভাগই ভাবি যে ফ্রিল্যান্সিং একটি অবিশ্বাস্যভাবে খোলা দরজা হতে চলেছে — সাধারণত একটি শীতল, আর্দ্র সোমবার সকালে।

জনাকীর্ণ পরিবহনে অচলাবস্থার ঝুঁকি নেবেন না বা ভিড়ের সময়ে বসে থাকবেন না; কোন ম্যানেজার আপনাকে গাইড করার জন্য আপনার কানে চিৎকার করে না; ন্যায্য হতে, ভোরের দিকে সোফা ছেড়ে যাওয়ার কোন বাধ্যতামূলক কারণ নেই। ফ্রিল্যান্সিং অনেক সুবিধার সাথে আসে, তবে এটি অবশ্যই একটি সহজ পছন্দ নয়। আপনার কেন পরামর্শদাতা হওয়া উচিত তা নিয়ে আপনাকে ভাবতে হবে।

ফ্রিল্যান্সারদের জন্য বৈধ কারণগুলির মধ্যে রয়েছে: পারিবারিক সম্পৃক্ততা – যদি আপনি সত্যিই অন্য লোকেদের উপর ফোকাস করেন, উদাহরণস্বরূপ, অল্পবয়সী ব্যক্তি বা বয়স্ক আত্মীয় যাদের স্ট্যান্ডার্ড ঘন্টা কাজ করতে সমস্যা হয়, ফ্রিল্যান্সাররা আপনাকে কম রক্ষণাবেক্ষণের কাজ করতে এবং সময়ের সাথে সামঞ্জস্য করতে বাঁচায়।

অতিরিক্ত আয় – আপনি যদি একটি নতুন চাকরি খুঁজে পান তবে এটি মোটামুটিভাবে ক্ষতিপূরণ না পান, আপনার কাছে অতিরিক্ত অর্থ উপার্জনের জন্য সপ্তাহে 3-4 ঘন্টা সময় থাকে, ফ্রিল্যান্সাররা আপনাকে আপ টু ডেট রাখতে দেয়। আপনি কাজ করার সময় অতিরিক্ত বেতন পান।

আপনার চিন্তা প্রক্রিয়া পর্যালোচনা করার পাশাপাশি, আপনাকে নিম্নলিখিতগুলিও বিবেচনা করতে হতে পারে: ট্যাক্স রিলিফ একজন পরামর্শদাতা হিসাবে, আপনি স্বাভাবিকভাবেই এটি ব্যবহার করেন, তাই টেলিকমিউটিং মানে আপনি একটি যুক্তিসঙ্গত স্তরের খরচ এবং কিছু ব্যয় ঝুঁকির গ্যারান্টি দিতে পারেন।

উদাহরণস্বরূপ, আপনি যদি আপনার বাড়িতে একটি রুম ব্যবহার করেন, আপনি আপনার মূল্যায়নকৃত বিলের উপর ভিত্তি করে একটি নির্দিষ্ট স্তরের পরিচ্ছন্নতা, চুক্তির সুদ, কমিশন ফি এবং পারিবারিক সুরক্ষা ফি এর গ্যারান্টি বেছে নিতে পারেন, কারণ বাড়ির একটি স্থান বাণিজ্যিক ব্যবহারের জন্য মনোনীত করা হয়েছে। অনেক সময়ের জন্য

ফ্রিল্যান্সার হিসাবে কাজ
ফ্রিল্যান্সার হিসাবে কাজ

অভিযোজিত কাজ

আপনার যদি বর্তমানে চাকরি থাকে এবং আপনি যুক্তরাজ্যে থাকেন, তাহলে আপনার ম্যানেজার আপনাকে নমনীয় সময় কাজ করার অনুমতি দেওয়ার কথা বিবেচনা করতে পারেন (যদিও তাদের এই অনুরোধটি গ্রহণ করতে হবে না)।

শৃঙ্খলা

ভেঞ্চার ক্যাপিটালের উপর ফোকাস করা সহজ মনে করেন? অথবা, অন্যদিকে, আপনি কি বলবেন যে আপনি অবিলম্বে আপনার চারপাশের ছোট ছোট কথা, টিভি, ম্যাগাজিন, শিশু বা অন্যান্য জিনিস নিয়ে ব্যস্ত হয়ে পড়েছেন? বাড়িতে ফ্রিল্যান্সিংয়ের জন্য শৃঙ্খলার প্রয়োজন: সমস্ত বিভ্রান্তি দূর করার এবং কাছাকাছি কাজের উপর ফোকাস করার ক্ষমতা।

আপনি যদি বিশেষভাবে মনোযোগী না হন, তাহলে আপনি দেখতে পাবেন যে যদি আপনার ম্যানেজার আপনার যত্ন না নেয়, তাহলে আপনার বিবেচনাগুলি আপনাকে পিসি থেকে দূরে রেখে টাস্কের ক্রমাগত প্রবাহ এবং হস্তক্ষেপের দ্বারা বিমুখ হবে।

নিরোধক

আপনি যদি কর্মক্ষেত্রে অংশীদারের সুযোগ সংগঠিত করতে অংশগ্রহণ করেন, তবে বাড়িতে ফ্রিল্যান্সাররা কিছুটা হতবাক হতে পারে।

কনসালট্যান্টের কাছে কোনো ব্যস্ত অফিসের গুঞ্জন নেই – এটি ঘনত্বের ক্ষেত্রে একটি সুবিধা হতে পারে, তবে এটি কাজের সময়গুলিতে কিছুটা বিষণ্ণ উপস্থিতিও তৈরি করে। আপনি যদি কর্মক্ষেত্রে সংগঠন পছন্দ করেন এবং আপনার আশেপাশে কাউকে থাকতে চান, তাহলে ফ্রিল্যান্স আপনার জন্য নাও হতে পারে।

আপনি যদি সত্যিই একটি বিকল্প হিসাবে ফ্রিল্যান্সিংকে বিবেচনা করেন, তাহলে বিবেচনা করুন কিভাবে আপনি আপনার জীবনে কাজ থেকে পাওয়া পরিচিতিগুলি প্রতিস্থাপন করতে পারেন।

যদি আপনার কোন সহযোগী থাকে, তারা যখন প্রতিদিন কাজ থেকে বাড়ি আসে তখন আপনার সম্পূর্ণ আন্তঃব্যক্তিক সম্পর্কের জন্য তাদের সংগঠন হিসাবে বিশ্বাস করবেন না — আপনার কাছে ভাগ করে নেওয়ার বা আলোচনা করার কিছু নেই। একটি অনুশীলন কেন্দ্র, ক্লাস বা পার্টিতে যোগ দিন যাতে আপনার প্রতিনিধি হিসাবে বন্ধুদের একটি নেটওয়ার্ক থাকে।

স্থান

বোকা না হওয়ার চেষ্টা করুন। আপনার পাশে দুটি প্রাণবন্ত শিশু থাকলে, আপনি বাড়িতে বসার ঘরে কাজ করতে পারেন। ভাইরাল গ্যারেজ, সাধারণ লফ্ট বা বিশৃঙ্খল বাক্সগুলি বাড়ি থেকে কাজ করার জন্য ভাল পরিবেশ নয়।

আপনার এমন একটি ঘর দরকার যা গরম করা সহজ, যথেষ্ট উজ্জ্বল এবং পরিষ্কার, যেখানে আপনি আপনার শক্তির সমন্বয় করতে পারেন এবং (সাধারণত) হস্তক্ষেপ থেকে নিজেকে মুক্ত করতে পারেন। স্বীকার করুন যে আপনার যদি সেই জায়গা না থাকে তবে আপনাকে উন্নতি করতে হতে পারে,

যতই আকর্ষণীয় হোক, আপনার বই, ডায়েরি এবং নোটগুলি এসপ্রেসোর দাগে আবৃত বা কাগজ আঁকতে ব্যবহৃত পরিকল্পনা করার জন্য আপনার কাছে উপযুক্ত, সম্ভাব্য এবং পর্যাপ্ত জায়গা রয়েছে। রুম বা লিভিং রুম ব্যবহার না করাও খুব উপযুক্ত, কারণ আপনার কাজ শেষ হয়ে গেলে আপনার আরাম করার কোনো জায়গা থাকে না এবং আপনার মনে হয় যে আপনি সারাদিন আপনার কাজে ব্যস্ত থাকেন।

সময়কে কার্যকরভাবে ব্যবহার করুন

বাড়িতে ফ্রিল্যান্সিংয়ের সবচেয়ে জটিল অংশটি সম্ভবত সময়ের দক্ষ ব্যবহার। বিশেষজ্ঞরা প্রায়ই বাড়ি থেকে কাজ করার সিদ্ধান্ত নেন যাতে তারা তাদের জীবনে কাজের সাথে খাপ খাইয়ে নিতে পারে, তবে এটি ফ্রিল্যান্সারদের পরীক্ষা। কাজের সময় এবং অবসর সময়ের মধ্যে সীমানা নির্ধারণ করা গুরুত্বপূর্ণ। d এর নির্দিষ্ট অংশ ব্যবহার করুন

কাজের জন্য ay এবং বিভিন্ন দায়িত্ব পরিচালনার জন্য নির্দিষ্ট অংশ। যদি কোনও সারি না থাকে তবে আপনি কিছু ছোট কাজ পাবেন: “শিশুকে একটি কামড় দিতে দিন”, “দোকানে ছুটে যান”, “আপনার বার্তা ব্রাউজ করুন”, দিনের বেশিরভাগ সময় নিন। সঠিক প্রতিক্রিয়া হল আপনার স্বাধীন কাজের জন্য প্রতিদিনের অনুশীলন করা: কাজের জন্য দিনের তুলনামূলক অংশগুলি প্রদান করুন,

যুক্তিসঙ্গত বিশ্রামের সময় নির্ধারণ করুন এবং নির্ধারিত সমাপ্তির সময়কে আটকে দিন। মেজাজ হত্যাকারী আপনি বহুমুখী, আপনি বা বিভিন্ন কাজ এবং ব্যক্তিগত ফোন নম্বর থাকতে পারেন। মনে রাখবেন আপনার স্বাস্থ্যের জন্য আপনাকে সত্যিই পর্দা থেকে স্বাভাবিক বিশ্রাম নিতে হবে।

রিজার্ভ দল

আপনি অন্যদের সমর্থন করার জন্য একজন ফ্রিল্যান্সার হিসাবে কাজ করার কথা বিবেচনা করতে পারেন, আপনার নিজের সমর্থন গ্রুপ থাকা আপনার জীবনের দিকনির্দেশনা অর্জনের জন্য অপরিহার্য। প্রথমত, প্রিয়জনদের অবশ্যই আপনার পছন্দগুলি বুঝতে হবে এবং বুঝতে হবে যে আপনি সাধারণত দেখা করতে বা দুপুরের খাবার খেতে পারবেন না।

উপরন্তু, আপনি বাড়িতে ফ্রিল্যান্সিং মান এখনও একটি টাস্ক দেখতে হবে. যদি আপনার সন্তান অসুস্থ হয় এবং আপনার কোন সাহায্য না থাকে, তাহলে আপনাকে বিভিন্ন কাজের জন্য কাজের শক্তি হারাতে হবে। অন্য কিছু কাজের মতো, আপনি কাজ না করলে বেতন পাবেন না। তাই সময়ের আগে একটি “সহায়তা গোষ্ঠী” স্থাপন করার কথা বিবেচনা করুন – যারা পরিস্থিতি খারাপ হলে সাহায্য করতে পারে।

আপনার বাচ্চাদের অসুস্থ হওয়ার সময় স্কুল বা মেডিকেল স্টাফদের কাছ থেকে তুলে নেওয়ার জন্য যদি আপনার কাছে একজন ব্যাকআপ ব্যক্তি থাকে, তাহলে অভিভাবক হওয়া বিশেষভাবে মূল্যবান। একজন কার্যকরী অভিভাবক বা পরিচর্যাকারী হিসেবে আপনার সহায়তা গোষ্ঠী যত ভালো হবে, আপনার সফল হওয়ার সম্ভাবনা তত বেশি।

চাকরি নাই? যারা পূর্ণকালীন ফ্রিল্যান্সিং বিবেচনা করছেন, তাদের জন্য শেষ চিন্তা, যতই গুরুত্বপূর্ণ। আপনার যদি চাকরি না থাকে, আপনি কি উঠে নিজের যত্ন নিতে পারেন?

অনেক স্বাধীন স্বাধীনতা কাকতালীয়, এবং অফ-পিক সময়ে মাটিতে খুব কম কাজ হতে পারে। আপনার যদি স্বাভাবিক এবং নির্ভরযোগ্য বেতনের প্রয়োজন হয়, তাহলে আপনি এমন একটি আদর্শ পরিস্থিতিতে থাকতে পারেন যেখানে ফ্রিল্যান্সারদের রক্ষণাবেক্ষণের খরচ কম থাকে এবং পার্ট-টাইম বা ফুল-টাইম কাজ করে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *