30 টি ভুল কাজ জীবনে প্রতিদিন করেন

আমরা আমাদের দৈনন্দিন জীবনে অনেক ভুল কাজ করি। প্রয়োজনীয় বা অপ্রয়োজনীয়। আচ্ছা, আমরা কি নিয়ম মেনে চলি?

আজ আমি আপনাদের এমন 30 টি ভুল কাজ জীবনে প্রতিদিন করেন কথা বলব যা আমরা দিনের পর দিন ভুল করে চলেছি। তাহলে চলুন জেনে নেওয়া যাক এমন 30টি জিনিস যা প্রায় সবাই দিনের পর দিন ভুল করে থাকে। আপনি যদি এই জিনিসগুলি সঠিকভাবে করেন তবে জীবন আরও স্মার্ট হবে।

Table of Contents

30 টি ভুল কাজ জীবনে প্রতিদিন করেন
30 টি ভুল কাজ জীবনে প্রতিদিন করেন

1। 30 টি ভুল কাজ ব্যান্ডেজের অনুপযুক্ত ব্যবহার

যেকোনো ক্ষতের জন্য আমরা সাধারণত ব্যান্ডেজ ব্যবহার করি। কিন্তু আমরা কি জানি এটাকে আমরা সঠিকভাবে ব্যবহার করছি কিনা? ব্যান্ডেজ ব্যবহারের নিয়মও আছে। আমরা যে নিওস্ট্র্যাপ বা ছোট ব্যান্ডেজগুলি ব্যবহার করি সেগুলি প্যাক থেকে বের করে কাঁচি দিয়ে দুপাশে কেটে ফেলা হয় যাতে সেগুলি খোলার ভয় ছাড়াই ভালভাবে লেগে থাকে। ছবি দেখায় কিভাবে আবেদন করতে হয়।

রাস্টার এবং ভেক্টর গ্রাফিক্সের মধ্যে পার্থক্য কি? কখন হয় প্রয়োজন?

১ মিনিটের জন্য ল্যাপটপ নিয়ে আপনার যেসব ক্ষতি করা সম্ভব

গুগল ক্রোম টিপস | 11 ক্রোম ব্রাউজার সেটিংস আপনার পরিবর্তন করা উচিত

2। প্রিংলস চিপস খাওয়া ভুল

প্রিংলস চিপস একটি খুব জনপ্রিয় স্ন্যাকস। এমন কেউ নেই যে এটি খেতে পছন্দ করবে না। কিন্তু এর প্যাকটি অন্য সব প্যাক থেকে আলাদা হওয়ায় খুঁজে বের করতে কিছু সমস্যা রয়েছে। ঢেলে দিলে পড়ে যেতে পারে। তাহলে চিপস খাবেন কিভাবে? খুব সহজ প্যাকের সমান কাগজের টুকরো কেটে ভিতরে রাখুন এবং প্যাকটি নামিয়ে নিন, সমস্ত চিপস বেরিয়ে আসবে। ছবিতে দেখানো হয়েছে।

৩. ড্রিংকস গ্লাস ধরে রাখা ভুল

আমরা অনেকেই পানীয়ের গ্লাসে পানি পান করি। আমরা বিভিন্ন অনুষ্ঠানে বা পার্টিতে গেলে এই ধরনের গ্লাসে পান করি কিন্তু অনেকেই জানেন না কিভাবে এই গ্লাসটি ধরে রাখতে হয়। আমরাও উপরের অংশ দিয়ে পানি পান করি কিন্তু আপনি কি জানেন নিচের অংশটি ধরার জন্য তৈরি করা হয়। ছবিতে দেখানো হয়েছে কিভাবে নিয়ম করে ধরতে হয়।

৪। পাউরুটি বা কেক স্লাইস করা ভুল

আমরা সবাই কমবেশি রুটি খাই। বিভিন্ন ধরনের রুটি আছে। লম্বা পাউরুটিগুলো কেটে টুকরো টুকরো করে খাওয়া হয় কিন্তু দেখা যায় টুকরা করার সময় সেগুলো ছিঁড়ে যায় বা আকৃতি হারায়। অনেক ক্ষেত্রে অতিথিদের সামনে পরিবেশন করা যায় না। তাহলে কিভাবে সুন্দর করে কাটবেন? খুব সহজ. পাউরুটি উল্টে দিন এবং ছবির মতো করে কেটে নিন।

5। 30 টি ভুল কাজ ভুল মাল্টিপ্লাগ ইনস্টলেশন

মাল্টিপ্লাগ আমাদের জীবনে একটি খুব গুরুত্বপূর্ণ জিনিস। এটি বিভিন্ন ইলেকট্রনিক ব্যবহারের জন্য বা লাইন টানতে শক্তি সরবরাহ করতে ব্যবহৃত হয়। মাঝে মাঝে প্লাগ লাগালে একটু টান দিয়ে খুলে যায়। এই সমস্যার সমাধান খুবই সহজ। এটি প্লাগ ইন করার আগে একবার চেষ্টা করে দেখুন। ব্যাস হয়ে যাবে ছবিতে সহজেই দেখুন।

6। পিজা খাওয়া ভুল

আমরা যখন পিৎজা খাই, আমরা স্লাইসগুলিকে সেরকমই খাই। এভাবে খাওয়ার সময় টপিংগুলো নিচের দিকে ঝরে পড়ে। তাই পিজ্জার স্লাইস নিন এবং মুখে ভাঁজ করুন। এভাবে নিচে পড়বে না এবং খেতে অনেক বেশি মজা হবে। পিজ্জার একটি স্লাইস কীভাবে ধরে রাখতে হয় তা ছবিতে দেখানো হয়েছে।

৭। স্ট্র দিয়ে কোকা-কোলা পান করা ভুল

অনেকে কোকা-কোলার ক্যান থেকে খড় দিয়ে কোকা-কোলা পান করেন। কিন্তু খড় ব্যবহারের জন্য যে আলাদা ব্যবস্থা আছে তা আমরা অনেকেই জানি না। ক্যানের সামনে একটি ছিদ্র রয়েছে যা আপনি লকটি খুলতে টেনে আনেন, যার মধ্যে একটি খড় ঢোকানো যেতে পারে। এটি খড়কে নড়তে বা পড়ে যাওয়া থেকে বাধা দেয়।

৮। ফল হিমায়িত করা ভুল

আপেল বা আপেল জাতীয় ফল সহজেই ফ্রিজে সংরক্ষণ করা যায়। এর জন্য এয়ার টাইট পলিব্যাগ প্রয়োজন। প্রথমে ফল টুকরো টুকরো করে কাটুন এবং তারপর ফল দিয়ে ব্যাগ ভরে নিন। এর পরে, অবশিষ্ট বাতাস একটি খড় দিয়ে টেনে বের করতে হবে। এতে করে ফল বাতাস ছাড়াই অনেকক্ষণ ভালো থাকবে এবং ফ্রিজে রাখা যাবে।

9। টেট্রা প্যাক থেকে রস ঢালা ভুল

টেট্রা জুসের প্যাক থেকে আমরা মুখের দিকে রস ঢেলে দিই, কিন্তু এর ফলে রস দ্রুত পড়ে যায় এবং প্যাক থেকে ছিটকে পড়ে। তাই উল্টো করে ঢেলে দিতে হবে। তারপর গ্লাসে ঢালা হলে তা ছিটকে যাবে না।

১০। চায়ে চিনি যোগ করা 30 টি ভুল কাজ জীবনে প্রতিদিন করেন

চায়ে চিনি যোগ করতে, আমরা চিনি ঢালা এবং এটি চারপাশে ঘূর্ণায়মান। এটি চাকে ঠাণ্ডা করে এবং চিনি মেশাতে দীর্ঘ সময় নেয়। তাই সরাসরি চামচ দিয়ে মিশিয়ে নিতে হবে। এটি করার ফলে, গরম থাকা অবস্থায় চিনি দ্রুত মিশে যায়।

১১. 30 টি ভুল কাজ কর্ন ফ্লেক্সে দুধ মেশানো ভুল

কর্ন ফ্লেক্স একটি সুস্বাদু খাবার যা স্ন্যাক হিসেবে খাওয়া হয়। অনেকেই দুধের সাথে কর্ন ফ্লেক্স মিশিয়ে খেয়ে থাকেন এবং তা অনেকেই পছন্দ করেন। কিন্তু সমস্যা হল একটি পাত্রে কর্ন ফ্লেক্স নিয়ে তাতে দুধ ঢাললে তা এখানে-ওখানে ছিটকে যায়। তাই একটি চামচ উল্টে ঢেলে তবেই তা ছিটবে না।

12। শুকনো পিজা খাওয়া ভুল

পিজ্জা বাড়িতে রাখলে প্রায়ই শুকিয়ে যায়। কঠিন হয়ে যায়। স্বাদ নষ্ট হয়ে যায়। তাই এই সমস্যার সমাধান আছে। আপনি 30 টি ভুল কাজ জীবনে প্রতিদিন করেন যদি গরম পিজ্জার স্বাদ ফিরিয়ে আনতে চান তাহলে আধা মগ জল যোগ করুন এবং পিজ্জাটিকে ওভেনে রাখুন, তাহলে জল বাষ্প হয়ে পিজ্জাটিকে এমনভাবে রসালো করে তুলবে যেন এটি তৈরি করা হয়েছে।

13। আইসক্রিম খাওয়া ভুল

আইসক্রিম পছন্দ করেন না এমন মানুষ খুব কমই আছে। আইসক্রিম সবার প্রিয় খাবার। কিন্তু আইসক্রিম খাওয়ার সাথে একটি সমস্যা হল যে এটি গলে যায় এবং পোষাকে উঠে যায়, প্রায়শই পোশাকে দাগ পড়ে। ছবিতে দেখানো হয়েছে। প্যাকটি ফেলে না দিয়ে লাঠি দিয়ে নিচে রাখলে রস গলে যাবে না।

14। আপেলের খোসা ছাড়ানোর ভুল

আপেল একটি সুস্বাদু ফল। আমরা সবাই আপেল খেতে ভালোবাসি। আমরা গ সরাতে একটি ছুরি ব্যবহার করি

আপেল থেকে আকরিক, কিন্তু কোর ধরে রাখা এবং কয়েকবার আপেল মোচড় দিলে এটি সুন্দরভাবে খুলবে। এখন আঙুলের কাছে আঙুল চাপলে দুই ভাগে বিভক্ত হয়ে যাবে। এটি একটি ছুরি ছাড়াই করা যেতে পারে।

15। নিউটেলা মিল্কশেক খাওয়া ভুল

Nutella একটি জনপ্রিয় এবং সুস্বাদু খাবার। চকোলেট ক্রিম যা পাউরুটি এবং কুকিজ বা এমনকি কখনও কখনও কেকের সাথেও খাওয়া যায়, এটি মিল্কশেক তৈরি করতেও প্রয়োজন। ফুরিয়ে যাওয়ার পরেও বোতলে প্রচুর অবশিষ্টাংশ থাকে যা সহজে সরানো যায় না। তাই গরম দুধ ঢেলে একটু নেড়ে আরেক গ্লাস মিল্কশেক তৈরি করতে পারেন।

16. স্নিকার কুকিজ খাওয়া ভুল

স্নিকার হল একটি সুস্বাদু স্ন্যাক যা নুটেলার মতো প্যাকে বা আরও বড় প্যাকে আসে। কুকিজের সাথে স্নিকার খাওয়া মজাদার। যা আমরা সচরাচর খাই না বা জানি না এভাবে খাওয়া যায়। স্নিকার ডিপ দুটি কুকির মধ্যে একটি ছুরি দিয়ে ফ্রিজে, ঠাণ্ডা এবং কাটতে মজাদার।

১৭। চকোলেট পাই কুকিতে ভুল

চকোলেট পাই কুকিজ একটি জনপ্রিয় কুকি। আমরা এগুলি প্যাকেটের বাইরেই খাই, তবে এই কুকিজগুলি খাওয়ার আর কোনও মজার উপায় আমি জানি না। ওভেনে এই কুকিগুলিকে উষ্ণ করা এগুলিকে ক্রিমিয়ার এবং খেতে আরও মজাদার করে তোলে। কারণ এটি ভেতরের ক্রিমকে গলিয়ে নরম করে এবং নরম করে।

18। ওরিও কুকিজ ভুল

Oreo কুকিজ আরেকটি মজাদার এবং জনপ্রিয় খাবার। অনেকেই এটি দুধে মিশিয়ে খেয়ে থাকেন। কিন্তু এক গ্লাস দুধে মেশানোর সময় দুধ হাতে লেগে যায় বা নিচে পড়ে যায়। কিন্তু ছবির মতো করে কাটা চামচ দিয়ে খেতে পারলে খেতে সুবিধা হবে।

19. চায়ের কাপে চিনি মেশানো ভুল

সবাই চা খেতে ভালোবাসে। চাও একটি গরম পানীয় যা প্রশান্তি দেয়। চায়ের স্বাদ তার চিনির পরিমাণের উপর নির্ভর করে। কেউ চিনি কম খান আবার কেউ বেশি খান। এই চিনি প্যাক আকারে আছে। সে যতটা প্রয়োজন মেশায়। কিন্তু চিনির প্যাকেট কেটে ঢেলে দেওয়ার নিয়ম আমাদের ভুল। মাঝখানে কেটে ছবির মতো ঢেলে দিন।

20। রুটির উপর ভুল গরুর মাংস বেকন

অনেকে বেকন তৈরি করে রুটির উপরে রান্না করেন। এটি একটি সুস্বাদু খাবার। কিন্তু অনেকেই জানেন না কিভাবে পুরো স্থানটি পূরণ করতে হয় এবং প্রতিটি বাইট পড়তে হয়। খুব সহজ বৃত্তাকার বেকন অর্ধেক কাটা এবং বিপরীত দিকে তাদের রাখুন. ছবিতে দেখুন কিভাবে.

২১। গাড়ী পার্কিং ত্রুটি

গাড়ি আমাদের দৈনন্দিন জীবনের একটি অংশ। আপনি একটি গাড়ী ছাড়া একটি দীর্ঘ রাস্তা কল্পনা করতে পারেন না. অনেকেই নিজেদের গাড়ি ব্যবহার করেন। ব্যক্তিগত গাড়ী. গ্যারেজে রাখার সময় এবং সামনে দেখতে না পাওয়ায় অনেক সময় সামনের অংশ আটকে দিয়ে এবং রং ভেঙ্গে বা খোসা ছাড়িয়ে নষ্ট হয়ে যায়। তাই এটি যাতে না ঘটে সেজন্য দূরত্ব অনুযায়ী উপরের দড়িতে একটি বল বেঁধে রাখলে তা আর হবে না।

২২। ব্যাগের সাথে পা বেঁধে রাখা ভুল

ঘরে ঘরে ধুলাবালি থাকা স্বাভাবিক। কিন্তু হাঁটার সময় বারবার পায়ে ব্যথা হওয়া অস্বাভাবিক। আমরা যদি এটি স্বাভাবিক করতে চাই, তাহলে আমাদের সহজ নিয়মের প্রয়োজন। স্কার্টের নীচের কোণে দ্বি-মুখী টেপ প্রয়োগ করুন। তাহলে দেখবেন তা আর উঠবে না বা বারবার পা বাঁধা হবে না।

২৩। গাম টেপ এর ভুল খোলার

গাম টেপের অনেক ব্যবহার রয়েছে। অলস গাম টেপ বিভিন্ন উদ্দেশ্যে প্রয়োজন হয়. কিন্তু একটি সমস্যা হল ব্যবহারের পর এর মাথা পাওয়া যায় না। তাহলে উপায়? একটি খুব সহজ উপায় আছে. টেপটি শেষ হয়ে গেলে, মাথায় একটি পিন রাখুন যাতে আপনাকে আর এটি খুঁজতে হবে না।

২৪। হেডফোন ভুল

প্রযুক্তির এই যুগে একটি অনন্য নাম হল হেডফোন যা ছাড়া আজকের ছেলে মেয়েরা বাঁচতে পারে না। কিন্তু মজার ব্যাপার হল তাদের অনেকেই কানে হেডফোন লাগানোর সঠিক নিয়ম জানেন না। সাধারণত কানের পিছনে এবং কানের মধ্যে সঠিক নিয়ম যা প্রায় সবাই ভুল পায়।

25। হাবের ভুল ব্যবহার

আমরা অনেকেই অফিসে বা বাড়িতে হাব ব্যবহার করি, তবে হাবের কোন পোর্টের সাথে কোন USB সংযোগ করতে প্রায়ই বিভ্রান্তিকর হয়। সুতরাং, কাগজে ইউএসবি কেবলগুলির নাম লিখুন, কোনটি কোন পোর্টে দেওয়া উচিত। খুব সহজ ভুলে যাওয়া ভুল হবে না।

২৬। দেয়াল থেকে পিন টানানো ভুল

পিন প্রায়ই প্রাচীর মধ্যে ঢোকানো হয়. আপনার যদি এটি অপসারণের প্রয়োজন হয় তবে আপনি সহজেই হাতুড়ির অপর পাশ দিয়ে এটি মুছে ফেলতে পারেন, তবে সমস্যাটি হল হাতুড়িতে জং বা দাগ যদি দেয়ালে লেগে যায় তবে এটি দেখতে খারাপ দেখায়। তাই হাতুড়ি বসানোর আগে নিচে একটি ফোম রাখুন। তাহলে এই সমস্যা হবে না।

২৭। দেয়ালে পিন লাগানো ভুল

দেয়ালে ছবি বা ঘড়ি বা ক্যালেন্ডার টাঙানোর জন্য পিনের প্রয়োজন হয়। সাধারণত এটি একটি ড্রিল মেশিন দিয়ে করা হয় তবে কয়টি গর্ত ড্রিল করতে হবে তা স্পষ্ট নয়। বেশি হলেও কম হলেও সমস্যা। তাই প্রথমে ড্রিল মেশিনে পরিমাপ করুন এবং তারপরে ড্রিল করুন। কাজ সহজ হবে।

২৮। চাবির রিং এ কী ভুল সন্নিবেশ করান

চাবির রিং একটি প্রয়োজনীয় জিনিস। আমাদের সমস্ত চাবি একসাথে রাখে এবং কখনই হারিয়ে যায় না। কিন্তু চাবির রিংয়ে চাবি ঢোকানো সহজ নয়। আমরা জোর করে হাত দিয়ে চাবি ধুয়ে ফেলি। যা ভুল সঠিক নিয়ম হল পিন রিমুভার আটকানো এবং ছবিতে দেখানো কী ঢোকান।

২৯। ব্রেসলেট পরা ভুল

একা ব্রেসলেট পড়া একটি সহজ কাজ নয়। যদি আপনি এই পথ টান, এটা যে ভাবে যায়, এবং i

যদি আপনি এটিকে এভাবে টানুন তবে এটি এইভাবে আসে। তবে এর একটি সহজ উপায়ও রয়েছে যা আমরা জানি না। কাগজের পিন বাঁকিয়ে এক প্রান্ত ঢুকিয়ে অন্য প্রান্ত সামনে এনে ব্রেসলেটটি সহজেই পড়া যায়। ছবিতে দেখুন কিভাবে.30 টি ভুল কাজ জীবনে প্রতিদিন করেন

30। পেইন্ট পাত্রে রং ঢালা ভুল

পেইন্টিং করার সময়, আপনি যদি পেইন্টের পাত্রে পেইন্টটি ঢেলে দেন, তবে পাত্রটি রঙ ধরে রাখে যা সমস্যা। কারণ অন্য রং সেই পাত্রে ঢেলে দেওয়া যাবে না যতক্ষণ না এটি শুকিয়ে যায়। কিন্তু পলি ব্যাগের পাত্র নিয়ে রাবার ব্যান্ড দিয়ে বেঁধে রাখলে কন্টেইনার রঙিন হবে না। একটি পাত্র বিভিন্ন রং ব্যবহার করতে ব্যবহার করা যেতে পারে।

তাই আরও অনেক কাজ আছে যেগুলো সঠিক নিয়ম মেনে খুব সহজে করা যায় কিন্তু আমরা ভুল করে থাকি। আমাদের দৈনন্দিন জীবনে এই ভুলগুলো খুবই নগণ্য। কিন্তু সঠিক নিয়ম অনুযায়ী সবকিছু করাই একজন বুদ্ধিমান ব্যক্তির পরিচয়। ভুল করে শিখতে হবে 30 টি ভুল কাজ জীবনে প্রতিদিন করেন। তাই না?

আর্টিকেলটি ভালো লাগলে শেয়ার করুন। কেমন লাগলো কমেন্ট করুন। আপনি যদি কোন টিপস জানেন, মন্তব্য আমাদের সাথে শেয়ার করুন.
(ছবির উৎস ক্রেডিট: 5 মিনিট ক্যাপ্টস)