ফাইভারে একটি পরিষেবা কীভাবে বিক্রি করবেন

ফাইভারে একটি পরিষেবা কীভাবে বিক্রি করবেন Fiverr হল একটি বিশ্বব্যাপী অনলাইন মার্কেটপ্লেস, মূলত ফ্রিল্যান্সারদের জন্য। Fiverr ব্যক্তিদের প্রতি টাস্ক $5 খরচে কাজ এবং পরিষেবা প্রদান করতে দেয়, তাই নাম।

যদিও $5 অনেক টাকা নয়, এটি পার্শ্ব আয়ের একটি ভাল উৎস। বেশিরভাগ লোকই অন্যদের সাহায্য করার জন্য Fiverr ব্যবহার করে, অন্য কথায়, শারীরিক পণ্যের পরিবর্তে পরিষেবা প্রদানের জন্য।

কিভাবে বিক্রি করতে হয় তার অনেক নিয়ম বা প্রবিধান নেই, তারা আপনাকে প্রায় আপনার পছন্দ মতো বিক্রি করতে পারে। এছাড়াও কোন সীমা নেই, তাই আপনি যেকোনো সংখ্যক পণ্য সরবরাহ করতে পারেন।

Fiverr আপনাকে আপনার পরিষেবার প্রচার করতে দিতে পারে না, তাই Facebook, Instagram, বা Snapchat এর মতো বাহ্যিক উত্সগুলি ব্যবহার করা এবং সেগুলিকে আপনার পরিষেবাতে পরিচালিত করা ভাল ৷

ফাইভারে একটি
ফাইভারে একটি

Popular Life Insurance Co Ltd 10 ভালো মন্তব্যDelta Life Insurance Co Ltd 10 ভাল মন্তব্যJeevan Bima Corporation | জীবন বীমা কর্পোরেশন ১০টি ভালো মন্তব্য বাংলাদেশবসুন্ধরা এলপি গ্যাস লিমিটেড – 10টি ভাল মন্তব্যMetLife 10 ভাল মন্তব্যকক্সবাজারের 08টি ভালো মানের হোটেলের তালিকাভালো ফ্রিল্যান্সার খোঁজার জন্য 12টি টিপসMorning Routine | সকালে যে আমল করলে সারাদিন ভালো কাটবে

ফাইভারে একটি

বিক্রয় একটি নির্ভরযোগ্য বিক্রেতা হয়ে ওঠার চাবিকাঠি। শত শত বিক্রয় এবং কিছু দুর্দান্ত পর্যালোচনা পেতে আপনাকে আগে থেকেই কঠোর পরিশ্রম করতে হবে, কিন্তু একবার আপনি এটি করলে আপনি আরও বিক্রয় পাবেন কারণ লোকেরা জানে যে তারা আপনাকে বিশ্বাস করতে পারে। কিছু প্রতিযোগীর সাথে একটি বিশেষ কুলুঙ্গি খুঁজে পাওয়া ভাল, যত কম প্রতিযোগী তত ভাল।

ফাইভারে একটি Fiverr এর নেটওয়ার্ক ফাউন্ডেশন ব্যবহার করার জন্য আপনার কাছে তুলনামূলকভাবে বেশি দাম রয়েছে। তারা $5 শোয়ের জন্য $1 চার্জ করে এবং আপনি বাকি রাখেন। পেপ্যালের মাধ্যমে অর্থপ্রদান করা হয় এবং তাদেরও $0.42 প্রয়োজন। এটি শো প্রতি বিক্রেতার মোট ধরে রাখার ফি $3.58 এ নিয়ে আসে।

অন্যান্য ত্রুটির মধ্যে রয়েছে পণ্য বিক্রি করতে না পারা, ফাইভার ডাটাবেসের বাইরে বিক্রি করতে না পারা এবং আপনার মূল্য $5-এ সীমিত করা।

বেশিরভাগ মানুষ জানতে চায়, Fiverr কি সত্যিই কাজ করে? এই প্রশ্নের আমার উত্তর হ্যাঁ. কিছু ত্রুটি থাকা সত্ত্বেও, এটি একটি কারণে ফ্রিল্যান্স পরিষেবার শীর্ষে উঠেছে।

Fiverr 2010 সালের প্রথম দিকে চালু হয়েছিল এবং 2012 সালে 1.3 মিলিয়নেরও বেশি শো ছিল। 2011 সাল থেকে, ওয়েবসাইটগুলির লেনদেনের পরিমাণ 600% বৃদ্ধি পেয়েছে৷ এছাড়াও, 2013 সালের শুরু থেকে, এটি মার্কিন যুক্তরাষ্ট্রের শীর্ষ 100টি জনপ্রিয় ওয়েবসাইট এবং বিশ্বের শীর্ষ 200টি ওয়েবসাইটগুলির মধ্যে রয়েছে৷

সুতরাং, আপনি কিভাবে এই ওয়েবসাইটে অর্থ উপার্জন করবেন? উত্তরটি বেশ কয়েকটি ধাপ জড়িত। আপনি Fiverr এ বিক্রি করার সময়, এটি সহজ রাখুন।

ফাইভারে একটি মনে রাখবেন, Fiverr-এ কোটিপতি হওয়ার চেষ্টা করার চেয়ে আপনার সম্ভবত ছোট শুরু করা উচিত এবং ধীরে ধীরে গড়ে তোলা উচিত। Fiverr-এ বেশিরভাগ লোকেরা এটিকে সাইড ইনকাম জেনারেট করার উপায় হিসেবে ব্যবহার করে।

একইভাবে, আপনি যখন Fiverr-এ বিক্রি করেন, তখন আপনি আপনার ক্ষুদ্রতম পরিষেবাটি $5 মূল্যে অফার করেন, তারপর একটি বড় প্যাকেজ (যদি পাওয়া যায়) উচ্চ মূল্যে অফার করেন।

আপনার অ্যাকাউন্ট ডিজাইন করার জন্য কয়েকটি টিপস হল একটি ভাল শিরোনাম থাকা, যা লোকেরা প্রথম দেখে এবং এটি একটি ভাল ছাপ তৈরি করে তা নিশ্চিত করুন ৷

এছাড়াও, নিশ্চিত করুন যে আপনার ফটোগুলি আপনার পারফরম্যান্সের সাথে প্রাসঙ্গিক এবং ফটোগুলি উচ্চ মানের এবং পেশাদার। আপনি জানেন তারা কি বলে, একটি ভাল ছবির মূল্য 1000 শব্দ। লোকেরা ফটোতে ভাল দেখতে পছন্দ করে।

সর্বদা আপনার গ্রাহকদের সাথে যোগাযোগ রাখতে এবং প্রতিশ্রুতি অনুযায়ী যত তাড়াতাড়ি সম্ভব আপনার পরিষেবাগুলি প্রদান করতে ভুলবেন না।

আপনি পরিষেবাটি সম্পূর্ণ করতে সময় নির্ধারণ করতে পারেন, তাই মনে রাখবেন যে লোকেরা আশা করে যে আপনি আপনার প্রতিশ্রুতি রাখবেন।

আপনি যদি সময়সীমা অতিক্রম করেন, আপনার গ্রাহকদের কাছে তাদের অর্ডার বাতিল করার বিকল্প রয়েছে, যার অর্থ আপনি একটি বিক্রয় হারাতে পারেন।

Comments

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *