ফ্রিল্যান্সিং কি একটি নিরাপদ ক্যারিয়ার বিকল্প?

ফ্রিল্যান্সিং কি

ফ্রিল্যান্সিং কি একটি নিরাপদ ক্যারিয়ার বিকল্প? এটা বলা কি সঠিক যে আপনি নির্দিষ্ট দক্ষতা সম্পন্ন একজন বিশেষজ্ঞ এবং হয়তো ফ্রিল্যান্সিং করতে চান? বাহ্যিক দৃষ্টিকোণ থেকে, ফ্রিল্যান্স একটি আদর্শ ক্যারিয়ারের সিদ্ধান্ত বলে মনে হয় – এটি আপনাকে

এমন প্রকল্পগুলির সাথে খাপ খাইয়ে নিতে দেয় যা আপনার কৌতূহল জাগিয়ে তোলে এবং আপনার সাথে কাজ করতে চান এমন ক্লায়েন্ট নির্বাচন করতে এবং এটি আপনাকে আপনার পেশাদার দক্ষতা অন্বেষণ করার এবং আপনার প্রসারিত করার সুযোগ দেয়।

ফ্রিল্যান্সিং কি, ইনভেস্টমেন্ট পোর্টফোলিও, এটি আপনাকে অফিস থেকে পিছিয়ে যাওয়ার চাপ নিতে আপনার নিজের কাজের সময় এবং বাড়ি থেকে কাজ করতে সক্ষম হওয়ার সুবিধা দেয়।

যাইহোক, অনেক লোকের মধ্যে লুকিয়ে থাকা এবং ফ্রিল্যান্সিং শুরু করার জন্য তাদের সুরক্ষিত, আশ্চর্যজনক রুটিন কাজগুলি ছেড়ে দেওয়া কঠিন বলে মনে হয়।

ব্যাখ্যা করুন-ফ্রিল্যান্স একটি বিপদ হতে পারে, বিশেষ করে যদি আপনি একটি নির্ভরযোগ্য ফ্রিল্যান্স জমা দিয়ে শুরু না করেন, যা স্ব-কর্মসংস্থানের জন্য আপনার প্রবণতাকে রক্ষা করতে পারে।

কিন্তু আবারও, আপনি যদি স্মার্ট হন এবং একটি ভাল শুরু করতে চান, আমাদের বর্তমান মুদ্রার পরিবেশ পুনর্বিবেচনা এবং ফ্রিল্যান্সিংয়ের জন্য অত্যন্ত অনুকূল, তাহলে ফ্রিল্যান্সিং একটি সম্পূর্ণ সুরক্ষিত এবং সার্থক ক্যারিয়ারের সিদ্ধান্ত হতে পারে।

ফ্রিল্যান্সিং কি
ফ্রিল্যান্সিং কি

ফ্রিল্যান্সিং কি একটি নিরাপদ ক্যারিয়ার বিকল্প? ~ ফ্রিল্যান্সারদের উত্থান

অনলাইন ফোর্বস ম্যাগাজিনে প্রকাশিত একটি প্রতিবেদনে দেখা যায়, বিশেষজ্ঞের সংখ্যা 2020 সালে পূর্ণ-সময়ের কর্মচারীদের ছাড়িয়ে যেতে থাকবে।

এই পরিবর্তনটি অর্থনীতির মধ্যে কারণ আরও বেশি সংখ্যক মানুষ বুঝতে শুরু করেছে এবং ফ্রিল্যান্সারদের পছন্দ করছে যাদের প্রকৃত সুবিধা রয়েছে।

যদিও 2005 সালে মার্কিন যুক্তরাষ্ট্রে আনুমানিক 10.3 মিলিয়ন পরামর্শদাতা ছিল, আজ এই সংখ্যা উল্লেখযোগ্যভাবে বৃদ্ধি পেয়েছে, শুধুমাত্র মার্কিন যুক্তরাষ্ট্রে 42 মিলিয়নেরও বেশি বিশেষজ্ঞের সাথে।

ভারতে, এই গল্পটি খুব আলাদা নয়। ফ্রিল্যান্সাররা ইতিমধ্যে বিশেষজ্ঞদের মধ্যে একটি বিখ্যাত সিদ্ধান্ত নিয়েছে: তাদের বেতন বাড়ানোর জন্য অতিরিক্ত শক্তি প্রয়োজন। এছাড়াও, এমন ছাত্র রয়েছে যাদের আরও পড়াশোনার জন্য অর্থ প্রদান করতে হবে।

আমাদের আর্থিক পরিবেশ যেভাবে গড়ে উঠছে তা হল পরিস্থিতির যেভাবে উন্নতি ঘটছে তা হল: বেশিরভাগ বহুজাতিক কর্পোরেশন এবং আশ্চর্যজনকভাবে আরও মধ্যপন্থী অ্যাসোসিয়েশনগুলি তাদের আর্থিক সমস্যাগুলি সমাধান করার পরিবর্তে,

ইভেন্টগুলির একটি সিরিজে সম্পাদন করা যেতে পারে এমন স্পষ্ট কাজগুলি পুনর্বিবেচনা করার জন্য প্রামাণিক বিশেষজ্ঞদের নিয়োগ করতে ইচ্ছুক৷ স্থায়ী কর্মচারী নিয়োগ, কারণ এতে অতিরিক্ত তত্ত্বাবধান এবং প্রস্তুতি খরচ জড়িত।

এটি সংস্থাগুলির জন্য আরও ভাল কাজ করে কারণ তারা শুধুমাত্র প্রয়োজনীয় কাজের জন্য ক্ষতিপূরণ দেয়, যখন বিশেষজ্ঞরা বাড়ির বাইরে কাজ করে এবং তাদের স্বাভাবিক কাজের সাথে আসা হার্ডওয়্যার, ফ্ল্যাট ফি, সুরক্ষা এবং বিভিন্ন অফিসের প্রয়োজন হয় না। বিশেষজ্ঞদের জন্য, স্বাধীনভাবে কাজ করার সুবিধাগুলি অনেক এবং উপেক্ষা করা উচিত নয়।

বিনিয়োগ করা ঘন্টার সংখ্যা এবং গৃহীত কাজের প্রকারের ক্ষেত্রে দুর্দান্ত অভিযোজনযোগ্যতা ছাড়াও, এটি আপনাকে আরও অভিযোজিত জীবনধারা তৈরি করতে দেয়, জরিপটি সম্পূর্ণ করার জন্য আপনাকে আরও অতিরিক্ত শক্তি দেয়। আপনার স্বার্থ এবং স্বার্থ আপনার ঝুঁকিপূর্ণ কর্মজীবন ছাড়া.

একটি ফুল-টাইম চাকরি প্রয়োজন। প্রকৃতপক্ষে, আপনি ইভেন্ট এবং সমাবেশে যোগদান করলে এটি কোন ব্যাপার না, আপনার আসলে অফিসে দিনে 8-9 ঘন্টা ব্যয় করা উচিত।

কিছু পূর্ণ-সময়ের কর্মচারীদের জন্য, তাদের সমস্ত সময় ভালভাবে কাজে লাগানো যায় না কারণ সেখানে প্রচুর সংখ্যক অসাধ্য বিশেষজ্ঞের সাথে গণনা করা যায়। তবুও, একজন পরামর্শদাতা হিসাবে, আপনি আপনার সময় এবং ক্ষমতা ব্যবহার করতে পারেন।

অতএব, যখন আপনার প্রচেষ্টার জন্য আইনত অর্থ প্রদান করা হয়, তখন আপনি আরও বেশি কাজের কর্মক্ষমতা পাবেন এবং আপনার অতিরিক্ত শক্তি কিসের জন্য এটি ব্যবহার করবেন তা বেছে নেওয়া আপনার উপর নির্ভর করে। আরও কী, এটাই কি সবার জন্য আদর্শ জীবন নয়?

আপনি কীভাবে ফ্রিল্যান্সকে একটি স্থিতিশীল ক্যারিয়ার পছন্দ করবেন?

যদিও আমরা খুঁজে পেয়েছি যে ফ্রিল্যান্সিং একটি মোটামুটি সন্তোষজনক চলমান ক্যারিয়ার পছন্দ হতে পারে, এটিকে কি “স্থিতিশীল” ক্যারিয়ার পছন্দ বলা যেতে পারে? এটি আসলেই হতে পারে, বিশেষ করে যদি পরামর্শদাতা সম্মানিত ফ্রিল্যান্সারদের সাথে কাজ করার সিদ্ধান্ত নেন।

স্বাধীন ইনপুটগুলি হল আদর্শ এজেন্ট – তারা আপনাকে আকর্ষণীয় কাজগুলি আবিষ্কার করার জন্য একটি মঞ্চ সরবরাহ করে, আপনার যুক্তিসঙ্গত মনে করে সেগুলির জন্য বিড করে এবং তারপর একটি চুক্তিতে উপস্থিত হয় যা আপনাকে এবং কোম্পানিকে সন্তুষ্ট করে।

এছাড়াও, তারা গ্যারান্টি দেয় যে ব্রাউজ করার জন্য ক্রমাগত পুরষ্কারের কাজ রয়েছে। লক্ষ্য হল আপনাকে বিশ্বাস করতে হবে না যে গ্রাহকরা আপনার সাথে যোগাযোগ করবে, তবে একটি প্রস্তুতি পর্ব রয়েছে যেখানে আপনি নিজেই গ্রাহকদের সাথে যোগাযোগ করতে পারেন।

মূলত, এই ফ্রিল্যান্সাররা সারা বছর ধরে কাজগুলি সম্পূর্ণ করার জন্য আপনাকে রেখে সময় নষ্ট করা এড়াতে পারে।

তারা দুই বিশেষজ্ঞের জন্য তাদের সম্ভাব্য ক্লায়েন্টদের সাথে যোগাযোগ করা সহজ করে তোলে। যখন আপনি একটি কাজের প্রস্তাব নিশ্চিত করেন, তখন আপনি এবং আপনার ক্লায়েন্ট আপনার ব্যবসা শুরু করার আগে কিস্তির শর্তাবলী, অর্থপ্রদানের পদ্ধতি এবং কিস্তির সময়সূচী নিয়ে আলোচনা করতে পারেন।

আপনার কাছে আবেদন করে এমন পুরষ্কারগুলি আপনি খুঁজে পেতে পারেন এমন গ্যারান্টি দেওয়ার পাশাপাশি, এটি আপনার পছন্দের যে কোনও মোডে (নগদ স্থানান্তর, চেক অর্থ প্রদান, নগদ স্থানান্তর ইত্যাদি) আপনার অর্থ প্রদান করা হবে এবং এটি একটি অতুলনীয় সীমাবদ্ধতার প্রতিনিধিত্ব করে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *