সঠিক ফ্রিল্যান্সার নির্বাচন করার জন্য টিপস

সঠিক ফ্রিল্যান্সার নির্বাচন করার জন্য টিপস একটি ফ্রিল্যান্স নেটওয়ার্ক ইঞ্জিনিয়ার বেছে নেওয়া, একটি নেটওয়ার্ক উন্নতি সংস্থা বেছে নেওয়ার পরিবর্তে, প্রায়শই ক্লায়েন্টদের ব্যয়ের প্রয়োজনে উঠে আসে। সীমিত আর্থিক পরিকল্পনা যাদের জন্য, “সংগঠন” পরিচালনা করতে বলা খুব ভীতিকর হতে পারে কারণ এটি সুপরিচিত যে ওয়েবে সংস্থাগুলিকে এগিয়ে নিয়ে যাওয়ার খরচ অনেক বেশি।

এই ক্ষেত্রে, নেটওয়ার্ক আর্কিটেকচার এবং অগ্রগতি প্রয়োজন যে কেউ তাদের মানিব্যাগ আঘাত না করে এটি করতে পারেন. তবুও সবচেয়ে গুরুত্বপূর্ণ বিষয় যা ব্যক্তিরা প্রায়শই উপেক্ষা করে তা হল যে সমস্ত ফ্রিল্যান্সার সমানভাবে তৈরি হয় না।

নেটওয়ার্ক প্রচার পরিচালনার জন্য দুর্দান্ত চুক্তি করা একক পণ্যের জন্য বিশেষ চুক্তি করার মতো নয় যা কেনা যায়। সাইটে টিপ দেওয়ার জন্য ফ্রিল্যান্সারদের সন্ধান করার সময়, ক্লায়েন্টরা প্রায়শই বেশ কয়েকটি অত্যন্ত সস্তা অবদান দ্বারা আকৃষ্ট হয়। সম্পূর্ণ কাজগুলির প্রকৃতি সম্পর্কে উদ্বেগ প্রধানত অবিশ্বাস্য ব্যবস্থা পাওয়ার জন্য উত্সাহের উপর নির্ভর করে ফ্রিল্যান্সার।

এই ধরনের অবহেলা প্রায়ই গ্রাহকদের হতাশ করবে। অনেক ফ্রিল্যান্সার রয়েছে যাদের দক্ষতা এবং অভিজ্ঞতা প্রতিনিয়ত পরিবর্তিত হচ্ছে। সঠিক ব্যক্তি বেছে নেওয়ার জন্য কী খুঁজতে হবে এবং কী প্রশ্ন জিজ্ঞাসা করতে হবে সে সম্পর্কে গভীর ধারণার প্রয়োজন।

ফ্রিল্যান্সার
ফ্রিল্যান্সার

ফ্রিল্যান্সার

ফ্রিল্যান্সারদের সন্ধান করার সময়, ক্লায়েন্টদের শুধুমাত্র সেই ব্যক্তিদের বিবেচনা করা উচিত যারা অনলাইনে চাকরি খোলার ব্যবস্থা করতে পারে।

যদি একজন ফ্রিল্যান্সার আপনাকে তাদের ওয়ার্কগ্রুপ চেক করার জন্য একটি একক সাইটে নির্দেশ করতে না পারে, কিন্তু পরিবর্তে আপনাকে অতীতের প্রকল্পগুলির জন্য কয়েকটি URL পাঠায়, তাহলে এটি নির্দেশ করে যে তারা সাইটের উন্নতিতে নতুন হতে পারে। এই ধরনের ফ্রিল্যান্সারদের এড়িয়ে চলুন।

অনলাইন পোর্টফোলিওর কাজের প্রকৃতি গ্রাহকের রুচি এবং কোর্সের উদাহরণগুলিকে প্রতিফলিত করবে যা গ্রাহকরা তাদের নতুন ওয়েবসাইটের সাথে নিতে চান। একটি বিনিয়োগ পোর্টফোলিওতে প্রচুর পরিমাণে মূল্যবান সাইট প্রকল্প থাকা উচিত।

উদ্যোক্তা মূলধনের পরিমাণ একটি পোর্টফোলিও শ্রেণীবিভাগের ওয়েবসাইটের ধারণাটি নির্দেশ করে যে ফ্রিল্যান্সাররা কতদিন ধরে ব্যবসা করছেন এবং তাদের অভিজ্ঞতার স্তর কী।

যদি ফ্রিল্যান্সারের বিনিয়োগের পোর্টফোলিও এবং কাজের প্রকৃতি পরীক্ষা করার পরে, এটি অনুমানের সাথে মিলে যায় বলে মনে হয়, তাহলে পরবর্তী কাজটি হল তাদের কাজের মিথস্ক্রিয়া এবং মূল্যায়ন সম্পর্কে জিজ্ঞাসা করা।

এটি নির্দিষ্ট ফ্রিল্যান্সারদের বেছে নেওয়ার জায়গা। ক্লায়েন্টরা সর্বদা একাধিক ফ্রিল্যান্সারের কাছ থেকে একটি বিবৃতি পাওয়ার চেষ্টা করবে, একটি যুক্তিসঙ্গত বিবৃতি পাওয়ার চেষ্টা করবে যে তাদের আর্থিক পরিকল্পনাটি সম্ভব।

দুর্ভাগ্যবশত, অনেক ক্লায়েন্ট ফ্রিল্যান্সারদের বেছে নেবে কারণ তারা সর্বনিম্ন হার অফার করে, তাদের কাজের প্রকৃতির কারণে নয়। অনুমোদিত হতে পারে এমন প্রতিটি সংখ্যাসূচক বিবৃতি পেতে এটি সর্বদা একটি স্মার্ট ধারণা। এটি প্রস্তাবিত ওয়েব কাজের জন্য কত খরচ হবে তার সম্পূর্ণ হিসাব গ্রহণ করবে এবং গ্রাহকদের একটি পেশাদারভাবে সম্পাদিত ওয়েবসাইটে কত খরচ করতে হবে তা নির্ধারণ করতে সহায়তা করবে।

নীচে ফ্রিল্যান্স মার্কেটে সক্রিয় বিভিন্ন ফ্রিল্যান্সারদের একটি বর্ণনা দেওয়া হল:

  • ফ্রিল্যান্সার শুরু করা:
  • পরিকল্পনা করার ক্ষমতা: কম
  • বিশেষত্ব: কম
  • অভিজ্ঞতা: কম

যে কেউ একটি পিসি ব্যবহার করতে পারেন, নেটওয়ার্ক অ্যাক্সেস এবং পৃষ্ঠা তৈরির একটি সহজ বোঝার জন্য বিনামূল্যে ওয়েবসাইট পোর্টফোলিও পরিচালনা পরিষেবাগুলি অফার করতে পারেন৷ আপনার যা দরকার তা হল একটি অত্যন্ত সাশ্রয়ী উপায়ে HTML এক্সিকিউটিভ প্রোগ্রামিং পেতে এবং আপনি ক্লায়েন্টদের অনুরোধ করতে প্রস্তুত।

পার্টি এমন একজন উচ্চ বিদ্যালয়ের ছাত্রের কাছ থেকে আসতে পারে যে তার ঘরে কাজ করে, একজন কলেজের ছাত্র, অথবা এমন কেউ যে অনলাইন ব্যবসার জন্য গুরুত্বপূর্ণ নয় এমন প্রতিদিনের কাজ করার সময় ওয়েবসাইটের রচনার সাথে টিঙ্কার করতে বেছে নেয়।

তাদের অযোগ্যতা এবং ইন্টারনেটের অগ্রগতি সম্পর্কে সীমিত তথ্যের কারণে, আপনার মূল্যবান অনলাইন প্রকল্প অবশেষে এই ফ্রিল্যান্সারদের জন্য একটি শেখার অভিজ্ঞতা হয়ে ওঠে। সহায়ক গ্রাহক সহায়তা না পাওয়ার এবং সময়মতো ওয়েবসাইটটি সম্পূর্ণ না করার বিপদ খুব বেশি। অতএব, সমাপ্ত প্রকল্পটি নিঃসন্দেহে কারিগর হিসাবে নতুনদের কাছে প্রেরণ করা হবে। এই ফ্রিল্যান্সাররা চাকরিতে পড়াশোনা করার সময় ফ্রিল্যান্স পুলে ভিজতে চেষ্টা করার সময় সর্বনিম্ন খরচ অফার করে।

শিল্প ফ্রিল্যান্সার সম্পর্কে:

  • পরিকল্পনা করার ক্ষমতা: মাঝারি
  • বিশেষত্ব: কম
  • অভিজ্ঞতা: নিম্ন থেকে মাঝারি

আপনি এই ধরণের ফ্রিল্যান্সারদের কাছ থেকে একটি ভাল, খুব আকর্ষণীয় এবং সুন্দর চেহারার ওয়েবসাইট পেতে পারেন কারণ তাদের সাধারণত প্রচুর কল্পনাশক্তি থাকে। এই ধরনের সমাবেশগুলি আকর্ষণীয় ওয়েবসাইট তৈরি করতে পারে, কিন্তু তারা এমন একটি ওয়েবসাইট সরবরাহ করতে পারে না যা সত্যিকারের উপযুক্ত। তাদের সৃজনশীল ক্ষমতা তাদের পেশাগত যোগ্যতাকে ছাড়িয়ে যায়। শেষ ফলাফল প্রায়শই এমন একটি ওয়েবসাইটে পরিণত হয় যা অত্যন্ত বড় বা ভিন্ন চিত্রের অযথা ব্যবহারের কারণে একটি ইন্টারনেট ব্রাউজারে স্ট্যাকিং বিবেচনা করতে খুব বেশি সময় নেয়।

এই সাইটগুলি ওয়েব ইন্ডেক্সিং-এও ভাল কাজ করে না, Google বা Yahoo বলুন, কারণ ফ্রিল্যান্সাররা পৃষ্ঠার মৌলিক কোড উপেক্ষা করে এবং পৃষ্ঠাটি যেভাবে দেখায় তা বিবেচনা করে, যদি না হয় তবে বেশিরভাগ খরচ প্রদান করে। কল্পনাপ্রসূত ফ্রিল্যান্সাররাও সম্পূর্ণ ওয়েবসাইট তৈরি করতে ফ্ল্যাশ ব্যবহার করার একগুঁয়ে সমর্থক।

স্ট্রিক ইনিশিয়েটরদের প্রায় সমস্ত কিছু করার সুযোগ দেয় যা সাইটের সাথে স্মার্টলি করতে হয়। সঠিক সম্পাদনের সাথে, একটি কমনীয় দেখতে এবং সমৃদ্ধভাবে ডিজাইন করা ওয়েবসাইট অবিলম্বে একটি ইন্টারনেট ব্রাউজারে জমা হতে পারে। পেশার অভাবের কারণে

l দক্ষতা, অত্যধিক কল্পনাপ্রসূত ফ্রিল্যান্সাররা ওয়েবসাইটটিকে অন্যরকম দেখাবে এবং পেশাদার অংশটিকে উপেক্ষা করে যা শিখা ওয়েবসাইটের দ্রুত স্ট্যাকিং বাড়ায়।

টেকনিক্যাল ফ্রিল্যান্সার:

  • পরিকল্পনা করার ক্ষমতা: কম
  • বিশেষত্ব: মাঝারি-উচ্চ
  • অভিজ্ঞতা: মাঝারি


এই ধরনের সমাবেশগুলি সাধারণত বুদ্ধিমান এবং একটি সম্পূর্ণ কার্যকর এবং কার্যত সক্ষম সাইট প্রদান করতে পারে। তারা যে জায়গাটি মিস করেছিল তা ছিল ভিশন অফিসে।

ক্লায়েন্ট যারা এই ফ্রিল্যান্সারদের ব্যবস্থাপনা ব্যবহার করে একটি আকর্ষণীয় ওয়েবসাইট তৈরি করতে চায় তারা প্রায়শই মোহভঙ্গ হয়। আমরা সবাই জানি, এই ফ্রিল্যান্সাররা নেটওয়ার্ক সফটওয়্যার ইঞ্জিনিয়ার এবং ডিজাইনার এবং তারা পরিকল্পনা করার চেষ্টাও করে।

এই প্রচেষ্টা প্রায়ই ওয়েবসাইট দর্শকদের জন্য একটি জঘন্য চাক্ষুষ অভিজ্ঞতা তৈরি করে। যদিও সমাপ্ত প্রকল্পটি কাজ করার জন্য একটি শক্তিশালী জায়গা হতে পারে, তবে সাইটের পরিবেশ অতিথিদের মনে করতে পারে যে এটি একজন নবজাতকের দ্বারা তৈরি করা হয়েছে।

সম্পূর্ণ স্ব-নিযুক্ত:

  • পরিকল্পনা করার ক্ষমতা: মাঝারি
  • বিশেষত্ব: মাঝারি-উচ্চ
  • অভিজ্ঞতা: মাঝারি


বেশিরভাগ ক্ষেত্রে, ক্লায়েন্টরা এই ফ্রিল্যান্সার তৈরি করা চাকরি নিয়ে সন্তুষ্ট হবে। এই ক্ষেত্রে তাদের অংশগ্রহণের স্তর এবং তাদের অস্বাভাবিক দক্ষতার কারণে, তারা যতটা দক্ষ ততটাই ধূর্ত এবং তাদের কাজ সাধারণত শীর্ষস্থানীয়।

অনেক অনলাইন ফ্রিল্যান্সারদের মধ্যে ভারসাম্যপূর্ণ ফ্রিল্যান্সাররা সংখ্যালঘু। এই মিটিংয়ের খরচ টেন্ডার ফুট কনসালট্যান্টের চেয়ে বেশি হতে পারে, কিন্তু ক্লায়েন্ট নিশ্চিত করতে চায় যে শেষ ফলাফলটি নিঃসন্দেহে উচ্চ-মানের কারিগর।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *