একজন ফ্রিল্যান্সার হওয়ার 5টি সুবিধা এবং অসুবিধা

একজন ফ্রিল্যান্সার হওয়ার

একজন ফ্রিল্যান্সার হওয়ার 5টি সুবিধা এবং অসুবিধা কল্পনা করুন যে আপনি আপনার নার্সারিতে কাজ করছেন। আপনার সেরিব্রাম থেকে উদ্ভূত নতুন চিন্তা এবং আপনার কাজে প্রবাহিত হয়। আপনি নিজের জন্য কাজ করেন এবং আপনি আপনার সময়ে কাজ করতে পারেন

এই পরিস্থিতি যদি আপনার জীবনে প্রতিদিন ঘটতে পারে তবে কেমন হতে পারে? প্রকৃতপক্ষে, এটি কাজ করার সবচেয়ে আদর্শ পদ্ধতি হবে।

এই সৃজনশীল মন এখন বৈধ হতে সক্ষম হবে, যদি আপনি একজন ফ্রিল্যান্সার বিশেষজ্ঞ হিসেবে বিবেচনা করেন। আপনি একজন বিশেষজ্ঞ হতে পছন্দ করার আগে, ফ্রিল্যান্সিং এর সহগামী সুবিধা এবং প্রতিবন্ধকতা সম্পর্কে একটু নজর দিন।

একজন ফ্রিল্যান্সার হওয়ার
একজন ফ্রিল্যান্সার হওয়ার

একজন ফ্রিল্যান্সার এর সুবিধা

আপনার কল্পনার জন্য কাজ করুন অথবা আপনি অন্য ব্যক্তির স্বপ্ন সন্তুষ্ট করতে নিযুক্ত করা হবে. এটি ফ্রিল্যান্সিংয়ের জন্য একটি আদর্শ বিবৃতি। কাজের এই পদ্ধতির অনেক সুবিধা রয়েছে। আমাদের তাদের দেখা উচিত।

1। নিজের জন্য কাজ করুন

ফ্রিল্যান্সিং এর সবচেয়ে বড় সুবিধা হল, আপনি নিজের জন্য কাজ করতে পারেন। এটি আপনাকে পছন্দগুলি গ্রহণ করতে, বিভিন্ন উপাদান বিশ্লেষণ করতে এবং আপনার ক্ষমতার বিজ্ঞাপন প্রকাশের জন্য আরও ভাল পদ্ধতির চেষ্টা করতে সক্ষম করে। আপনার করা প্রতিটি পদক্ষেপের জন্য এবং আপনি বসদের কাছ থেকে পাওয়া প্রতিটি প্রতিক্রিয়ার জন্য আপনি দায়বদ্ধ।

2। আপনার আদর্শ সময়ে কাজ করুন

আপনি যখন ফ্রিল্যান্সিং করছেন তখন সময় আপনার। আপনি দিনের যে কোন সময় কাজ করতে পারেন। আপনি নিঃসন্দেহে সফলভাবে সময়ের সাথে মোকাবিলা করে কাজ এবং বিশেষজ্ঞ জীবন সমন্বয় করতে পারেন।

এই বাহিনী দায়িত্ব পালন করে। আপনি সফলভাবে সময় ব্যবহার করলে, আপনি ফ্রিল্যান্সিংয়ে অবিশ্বাস্য উচ্চতা অর্জন করতে পারেন। আমরা আপনাকে একটি নিবেদিত সময়ে কাজ করার পরামর্শ দিই।

৩. গতিশীল কাজ পান

প্রতিনিধিদের একটি বড় অংশ আরও টানা সময়সীমার জন্য অনুরূপ কাজ সম্পন্ন করা নিয়ে বিস্মিত। তবুও, ফ্রিল্যান্সিং আপনাকে দ্বিগুণ সুবিধা দেবে।

আপনি আপনার পছন্দের কাজটি সম্পন্ন করবেন এবং সর্বত্র বিভিন্ন ধরণের কাজ পাবেন। এটি আপনাকে বৃহত্তর উপযোগীতার জন্য আপনার মনের পেশী অনুশীলনে সহায়তা করবে।

৪। নতুন ব্যক্তিদের সাথে কাজ করুন

পরামর্শদাতাদের সমগ্র গ্রহ জুড়ে বিভিন্ন বিশেষজ্ঞদের সাথে কাজ করার সুযোগ রয়েছে। এটি এমন জিনিস যা ফ্রিল্যান্সিংকে একটি আকর্ষণীয় কাজ করে তোলে। আপনি বিভিন্ন ব্যক্তি এবং তাদের চিন্তাভাবনা সম্পর্কে চিন্তা করতে আসবেন। এটি আপনাকে নতুন জিনিস শিখতেও সহায়তা করবে।

5। ফর্মাল ড্রেস কোড থেকে স্বায়ত্তশাসন

পোশাকের মানের চেয়ে ক্ষমতাগুলি একটি উচ্চ অগ্রাধিকার। সুতরাং, আপনি যখন ফ্রিল্যান্সিং করছেন তখন আপনি একটি আরামদায়ক পোশাকে কাজ করতে পারেন।

তবুও, যদি আপনি একজন প্রতিনিধি হন, তাহলে আপনাকে সংগঠনের পোশাক নিয়ন্ত্রণ অনুসরণ করতে হবে। এটি ফ্রিল্যান্সিংয়ের আরও একটি সুবিধা।

একজন ফ্রিল্যান্সার প্রতিবন্ধকতা

প্রতিটি মুদ্রার ভিন্ন ভিন্ন পাশ রয়েছে; ফ্রিল্যান্সিং সুবিধা এবং অসুবিধা দুটোই উপভোগ করে। পূর্বে উল্লেখিত বাস্তবতাগুলো ফ্রিল্যান্সিং এর সুবিধার একটি অংশ। বর্তমানে, আমাদের ফ্রিল্যান্সিং এর প্রতিবন্ধকতার মধ্য দিয়ে যাত্রা করা উচিত।

1। কোন সাধারণ চেক

ফ্রিল্যান্সিং বাজির অনুরূপ। মাঝে মাঝে আপনি আরও নগদ-প্রবাহ পান এবং এখন এবং বারবার পাবেন না। আপনি প্রতি মাসে কিস্তির চেক পাওয়ার নিশ্চয়তা পান না। তারা পিছিয়েও যেতে পারে। এটি আপনার জীবনের ভারসাম্য নষ্ট করতে পারে। এটি ফ্রিল্যান্সিং এর একটি উল্লেখযোগ্য ত্রুটি।

2। বিষণ্ণতায় ভাসছে

ফ্রিল্যান্সিং আপনার জীবনে হতাশা নিয়ে আসতে পারে। এটি বিভিন্ন নেতিবাচক চিন্তাভাবনা এবং অনুভূতিগুলিকেও ফ্লাশ করতে পারে। আপনার বন্ধুদের মত নতুন সঙ্গী বা অনেক মিশ্রিত পছন্দ নাও থাকতে পারে। আপনার ইতিবাচক চিন্তাভাবনার বন্ধ সুযোগে, এই কনটি আপনার জন্য একটি উড়ন্ত অবশিষ্টাংশের অনুরূপ হবে।

৩. পাতা মুছে ফেলার সময় কোন ক্ষতিপূরণ নেই

আপনার দুর্বল হওয়ার সম্ভাবনা বিবেচনা করুন। সংস্থাগুলিকে আপনার দুর্বল অনুষ্ঠান সম্পর্কে গুরুত্ব সহকারে চিন্তা করা উচিত এবং আপনাকে অর্থ প্রদান করা উচিত।

আপনি যখন ফ্রিল্যান্সিং করছেন, তখন আপনি এই সুবিধা পাবেন না। এটা দুঃখজনক, যদিও স্পষ্ট. আপনি কোন নগদ আনতে পারবেন না, আপনি নিশ্চিহ্ন হয়ে গেলে. এটি এমনকি অঙ্গীকার পিছিয়ে দিতে পারে। এটা আপনার জন্য একটি উল্লেখযোগ্য অসুবিধা হবে.

৪। দীর্ঘ কর্মঘণ্টা

ফ্রিল্যান্সিং ব্যবসার সাথে আরও বেশি মিল। পুরো ব্যবসা জরিপ উপর স্তম্ভ হয়. আপনি দুর্দান্ত অডিট পাওয়ার সুযোগে, আপনি আরও ব্যবসা পাবেন।

সময়মতো কাজ শেষ করার জন্য কয়েকবার আপনার কাজের সময় বাড়াতে হবে। আরও কিছু অর্জনের যন্ত্রণা একইভাবে একজন প্রতিনিধির চেয়ে বেশি কাজ করতে আপনাকে বাধা দিতে পারে। এটি অতিরিক্ত চাপ সৃষ্টি করতে পারে এবং আপনার সুস্থতাকেও প্রভাবিত করতে পারে।

5। স্বাভাবিক কাজ নেই

আপনার পুরো বেতন নির্ভর করে আপনি যে পরিমাণ কাজ পান তার উপর। দায়িত্ব স্থির এবং নির্ভরযোগ্য নয়। প্রতিবারই আপনাকে কাজ করতে হতে পারে এবং মাঝে মাঝে আপনার কোন কাজ থাকবে না।

এটি আপনার বেতনকেও প্রভাবিত করতে পারে। আপনি কোন সমস্যা ছাড়াই নগদ টাকা আনার জন্য ফ্রিল্যান্সিং এর উপর নির্ভর করতে পারেন।

শেষ কথা

পূর্বে উল্লিখিত ফোকাসগুলি ফ্রিল্যান্সিংয়ের ক্ষতি এবং সুবিধাগুলির একটি অংশ। সহজভাবে আপনার দক্ষতা ব্যবহার করুন এবং দুর্বলতার জন্য একটি উত্তর আবিষ্কার করুন। আপনি যখন তাদের তত্ত্বাবধান করতে পারেন, তখন ফ্রিল্যান্সিং ব্যবসা আপনার জন্য আদর্শ স্থান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *