ফ্রিল্যান্সার হওয়ার আগে 10টি বিষয় বিবেচনা করুন

ফ্রিল্যান্সার হওয়ার

ফ্রিল্যান্সার হওয়ার আগে 10টি বিষয় বিবেচনা করুন ফ্রিল্যান্স অনেকটা ব্যবসার মতো। সময়ে সময়ে আপনি ভাল গ্রেড পেতে; বেশ কিছু অনুষ্ঠানে আপনি হয়তো অর্থপ্রদান করতে পারবেন না।

ফ্রিল্যান্সার হওয়ার মানে এই নয় যে আপনি একমত হবেন না! বর্তমানে, সারা বিশ্বে ব্যক্তিরা বিশেষজ্ঞ হিসাবে কাজ করছে এবং সত্যিই ভাল ফলাফল অর্জন করেছে।

ফ্রিল্যান্সারদের ঝুঁকির কারণগুলি কমাতে, আপনাকে প্রথমে স্বীকৃত পদ্ধতিগুলির সাথে নিজেকে পরিচিত করতে হবে। যে ব্যক্তি গ্রাহকের দৃষ্টিকোণ থেকে চিন্তা করতে পারে তিনি সর্বদা অগ্রণী অবস্থানে থাকেন। ফ্রিল্যান্সার হওয়ার অতএব, আপনি ডুব দেওয়ার আগে, এখানে কিছু মূল বিষয় বিবেচনা করতে হবে;

ফ্রিল্যান্সার হওয়ার
ফ্রিল্যান্সার হওয়ার

1। আপনি কি ফ্রিল্যান্সারদের প্রাথমিক জ্ঞান অর্জন করেছেন?

মৌলিক জ্ঞান শেখানো ফ্রিল্যান্সারদের মধ্যে সবচেয়ে গুরুত্বপূর্ণ বিষয়। কিছু প্রতারক নতুন প্রবেশকারীদের তাড়া করার চেষ্টা করছে। প্রকৃতপক্ষে, নতুন প্রবেশকারীরা কৌশল করতে পারে না কারণ তারা জানে না কিভাবে তাদের নিরাপত্তা নিশ্চিত করতে হয়।

2। আপনি একটি নির্দিষ্ট বেতন প্রয়োজন?

আপনি যদি এটির সাথে একটি নির্ভরযোগ্য ক্ষতিপূরণ পেতে চান তবে আপনাকে ফ্রিল্যান্সারদের সম্পর্কে গুরুত্বপূর্ণ বাস্তবতা বুঝতে হবে।

আপনি যখন আপনার গ্রাহকদের সাথে দীর্ঘমেয়াদী ঐকমত্যে পৌঁছাতে হবে তা খুঁজে বের করলে, আপনি আসলে একটি নির্ভরযোগ্য ফি চান। আপনি যদি শুধুমাত্র ছোট আকারের বিনিয়োগ করেন তবে আপনি প্রতি মাসে একটি নির্দিষ্ট পরিমাণ আনতে পারবেন না।

৩. আপনি কোন সুরক্ষা প্রয়োজন আছে?

সুরক্ষার বিষয়: আপনি যখন একটি কাজ করেন, তখন আপনার ব্যবস্থাপক আপনার জন্য সুরক্ষা কিনে নেন। সুরক্ষার অবদান নিজে পরিশোধ করা কঠিন। ফ্রিল্যান্সারদের মধ্যে, আপনাকে নিজের সুরক্ষা কৌশল কিনতে হবে।

৪। এটা কি সত্য যে আপনি আপনার গ্রাহকদের খুব বেশি ভালবাসেন?

কথায় আছে, “গ্রাহকরা সব পরিস্থিতিতেই সঠিক”, কিন্তু সময়ে সময়ে আপনাকে গ্রাহকদের না হারিয়ে নিরাপত্তা নিশ্চিত করতে গ্রাহকদের সাথে মোকাবিলা করতে হবে।

কিছু গ্রাহক আপনাকে অবমূল্যায়ন করতে শুরু করছে। এই ক্ষেত্রে, আপনাকে অবশ্যই প্রবলভাবে গ্রাহকের বিরোধিতা করতে হবে।

5। আপনি সমন্বয় করার চেষ্টা করছেন?

একটি সমন্বিত পদ্ধতিতে ফ্রিল্যান্সারদের মধ্যে সরানো. স্ব-নিযুক্তদের মধ্যে, আপনি যদি একটি তালিকা ছাড়াই কাজ চালিয়ে যান, আপনি দ্রুত হতাশ হবেন এবং এটি চালিয়ে যাওয়া আপনার পক্ষে কঠিন হবে।

একটি দৈনন্দিন কাজের পরিকল্পনা করুন এবং জিনিসগুলি সহজ করার জন্য কঠোরভাবে অনুসরণ করুন।

6। আপনি কি গ্রাহকদের পরিচালনা করার সুযোগ নিয়েছেন?

আপনি যদি ক্লায়েন্ট পরিচালনা করতে পছন্দ না করেন তবে এটি ফ্রিল্যান্সারদের সাথে ভাল ভূমিকা পালন করতে পারে না। ক্লায়েন্টদের পরিচালনা ফ্রিল্যান্সারদের হৃদয়ে।

আপনি যত ভালভাবে আপনার গ্রাহকদের পরিচালনা করবেন, আপনার ব্যবসার জন্য তত ভাল। ফ্রিল্যান্সারদের মধ্যে, আপনার আন্তঃব্যক্তিক দক্ষতা হয় আপনাকে তৈরি করবে বা আপনাকে ধ্বংস করবে।

7। আপনি কি সত্যিই একটি ব্যবসা রাখতে চান?

ফ্রিল্যান্সিং ব্যবসার প্রথম ধাপ। আপনি যদি ভাল পারফর্ম করেন এবং আরও বেশি সংখ্যক গ্রাহক পান তবে আপনাকে কাজ করতে সহায়তা করার জন্য আপনি একজন বিক্রয় প্রতিনিধি নিয়োগ করতে পারেন।

এটি আপনাকে ফ্রিল্যান্সিংকে একটি অভূতপূর্ব পর্যায়ে নিয়ে যেতে দেয়। এই ধারণাগুলি অনুসরণ করে, আপনি ফ্রিল্যান্স কাজকে আপনার নিজের ব্যবসায় পরিণত করতে পারেন।

৮। আপনি কি আপনার অ্যাকাউন্ট প্রক্রিয়া করতে চান?

মনিটর করা অ্যাকাউন্টগুলি ফ্রিল্যান্সারদের মধ্যে গুরুত্বপূর্ণ। ফ্রিল্যান্সারদের বেতন প্রবাহ তার সীমায় পৌঁছেছে। কখনও কখনও আপনি ভাল কিনছেন, কিছু ক্ষেত্রে আপনি এক শতাংশও পান না। অতএব, আপনি যখন ভাল কেনাকাটা করেন, জরুরী অবস্থার জন্য নগদ সংরক্ষণ করা ভাল।

9। আপনার বৃত্তের লোকেরা কি স্থিতিশীল?

ফ্রিল্যান্সিং একটি কঠিন কাজ। এটি প্রদর্শিত হয় যখন আপনি মনে করেন যে আপনি দাঁড়িয়ে আছেন এবং কী করবেন তা জানেন না। এইরকম দাবীদার পরিস্থিতিতে, আপনার চেয়ে ভাল জানেন এমন একজনের সাহায্য নেওয়া উচিত। তারা আপনাকে সমস্যা ছেড়ে যাওয়ার জন্য গাইড করবে।

১০। সংক্ষেপে:

ফ্রিল্যান্স জগতে প্রবেশ করার আগে প্রত্যেকের বিবেচনা করা উচিত এমন দশটি মূল পয়েন্ট আমরা কভার করেছি। আপনি যদি ফ্রিল্যান্সিং সম্পর্কে উত্সাহী হন তবে এই মূল পয়েন্টগুলি বিবেচনা করুন। আপনি যদি আইনিভাবে ফ্রিল্যান্সিং করতে যাচ্ছেন, আপনি আসলে এটি সঠিকভাবে করতে চান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *