সফল ফ্রিল্যান্স ট্রেডিং এর সাতটি নিয়ম।

সফল ফ্রিল্যান্স ট্রেডিং এর সাতটি নিয়ম। আপনি যদি ট্রেডিংয়ে সফল হতে চান তবে আপনার কয়েকটি জিনিসের মিল থাকতে হবে। এর মধ্যে রয়েছে ফোকাস করার ক্ষমতা, অর্থ উপার্জনের ইচ্ছা এবং কঠোর পরিশ্রম করার ইচ্ছা।

এই ফ্রি ট্রেড ব্লগে, আমি আপনাকে সফল ফ্রিল্যান্সার হওয়ার জন্য আপনার প্রয়োজনীয় সাতটি গুরুত্বপূর্ণ জিনিস দেব।

1-জানুন আপনি ফ্রিল্যান্সিংয়ে যা পাচ্ছেন তা ব্যয়বহুল এবং খুব প্রতিযোগিতামূলক। আপনাকে আপনার লক্ষ্যগুলি বুঝতে হবে এবং সেগুলিকে ভালভাবে অগ্রাধিকার দিতে সক্ষম হতে হবে। আপনার যদি অনেক টাকা থাকে কিন্তু এটির প্রয়োজন না হয় কারণ আপনি অনেক বয়স্ক বা কাজ করতে অলস, তাহলে ঝুঁকি নেওয়ার কোনো মূল্য নেই।

ফ্রিল্যান্স
ফ্রিল্যান্স

ফ্রিল্যান্স

2-জানুন কেন আপনি একজন ফ্রিল্যান্স লেখক হতে চান

আপনি যদি এই পোস্টটি পড়ছেন, আমি অনুমান করছি যে আপনি একজন সফল ফ্রিল্যান্স লেখক হতে চান। আপনি যদি শুধুমাত্র এই পোস্টটি পড়ছেন কারণ একজন

নিয়োগকর্তা আপনাকে চাকরির প্রস্তাব দিয়েছেন, তাহলে অনুগ্রহ করে এই পোস্টের শুরুতে ফিরে যান যাতে আমরা আমাদের উচ্চ পদ থেকে নেমে যেতে পারি! অনুগ্রহ করে আমাকে একটি ভাল কারণ

দিন কেন আমি একজন বেকার ব্যক্তিকে নিয়োগ করব যার কোন অভিজ্ঞতা নেই কাজের বিবরণে কি চাওয়া হয়েছে? কারণ সম্ভাবনা আছে, আমি ওই চাকরির জন্য যে বেতন দিতে ইচ্ছুক তা ছাড়া অন্য কিছুর ব্যাপারে আমি কোনো কথা বলব না।

3-আপনার ব্যক্তিত্ব এবং দক্ষতা সেটের সাথে কোন ধরনের লেখার কাজগুলি মানানসই তা খুঁজে বের করুন এটা গুরুত্বপূর্ণ যে যখন কেউ “লিখুন” বা “বিষয়বস্তু লেখক” বলে তারা আসলে নির্দিষ্ট কিছু বোঝায়।

সাধারণত এর মানে হল যে যদি তারা “লিখুন” বলে, যদি না এটি “আরো লিখুন” না হয়, তবে তারা প্রকৃতপক্ষে বিষয়বস্তু লেখার অর্থ (বিভিন্ন শৈলীতে বিভিন্ন বিষয় সম্পর্কে লেখা)।

“কন্টেন্ট এডিটর”, “ব্লগার” এবং আরও অনেক কিছুর ক্ষেত্রেও একই কথা। আপনি যদি নিশ্চিত না হন যে একটি চাকরি কী খুঁজছেন, Google ব্যবহার করে বা যেখানে চাকরির বিজ্ঞাপন দেওয়া হয়েছে সেখানে অনুসন্ধান করে নিজেই খুঁজে বের করুন।

4- আপনি যদি সত্যিই লেখার অর্থ উপার্জন করতে চান তবে আপনাকে আবেগ দিয়ে লিখতে হবে। এমনকি যদি আপনি একটি পৃষ্ঠায় $50 উপার্জন করেন এবং পত্রিকা প্রকাশক প্রতি নিবন্ধে একাধিক ব্যক্তিকে অনুমতি দেয়, আপনি যদি

এটির প্রতি যত্নবান হন তবে আপনার লেখা আরও ভাল হবে। কখনও কখনও সেই অঞ্চলে প্রবেশ করা কঠিন, তবে এটি চেষ্টা করার মতো – এমনকি দিনে কয়েক ঘন্টার জন্য হলেও – এবং এটি করার জন্য আমি খুঁজে পেয়েছি যে সময়সীমা থাকা আমাকে সময়মতো কাজ করার প্রবাহে রাখে এবং আমাকে সেই অঞ্চলে যেতে সাহায্য করতে পারে।

কিছু অন্যান্য টিপস হল: প্রতিটি লেখা শুরু করার আগে কত সময় লাগবে তা খুঁজে বের করুন (শেষ মিনিট পর্যন্ত অপেক্ষা করবেন না)। বাইরের উত্স থেকে লিখবেন না; আপনার নিজস্ব ধারণা চিন্তা করুন! খুশী থেকো! আপনি যা করছেন তা সম্পর্কে ভাল অনুভব করার চেয়ে উত্পাদনশীল হওয়ার আর কোনও ভাল উপায় নেই।

এবং পরিশেষে: নিশ্চিত করুন যে আপনি যে কাজই করেন তা আপনার দক্ষতা সেটের জন্য উপযুক্ত। যদি কেউ আপনার কাছে একটি ধারণা নিয়ে আসে

অর্থপূর্ণ নয় কারণ এটি এমন শব্দ বা কাঠামো ব্যবহার করে যা আপনি জানেন না, কেন ব্যক্তিকে ব্যাখ্যা করুন এবং তারপরে সমস্যা সমাধানের জন্য তাদের জন্য একটি উপায় প্রস্তাব করুন। নিশ্চিত করুন যে আপনি তাদের যা খুঁজছেন তা দিয়েছেন এবং তারা যা চান তা নয়।

5 – লেখার কথা বলার সময়, অনেক কোম্পানি একটি নির্দিষ্ট স্টাইল লেখার জন্য জিজ্ঞাসা করবে। আপনি যদি কোনও নির্দিষ্ট শৈলী – সংক্ষিপ্ত, দীর্ঘ ফর্ম, প্রবন্ধ বা বর্ণনা – লেখার বিষয়ে কিছু জানেন তবে এই জাতীয় চাকরির জন্য আবেদন করা সহজ হবে।

আপনি হয়তো দেখতে পাচ্ছেন যে আপনি এক ধরনের লেখার চেয়ে অন্য ধরনের লেখা পছন্দ করেন এবং একাধিক জায়গায় নিয়োগ পেতে আপনার সুবিধার জন্য সেই দক্ষতাগুলি ব্যবহার করেন!

6 – নিজেকে বাইরে রাখুন নিজেকে সেখানে রাখার দ্বারা, আমি বলতে চাইছি সম্পাদকদের সাথে যোগাযোগ করা (যেখানে তারা আছে) এবং টুইটার বা ফেসবুকের মতো সোশ্যাল মিডিয়া সাইটগুলিতে তাদের সাথে যোগাযোগ করার চেষ্টা করা।

7 – সর্বদা পেশাদার হন – সর্বদা! আপনি যদি এটিকে গুরুত্ব সহকারে নিতে চান তবে এটি কঠিন উপায়ে করুন, সহজ উপায় নয়। আপনি এটিকে আফসোস করবেন যদি আপনি এটিকে অর্ধ-হৃদয়ভাবে করার চেষ্টা করেন (যা বেশিরভাগ লোকেরা করেন)।

বেশিরভাগ লোকই তাদের দিনের কাজ নিয়ে খুব ব্যস্ত থাকে যে সমস্ত দায়িত্ব একটি অনলাইন লেখক হয়ে উঠতে পারে। কিন্তু আপনি যদি একটি লেখার অবস্থান পাওয়ার বিষয়ে গুরুতর হন, তাহলে এই কাজে নিজেকে উৎসর্গ করার জন্য সময় বের করুন:

প্রকৃত সময়সীমা নির্ধারণ করুন; সর্বদা সময় থাকতে; আপনার কাজ ভালভাবে সংগঠিত করুন; আপনি আরও কাজ নেওয়ার কথা ভাবার আগে ব্যাকআপ পরিকল্পনা নিন; প্রতি ঘন্টায় ইমেইল চেক করুন এবং কাজ শেষ না হওয়া পর্যন্ত চালিয়ে যান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *