কিভাবে একটি ফ্রিল্যান্স ইনভয়েস টেমপ্লেট তৈরি করবেন।

কিভাবে একটি ফ্রিল্যান্স ইনভয়েস টেমপ্লেট তৈরি করবেন। বেশিরভাগ ব্যবসার ফ্রিল্যান্স ইনভয়েস টেমপ্লেটের সংরক্ষণাগার নেই। এই কেন আপনি একটি প্রয়োজন! আপনার চালান টেমপ্লেটগুলি পরিচালনা করার এবং আপনার ক্লায়েন্টরা কী পাচ্ছেন তা বোঝার জন্য

এটি সহজ করে তোলার একটি নিখুঁত উপায়। এই ফ্রিল্যান্স ইনভয়েসিং টুলের সাহায্যে আপনি আপনার ইনভয়েস, ইএমএস এবং পেমেন্টের ট্র্যাক রাখতে পারেন।

একটি ফ্রিল্যান্স
একটি ফ্রিল্যান্স

Fiverr-এ কীভাবে একটি মাইক্রো-বিজনেস শুরু করবেন

Ms Rakhi Khatun Freelancer

ফাইভারে গিগ বিক্রি করে যে কেউ অর্থ উপার্জন করতে পারে

Ms Rakhi Khatun Freelancer

পঞ্চাশ গিগ আইডিয়া আপনি Fiverr এ পোস্ট করতে পারেন

Ms Rakhi Khatun Freelancer

কিভাবে Fiverr এ বিক্রি করবেন এবং দ্রুত অর্থ উপার্জন করবেন

একটি ফ্রিল্যান্স ইনভয়েসিং টুল তৈরি করুন

ফ্রিল্যান্স চালান আপনার চালান, EMS এবং অর্থপ্রদানের ট্র্যাক রাখার একটি দুর্দান্ত উপায়। এই ফ্রিল্যান্স ইনভয়েসিং টুলের সাহায্যে আপনি আপনার ইনভয়েস, ইএমএস এবং পেমেন্টের ট্র্যাক রাখতে পারেন। মার্কিন যুক্তরাষ্ট্রে বা একাধিক দেশে আপনার ক্লায়েন্ট আছে কিনা তা কোন ব্যাপার না,

আপনি নিশ্চিত করতে পারেন যে আপনার ক্লায়েন্টের খরচ তাদের কাছে স্বচ্ছ। টুলটি আপনাকে মূল্য, EMS এবং অর্থপ্রদানের তুলনা করার ক্ষমতা দেয়, যাতে আপনি দেখতে পারেন যে আপনার ক্লায়েন্টরা তাদের অর্থ কীভাবে ব্যয় করছে। আপনার ক্লায়েন্টের ইনভয়েস হয়ে গেলে আপনি তার থেকে কী আশা করতে পারেন তাও দেখতে পারেন।

আপনার ক্লায়েন্টদের তথ্য যোগ করুন

আপনার চালানে আপনার ক্লায়েন্টদের তথ্য আপডেট রাখতে, ফ্রিল্যান্স ইনভয়েসিং টুল ব্যবহার করুন। এই টুলটি আপনাকে তাদের ইনভয়েস, ইএমএস এবং পেমেন্ট ট্র্যাক রাখতে অনুমতি দেবে।

আপনি আপনার চালানে তাদের তথ্য যোগ করতে পারেন, যেমন ক্লায়েন্টের ব্যবসার বছর, তারা যে কোম্পানির জন্য কাজ করে এবং আরও অনেক কিছু। এটি আপনাকে আপনার বিলগুলি দ্রুত আপডেট করতে এবং ভুলগুলি এড়াতে সহায়তা করবে৷

কিভাবে একটি ফ্রিল্যান্স ইনভয়েস টেমপ্লেট চালান এবং অর্থপ্রদান করুন

ফ্রিল্যান্স ইনভয়েস টেমপ্লেটের সংরক্ষক আপনাকে আপনার চালান, ইএমএস এবং অর্থপ্রদানের ট্র্যাক রাখার জায়গা দেয়। আপনি কত টাকা উপার্জন করেছেন, কী ধরনের পরিষেবা দেওয়া হয়েছে এবং আরও অনেক কিছু দেখতে পারেন।

এটি আপনার ব্যবসার অগ্রগতির ট্র্যাক রাখার এবং আপনার টাইমলাইন পরিচালনা করার একটি দুর্দান্ত উপায়।

ফ্রিল্যান্স ইনভয়েস টেমপ্লেটের সংরক্ষণাগার আপনাকে সমস্ত ক্লায়েন্টদের গুরুত্বপূর্ণ তথ্য এক জায়গায় রেখে আপনার ব্যবসার লক্ষ্যগুলিতে ফোকাস করতে সহায়তা করে।

আপনার ইনভয়েস এবং পেমেন্ট ট্র্যাক রাখুন

এই ফ্রিল্যান্স ইনভয়েসিং টুলের সাহায্যে আপনি আপনার ইনভয়েস, ইএমএস এবং পেমেন্টের ট্র্যাক রাখতে পারেন। আপনি স্বয়ংক্রিয়ভাবে ক্লায়েন্টদের অর্থপ্রদানের কথা মনে করিয়ে দিতে পারেন, স্বয়ংক্রিয় অর্থপ্রদান সেট আপ করতে পারেন,

বা সফ্টওয়্যারটি আপনার জন্য অর্থপ্রদান করতে পারে৷ এটি আপনার ব্যবসায় থাকা একটি গুরুত্বপূর্ণ হাতিয়ার কারণ এটি আপনাকে আপনার তারিখের থেকে এগিয়ে থাকতে সাহায্য করে এবং সেজন্য আপনার একজন ফ্রিল্যান্সারের সাহায্য প্রয়োজন।

ইনভয়েস টেমপ্লেট তৈরি

এটি আপনার ব্যবসা বৃদ্ধির একটি অত্যন্ত গুরুত্বপূর্ণ পদক্ষেপ। আপনাকে একটি ফ্রিল্যান্স ইনভয়েসিং টুল তৈরি করতে হবে যা আপনাকে আপনার খরচ এবং আয় পরিচালনা করতে সাহায্য করবে। আপনি যদি Salesforce বা Google Sheets এর

মত একটি অনলাইন প্ল্যাটফর্ম ব্যবহার করেন তাহলে এটি বিশেষভাবে গুরুত্বপূর্ণ। একজন ফ্রিল্যান্সারকে চালান করার মাধ্যমে, আপনি ক্লায়েন্টদের অত্যধিক অর্থ আনা বা খুব কম অর্থ প্রদানে অভিভূত হওয়ার ঝুঁকি কমাতে পারেন। উপরন্তু, এটি আপনার জন্য কী ঘটছে তা বোঝা সহজ করে তুলবে এবং নিশ্চিত করবে যে প্রত্যেকে তারা কিসের জন্য অর্থপ্রদান করছে তা বুঝতে পারছে।

এই ফ্রিল্যান্সার ইনভয়েসিং টুল সম্পর্কে ভাল জিনিস হল এটি কোন কোডিং দক্ষতা প্রয়োজন হয় না! আপনি শুধু ফ্রিল্যান্সারের নাম, তাদের ফোন নম্বর এবং চালান সম্পর্কে কিছু প্রাথমিক তথ্য লিখুন। পরের দিনগুলিতে, আপনি সহজেই আপনার পেমেন্ট ভিউ এবং EMS-এ করা সমস্ত পরিবর্তন দেখতে পাবেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *