বিগ আইডিয়া ফ্রিল্যান্সার অভিজ্ঞতা পেতে 5 টিপস

আইডিয়া ফ্রিল্যান্সার

ফুলটাইম এবং ফ্রিল্যান্স ইঞ্জিনিয়ার

বিগ আইডিয়া ফ্রিল্যান্সার অভিজ্ঞতা পেতে 5 টিপস বিগ আইডিয়া ফ্রিল্যান্সার অভিজ্ঞতা পেতে 5 টিপস একটি পূর্ণ-সময় বা ফ্রিল্যান্স পেশাদার হতে বেছে নেওয়ার চেষ্টা করার সময়, আপনাকে বেশ কয়েকটি বিষয় বিবেচনা করতে হবে। একটি ফুল-টাইম অবস্থান বা ফ্রিল্যান্স ডিজাইনার নির্বাচন করার সময়, আপনার নিম্নলিখিত বিষয়গুলি বিবেচনা করা উচিত।

আইডিয়া ফ্রিল্যান্সার
আইডিয়া ফ্রিল্যান্সার

ফ্রিল্যান্স ইঞ্জিনিয়ার

আপনি যদি একজন আইডিয়া ডিজাইনার হন তবে বাজারে আরও বেশি ফ্রিল্যান্সের সুযোগ রয়েছে। একজন ফ্রিল্যান্সারের স্বাধীনতার সাথে, আপনি মূলত নিয়মিত ক্যারিয়ারে যা করতে পারেন তা করতে পারেন।

এটি করার মাধ্যমে, আপনি নিজেই অর্ডার দেওয়ার জন্য প্রস্তুত। একটি ডিজাইন ফার্মের জন্য কাজ করা এবং একটি নির্দিষ্ট সময়সূচী অনুসরণ করার পরিবর্তে, আপনি আসলে আপনার সাথে কাজ করা ক্লায়েন্টদের বেছে নিতে চান এবং আপনার নিজের সময়ে কাজ করতে চান।

আপনার কাজ পরিচালনা করার জন্য আপনার কোন সুপারভাইজার নেই। আপনি নিজের জন্য দায়ী এবং আপনাকে যা করতে হবে তা আপনি সত্যিই করতে চাইবেন। দিনের প্রথম অংশে আপনার কাজ শেষ হলে, আপনি বাড়িতে গিয়ে আরাম করতে পারেন।

ফ্রিল্যান্স ডিজাইনার হওয়ার আরেকটি সুবিধা হল আপনার সীমাহীন বেতন সম্ভাবনা রয়েছে। আপনি যখন একটি কোম্পানির জন্য কাজ করেন, তখন আপনার লাভ সীমিত হতে পারে।

আপনি একটি অবস্থান পরিচালনা করুন এবং একটি পদোন্নতি পান, আপনি বুঝতে পারবেন যে আপনি অনেক অর্থ উপার্জন করতে পারেন। আপনি এও উপলব্ধি করেছেন যে সংস্থাটি পরিচালনার খরচ এবং নির্বাহী ক্ষতিপূরণের জন্য আপনি আসলে যা কিনছেন তার একটি উল্লেখযোগ্য অংশ ব্যবহার করে।

আপনি যদি নিজের জন্য কাজ করেন তবে আপনাকে সেখানে চাপ অনুভব করতে হবে না। আপনি নিষ্ঠুর হার চার্জ করতে পারেন, কিন্তু এখনও অনেক টাকা উপার্জন. আপনি প্রয়োজন হিসাবে কম বা বেশি করতে পারেন।

পূর্ণ সময়ের প্রকৌশলী আইডিয়া

আপনি একজন ফুল-টাইম ফুল-টাইম প্রকৌশলী হিসাবে ক্যারিয়ার সন্ধান করতেও বেছে নিতে পারেন। এই ধরনের কাজ আপনাকে একটি ডিজাইন এজেন্সির ঐতিহ্যগত অফিস পরিবেশে কাজ করতে দেয়।

আপনি বর্তমান পরিস্থিতিতে আপনাকে অর্পিত কাজটি সম্পূর্ণ করুন। অনেক স্থপতি এই ধরনের পরিকল্পনা পছন্দ করেন কারণ তাদের অনেক কাজ করার জন্য নিজেদেরকে চাপ দিতে হয় না।

আপনি শুধু কাজ করতে আসেন এবং আপনার হাতে কাজ আছে। নতুন ক্লায়েন্ট খুঁজতে বা আপনার কাজের জন্য ক্লায়েন্টদের অর্থ প্রদান করার জন্য আপনাকে চাপ অনুভব করতে হবে না। যদি সমস্ত শর্ত একই হয়, আপনি ডিজাইনের বাধ্যবাধকতার জন্য বিশেষভাবে শূন্য সেট করতে পারেন।

অফিসের পরিবেশে কাজ করার আরেকটি সুবিধা হল আপনি যথেষ্ট সুবিধার প্যাকেজ পান। বেশিরভাগ পূর্ণ-সময়ের প্রকৌশলীদের অবসর পরিকল্পনা, চিকিৎসা বীমা এবং বিভিন্ন ধরণের সুবিধার অ্যাক্সেস রয়েছে।

একটি সিদ্ধান্ত নাও

যেকোনো ডিজাইনার একজন ফ্রিল্যান্সার বা পূর্ণ-সময়ের লেখক হিসাবে সবকিছুকে সম্মান করবে। একটি পছন্দ করার আগে, আপনি সুযোগ বা নিরাপত্তা মূল্যবান কিনা তা চয়ন করুন

পূর্ণ-সময় এবং ফ্রিল্যান্স অ্যাকাউন্ট্যান্টদের ক্যারিয়ারের সম্ভাবনা

আজ, বিনামূল্যের বইখাতারা আরও বেশি মূলধারায় পরিণত হচ্ছে। এই সর্বব্যাপী বিকাশের কারণ হল বিনামূল্যে বুককিপাররা সংস্থাগুলিকে অনেক সুবিধা প্রদান করে। পূর্ণ-সময়ের বিক্রয় প্রতিনিধির পেশাদার দক্ষতার তুলনায়, বিনামূল্যের হিসাবরক্ষকের পেশাগত ক্ষমতা বিশাল। আরো আবিষ্কার করতে পড়া চালিয়ে যান.

ডাবল এফ-ফ্যাক্টর: নমনীয়তা এবং স্বাধীনতা

একজন মুক্ত হিসাবরক্ষক সারাদিন তার নিজস্ব এজেন্ডা নিয়ে ব্যস্ত না হয়ে এবং তার জন্য উপযুক্ত যে কোনো সময় কাজ করে। যদি তিনি সময়সীমা পূরণ করেন, কাজের সময় তাদের উপর নির্ভর করে। এটি বিনামূল্যে বুককিপারদের তাদের জীবনের দায়িত্ব নেওয়ার জন্য অভিযোজনযোগ্যতা এবং সুযোগ প্রদান করে।

এটি একটি গুরুত্বপূর্ণ প্রতিভা এবং মাঝে মাঝে মিথ্যাবাদী হয়ে উঠতে পারে। একজন ফ্রিল্যান্স বুককিপার যে সময়মতো একটি অ্যাডভেঞ্চার সম্পূর্ণ করার জন্য সংগ্রাম করে অতিরিক্ত সময় যতই গুরুত্বপূর্ণ হোক না কেন কাজ চালিয়ে যাবে। এর মানে হল যে সে ক্ষেত্রে সংশ্লিষ্ট ব্যক্তি অবিরাম কাজ করতে পারে।

যাইহোক, এটি একটি মান নয়। আবার, পূর্ণ-সময়ের হিসাবরক্ষকদের অবশ্যই একটি নির্দিষ্ট পদক্ষেপে সম্মত হতে হবে এবং তাদের জীবনকে এর সাথে সামঞ্জস্যপূর্ণ করতে হবে। এটি সাধারণত একটি সহজ কাজ নয়, বিশেষ করে যদি আপনি মনে করেন যে আপনার প্রয়োজনের চেয়ে বেশি সময় কাজ করার জন্য একজন ফুল-টাইম বুককিপার প্রয়োজন।

বাসস্থান দুই দিকে

একজন মুক্ত হিসাবরক্ষক তার কাজ প্রায় যেকোনো জায়গায় পরিচালনা করতে পারেন, যতক্ষণ না তার কাছে গুরুত্বপূর্ণ টুল এবং ফাইল থাকে। সাধারণভাবে, নেটওয়ার্ক সংযোগ সহ একটি পিসি যথেষ্ট। এর মানে হল যে তিনি দূর থেকে কাজ করতে পারেন, তবে তিনি যেখানে চান সেখানেও কাজ করতে পারেন।

আপনি যদি একজন ফ্রিল্যান্স বুককিপার হন, তাহলে অন্য রাজ্য বা দেশে চলে যাওয়া এই মুহূর্তে কোন সমস্যা নয়। সত্যি বলতে, বেশিরভাগ সংস্থা তাদের অ্যাকাউন্টিং পুনর্বিবেচনা করতে বেছে নেয়। বিভিন্ন দেশে বিনামূল্যে হিসাবরক্ষক থাকা প্রতিষ্ঠানের জন্য খুবই দক্ষ।

সময়ের পার্থক্য চিন্তা করুন। বিশ্বজুড়ে বিনামূল্যে হিসাবরক্ষকদের সাথে, সংস্থাটি বিক্রয় প্রতিনিধিদের নিরবচ্ছিন্নভাবে কাজ করার অনুমতি দেয়। এছাড়াও, সুইচ স্কেলও একটি বড় অংশ নেয়। মুদ্রা ফর্মের পার্থক্যের কারণে, বিদেশে বিনামূল্যে হিসাবরক্ষক নিয়োগের সময় সংস্থাগুলি প্রচুর অর্থ সাশ্রয় করতে পারে।

তুমি নিজেই ফিরে এলে

একটি প্রতিষ্ঠানের মধ্যে কাজ করার সময় আপনাকে অনেক সুবিধা, সুবিধা এবং অসাধারণ মানসিক শান্তি এনে দেবে, একজন ফ্রিল্যান্সার হওয়ারও এর সুবিধা রয়েছে। আপনাকে একটি চুক্তির খসড়া তৈরি করতে হবে এবং সম্ভবত একজন আইনজীবীর নির্দেশনা পেতে হবে, তবে অন্যান্য ফ্রিল্যান্সারদের তুলনায়, একজন হিসাবরক্ষক হওয়া একটি উল্লেখযোগ্য সুবিধা।

আপনি চুক্তিতে স্বাচ্ছন্দ্য বোধ করতে পারেন যাতে আপনি জানেন কী বলতে হবে, কী মিস করবেন না এবং কীভাবে আপনার পিছনে লুকাবেন।

আপনি সবেমাত্র একজন হিসাবরক্ষক হিসাবে শুরু করছেন কিনা, এমন অনেক অনলাইন সহকারী রয়েছে যারা একটি বিনামূল্যের বুককিপার চুক্তি লেখার সর্বোত্তম উপায় প্রদান করতে পারে।

ডিমগুলো বিভিন্ন ঝুড়িতে রাখুন

মূলত, সবচেয়ে গুরুত্বপূর্ণ বিষয় হল ফ্রিল্যান্স বুককিপার হওয়ার একটি বড় সুবিধা হল যে আপনি বিভিন্ন ক্লায়েন্টদের জন্য কাজ করেন এবং আরও উপযুক্ত ক্ষতিপূরণ পান। ফ্রিল্যান্স বুককিপারদের পেশাদার সম্ভাবনা প্রচুর। আপনি যদি ভাল করছেন, আপনি আপনার নিজের অ্যাকাউন্টিং কোম্পানি খুলতে পারেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *