আপনার ফ্রিল্যান্সিং কাজ | আউটসোর্সিং কাজের জন্য 5টি টিপস

ফ্রিল্যান্সিং কাজ

আপনার ফ্রিল্যান্সিং কাজ আউটসোর্সিং জন্য 5 টিপস আপনার ফ্রিল্যান্সিং কাজের আউটসোর্সিং সময় বাঁচানোর এবং আরও লাভজনক প্রকল্পে কাজ করার একটি দুর্দান্ত উপায় হতে পারে। তবে অনেক ফ্রিল্যান্স কর্মী আউটসোর্সিং এর ধারণা নিয়ে চিন্তিত।

তারা মনে করতে পারে যে এটি পেশাগত নয় বা তাদের নিয়োগের জন্য সঠিক ব্যক্তি খুঁজে পাওয়ার জন্য পর্যাপ্ত সময় নেই। এই ব্লগ পোস্টটি আপনাকে কীভাবে আপনার প্রকল্পগুলিকে আউটসোর্স করতে এবং কম সময়ে আরও কাজ করতে পারেন তার পাঁচটি টিপস প্রদান করবে।

ফ্রিল্যান্সিং কাজ
ফ্রিল্যান্সিং কাজ

উদীয়মান ইন্টারনেট আইন এবং ওয়েব হোস্টিং এর গুরুত্ব

Ms Rakhi Khatun Freelancer

ওয়েব হোস্টিং | নতুনদের জন্য ওয়েব হোস্টিং | আপনার যা জানা দরকার

Ms Rakhi Khatun Freelancer

শেয়ার ওয়েব হোস্টিং: এটা কি আপনার ব্যবসার জন্য সঠিক পছন্দ?

Ms Rakhi Khatun Freelancer

Fiverr – দক্ষতার এক্স-ফ্যাক্টর

Ms Rakhi Khatun Freelancer

আপনার গবেষণা করুন

আপনার প্রকল্পগুলিকে আউটসোর্স করার সময় সবচেয়ে গুরুত্বপূর্ণ টিপসগুলির মধ্যে একটি হল আপনার গবেষণা করা। একজন ফ্রিল্যান্সার নিয়োগের আগে আপনি কী খুঁজছেন তা নিশ্চিত করুন।

আপনার যদি কোডিং এর জন্য সাহায্যের প্রয়োজন হয়, তাহলে একজন ফ্রিল্যান্সারের সন্ধান করতে প্রস্তুত থাকুন যিনি কোড করতে জানেন।

আপনার গবেষণায় আপনি তাদের পরিষেবার জন্য কী অর্থ প্রদান করতে ইচ্ছুক তা জানাও অন্তর্ভুক্ত করা উচিত। আপনি এমন লোকেদের সাক্ষাত্কারে সময় নষ্ট করতে চান না যারা আপনার স্বাচ্ছন্দ্যের চেয়ে বেশি চার্জ করে।

অবশেষে, নিশ্চিত করুন যে আপনি এমন কাউকে খুঁজে পেয়েছেন যার সাথে কাজ করা নির্ভরযোগ্য এবং সহজ। আপনি এমন কাউকে চান যিনি আপনার প্রকল্পে কাজ করার জন্য প্রস্তুত এবং উত্তেজিত।

কাজ করার জন্য সঠিক ফ্রিল্যান্সার খুঁজুন

একটি আউটসোর্সড ফ্রিল্যান্সার থেকে সেরা কাজ পেতে, আপনাকে কাজ করার জন্য সঠিক ব্যক্তি খুঁজে বের করতে হবে।

নিখুঁত ফ্রিল্যান্সার খুঁজে বের করার অনেক উপায় আছে। আপনি হয় Elance বা Freelancer-এর মতো সাইটগুলিতে একটি কীওয়ার্ড অনুসন্ধান করতে পারেন,

আপনার নেটওয়ার্কে কাউকে অনুসন্ধান করতে LinkedIn বা Facebook ব্যবহার করতে পারেন, অথবা CareerBuilder-এর মতো একটি জব বোর্ড ব্যবহার করতে পারেন৷ একবার আপনি নিখুঁত ফ্রিল্যান্সার খুঁজে পেলে, তাদের সাথে কাজ শুরু করার আগে আপনার কী করা দরকার সে সম্পর্কে আপনার স্পষ্ট ধারণা রয়েছে তা নিশ্চিত করুন।

আপনার প্রত্যাশা কি?

প্রথমে আপনাকে যা করতে হবে তা হল আপনার ফ্রিল্যান্সার থেকে আপনি যা চান তার জন্য কিছু প্রত্যাশা নিয়ে আসা। আপনি প্রজেক্ট সম্পর্কে ফ্রিল্যান্সারকে কী জানতে হবে এবং প্রয়োজনীয় কোনো স্পেসিফিকেশন, তারা কী ধরনের কাজ করবে এবং কত দ্রুত এটি করতে হবে তা স্পষ্ট করতে চাইবেন।

বাজেটের কোন সীমাবদ্ধতা আছে কিনা তা খুঁজে বের করাও সত্যিই গুরুত্বপূর্ণ। যদি একটি সেট বাজেট না থাকে, তাহলে আপনাকে সিদ্ধান্ত নিতে হবে যে প্রকল্পটি প্রত্যাশার চেয়ে বেশি সময় নিলে আপনি আরও অর্থ প্রদান করতে ইচ্ছুক কিনা।

নিশ্চিত করুন যে ফ্রিল্যান্সাররাও এটি বুঝতে পারে যাতে তারা কতটা সময় বা কতগুলি সংশোধনের অনুমতি দেওয়া হয় তা না জেনে একটি কাজ সম্পূর্ণ করার চেষ্টা করে হতাশ না হয়।

আপনি কি আউটসোর্সিং করছেন?

আপনি আউটসোর্সিং শুরু করার আগে, আপনি কি ধরনের কাজ আউটসোর্স করতে চান তা নির্ধারণ করতে হবে। আপনি সম্পূর্ণ প্রকল্প বা এর কিছু অংশ আউটসোর্স করতে পারেন।

উদাহরণস্বরূপ, আপনি যদি একজন লেখক হন এবং আপনার ব্লগ পোস্টে সাহায্য চান, তাহলে আপনি একটি নিবন্ধ সিরিজের বিষয়গুলি নিয়ে গবেষণা এবং সারসংক্ষেপ করার জন্য কাউকে নিয়োগ করতে চাইতে পারেন।

আপনি যদি গ্রাফিক্স বা ইমেজ তৈরির মতো ডিজাইন প্রজেক্টে সাহায্য খুঁজছেন, তাহলে এই বিষয়ে বিশেষজ্ঞ কাউকে নিয়োগ করা সবসময়ই একটি ভালো ধারণা। একজন গ্রাফিক ডিজাইনার নিয়োগ করা নিশ্চিত করবে যে সবকিছু পেশাদার দেখায় এবং আপনার কোম্পানিকে ব্র্যান্ড করতে সহায়তা করে।

কোন ধরনের পরিষেবা প্রদানকারী ব্যবহার করবেন সে বিষয়ে সিদ্ধান্ত নেওয়ার আগে আপনি কোন ধরনের কাজ আউটসোর্স করতে চান তা জানা গুরুত্বপূর্ণ। এটি সময় বাঁচাবে এবং কাজের জন্য সঠিক ব্যক্তিকে খুঁজে পাওয়া আপনার পক্ষে সহজ করে তুলবে।

আপনার বাজেট কত?

আপনি আপনার চাকরির আউটসোর্সিং সম্পর্কে চিন্তা করার আগে, আপনাকে প্রথমে একটি বাজেট সেট করতে হবে। আপনি জানতে চান আপনি আউটসোর্সিং এর জন্য

কতটা ব্যয় করতে ইচ্ছুক যাতে আপনি বুঝতে পারেন কোন ফ্রিল্যান্সার আপনার প্রয়োজনের জন্য উপযুক্ত। ফ্রিল্যান্সাররা আপনাকে তাদের দাম বলতে সক্ষম হবে, তবে আপনার বাজেটের জন্য কোন বিকল্পটি সেরা এবং আপনি কোন ধরনের ব্যক্তির সাথে কাজ করতে চান তা সিদ্ধান্ত নেওয়াও আপনার উপর নির্ভর করবে।

ফলাফল মূল্যায়ন করুন

আপনি বিভিন্ন ফ্রিল্যান্সারদের কাছে চাকরির আউটসোর্সিং শুরু করার আগে, আপনাকে আপনার বর্তমান ফ্রিল্যান্সারদের ফলাফল মূল্যায়ন করতে হবে। এটি আপনাকে অন্যান্য ফ্রিল্যান্সারদের কাছ থেকে কী আশা করবে তার একটি বেসলাইন দেবে।

উপসংহার

যখন আপনার ফ্রিল্যান্সিং কাজের আউটসোর্সিংয়ের কথা আসে, তখন আপনার গবেষণা করা, আপনার কী প্রয়োজন তা নির্ধারণ করা এবং খরচগুলি বোঝা গুরুত্বপূর্ণ। আপনি যত বেশি জানবেন এবং নিয়ন্ত্রণে থাকবেন, ততই ভালো থাকবেন।

মনে রাখা একটি গুরুত্বপূর্ণ বিষয় হল আউটসোর্সিং করার সময়, আপনি কী করতে চান তার একটি পরিষ্কার ধারণা থাকতে হবে। এটি আপনাকে কাজের জন্য সঠিক ফ্রিল্যান্সার খুঁজে পেতে সহায়তা করবে।

একবার আপনার একজন ফ্রিল্যান্সার হয়ে গেলে, প্রত্যাশা সেট করা এবং আপনি তাদের কী করতে চান সে সম্পর্কে একটি পরিষ্কার ধারণা থাকা গুরুত্বপূর্ণ। আউটসোর্সিংয়ের সময় আপনার বাজেটও একটি ফ্যাক্টর হবে, তাই এটি বিবেচনায় নেওয়া নিশ্চিত করুন। অবশেষে, একবার কাজটি সম্পন্ন হলে, ফলাফলগুলি মূল্যায়ন করা এবং পরবর্তীতে কী করা দরকার তা বিবেচনা করা গুরুত্বপূর্ণ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *