একটি ওয়েব হোস্ট নির্বাচন করার আগে আপনার জানা দরকার শীর্ষ 5 টি টিপস

একটি ওয়েব হোস্ট

একটি ওয়েব হোস্ট নির্বাচন করার আগে আপনার জানা দরকার শীর্ষ 5 টি টিপস একটি ওয়েব হোস্ট নির্বাচন করা কঠিন হতে পারে, কিন্তু এটি হতে হবে না। আপনার সিদ্ধান্ত নেওয়ার আগে আপনার জানা উচিত এমন পাঁচটি টিপস যাতে আপনি আপনার প্রয়োজনের জন্য সেরা ওয়েব হোস্টিং খুঁজে পেতে পারেন। সঠিক ওয়েবসাইট হোস্টিং বেছে নেওয়ার বিষয়ে আরও জানতে, এখানে সম্পূর্ণ ভোক্তা নির্দেশিকা পড়তে ভুলবেন না!

একটি ওয়েব হোস্ট
একটি ওয়েব হোস্ট

হোস্টিং কি?

একজন সাইটের মালিক হিসাবে, আপনার ওয়েবসাইট হোস্ট করার জন্য আপনার হোস্টিং প্রয়োজন। আপনি যদি নিজের ব্যবসার মালিক হন, তাহলে হোস্টিং কী তা আপনি ইতিমধ্যেই জানেন এমন একটি শক্তিশালী সম্ভাবনা রয়েছে। যাদের এখনও হোস্টিং নিয়ে খুব বেশি অভিজ্ঞতা নেই তাদের জন্য,

এটি মূলত ইন্টারনেট কানেকশন এবং কম্পিউটার বা ডিভাইস অ্যাক্সেস সহ যে কেউ তাদের নিজস্ব ব্রাউজারের মাধ্যমে আপনার সাইট থেকে তথ্য দেখা সম্ভব করে তোলে। আপনার শারীরিক অবস্থান কোন ব্যাপার না, যতক্ষণ পর্যন্ত কারো ইন্টারনেট সংযোগে অ্যাক্সেস থাকে, আপনি বা তারা পৃথিবীতে যেখানেই থাকুন না কেন তারা আপনার সাইট থেকে তথ্য দেখতে পারে।

ওয়েব হোস্টিং পরিষেবাগুলি কী কী?

একটি ওয়েব হোস্টিং পরিষেবা এমন একটি কোম্পানি যা আপনাকে তাদের সার্ভারে স্থান প্রদান করে যাতে আপনি আপনার ওয়েবসাইট চালাতে পারেন। উদাহরণস্বরূপ, আপনি যদি একটি ব্যক্তিগত ব্লগ শুরু করতে চান, তাহলে আপনাকে এমন ওয়েব হোস্টিং পরিষেবাগুলি

খুঁজে বের করতে হবে যা সারা বিশ্বের লোকেদের আপনার সামগ্রী দেখার জন্য সস্তা এবং নির্ভরযোগ্য উপায় প্রদান করে৷ এর জন্য প্রয়োজন অত্যাধুনিক প্রযুক্তি (সার্ভার) এবং অবকাঠামো (ইন্টারনেট), সেইসাথে এমন কেউ যিনি কিছু ভুল হলে পাশে থাকবেন। ভাল খবর হল, এই পরিষেবাগুলি প্রদানকারী হাজার হাজার ব্যবসা রয়েছে।

খারাপ খবর হল, একজনকে বেছে নেওয়া অপ্রতিরোধ্য হতে পারে! আপনি আপনার প্রয়োজনীয় সবকিছুর সাথে একটি বেছে নিন তা নিশ্চিত করার জন্য এখানে পাঁচটি মূল টিপস রয়েছে।

প্রথমত, আপনি কি ধরণের হোস্টিং পরিষেবা চান তা চয়ন করতে হবে। যদিও বিভিন্ন ধরণের পরিষেবা উপলব্ধ রয়েছে, আসুন আপাতত শেয়ার করা এবং ডেডিকেটেড হোস্টিং সম্পর্কে কথা বলি। আপনি যখন শেয়ার্ড হোস্টিং নির্বাচন করেন, আপনার ওয়েবসাইট অন্যান্য ওয়েবসাইট এবং ডাটাবেসের সাথে একটি সার্ভারে বিদ্যমান থাকবে।

যদিও শেয়ার্ড সার্ভারগুলি সংস্থানগুলির উপর সীমিত নিয়ন্ত্রণের প্রস্তাব দেয়, তারা অবিশ্বাস্যভাবে সস্তা এবং ছোট ব্যবসার জন্য আদর্শ বা যারা সবেমাত্র অনলাইনে শুরু করছেন যাদের খুব বেশি প্রক্রিয়াকরণ শক্তির প্রয়োজন হয় না।

ডেডিকেটেড হোস্টিং নির্বাচন করার সময়, আপনার সাইটটি শেয়ার্ড হোস্টের চেয়ে বেশি ব্যান্ডউইথ, RAM এবং CPU অ্যাক্সেস সহ নিজস্ব সার্ভারে স্থাপন করা হয়। ডেডিকেটেড হোস্টিং আপনাকে আপনার ওয়েবসাইটের পাশাপাশি আরও অ্যাপ্লিকেশন চালানোর অনুমতি দেয়।

আমি নির্ভরযোগ্য ওয়েব হোস্ট কোথায় পাব?

আমরা ওয়েবসাইট নাম-এ 15 বছরেরও বেশি সময় ধরে ওয়েবসাইট হোস্ট করছি, তাই যখন আমরা বলি যে নির্ভরযোগ্য ওয়েব হোস্ট খুঁজে পাওয়া সহজ নয় তখন আমাদের বিশ্বাস করুন।

একটি ওয়েব হোস্ট নির্বাচন করার সাথে জড়িত অনেক কারণ আছে, কিন্তু কিছু মৌলিক জিনিস আপনার মনে রাখা উচিত। প্রথমত, ভাল গ্রাহক পরিষেবা এবং প্রযুক্তিগত সহায়তা সহ একটি হোস্ট চয়ন করুন বিশেষত যদি আপনি ওয়েবসাইট হোস্টিং কীভাবে কাজ করে তার সাথে পরিচিত না হন।

এটা মনে হতে পারে যে আপনার সাইটটি একবার বা দুইবার নিচে গেলে এটি খুব একটা ব্যাপার না কিন্তু যদি এটি একাধিকবার হয় তবে আপনার হোস্ট সম্পর্কে আপনি কেমন অনুভব করবেন? দ্বিতীয়ত, নিশ্চিত করুন যে আপনি যেকোন সম্ভাব্য হোস্টের রিভিউ পড়েছেন, শুধুমাত্র বিশ্বাসের প্রতিশ্রুতি নেওয়ার পরিবর্তে অন্য গ্রাহকদের কাছ থেকে শোনা সর্বদা ভাল।

ওয়েব হোস্টিং এর জন্য আমার কত টাকা দিতে হবে?

ওয়েব হোস্টিংয়ের ক্ষেত্রে অনেকগুলি বিভিন্ন বিকল্প এবং মূল্য পয়েন্ট উপলব্ধ রয়েছে। প্রশ্ন হল আপনি কত টাকা দিতে হবে? একটি নির্দিষ্ট উত্তর না থাকলেও, আপনি আপনার হোস্টিং পরিষেবার জন্য অতিরিক্ত অর্থ প্রদান করবেন না তা নিশ্চিত করতে আপনি কিছু করতে পারেন।

এই জিনিসগুলির মধ্যে একটি হল আপনি কোন বৈশিষ্ট্যগুলি চান এবং কোনটি আপনি চান না তা জানা। উদাহরণস্বরূপ, যদি আপনার সাইটে 1GB-এর বেশি ডিস্ক স্পেস প্রয়োজন না হয়, তাহলে 10GB ডিস্ক স্পেসের জন্য ওয়েবসাইট প্রতি মাসে $15 প্রদান করা অপ্রয়োজনীয় বলে মনে হতে পারে।

যদি একজন প্রদানকারী অতিরিক্ত 4GB এর জন্য আপগ্রেড বিকল্পের সাথে $9/মাসে 2GB অফার করে, তাহলে অন্য কোম্পানির ডিস্ক স্পেস এর জন্য $15/মাস বা তার বেশি খরচ করার চেয়ে এটি একটি ভাল চুক্তি হতে পারে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *