ম্যাগাজিন লেখকদের জন্য 5টি প্রয়োজনীয় ফ্রিল্যান্সিং টিপস

ম্যাগাজিন লেখকদের জন্য

ম্যাগাজিন লেখকদের জন্য 5টি প্রয়োজনীয় ফ্রিল্যান্সিং টিপস ফ্রিল্যান্সিং বেড়ে উঠছে এবং লেখক, শিল্পী এবং সৃজনশীলদের জন্য আরও বেশি জনপ্রিয় হয়ে উঠছে। মিডিয়ার ডিজিটাল যুগ থেকে অন্তহীন ফ্রিল্যান্সিং ওয়েবসাইটগুলিতে, কাজ খুঁজে পাওয়া আগের চেয়ে সহজ

কিন্তু সেখানে অনেকগুলি বিভিন্ন ফ্রিল্যান্স সাইট আছে, কোথা থেকে শুরু করবেন তা জানা কঠিন হতে পারে।

আপনার পোর্টফোলিও তৈরি করার জন্য কাজের সন্ধানের জন্য সঠিক জায়গাগুলি কীভাবে খুঁজে পাবেন তা সহ একজন ফ্রিল্যান্সার হিসাবে সাফল্যের জন্য এখানে কিছু টিপস রয়েছে।

ম্যাগাজিন লেখকদের জন্য
ম্যাগাজিন লেখকদের জন্য

আপনার ফ্রিল্যান্স লক্ষ্য সম্পর্কে চিন্তা করুন

প্রথম এবং সর্বাগ্রে, আপনি আপনার ফ্রিল্যান্সিং অভিজ্ঞতা কেমন দেখতে চান তার জন্য একটি দৃষ্টিভঙ্গি রাখুন। কিছু ধারণার মধ্যে রয়েছে: আরও বিশেষায়িত প্রকাশনার জন্য লেখা,ম্যাগাজিন লেখকদের জন্য

একটি শক্তিশালী পাঠকদের সাথে প্রতিষ্ঠিত প্রকাশনার জন্য লেখা এবং নির্দিষ্ট সংখ্যক নিবন্ধ বা অ্যাসাইনমেন্টে পৌঁছানোর জন্য আপনার পোর্টফোলিও তৈরি করা। এই লক্ষ্যগুলির প্রতিটি অর্জন করার জন্য প্রচুর উপায় রয়েছে, তাই অন্যান্য সুযোগগুলির সাথে বিভ্রান্ত হওয়া সহজ।

একবার আপনি আপনার লক্ষ্যগুলি সংজ্ঞায়িত করলে এবং সেগুলি অর্জনের জন্য একটি কৌশল নির্ধারণ করলে, আপনি আরও প্রতিশ্রুতিশীল দেখায় এমন অন্যান্য সুযোগগুলিতে টেনে নেওয়ার সম্ভাবনা কম।

বেসিক দিয়ে শুরু করুন

ইন্টারনেট হল সুযোগের একটি ডিজিটাল গলে যাওয়া পাত্র, এবং আপনি যদি সময় নিয়ে দেখেন তবে আপনি এমন কিছু খুঁজে পেতে বাধ্য হবেন যা সম্পর্কে আপনি উত্সাহী। একবার আপনি একটি সাইট বা ব্যক্তিকে খুঁজে পেলে যার সাথে আপনি কাজ করতে আগ্রহী, তাদের সম্পর্কে আরও খোঁজার মাধ্যমে শুরু করুন ম্যাগাজিন লেখকদের জন্য।

আপনার সারসংকলন

আপনি কখনও কাজ খুঁজতে শুরু করার আগে, একটি আদর্শ জীবনবৃত্তান্ত তৈরি করুন। আপনি যা করেন সে সম্পর্কে তথ্য অন্তর্ভুক্ত করা উচিত এবং পাঠককে আকৃষ্ট করে এমন স্পষ্ট ভাষা অন্তর্ভুক্ত করা উচিত। সম্ভাব্য নিয়োগকারীদের আপনি কী করেন এবং কীভাবে আপনি তাদের সাহায্য করতে পারেন সে সম্পর্কে ভাল ধারণা দেওয়া গুরুত্বপূর্ণ।

আপনার অভিজ্ঞতার একটি সারসংক্ষেপ লিখুন

শুধু আপনার কাজের তালিকা করবেন না। আপনি আপনার দক্ষতাকে এমনভাবে উপস্থাপন করতে সক্ষম হতে চান যা আপনার কাজ সম্পর্কে একটি পরিষ্কার চিত্র দেয়।

একটি পোর্টফোলিও তৈরি করুন

আপনার দক্ষতা প্রদর্শন করার জন্য আপনার কাছে একটি শক্তিশালী পোর্টফোলিও রয়েছে তা নিশ্চিত করুন যাতে লোকেরা আপনাকে প্রকল্পের জন্য নিয়োগ করতে আগ্রহী হবে।

Google, Pinterest এবং অন্যান্য প্ল্যাটফর্মে আপনার কাজের ওয়েবসাইট রয়েছে তা নিশ্চিত করুন যাতে আপনি সহজেই আপনার ক্লায়েন্টদের দেখাতে পারেন যে আপনি উচ্চ-মানের কাজ সরবরাহ করতে পারেন।

আপনার সমস্ত কাজও অন্তর্ভুক্ত করুন। সৎ হন এবং আপনার ক্লায়েন্টদের জানান যে আপনি উচ্চ-মানের কাজ করতে পারেন এবং দিতে পারেন, যাতে তারা জানে যে আপনি কাজটি সম্পন্ন করতে সক্ষম।

তুমি কিসে দক্ষ?

শুধুমাত্র আপনার সেরা কাজের তালিকা করে শুরু করুন এবং আপনি কী করতে পারছেন তা দেখে। সিয়াটল-ভিত্তিক লেখক শানা ফিশার বলেছেন, “ফ্রিল্যান্সিংয়ের সাথে, আপনার শক্তিগুলি এবং আপনি

যা করেন তাতে কী আপনাকে আনন্দ দেয় তা জানা গুরুত্বপূর্ণ।” “আপনি যদি লোকেদের কাছে আপনার কাজ দেখিয়ে খুশি হন তবে ভবিষ্যতে আপনি কী করতে পারেন তা ভাবতে আপনার জন্য উত্তেজনাপূর্ণ হবে।

আপনার ফ্রিল্যান্স প্রোফাইল তৈরি করুন

এটি আপনার ফ্রিল্যান্স পোর্টফোলিও তৈরির প্রথম ধাপ। আসুন এটির মুখোমুখি হই: যদিও লেখকরা একটি বৈচিত্র্যময় দল, আমাদের সকলের মধ্যে একটি জিনিস মিল রয়েছে: আমরা লিখতে পছন্দ করি। ফ্রিল্যান্স গেমে আলাদা হতে, আপনাকে আপনার কুলুঙ্গি খুঁজে বের করতে হবে। এটি করার জন্য, আপনাকে বিশ্বের সবচেয়ে জনপ্রিয় ফ্রিল্যান্স কাজের সাইটগুলিতে নিজের জন্য একটি প্রোফাইল পৃষ্ঠা তৈরি করতে হবে।

ভিড় থেকে আলাদা হতে, আপনাকে নিশ্চিত করতে হবে যে আপনি পাঠকদের সাথে একটি ব্যক্তিগত সংযোগ তৈরি করেছেন। একটি উদাহরণ হিসাবে LinkedIn ব্যবহার করে, আপনি বিভিন্ন উপায়ে আপনার প্রোফাইল কাস্টমাইজ করতে পারেন। আপনি আপনার আগ্রহ এবং বর্তমান প্রকল্পগুলি তালিকাভুক্ত করতে পারেন, আপনার করা মিডিয়া কভারেজের লিঙ্কগুলি এবং এমনকি আপনার অর্জনগুলিকে হাইলাইট করতে পারেন৷

আপনার রেট কমিয়ে দিন

অনেক ফ্রিল্যান্সার কাজের জন্য তাড়া করে, কিছু একটা আসবে এই আশায় এক কাজ থেকে অন্য কাজে ঝাঁপিয়ে পড়ে। আপনি যদি কিছু ধরণের টেকসই আয় আসতে চান তবে আপনাকে আপনার রেটগুলি শুরুতেই সেট করতে হবে।

একজন ক্লায়েন্ট অন্য ক্লায়েন্টের চেয়ে বেশি অর্থ দিতে চায় বলে আপনাকে জাহাজে লাফ দিতে হবে না। আপনার রেট কমিয়ে বা কম থাকার পরিবর্তে, আপনি কিসের জন্য কাজ করতে ইচ্ছুক তা স্থির করুন এবং এটিতে লেগে থাকুন।

আপনার প্রিয় ফ্রিল্যান্সিং সাইটগুলি অনুসরণ করুন

যদিও সেখানে অনেকগুলি বিভিন্ন ফ্রিল্যান্স সাইট রয়েছে, সেখানে কয়েকটি প্রধান খেলোয়াড় রয়েছে যাদের প্রচুর ট্র্যাকশন রয়েছে। লেখকদের জন্য, আপনার কাছে UpWork, NetworkedWrite, এবং freelancejobs এর মত সাইট আছে। এটি দুর্দান্ত, কারণ আপনি হয় সম্ভাব্য ক্লায়েন্টদের সাথে সরাসরি সংযোগ করতে পারেন বা আপনি আসছে এমন কিছু কাজ দেখতে পারেন।

নিশ্চিত করুন যে আপনি আপনার কাজের জন্য ক্ষতিপূরণ পেয়েছেন

আপনি যে কাজটি করেন তার জন্য আপনাকে অর্থ প্রদান করতে হবে এবং আপনি কেবল একজন দুর্দান্ত লেখক হওয়ার এবং এক টন জমা দেওয়ার উপর নির্ভর করতে পারবেন না। আপনি যে ক্লায়েন্টদের জন্য কাজ করছেন তাদের আপনার কাজের জন্য ক্ষতিপূরণ দেওয়া হয়েছে তা নিশ্চিত করতে হবে।

আপনাকে নিশ্চিত করতে হবে যে আপনি আপনার কাজের জন্য ক্ষতিপূরণ পেয়েছেন। যদি একটি সাইট একটি স্ট্যান্ডার্ড রেট অফার না করে, তবে অন্যান্য সাইট বা ফ্রিল্যান্স লেখকদের সন্ধান করুন যা করে। আমার বিল পরিশোধ করার প্রয়োজন হলে আমি Freelancewriting.com ব্যবহার করি।

আমি freelancewriting.com দিয়ে শুরু করেছি এবং তারপর থেকে আর পিছনে ফিরে তাকাইনি। এছাড়াও আপনি ফ্রিল্যান্স কাজের জন্য ওয়ার্কমার্কেট এবং ইলান্স পরীক্ষা করতে পারেন। এই সাইটগুলির প্রতিটির জন্য, আপনি আপনার দক্ষতা, অভিজ্ঞতা এবং অবস্থানের উপর ভিত্তি করে সম্ভাব্য ফ্রিল্যান্স চাকরির জন্য অনুসন্ধান করতে পারেন।

সম্পাদক এবং অন্যান্য ফ্রিল্যান্সারদের সাথে সংযোগ করুন

একজন ফ্রিল্যান্সার হিসেবে কাজ খুঁজতে হলে, অন্যান্য ফ্রি-এর সাথে সংযোগ করা গুরুত্বপূর্ণ

elancers আপওয়ার্ক এবং লিঙ্কডইন-এর মতো সাইটে ফ্রিল্যান্সিং সম্প্রদায়গুলি আপনাকে অন্যদের সাথে নেটওয়ার্ক করার অনুমতি দেয় এবং ফলস্বরূপ, আপনি নতুন গিগ সম্পর্কে প্রথম শোনার একজন হতে পারেন৷ অথবা আপনি লিঙ্কডইনে প্রতিষ্ঠিত ফ্রিল্যান্স ম্যাগাজিনের জন্য কাজ করার সুযোগ খুঁজতে পারেন।

আপনার পূর্বের সাংবাদিকতার অভিজ্ঞতা, শিল্প দক্ষতা, বা শুধু সাধারণ আগ্রহই থাকুক না কেন, আপনি সম্ভবত সম্পাদকদের সাথে সংযোগ করার এবং একটি ফ্রিল্যান্স ম্যাগাজিনের মাধ্যমে চাকরির সুযোগ তৈরি করার উপায় খুঁজে পেতে পারেন।

ফ্রিল্যান্সার হিসাবে আপনার দক্ষতা তুলে ধরে গল্প এবং ফটো দিয়ে আপনার পোর্টফোলিও তৈরি করা গুরুত্বপূর্ণ, এটি প্রমাণ করাও গুরুত্বপূর্ণ যে সম্পাদকীয় বিভাগের কাছে আপনার মূল্য আছে।

উপসংহার

একজন ফ্রিল্যান্স সাংবাদিক, শিল্পী বা সৃজনশীল পেশাদার হিসাবে কাজ করার সময়, একটি প্রকৃত পোর্টফোলিও থাকার গুরুত্ব উপেক্ষা করা সহজ হতে পারে। যাইহোক, চাকরির সন্ধানে দাঁড়ানোর জন্য একটি শক্তিশালী পোর্টফোলিওতে ফোকাস করা অত্যন্ত গুরুত্বপূর্ণ। বিভিন্ন সাইটে আপনার কাজ জমা দেওয়া এবং

প্রকাশিত হওয়ার পাশাপাশি, আপনার নিজস্ব ওয়েবসাইট তৈরি করা এবং আপনার ভবিষ্যতের ক্লায়েন্টদের জন্য আপনার তৈরি করা সমস্ত কিছু থাকা গুরুত্বপূর্ণ। সর্বোপরি, আপনার ভবিষ্যত ক্লায়েন্টদেরও জানতে হবে আপনি কী অফার করবেন।

আপনি যদি নিজের সময়সূচীতে কাজ করা এবং নিজের কাজ করাতে আনন্দ পান তবে ফ্রিল্যান্সিং একটি দুর্দান্ত ক্যারিয়ার। যাইহোক, এটি মনে রাখা গুরুত্বপূর্ণ যে আপনাকে ফুল-টাইম ফ্রিল্যান্সিংয়ের পথে যেতে হবে না।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *