2024 সালের 15টি সেরা টুইটার টিপস এবং কৌশল

বিশ্বের সেরা সোশ্যাল সাইটের মধ্যে টুইটার অন্যতম জনপ্রিয় সোশ্যাল সাইট।2024 সালের 15টি টুইটারে অনেক বৈশিষ্ট্য রয়েছে যা সত্যিই দুর্দান্ত। যা তাদের ব্যবহারকারীদের খুশি এবং ব্যবহার করা সহজ করে তোলে। তাছাড়া, টুইটার ব্যবহার করা খুবই সহজ, ব্যবহারকারী বান্ধব এবং সহজ ইন্টারফেস।

2024 সালের 15টি

টুইটার এত জনপ্রিয় হওয়ার একটি কারণ হল টুইটার তার ব্যবহারকারীদের কথোপকথন এবং টুইট সহ তাদের প্রিয় সেলিব্রিটি বা কাউকে অনুসরণ করতে দেয়।

নভেম্বর 2019 পর্যন্ত, টুইটারে 330 মিলিয়ন মাসিক সক্রিয় দর্শক রয়েছে। 145 মিলিয়ন দৈনিক সক্রিয় দর্শক। এটি দেখায় যে সামাজিক প্ল্যাটফর্ম হিসাবে টুইটার কতটা জনপ্রিয়।

2024 সালের 15টি
2024 সালের 15টি

1। বিষয় অনুসারে তালিকা আকারে সাজানো

আপনি যদি টুইটারে একটি ব্র্যান্ড বা ব্যক্তি বা গুরুত্বপূর্ণ কিছু অনুসরণ করেন। কিন্তু যদি আপনার নিউজফিড ব্র্যান্ড বা গুরুত্বপূর্ণ পোস্ট এবং অন্যান্য পোস্টের সাথে বিশৃঙ্খল থাকে, তাহলে আপনি গুরুত্বপূর্ণ জিনিসগুলি মিস করতে পারেন। যা আপনি কখনই চান না।

তাই টুইটার আপনার জন্য সেরা বৈশিষ্ট্যগুলির একটি নিয়ে এসেছে, তা হল বিষয় অনুসারে তালিকা করা। এতে করে আপনি টপিক তৈরি করে আপনার পছন্দের বা গুরুত্বপূর্ণ বিষয়গুলোকে তালিকা আকারে রাখতে পারেন। যা আপনার জন্য টুইটার ব্যবহার করা সহজ করে তুলবে।2024 সালের 15টি

তালিকা তৈরি করতে আপনাকে অনুসরণ করতে হবে এমন কিছু জিনিস এখানে রয়েছে:

প্রথমে হোমে আসুন, বাম সাইডবারে তালিকা বিকল্পে ক্লিক করুন,

তারপর Create a List এ ক্লিক করুন।

এরপরে, আপনার তালিকার একটি নাম এবং একটি সংক্ষিপ্ত বিবরণ দিন, তারপর পরবর্তী ক্লিক করুন৷

তারপরে আপনি যে ব্র্যান্ডটি যুক্ত করতে চান তার নাম অনুসন্ধান করে যুক্ত করুন।

এটি আপনার তালিকা তৈরি সম্পূর্ণ করবে। পরে, আপনি যদি অন্য ব্র্যান্ড বা কাউকে যুক্ত করতে চান, তাদের প্রোফাইলে যান এবং পয়েন্টে ক্লিক করুন যেখানে আপনি শীর্ষে 3টি বিন্দু দেখতে পাবেন।

তারপর সেখান থেকে Add/remove from list এ ক্লিক করে যোগ করতে পারবেন।

তারপর আপনি বাম সাইডবারে তালিকা বিকল্পে ক্লিক করে আপনার তৈরি তালিকা দেখতে পারেন।

Read more….

Marry / বিয়ে করার আগে বিয়ের শর্ত সম্পর্কে জানুন

30+ Best Muslim Dating Sites All time

Allah islamic quotes

Relationship | সম্পর্ক ছিন্ন অথবা যুক্ত হওয়া

অর্থসহ মেয়ে শিশুদের ইসলামিক নাম। 500 +

Meaning of a wife

2। আপনার দর্শকদের নিরীক্ষণ 2024 সালের 15টি

আপনার দর্শকদের প্রতিটি দিক নিরীক্ষণ করার কথা মাথায় রেখে, টুইটার তাদের বিশ্লেষণ বিকল্প নিয়ে এসেছে। Analytic অপশনের মাধ্যমে আপনি আপনার প্রোফাইলে ভিজিটরদের ইম্প্রেশন, এনগেজমেন্টস, এনগেজমেন্ট রেট, লিঙ্ক ক্লিক অপশন দেখতে পারবেন, আপনি আপনার ভিজিটরদের বয়স, লিঙ্গ, অবস্থান দেখতে পারবেন। এটি করার মাধ্যমে, আপনি সহজেই আপনার টুইটার অ্যাকাউন্টের সমস্ত দর্শকদের নিরীক্ষণ করতে পারেন।

Analytic অপশনে যেতে আপনাকে যা করতে হবে তা হল:

প্রথমে, টুইটারে নিউজফিডে থাকাকালীন, বাম দিকে প্রোফাইলের নীচে আরও বিকল্পে ক্লিক করুন।

তারপরে অ্যানালিটিক্সে ক্লিক করুন, তারপরে একটি নতুন ট্যাব আপনাকে টুইটার বিশ্লেষণ বিকল্পে নিয়ে যাবে। তারপর Turn Analytics On এ ক্লিক করুন।

এখান থেকে আপনি প্রতিটি কার্যকলাপ ট্র্যাক করতে পারেন.

৩. বুকমার্কে টুইট সংরক্ষণ করুন

টুইটার তাদের বৈশিষ্ট্য সহ সকলের জন্য টুইট বুকমার্ক করা খুব সহজ করে দিয়েছে।

এটি করার জন্য আপনাকে বিশেষ কিছু করতে হবে না। প্রথমে, আপনি যে টুইট বুকমার্ক করতে চান তার নিচে শেয়ার অপশনে ক্লিক করুন।

তারপর Add Tweet to Bookmarks-এ ক্লিক করুন। এর পরে, আপনি যদি বাম সাইডবারে বুকমার্ক ক্লিক করেন, আপনি আপনার বুকমার্কগুলি দেখতে পাবেন। 2024 সালের 15টি

৪। সর্বশেষ আপডেট করা টুইটগুলি দেখুন

যেকোনো সোশ্যাল মিডিয়া অ্যালগরিদম এমনভাবে কাজ করে যে আপনি যা গুরুত্বপূর্ণ মনে করেন, অ্যালগরিদম প্রায়শই এটিকে গুরুত্বপূর্ণ বলে মনে করে না, যার কারণে আপনি অনেক আপডেট মিস করেন। যা সত্যিই বিরক্তিকর।

কিন্তু টুইটার এমন একটি বিকল্প চালু করেছে যা সত্যিই প্রশংসনীয়। এটি আপনাকে সব সাম্প্রতিক আপডেট করা টুইটগুলি সহজেই দেখতে সাহায্য করবে৷ এই ভাবে কিছুই মিস হবে না.

বিকল্পটি অ্যাক্সেস করতে, আপনাকে যা করতে হবে তা হল:

উপরের ডানদিকে তারকা আকৃতির বোতামে ক্লিক করুন,

তারপরে এর পরিবর্তে See latest Tweets-এ ক্লিক করুন।

টুইটার আপনাকে সময়ে সময়ে সর্বশেষ আপডেট করা টুইটগুলি দেখাবে৷

টুইটার আপনাকে সময়ে সময়ে সর্বশেষ আপডেট করা টুইটগুলি দেখাবে৷

টুইটারের আরেকটি দুর্দান্ত বৈশিষ্ট্য হল শিডিউল টুইট বিকল্প। এইভাবে আপনাকে সঠিক সময়ে টুইট করার জন্য দেরি করে জেগে থাকতে হবে না বা নির্দিষ্ট সময়ের জন্য বসতে হবে না। আপনি একটি নির্দিষ্ট সময় নির্ধারণ করলে, টুইটার নিজেই সেই নির্দিষ্ট সময়ে টুইট করবে।

এটি করার জন্য আপনাকে TweetDeck এ যেতে হবে। টুইটার তাদের কোনো অফিসিয়াল অ্যাপে এই অপশন দেয়নি। এবং TweetDeck এর কোন অফিসিয়াল অ্যাপ নেই। আপনাকে TweetDeck ওয়েব সাইট পরিদর্শন করতে হবে। TweetDeck হল টুইটারের একটি সাবডোমেইন সাইট।

আপনি এখানে ক্লিক করতে পারেন. 2024 সালের 15টি

তারপর আপনি লগইন করুন এবং Tweet এ ক্লিক করুন, তারপর সময়সূচী টুইট বিকল্পে ক্লিক করুন।

তারপর আপনার টুইট লিখতে শুরু করুন এবং তারপর তারিখ এবং সময় সেট করুন এবং টুইট করুন।

একবার হয়ে গেলে আপনার টুইট যথাসময়ে পোস্ট করা হবে।

6। উন্নত অনুসন্ধান বিকল্প

আপনি চাইলে টুইটারে যেকোনো কিছু লিখে সহজেই সার্চ করতে পারেন, এবং আপনি যে তথ্য অনুসন্ধান করেছেন তা পেয়ে যাবেন। কিন্তু টুইটার আপনাকে একটি উন্নত অনুসন্ধান বিকল্প সরবরাহ করে যার মাধ্যমে আপনি সহজেই সমস্ত নির্দিষ্ট তথ্য একসাথে খুঁজে পেতে পারেন।

যেমন, আজকে বা গত কয়েকদিনে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নিয়ে টুইটারে কী লেখা হয়েছে তা জানতে চান।

তাই আপনি প্রথমে টুইটারে সার্চ বারে ক্লিক করুন, তারপর আমন্ত্রিত হিসাবে কমাগুলির মধ্যে “শেখ হাসিনা” লেখা আছে। একইভাবে, আমন্ত্রিত commasUn লিখে অনুসন্ধান করুন। তারপর আপনি সব নির্দিষ্ট টুইট দেখতে পারেন. আপনি সর্বশেষে ক্লিক করে সর্বশেষ আপডেট দেখতে পারেন।

আপনি যদি আপনার কাছাকাছি অবস্থানে যারা টুইট করেছেন তাদের টুইটগুলি দেখতে চান, তাহলে উপরের ডানদিকে অনুসন্ধান ফিল্টার আইকনে ক্লিক করুন এবং নির্বাচন করুন।

ct অবস্থান এবং প্রয়োগ ক্লিক করুন.

তারপর আপনি আপনার অবস্থানে টুইট দেখতে পারেন.

৭। টুইটার কীবোর্ড শর্টকাট

টুইটারের জন্য আরেকটি মজার বিকল্প হল টুইটার কীবোর্ড শর্টকাট। যা টুইটার ব্যবহার করা সহজ করে তোলে। আপনারা অনেকেই হয়তো এখন পর্যন্ত খেয়াল করেননি।

চলুন দেখি কিভাবে কীবোর্ড শর্টকাট ব্যবহার করবেন:

প্রথমে আপনাকে টুইটার ট্যাবে থাকাকালীন কীবোর্ডে Shift + / ক্লিক করতে হবে। তারপর নিচের মত একটি পপ-আপ খুলবে। এবং শর্টকাট দেখাবে। 2024 সালের 15টি

উদাহরণস্বরূপ, স্পেস বারে ক্লিক করলে স্ক্রোল ডাউন হবে, অথবা G+N কমান্ডে ক্লিক করলে টুইটার বিজ্ঞপ্তিগুলি দেখাবে।

এইভাবে আপনি শর্টকাট ব্যবহার করতে পারেন। টুইটার থেকে দেওয়া হয়েছে।

৮। আপনার ফটোতে স্টিকার যোগ করুন

টুইটার আপনার ছবি টুইট করার জন্য শুধুমাত্র ফিল্টার বা সম্পাদনা বিকল্প প্রদান করে না, কিন্তু স্টিকার যোগ করার বিকল্পও প্রদান করে। এটি আপনার ছবিকে আরও সুন্দর করে তোলে।

চলুন দেখে নেই কিভাবে স্টিকার যুক্ত করবেন:

প্রথমে New Tweet-এ ক্লিক করুন, তারপর আপনি যে ছবিটি টুইট করতে চান সেটি নির্বাচন করুন।

তারপর, আপনি যদি আপনার ছবির নীচের ডানদিকে তাকান, আপনি একটি সম্পাদনা আইকন দেখতে পাবেন, এটিতে ক্লিক করুন।

তারপর আবার, আপনি যদি নীচের ডানদিকে তাকান, আপনি দেখতে পাবেন সেখানে একটি স্মাইলি ইমোজি আইকন রয়েছে, এটিতে ক্লিক করুন। তারপর আপনার পছন্দের স্টিকার নির্বাচন করুন এবং টুইট করুন।

9। সোশ্যাল মিডিয়া হাইলাইটস

যারা টুইটার ব্যবহার করেন না তাদের জন্য টুইটার নিয়ে এসেছে এক আশ্চর্যজনক ফিচার। অর্থাৎ, আপনি যদি টুইটারে সাইন আপ না করেন বা সাইন ইন না করেন, তাহলে আপনি টুইটার আপডেট দেখতে পারবেন। উদাহরণস্বরূপ, আপনি যদি নীচের ছবিটি দেখেন তবে আপনি দেখতে পাবেন যে আমরা লগ ইন করিনি। এখনও টুইটগুলি দেখছি।

আপনাকে যা করতে হবে তা হল এখানে ক্লিক করুন। তারপর টুইটারে সার্চ বারে যান এবং সেখান থেকে আপনার পছন্দের বিষয় লিখে সার্চ করুন। এবং সাইন ইন না করেই টুইটার হাইলাইট উপভোগ করুন 2024 সালের 15টি

১০। দলের সদস্যদের আপনার অ্যাকাউন্টে অ্যাক্সেস দিন

আপনার যদি একটি ব্যান্ড বা একটি বড় টুইটার অ্যাকাউন্ট থাকে, তাহলে আপনাকে টুইটার অ্যাকাউন্ট পরিচালনা করার জন্য দলের সদস্যদের অ্যাক্সেস দিতে হতে পারে, অথবা আপনি যদি একজন সামাজিক পরিচালক নিয়োগ করেন। এখানে আপনি সহজেই তাদের অ্যাক্সেস দিতে পারেন। আপনার টুইটার পাসওয়ার্ড শেয়ার ছাড়া.

কোন পাসওয়ার্ড শেয়ার না করে কিভাবে আপনার টুইটার অ্যাকাউন্ট অ্যাক্সেস করবেন:

প্রথমে, TweetDeck লগ ইন করুন। যদি আপনার অ্যাকাউন্ট ইতিমধ্যেই লগ ইন করা থাকে তবে ইমেল পাসওয়ার্ড দিয়ে লগইন করার দরকার নেই। লগ ইন না হলে লগ ইন করুন।

তারপর বাম সাইডবারে Account-এ ক্লিক করুন, তারপর Manage Team-এ ক্লিক করুন।

তারপরে আপনি যাকে আপনার অ্যাকাউন্টে অ্যাক্সেস দিতে চান তার আইডি নাম লিখুন এবং নির্বাচন করুন।

তারপর অনুমোদন নির্বাচন করুন। তারপর তিনি এখন আপনার টুইটার অ্যাকাউন্ট অ্যাক্সেস করতে পারবেন, আপনি যে কোনো সময় তার ভূমিকা পরিবর্তন করতে পারেন।

১১। নিঃশব্দ অ্যাকাউন্ট, কীওয়ার্ড এবং হ্যাশ ট্যাগ

কখনও কখনও আমাদের কোন কারণে অপ্রয়োজনীয় অ্যাকাউন্ট বা কীওয়ার্ড বা হ্যাশ ট্যাগ মিউট করতে হয়।

এখানে আপনি অনুসরণ করতে পারেন প্রক্রিয়া আছে:

প্রথমে, আপনার টুইটার অ্যাকাউন্টে লগ ইন করার সময়, আরও বিকল্প থেকে সেটিংস এবং গোপনীয়তায় ক্লিক করুন।

তারপর মিউট ফ্রম নোটিফিকেশনে ক্লিক করুন,2024 সালের 15টি

তারপর অ্যাড ফ্রম ওয়ার্ডে ক্লিক করে আপনি যে কীওয়ার্ড বা হ্যাশ ট্যাগটি মিউট করতে চান তা যুক্ত করুন।

আপনি যদি একটি টুইটার অ্যাকাউন্ট যোগ করতে চান তবে আপনাকে যা করতে হবে তা এখানে:

প্রথমে সেই অ্যাকাউন্টের প্রোফাইলে যান এবং তারপর ফলো বোতামের পাশে তিনটি বিন্দুতে ক্লিক করুন। তারপর মিউট @username অপশনে ক্লিক করুন।

আপনি যদি দেখতে চান কোন অ্যাকাউন্টগুলি আপনি নিঃশব্দ করেছেন। সেক্ষেত্রে Setting and Privacy-এ ক্লিক করুন, তারপর Muted from Notification-এ ক্লিক করুন। আপনি এখানে সব নিঃশব্দ অ্যাকাউন্ট দেখতে পারেন.

12। দৃষ্টি প্রতিবন্ধীদের জন্য ছবিতে বর্ণনা যোগ করুন

টুইটার যেমন তার সাধারণ ব্যবহারকারীদের জন্য সব ধরনের সুযোগ-সুবিধা যোগ করেছে, তেমনি টুইটার দৃষ্টি প্রতিবন্ধীদের জন্য চিত্র বর্ণনার আশ্চর্যজনক বৈশিষ্ট্য যুক্ত করেছে।

একটি ছবিতে একটি বিবরণ যোগ করার জন্য আপনাকে যা করতে হবে তা হল:

প্রথমে Setting এবং Privacy-এ ক্লিক করুন তারপর Accessibility-এ ক্লিক করুন এবং সবশেষে Compose Image Description এ একটি চেকমার্ক রাখুন।

তারপরে নতুন টুইটটি খুলুন, একটি ছবি নির্বাচন করুন এবং তারপরে আপনি ছবির নীচে যোগ বিবরণ নামক একটি বিকল্প দেখতে পাবেন আপনার ছবির বিবরণ যুক্ত করুন।

এটি দৃষ্টি প্রতিবন্ধীদের জন্য টকবাল্ক মোডে আপনার বর্ণনা শুনতে সহজ করে তোলে।

13। মোবাইলে টুইটার বিজ্ঞপ্তি বন্ধ করুন

টুইটার কখনই চায় না টুইটার বিজ্ঞপ্তি আপনাকে বিরক্ত করুক। তাই তারা এই বিকল্পটি নিয়ে এসেছে। বিজ্ঞপ্তিগুলি বন্ধ করলে আপনাকে আর কোনও বিজ্ঞপ্তি পাঠাবে না৷

এর জন্য আপনাকে যা করতে হবে তা হল: 2024 সালের 15টি

প্রথমে Setting and Privacy অপশনে ক্লিক করুন, তারপর Notification এ ক্লিক করুন। যদি আপনার ফোন নম্বর যোগ করা না হয়, এটি যোগ করুন এবং এটি যাচাই করুন। এরপর নোটিফিকেশন থেকে ফোনে ক্লিক করুন। এর পরে আপনার পছন্দ মতো নোটিফিকেশনটি বন্ধ করুন।

টুইটার আপনাকে আর কোনো বিজ্ঞপ্তি পাঠাবে না।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *