বস লেভেলের জন্য 10টি সেরা অ্যান্ড্রয়েড টিপস এবং ট্রিকস

বস লেভেলের জন্য 10টি সেরা Android টিপস এবং কৌশল নিয়ে আমাদের সিরিজের প্রথম অংশে স্বাগতম। বিভিন্ন অ্যান্ড্রয়েড ফোন টিপস এবং ট্রিক্সের পাশাপাশি বিভিন্ন আকর্ষণীয় অ্যান্ড্রয়েড বৈশিষ্ট্য এবং অ্যাপ এই সিরিজে অন্তর্ভুক্ত করা হয়েছে। তাই আজকের 10টি সেরা Android টিপস এবং কৌশল শুরু করছি।

বস লেভেলের জন্য 10টি
বস লেভেলের জন্য 10টি

গুগল ক্রোমে এক ট্যাব থেকে অন্য ট্যাবে

মনে করুন আপনি একই সময়ে অনেক ট্যাব খুলে অ্যান্ড্রয়েড ফোনের গুগল ক্রোম ব্রাউজারে ব্রাউজ করছেন, এখন আপনি খুব সহজে এবং দ্রুত সার্চ বারে ডান থেকে বামে সোয়াইপ করে এক ট্যাব থেকে অন্য ট্যাবে যেতে পারবেন।

একটি অ্যাপ অন্য অ্যাপের উপরে

Vimos অ্যাপ ব্যবহার করে, আপনি চাইলে Android ফোনের স্ক্রিনের উপরে একটি অ্যাপ চালাতে পারেন। অ্যাপটির লিঙ্ক এই অনুচ্ছেদের শুরুতে দেওয়া আছে। আপনি ব্যবহার করে দেখতে পারেন এটি কম্পিউটারের স্ক্রিনে একই সময়ে সিনেমা দেখা, নেট ব্রাউজ করা, মেসেঞ্জারে চ্যাট করার মতো।বস লেভেলের জন্য 10টি

সাম্প্রতিক অ্যাপ স্যুইচিং

ধরুন আপনি একই সাথে দুটি অ্যাপ ব্যবহার করছেন। একটি ফেসবুক আরেকটি পিডিএফ রিডার। সাধারণত একটি অ্যাপে কাজ করার সময় অ্যান্ড্রয়েড ফোনে আরেকটি অ্যাপ মিনিমাইজ করা হয়।

মেনু বোতামে ক্লিক করে সাম্প্রতিক অ্যাপ থেকে সেই অ্যাপটি খুলুন। আপনি মেনু বোতামে ডাবল ক্লিক করে এটি করতে পারেন। এর মানে হল মেনু বারে ডাবল ক্লিক করলে স্ক্রিনের একটি অ্যাপ থেকে অন্য অ্যাপে চলে যাবে।

বস লেভেলের জন্য 10টি নীরব কল বাজার সময়

যদি আমরা একটি কল গ্রহণ করতে না চাই, আমরা সাধারণত পাওয়ার বোতাম টিপুন। এটি ফোনের রিং শব্দ বন্ধ করে দেয়। আপনি শুধুমাত্র উপরে ফোন স্থাপন করে এটি করতে পারেন. এটি চালু করতে, আপনাকে আপনার ফোনের সেটিংস থেকে ফাংশনটি চালু করতে হতে পারে৷

গুগল ক্রোমে ডার্ক মোড

অ্যান্ড্রয়েড ফোনে গুগল ক্রোম ব্রাউজারে ডিফল্টরূপে ডার্ক মোড এখনও উপলব্ধ নেই। তবে, আপনি চাইলে এই ঠিকানায় গিয়ে Dark লিখে chrome://flags সার্চ করতে পারেন এবং Android chrome UI ডার্ক মোড অপশনটি চালু করতে পারেন।

গুগল ক্রোমের সার্চ বার নামিয়ে আনুন

অ্যান্ড্রয়েড ফোন দিন দিন বড় হচ্ছে। অতএব, ব্রাউজারের শীর্ষে থাকা অনুসন্ধান বারটি ধীরে ধীরে পৌঁছানো কঠিন হয়ে উঠছে। আপনি চাইলে ব্রাউজারের উপরের সার্চ বারটি নামিয়ে আনতে পারেন।

সেজন্য আপনি chrome://flags এই ঠিকানায় গিয়ে ক্রোম ডুয়েট লিখে সার্চ করতে পারেন এবং অপশনটি চালু করতে পারেন। তারপর ব্রাউজার ক্লোজ (রিস্টার্ট) করে আবার ওপেন করে অবাক হয়ে যান।বস লেভেলের জন্য 10টি

গুগল লেন্স বয় পেজের টেক্সট কপি

আপনি গুগল অ্যাসিস্ট্যান্ট পেজ থেকে লেন্স বিকল্পের সাহায্যে একটি ফোন থেকে স্ক্রিনের একটি ছবি তুলে সহজেই একটি ফোন থেকে অন্য ফোনে যেকোনো টেক্সট কপি করতে পারবেন।

আপনি চাইলে রাস্তার আশেপাশে থাকা যেকোনো পোস্টার বা বইয়ের পাতার ছবি তুলতে পারেন এবং এই Google Lens অপশন থেকে লেখাটি কপি করতে পারেন।

গুগল ম্যাপের ফিচার জুম ইন করুন

গুগল ম্যাপ আমরা সবাই কমবেশি কোথাও যাওয়ার জন্য ব্যবহার করি। সাধারণত অপরিচিত কোথাও গেলে এর সাহায্যে আমরা যে কোনো স্থানে পৌঁছাতে পারি। চলুন আজকে এই অ্যাপ সম্পর্কে কিছু কথা বলি।

গুগল ম্যাপ স্ক্রীনের মধ্যে ডবল ট্যাপ করলে জুম ইন হয়, আবার ডবল ট্যাপ করা হয় এবং উপরে এবং নিচে স্ক্রোল করলে সহজেই জুম ইন এবং আউট হয়। নগদ জন্য এটি এখন চেষ্টা করুন.

গুগল সহকারী

ধরুন আপনি এখন 2 ঘন্টা ঘুমান। 2 ঘন্টা পরে ঘুম থেকে উঠতে আপনার ফোনে একটি অ্যালার্ম সেট করুন। এটি খুব সহজে করতে, শুধু Google অ্যাসিস্ট্যান্টকে 2 ঘন্টার জন্য অ্যালার্ম সেট করতে বলুন।

প্রায় 2 ঘন্টা পরে আপনার ফোনে একটি অ্যালার্ম বাজবে।

এছাড়াও, Google Gboard দিয়ে আপনি আপনার ফটোগুলিকে কার্টুনের মতো দেখাতে পারেন৷ আপনি অ্যাপের মধ্যেই বৈশিষ্ট্যটি পাবেন এবং এটি ব্যবহার করা খুবই সহজ।

Notify buddy অ্যাপটি ব্যবহার করে আপনি আপনার নোটিফিকেশন লাইটের রঙ আপনার ইচ্ছা মত পরিবর্তন করতে পারবেন।

ফেস পোজ অ্যাপ ব্যবহার করে আপনি আপনার মুখের দিক পরিবর্তন করে তাৎক্ষণিকভাবে আপনার যেকোনো অ্যাপ বা গেম পজ করতে পারেন।

কোন বৈশিষ্ট্য আজ প্রথম জানতে? উপকৃত হলে কমেন্ট করে জানাবেন আজকের পোস্ট কেমন লাগলো?

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *