কেন আপনি Fiverr একটি বিক্রেতা হতে হবে?

কেন আপনি Fiverr একটি বিক্রেতা হতে হবে? এই বিক্রয় মডেলটি এমন বিক্রেতাদের জন্য একটি সাশ্রয়ী মূল্যের বিকল্প প্রদান করার জন্য ডিজাইন করা হয়েছে যাদের এই পণ্য এবং পরিষেবাগুলির প্রয়োজন, কিন্তু উচ্চ ন্যূনতম রেট সহ ঘন্টাপ্রতি ভাড়া নেওয়ার জন্য টাকা নাও থাকতে পারে৷

কিছু কিছু জিনিস যা আপনি অফার করতে চান তা কখনও কখনও $5-এর বেশি মূল্যের বলে মনে হয়, কিন্তু আপনি যদি আপনার Fiverr অর্ডারগুলি পূরণ করার জন্য একটি সিস্টেম বা টেমপ্লেট তৈরি করার উপায় খুঁজে পান, তবে এটি বিভিন্ন পরিষেবা পাওয়ার এবং এমনকি নির্দিষ্ট কিছু পণ্য বিক্রি করার একটি প্রমাণিত উপায়। . .

এই “ছোট পরিষেবাগুলির” চাহিদা প্রতি গিগ মাত্র $5 থেকে শুরু হয়, এবং সারা বিশ্বের লোকেরা খুঁজে পেয়েছে যে Fiverr-এ ক্রয় ক্ষমতা মাত্র $5। এটি যোগদানের জন্য 100% বিনামূল্যে, ক্রেতাদের অর্থপ্রদান করতে হবে না, Fiverr-এর একটি বিশাল ক্রেতা সম্প্রদায় রয়েছে এবং তারা আপনার সর্বশেষ শো দেখার জন্য অপেক্ষা করছে।

Fiverr ওয়েবসাইটের জনপ্রিয়তা আপনার গিগগুলিতে প্রচুর ট্রাফিক আনবে এবং আপনাকে এটির জন্য খুব কমই কোনো প্রচেষ্টা করতে হবে, যা নিশ্চিত করবে যে আপনার পণ্য এবং পরিষেবাগুলি প্রচুর বিক্রয় পাবে।

যত তাড়াতাড়ি সম্ভব আপনার Fiverr প্রোফাইল সেট আপ করা গুরুত্বপূর্ণ যাতে সম্ভাব্য ক্রেতারা জানেন যে তারা কার সাথে কাজ করছেন। একটি ভাল প্রোফাইল ক্রেতাদের আস্থা দিতে পারে এবং তাদের আপনার কাছ থেকে অর্ডার করার সম্ভাবনা আরও বাড়িয়ে তুলতে পারে।

Fiverr
Fiverr

ফাইভার বিক্রেতা হিসাবে দ্রুত, সহজে এবং সফলভাবে শুরু করতে আপনাকে সাহায্য করার জন্য এখানে কিছু দ্রুত টিপস রয়েছে:

আপনার ব্যবহারকৃত নাম

আপনাকে অবশ্যই আপনার পরিষেবা এবং পণ্যগুলির সাথে সম্পর্কিত একটি ব্যবহারকারীর নাম চয়ন করতে হবে৷

টুইটারের মতো সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মগুলি আপনাকে টুইটার অনুগামীদের গিগগুলির জন্য Fiverr-এ নির্দেশ করতে সাহায্য করতে পারে, তাই আপনার ব্যবহারকারীর নাম সংক্ষিপ্ত, বন্ধুত্বপূর্ণ এবং অর্থপূর্ণ রাখুন।

এটি আপনার গ্রাহকদের Fiverr-এ আপনার ব্যবসা বুঝতে এবং বুঝতে সাহায্য করবে।

এছাড়াও আপনি আপনার নিজের নাম বা আপনার পছন্দের ব্যক্তিগত বা ব্যবসায়িক ব্যবহারকারীর নাম চয়ন করতে পারেন যা আপনি অন্যান্য ওয়েবসাইটে ব্যবহার করেন৷

এটিকে অতিরিক্ত জটিল করবেন না, যদি ক্রেতাদের ফাইভারে আপনাকে অনুসন্ধান করতে হয়। আপনি চান যে তারা আপনার ব্যবহারকারীর নামের বানান সঠিকভাবে এবং অনায়াসে করুক। এটি আপনার ব্যবহারকারীর নাম অনুসন্ধান করে আপনি যে শোটি অফার করছেন তা খুঁজে পাওয়া সহজ করে তোলে।

আপনার Fiverr ব্যবহারকারী নাম নির্বাচন করার সময় সর্বদা আমন্ত্রণমূলক এবং বন্ধুত্বপূর্ণ থাকুন।

আপনার প্রোফাইল এর ছবি

আপনি যে প্রোফাইল ছবি আপলোড করতে চান তা খুবই গুরুত্বপূর্ণ।

আপনার প্রোফাইল ছবির জন্য একটি সুন্দর ছবি নির্বাচন করে, আপনার গ্রাহকরা আপনার নাম এবং আপনার ব্যবসার সাথে “মুখ” যোগ করতে পারেন।

আপনি আপনার নিজের ফটো বা চিত্রগুলি ব্যবহার করতে পারেন যা আপনার শো বা ব্যবসার সম্পূর্ণ বিষয়বস্তুর প্রতিনিধিত্ব করে৷ আপনি আপনার প্রতিকৃতির জন্য ব্যক্তিগতকৃত অঙ্কন বা ছবিও তৈরি করতে পারেন।

আপনার সারসংকলন

আপনি Fiverr-এ আপনার বা যে কোম্পানির বিকাশ করতে চান তার সম্পর্কে কিছু বাক্যাংশ যোগ করা খুবই উপযোগী। এটি শুধুমাত্র একটি অ্যাকাউন্ট তৈরি এবং তারপর বিক্রয়ের জন্য আইটেম দেখার তুলনায় আপনার অ্যাকাউন্টকে আরও ব্যবহারকারী-বান্ধব করে তোলে।

কিভাবে আপনি Fiverr এর মাধ্যমে ব্যবসা পেতে পারেন

Fiverr কি?
Fiverr হল এমন একটি ওয়েবসাইট যা ফ্রিল্যান্সার এবং ক্রেতাদের একসাথে প্রজেক্ট ডেভেলপ করতে সাহায্য করে। Fiverr-এর গিগ অর্থনীতিতে, ক্রেতাদের কাছে তাদের প্রকল্পে সরবরাহকারীদের জড়িত করার জন্য তিনটি বিকল্প রয়েছে:

আইটেম সম্পর্কে বিশদ বিবরণ সহ একটি ক্রেতার অনুরোধ তৈরি করুন
তারা আগে ব্যবহার করেছে এমন একটি সরবরাহকারী বেছে নিন
কুলুঙ্গিতে ব্যবহারকারীদের ব্রাউজ করুন, তারা এমন কাউকে খুঁজে পেতে চায় যে তাদের প্রকল্পটি নিতে পারে

কিভাবে সরবরাহকারীরা Fiverr-এ অর্থ উপার্জন করে?

Fiverr-এ বিক্রেতাদের জন্য, এটি ক্যাচ-22-এর পরিস্থিতির মতো। আপনি যখন Fiverr-এ আপনার যাত্রা শুরু করেন, তখন এটা অসম্ভাব্য যে অনেক লোক আপনাকে আপনার সাথে কাজ করতে বলবে কারণ তারা আপনাকে চেনে না এবং আপনার কাজটি পরীক্ষা করার জন্য তাদের কাছে আপনার কাছে কোনো মন্তব্য নেই।

এই সমস্যা সমাধানের দুটি উপায় আছে। একটি ছায়াময় কিন্তু ব্যবহার করা হয়েছে, যদিও আপনার অ্যাকাউন্ট পাওয়া গেলে মুছে ফেলা যেতে পারে। অর্থাৎ, বন্ধু এবং আত্মীয়দের শো কিনতে বলুন এবং আপনাকে একটি চমৎকার রেফারেন্স দিন। সৌভাগ্যবশত, বেশিরভাগ ক্রেতাই এর মাধ্যমে দেখতে যথেষ্ট স্মার্ট।

সর্বোত্তম উপায়, অন্তত প্রাথমিকভাবে, আপনি বিড করতে পারেন এমন কাজগুলি খুঁজে পেতে ক্রেতার অনুসন্ধানগুলি ব্রাউজ করা। এটি ব্যাখ্যা করার একটি সুযোগ আপনি কীভাবে ক্রেতার জন্য কাজটি অন্যদের চেয়ে ভাল করতে পারেন। উপরন্তু, আপনার সরবরাহকারীর যাত্রার শুরুতে এটি গুরুত্বপূর্ণ যে দামটি যুক্তিসঙ্গত হয় যাতে ক্রেতারা আপনাকে সুযোগ দিতে আরও ইচ্ছুক হয়। সর্বোপরি, দুর্দান্ত হতে পারে এমন কিছু পেতে ঝুঁকিতে $5 বা $10 ব্যয় করার কিছুই নেই, তাই না?

কিভাবে বেশি টাকা পাওয়া যায়?

স্পষ্টতই, আপনাকে আরও কর্মক্ষমতা বিকল্প পেতে হবে। তবে এর জন্য আপনাকে এমন একটি পারফরম্যান্স সরবরাহ করতে হবে যা আপনাকে সত্যিই ভাল করে। এর মানে হল যে তারা সত্যিই চমৎকার হতে হবে. আপনার ক্লায়েন্ট আপনাকে $5 বা $50 প্রদান করুক না কেন, আপনি যে কাজটি করেন তা দুর্দান্ত হওয়া উচিত। এইভাবে, আপনি প্রতিক্রিয়া পাওয়ার সম্ভাবনা বেশি (আপনি সর্বদা প্রতিক্রিয়া পাবেন না, তবে চিন্তা করবেন না, আপনি কিছু প্রতিক্রিয়া পাবেন)।

আপনার মন্তব্য যত বাড়তে থাকে, তত বেশি লোক সেগুলি দেখতে পাবে, দেখবে যে আপনি ভাল করছেন এবং ক্রেতার অনুরোধ থেকে চাকরি না পেয়েই আপনাকে কাজ প্রদান করবেন।

আপনার কৃতিত্বের দাম বাড়ান।

অবশেষে আপনি দেখতে পাবেন যে অনেক লোক আপনাকে শো করতে বলে। আপনার ওয়েটিং লিস্টে অনেক লোক থাকবে। এর অর্থ হল লোকেরা আপনাকে সস্তা দেখতে পাবে এবং আপনি এখনও সস্তা থাকাকালীন আপনাকে পেতে চান৷

এখন ইও সামঞ্জস্য করার সময়

আপনার কর্মক্ষমতা এবং সামান্য আপনার কর্মক্ষমতা ফি বৃদ্ধি. অর্ডারের পরিমাণ প্রায় একই হলে, আপনি প্রতিটি অর্ডারের সাথে আরও বেশি অর্থ উপার্জন করবেন। যাইহোক, আপনি যদি আপনার পারফরম্যান্স ফি খুব বেশি বাড়ান, তাহলে আপনার আয় নীচে নেমে যাবে।

আপনি যে পারফরম্যান্স ফি চার্জ করছেন তা “সঠিক” কিনা তা নির্ধারণ করার উপায় হল আপনার বর্তমান গ্রাহকদের জিজ্ঞাসা করা এবং আপনার প্রতিযোগীদের পরীক্ষা করা। আপনি যদি গ্রাহকদের কাছ থেকে ভাল প্রতিক্রিয়া পান এবং আপনার প্রতিযোগীরা আপনাকে বা তার বেশি চার্জ করে বলে মনে হয়, তাহলে আপনি সঠিক জায়গায় এসেছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *