গ্রাফিক ডিজাইনার হিসেবে কিভাবে ধনী হওয়া যায়

গ্রাফিক ডিজাইন অর্থ উপার্জনের একটি উপায়। মানুষ এটাকেই পেশা হিসেবে বেছে নেয়। অনেক ডিজাইনার আছে যারা তাদের পরিষেবা বিক্রি করে এবং তাদের পরিষেবা বিক্রি করে এবং একটি কোম্পানিতে কাজ করে অর্থ উপার্জন করে।
প্রত্যেক ব্যক্তি ডিজাইনিং সম্পর্কে জানে এবং এটি একটি দক্ষতা যা ব্যবহারিক জ্ঞান থেকে শেখা হয়।

বেশিরভাগ লোকেরা বুঝতে পারে না যে আমরা কীভাবে গ্রাফিক ডিজাইনার হিসাবে সমৃদ্ধ হব এবং এটি তাৎপর্যপূর্ণ। যখন আমরা ডিজাইন করা শুরু করি, তখন আমাদের জানতে হবে যে কোন পদ্ধতিগুলি আমাদের অর্থ উপার্জন করতে এবং ধনী হতে সাহায্য করতে পারে।

অর্থ উপার্জনের অনেক উপায় রয়েছে এবং আমরা সেই পদ্ধতিগুলি নিয়ে আলোচনা করি যা আপনাকে আরও উপার্জন করতে সহায়তা করবে।

আমাদের পরামর্শ অনুসরণ করে, ব্যক্তি আরও বেশি অর্থ উপার্জন করতে পারে এবং ডিজাইনার হিসাবে একটি লাভজনক ক্যারিয়ার তৈরি করতে পারে।

ফ্রিল্যান্সিং শুরু করুন

অনেকেই জানেন না ফ্রিল্যান্সিং কি। এটি অনলাইনে অর্থ উপার্জনের একটি উপায়। ফ্রিল্যান্সিং মানে আমরা আমাদের পরিষেবা বিক্রি করি এবং ক্লায়েন্ট আমাদের পরিষেবাগুলি কিনে তাদের অর্থ প্রদান করে। যখন আমরা আমাদের পরিষেবাগুলি বাজারজাত করতে চাই, তখন আমাদের একটি প্ল্যাটফর্মের প্রয়োজন যেখানে আমরা আমাদের পরিষেবাগুলি বিক্রি করি এবং ফ্রিল্যান্সারদের জন্য তাদের পরিষেবাগুলি বাজারজাত করার জন্য অনেকগুলি মার্কেটপ্লেস উপলব্ধ।

ফাইভার

Fiverr হল একটি অনলাইন মার্কেটপ্লেস যেখানে আমরা আমাদের পরিষেবা বিক্রি করি। অনেক ক্লায়েন্ট এই প্ল্যাটফর্মে আসে এবং তাদের পরিষেবার প্রয়োজন হয়। বিক্রেতারা গিগ তৈরি করার আগে একটি অ্যাকাউন্ট তৈরি করতে হবে। গিগ-এ, বিক্রেতারা ছবি, থাম্বনেইল, ভিডিও, গিগ বিবরণ, ট্যাগ এবং প্যাকেজ যোগ করে।

এই জিনিসগুলি বিক্রেতার তৈরি করার জন্য প্রয়োজন এবং বিক্রেতার ব্যবহারের জন্য বিনামূল্যে। প্ল্যাটফর্মটি প্রত্যেককে বিনামূল্যে তাদের পরিষেবা বিক্রি করতে দেয়। প্রথমে, প্ল্যাটফর্মটি ব্যবহার করার জন্য কোনো টাকা নেয় না, কিন্তু যখন আমাদের পরিষেবা বিক্রি হয়, তখন এটি প্রতি বিক্রিতে কিছু ফি নেয়।

আপওয়ার্ক

দ্বিতীয় প্ল্যাটফর্ম যা ডিজাইনারদের জন্য অত্যন্ত সুপারিশ করা হয় আপওয়ার্ক। এই প্ল্যাটফর্মটি অনেক পুরানো এবং অনেক লোক এতে কাজ করে।
যারা তাদের দক্ষতায় পারদর্শী তারা তাদের দক্ষতায় পারদর্শী হলে এই মার্কেটপ্লেসে কাজ করতে পারে। গুণমান এই প্ল্যাটফর্মের জন্য খুব গুরুত্বপূর্ণ; যদি ব্যক্তি একজন বিশেষজ্ঞ হয় এবং উচ্চ মানের কাজ তৈরি করে, তাহলে এটি তাদের জন্য একটি উপযুক্ত ওয়েবসাইট।
ফ্রিল্যান্সার, 99ডিজাইন, ডিজাইন ক্রাউড, টপটাল এবং গুরুর মতো আরও অনেক প্ল্যাটফর্ম রয়েছে।

যখন কেউ ডিজাইনিংয়ে সমৃদ্ধ হয়, তখন তার যতটা সম্ভব প্ল্যাটফর্মে যোগদান করা উচিত এবং আরও অর্থ উপার্জনের জন্য পরিষেবা প্রদান করা উচিত।

আরও বেশি অর্থ উপার্জনের জন্য আমরা যে দ্বিতীয় পদ্ধতিটি শেয়ার করি তা হল আপনার সম্পদ বিক্রি করা। ডিজাইনাররা GraphicRiver এবং CreativeMarket-এ তাদের টেমপ্লেট বিক্রি করে।

এই দুটি সাইটের জন্য, আমরা আপনাকে আপনার টেমপ্লেট বিক্রি করার পরামর্শ দেব। এটি ডিজাইন ক্ষেত্রে কিছু অতিরিক্ত অর্থ উপার্জনের সবচেয়ে নির্ভরযোগ্য উপায়।

বিক্রয়ের জন্য টেমপ্লেট অফার যে অনেক কোম্পানি আছে.
ডিজাইনারকে ডিজাইন তৈরি করতে হবে এবং তারপর সেগুলি আপলোড করতে হবে। ওয়েবসাইট তাদের ডিজাইন চেক করবে এবং যদি ডিজাইনগুলি তাদের মানের মানের সাথে মেলে তবে তারা তাদের অনুমোদন করে।

Scream 7 | নেভ ক্যাম্পবেল বলেছেন স্টুডিও ‘স্ক্রিম 7’ এর জন্য তার বেতন বাড়িয়েছে তার কথা বলার পরে

May 4, 2024Ms Rakhi KhatunMovie

Reynolds’ Deadpool 3 | পিচের অনেকগুলি প্রত্যাখ্যান করেছেন

May 4, 2024Ms Rakhi KhatunMovie

Marvelous New Mufasa Casting Reveals Disney’s Next Live-Action Lion King Movie

May 4, 2024Ms Rakhi KhatunMovie

ফ্যান্টাস্টিক ফোর | মিশিগান অভিনেতাকে রহস্য MCU চলচ্চিত্রের ভূমিকায় অভিনয় করেছে

গ্রাফিক ডিজাইন অনুমোদনের পর ক্রেতারা আসে এবং তারা গ্রাফিক্স ক্রয় করে এবং ডিজাইনার অর্থ উপার্জন করেন। ডিজাইনারকে শুধুমাত্র একবার ডিজাইন তৈরি এবং আপলোড করতে হবে, তারপর অর্থ উপার্জন করতে হবে।

ছাত্রদের শেখান

সবশেষে, আমরা শিক্ষার্থীদের শিক্ষার পদ্ধতি শেয়ার করি। যারা অন্যকে শেখায় তারা লাখ লাখ টাকা আয় করে। আপনি যদি শিক্ষার্থীকে নির্দেশ দিতে ইচ্ছুক হন এবং আপনার ডিজাইনিং সম্পর্কে কিছু জ্ঞান থাকে তবে আপনি শেখানো শুরু করুন। শিক্ষার্থীদের শিক্ষিত করার অনেক উপায় রয়েছে এবং সেগুলির মধ্যে কয়েকটি নীচে তালিকাভুক্ত করা হয়েছে।

একটি YouTube চ্যানেল তৈরি করুন এবং প্রতিদিন ভিডিও আপলোড করা শুরু করুন

আপনার শহরে আপনার ইনস্টিটিউট তৈরি করুন এবং তারপরে আপনার ইনস্টিটিউটের বিজ্ঞাপন দিন। অনেক শিক্ষার্থীর একজন বিশেষজ্ঞ পরামর্শদাতার প্রয়োজন হবে এবং আপনার কাছে সম্পদ থাকলে একটি ইনস্টিটিউট তৈরি করুন এবং তারপরে আপনার কাজ শুরু করুন।

C## উপসংহার
আপনি ধনী হওয়ার এই পদ্ধতিগুলির তথ্য পাবেন। এখন আপনি সিদ্ধান্ত নিন কোন কাজটি প্রথমে শুরু করবেন। আপনি যদি সবেমাত্র শুরু করেন, আমরা আপনাকে প্রথমে ফ্রিল্যান্সিং শুরু করার এবং তারপরে অন্যান্য জিনিসগুলি শুরু করার পরামর্শ দিই।

Comments

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *