পাওয়ার ব্যাঙ্ক কেনার আগে আপনার যা জানা দরকার একটি ভাল পাওয়ার ব্যাঙ্ক কীভাবে জানবেন

পাওয়ার ব্যাঙ্ক হল এক ধরনের ইলেকট্রনিক ডিভাইস যা ফোন চার্জ করতে পারে। এটি যেকোনো জায়গায় বহন করে সহজেই ফোনটি চার্জ করতে পারে। তাই আর কোনো ঝামেলা না করে চলুন জেনে নেওয়া যাক ভালো পাওয়ার ব্যাংক জানার উপায় কী এবং পাওয়ার ব্যাংক কেনার আগে কী বিবেচনা করা উচিত।

পাওয়ার ব্যাঙ্ক
পাওয়ার ব্যাঙ্ক

পাওয়ার ব্যাংকের ব্র্যান্ড | কিভাবে একটি ভাল পাওয়ার ব্যাংক জানবেন

পাওয়ার ব্যাঙ্ক কেনার আগে, বাজারে গেলে আমরা প্রথম যে ভুলটা করি তা হল দোকানদার যে পাওয়ার ব্যাঙ্ক দেখায় সেটাই আমরা কিনে ফেলি। বাজারে অনেক ব্র্যান্ডের পাওয়ার ব্যাংক রয়েছে পাওয়ার ব্যাঙ্ক ।

তাদের মধ্যে কেউ বলে 50000 MH আবার কেউ 20000 MH ইত্যাদি। আমরা যখন সেগুলি কিনে বাড়িতে নিয়ে আসি, তখন আমরা দেখতে পাই যে পাওয়ার ব্যাঙ্কে যে পরিমাণ চার্জ থাকার কথা ছিল তা নেই কিন্তু কিছু দিন পরে এটি ফুলে যায় এবং এমনকি ক্ষতিগ্রস্ত হয়।

তাই পাওয়ার ব্যাঙ্ক কেনার জন্য একটু বেশিই ভালো হয় যে আপনি বিশ্বাস করতে পারেন এমন কোনো নামী বা নামী ব্র্যান্ডের পাওয়ার ব্যাংক কেনা।

গুগল ক্রোমে এক ট্যাব থেকে অন্য ট্যাবে

একটি অ্যাপ অন্য অ্যাপের উপরে

সাম্প্রতিক অ্যাপ স্যুইচিং

বস লেভেলের

নীরব কল বাজার সময়

গুগল ক্রোমে ডার্ক মোড

গুগল ক্রোমের সার্চ বার নামিয়ে আনুন

গুগল লেন্স বয় পেজের টেক্সট কপি

গুগল ম্যাপের ফিচার জুম ইন করুন

গুগল সহকারী

পাওয়ার ব্যাঙ্কের ক্ষমতা কীভাবে একটি ভাল পাওয়ার ব্যাঙ্ক জানবেন

সাধারণত আমরা মনে করি যে আমাদের পাওয়ার ব্যাঙ্ক আমাদের মোবাইলের ব্যাটারির মতো একই mAh দিয়ে চার্জ করা যেতে পারে। উদাহরণস্বরূপ, ধরা যাক আপনার ফোনের ব্যাটারি 5000 mAh এবং আপনার একটি 10000 mAh পাওয়ার ব্যাঙ্ক রয়েছে৷

আপনি স্বাভাবিকভাবেই ভাববেন যে আপনার পাওয়ার ব্যাংক দিয়ে আপনি মোবাইল দুইবার চার্জ করতে পারবেন। কিন্তু সত্যিই না. হ্যাঁ আপনি পারবেন কিন্তু আপনি ফোন সম্পূর্ণ চার্জ করতে পারবেন না পাওয়ার ব্যাঙ্ক।

সাধারণত আমাদের ফোন চার্জ করতে 5.0 ভোল্টের প্রয়োজন হয় কিন্তু একটি পাওয়ার ব্যাঙ্কে 3.7 ভোল্টের মতো থাকে। যদি ফোনটি 3.7 ভোল্টে চার্জ করা যায় না, তাহলে পাওয়ার ব্যাঙ্কে একটি চিপ ইনস্টল করা হয় যা ফোনটিকে চার্জ করার জন্য পাওয়ার ব্যাঙ্কটিকে 3.7 ভোল্ট থেকে 5.0 ভোল্টে পরিবর্তন করে। হারিয়ে গেছে. যা গড়ে 100-এর মধ্যে 20 শতাংশের মতো হারিয়ে যায়।

তাই আপনি পাওয়ার ব্যাঙ্কে ঠিক কত MH শক্তি আছে এবং আপনার ফোনের ব্যাটারিতে কত MH আছে তা কিনতে পারবেন।

বন্দর | কিভাবে একটি ভাল পাওয়ার ব্যাংক জানবেন

অনেক পাওয়ার ব্যাঙ্ক একটি পোর্ট থাকে এবং অনেক পাওয়ার ব্যাংকের দুটি বা ততোধিক পোর্ট থাকে। আপনি যদি একটি পাওয়ার ব্যাঙ্ক দিয়ে অনেক ফোন চার্জ করতে চান, তাহলে অনেক পোর্ট সহ পাওয়ার ব্যাঙ্ক কেনাই ভালো।

সাধারণত, ইনপুট এবং আউটপুট নামে দুটি পোর্ট থাকে। ব্যাংক. পাওয়ার ব্যাঙ্কে যদি দুটি আউটপুট পোর্ট থাকে, তাহলে সঠিক পরিমাণ আউটপুট বা চার্জ দুটি পোর্টে যাবে তা সেখানে বা পাওয়ার ব্যাঙ্ক প্যাকেটে লেখা থাকে।

যদি ইনপুটের জন্য একটি পোর্ট থাকে এবং যদি এটি একটি মাইক্রো USB পোর্ট হয়, তাহলে একটি মাইক্রো USB কেবল ব্যবহার করতে হবে। পাওয়ার যদি পাওয়ার ব্যাঙ্কটি C টাইপ হয় তবে এটি চার্জ করার জন্য আপনাকে USB টাইপ C কেবল ব্যবহার করতে হবে।

এটা সম্পূর্ণ মোবাইলের উপর নির্ভর করে। ফোনটি যদি মাইক্রো ইউএসবি হয় তাহলে সেই ফোনের জন্য মাইক্রো ইউএসবি পাওয়ার ব্যাঙ্ক কেনাই উত্তম কারণ তখন আপনি একটি কেবল দিয়ে একই সময়ে দুটি চার্জ করতে পারবেন পাওয়ার ব্যাঙ্ক।

দেওয়া যায়। আর ফোনটি যদি ইউএসবি টাইপ সি হয় তবে একটি ইউএসবি টাইপ সি পাওয়ার ব্যাংক কিনতে হবে। এই ক্ষেত্রে, একটি তারের ব্যবহার করা যেতে পারে।

আকার | কিভাবে একটি ভাল পাওয়ার ব্যাংক জানবেন

অনেকে মনে করেন যে একটি বড় পাওয়ার ব্যাঙ্ক মানেই এতে প্রচুর চার্জ থাকে এবং ভাল ব্যাটারি লাইফ থাকে। আসলে এগুলোর কথা চিন্তা করে পাওয়ার ব্যাঙ্ক কিনলে অনেক সময় ধরা পড়তে হয় কারণ বড় পাওয়ার ব্যাঙ্ক কেনার পর দেখা যায় যে পরিমাণ চার্জ দেওয়ার কথা তা চার্জ হচ্ছে না বা ব্যাটারি নষ্ট হয়ে গেছে।

এটা ঘটছে. আবার, একটি বড় সাইজের পাওয়ার ব্যাংক কেনার পর, আপনাকে বিদ্রূপাত্মকভাবে পরতে হবে কারণ সেগুলি আপনার পকেটে বা আপনার হাতে সঠিকভাবে নেওয়া যায় না। সেক্ষেত্রে মোটামুটি আকারের পাওয়ার ব্যাংক কেনাই ভালো। উদাহরণস্বরূপ, একটি 10000 mAh পাওয়ার ব্যাঙ্ক।

অন্যান্য সুবিধা | কিভাবে একটি ভাল পাওয়ার ব্যাংক জানবেন

পাওয়ার ব্যাংক বিভিন্ন ধরনের সুবিধা প্রদান করে। প্রতিটি কোম্পানি বিভিন্ন ধরনের সুবিধা প্রদান করে। কিছু পাওয়ার ব্যাঙ্কে অতিরিক্ত সুবিধা হিসাবে এলইডি লাইট থাকতে পারে, কিছু ব্যাটারির চার্জ কত তা দেখার জন্য আলাদা লাইট রয়েছে।

কারো কারো অতিরিক্ত সুবিধা হিসেবে ঘড়ি থাকতে পারে। এটি দেখায় কত সময় ব্যয় হয় এবং কত চার্জ করা হয়। সুবিধা যাই হোক না কেন, আপনার অবশ্যই পাওয়ার ব্যাঙ্ক কেনা উচিত।

দাম | কিভাবে একটি ভাল পাওয়ার ব্যাংক জানবেন

প্রতিটি পাওয়ার ব্যাংক ব্র্যান্ডের আলাদা দাম রয়েছে। তবে সবগুলোর দামই গড়ের কাছাকাছি। কিন্তু আপনি যদি দেখেন মাত্র 300-400 টাকায় 10000 mAh এর পাওয়ার ব্যাঙ্ক, তাহলে অবশ্যই ধরে নিন এই পাওয়ার ব্যাঙ্কে কিছু সমস্যা আছে।

অনেক সময় অসাধু ব্যবসায়ীরা। ভুল পাওয়ার ব্যাংক কয়েক টাকায় ক্রেতাদের কাছে বিক্রি করা হয়। যদি বাজারে পাওয়ার ব্যাঙ্ক 400-500 টাকা কম দামে বিক্রি হয়, তাহলে বুঝবেন পাওয়ার ব্যাঙ্কে ত্রুটি আছে বা পাওয়ার ব্যাঙ্ক কোন ব্র্যান্ডের ডুপ্লিকেট যা যে কোন মুহূর্তে নষ্ট হয়ে যেতে পারে।

. এক্ষেত্রে যা করতে হবে তা হল পাওয়ার ব্যাঙ্কটি নামকরা বা নামী ব্র্যান্ডের দোকান থেকে কিনতে হবে। অন্তত প্রতারণার প্রবণতা কম। কারণ ব্র্যান্ড কোম্পানিগুলো সাধারণত বেশি সুবিধা দেওয়ার জন্য বাজারে ভালো পণ্য বিক্রি করে।

তাই পাওয়ার ব্যাংক কেনার আগে দেখে নিন এবং তারপরই কিনুন। এবং একটি পরিচিত দোকান থেকে জিনিস কেনার জন্য আপনার যথাসাধ্য চেষ্টা করুন.

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *