একটি অ্যানিমেশন ভিডিও তৈরি করার ৭টি উপায়

অ্যানিমেশন কি

বর্তমানে অ্যানিমেশন ভিডিও অনেক জনপ্রিয় হয়ে উঠেছে। অ্যানিমেশন বলতে কোন একটা স্থির চিত্রকে কোন একটা গল্পের মাধ্যমে চলমান রূপে রূপ দেওয়া হয় তখন সেটাকে বলা হয় অ্যানিমেশন।

আরো সহজভাবে যদি বলি তাহলে আমরা যে টেলিভিশনে কার্টুন দেখি সেটা তৈরি করা হয়ে থাকে অ্যানিমেশন এর মাধ্যমে।

প্রিয় বন্ধুরা কিভাবে একটি অ্যানিমেশন ভিডিও তৈরি করা হয় এই বিষয়ে যদি জানতে চান তাহলে সঠিক জায়গায় এসেছেন।

আজকে আপনাদের জানাবো কিভাবে একটি অ্যানিমেশন ভিডিও তৈরি করা হয় সহ এই সম্পর্কিত আরো কিছু বিষয়ে।

সেজন্য আপনি যদি কিভাবে একটি অ্যানিমেশন ভিডিও তৈরি করা হয় এই বিষয়ে জানতে চেয়ে থাকেন তাহলে পুরো আর্টিকেলটি মনোযোগ সহকারে শেষ পর্যন্ত পড়ে ফেলুন।কিভাবে একটি অ্যানিমেশন ভিডিও তৈরি করা হয়


অ্যানিমেশন কি অ্যানিমেশন কাকে বলে কিভাবে একটি অ্যানিমেশন ভিডিও তৈরি করা হয় বাংলাদেশের সেরা অ্যানিমেশন চ্যানেলের নাম আজকের আর্টিকেল থেকে আপনাদের জানানোর চেষ্টা করব।

তাই শেষ পর্যন্ত আমাদের সাথেই থাকুন। তাহলে চলুন শুরু করা যাক আজকের এই বিষয় নিয়ে আলোচনা।

Read mor…..

Tahajjud namaz | তাহাজ্জুদ নামাজ কিভাবে আদায় করবেন

সুন্নত নামাজে সুরা পড়ার নিয়ম | নামাজের ১১ টি সুরা

Kalema | কালেমাঃ বাংলা উচ্চারণ, অর্থ, আরবি ও অডিও সহ

Allah 99 name | English, Bangla, Arabic

যে ০৭টি উপায়ে একটি অ্যানিমেশন ভিডিও তৈরি করা হয়

১. স্ক্রিপ্ট তৈরি: প্রথমে একটি ভাল স্ক্রিপ্ট লেখা শুরু করুন। স্ক্রিপ্ট যে সম্পূর্ণ গল্প বা আপনার আদর্শ অবস্থানটি প্রকাশ করবে, তা নির্ধারণ করবে।

২. ক্যারেক্টার ডিজাইন: যেটি আপনার স্ক্রিপ্টের চরিত্রগুলি তৈরি করবে, সেগুলির ডিজাইন করুন। চরিত্রগুলির চেহারা, বডি স্ট্রাকচার, বস্ত্র ইত্যাদি ডিজাইন করার জন্য সময় দিন।

৩. স্টোরিবোর্ড তৈরি: আপনার ভিডিওর প্রতিটি সিনের জন্য একটি স্টোরিবোর্ড তৈরি করুন। এটি ছবির স্কেচ বা ছবি দিয়ে যে ভাবে সিন প্রগতি পেতে হবে তা দেখাবে।

৪. এনিমেশন সফ্টওয়্যার ব্যবহার করুন: পছন্দসই একটি এনিমেশন সফ্টওয়্যার বেছে নিন এবং আপনার ক্যারেক্টারগুলি এনিমেট করার জন্য ব্যবহার করুন।

৫. ভয়েস অভিযান: আপনি চাইলে কোনও ভয়েস অভিযান বা ডাবিং যুক্ত করতে পারেন, যা আপনার ভিডিওটিতে শোনানো হবে।

৬. সংগীত এবং সাউন্ড ইফেক্ট: ভিডিওটির জন্য মিউজিক এবং সাউন্ড ইফেক্ট যুক্ত করুন। এটি আপনার ভিডিওটিতে আরও জীবন ও আকর্ষণ যোগ করতে সাহায্য করবে।

৭. পোস্ট-প্রোডাকশন এবং শেয়ার: শেষ ধাপে, আপনি ভিডিওটি এডিট এবং ফলাফলগুলি দেখে নিন। তারপর এটিকে আপনার লক্ষ্যগুলির সাথে শেয়ার করুন, যেমন সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মে বা ওয়েবসাইটে।

এই উপায়গুলি ফলো করে, আপনি একটি সুন্দর অ্যানিমেশন ভিডিও তৈরি করতে সাহায্য পাবেন।

অ্যানিমেশন ভিডিও তৈরি করে ইনকাম করার উপায়

অ্যানিমেশনের কথা বলতে গেলে প্রথমেই বলতে হয় মিনা কার্টুন যেটা অনেক আগে থেকে আমরা দেখে আসছি আবার আপনারা হয়তো দেখে থাকবেন টম এন্ড জেরির মত কার্টুন এগুলো ইন্টারনেটে আপলোড করা হয়ে থাকে।

আবার টিভি চ্যানেলে এগুলো কার্টুন হয়ে থাকে। এগুলো কার্টুন ভিডিও কেই অ্যানিমেশন ভিডিও বলা হয়। অ্যানিমেশন ভিডিও তৈরি করে ইনকাম করার উপায় অনেকগুলো রয়েছে।

যেমন আপনি যদি একজন দক্ষ অ্যানিমেশন নির্মাতা হতে পারেন তাহলে আপনি বিভিন্ন কোম্পানির অ্যাড এর জন্য এনিমেশন ভিডিও তৈরি করে দিতে পারেন এবং সেখান থেকে টাকা ইনকাম করতে পারেন।

আবার আপনি যদি অ্যানিমেশন ভিডিও তৈরি করতে পারেন তাহলে আপনি ফেসবুকে এবং ইউটিউবে সেই ভিডিও গুলো আপলোড করে ইউটিউব চ্যানেল এবং ফেসবুক পেজ মনিটাইজেশন করার মাধ্যমে সেখান থেকে টাকা ইনকাম করতে

পারেন। বর্তমানে অ্যানিমেশন ভিডিও দেখতে বাচ্চারা অনেক পছন্দ করে সেজন্য যারা অ্যানিমেশন ভিডিও তৈরি করে তাদের ভিডিও ভিউ অনেক বেশি হয়ে থাকে আর এতে করে এইগুলো ভিডিও থেকে অনেক বেশি টাকা ইনকাম করা যায়।

এছাড়াও আপনি যদি অ্যানিমেশন ভিডিও তৈরি করতে পারেন তাহলে বিভিন্ন রকম কোম্পানিতে জব করতে পারেন এবং সেখান থেকে ভালো পরিমান টাকা ইনকাম করতে পারবেন। এগুলো মূলত অ্যানিমেশন ভিডিও তৈরি করে ইনকাম করার উপায়।

Tags

কম্পিউটার অ্যানিমেশন,
এনিমেশন শেখার উপায়,
ফিল্ম এবং অ্যানিমেশন,
অ্যানিমেশন কার্টুন,


এনিমেশন কত প্রকার ও কি কি,
অ্যানিমেশনের সাথে সম্পর্ক রয়েছে,
এনিমেশনের গুরুত্ব,
3d এনিমেশন কি,

Creat Animated videos with AI

AI দিয়ে কাটুন ভিডিও

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *