বিকাশে টাকা ভুলে গেলে কী করবেন জেনে নিন

আজ এই নিবন্ধে আমি বিস্তারিত আলোচনা করব যদি বিকাশে টাকা কারো উন্নয়নে অর্থ নষ্ট হয়ে যায় তাহলে কি করতে হবে। ভুল নম্বরে টাকা পাঠিয়ে অনেকেই চিন্তিত হয়ে পড়েন। সুতরাং, আপনার তথ্যের জন্য, এই পোস্টে, আমি আপনাকে বলব যে আপনি বিকাশে অর্থ ভুলে গেলে কী করবেন। তাই, বিকাশে টাকা ভুলে গেলে কী করবেন তা জানতে পুরো পোস্টটি পড়ুন।

মোবাইল ব্যাংকিংয়ের জনপ্রিয়তার কারণে আজকাল কমবেশি সবাই বিকাশ অ্যাকাউন্ট থেকে টাকা লেনদেন করে। অনেক সময় আমাদের অসাবধানতার কারণে ভুল উন্নয়ন অ্যাকাউন্টে টাকা চলে যেতে পারে। আপনিও কিছু পদ্ধতি অবলম্বন করে সেই টাকা ফেরত আনতে পারেন।

তাই আজ এই পোস্টে আমি সহজভাবে তুলে ধরব বিকাশে ভুল নম্বরে টাকা গেলে কী করতে হবে এবং ভুল করে বিকাশে টাকা চলে গেলে কী করবেন। সুতরাং, পুরো পোস্টটি মনোযোগ সহকারে পড়ুন।

বিকাশে টাকা

সূরা আসর বাংলা উচ্চারণ, অর্থ, ফজিলত

আয়াতুল কুরসির উপকারিতা 

সূরা আল ফাতিহা বাংলা উচ্চারণ, অর্থ, আরবি ও অডিওসহ

সূরা আল নাস বাংলা উচ্চারণ, অর্থ, আরবি ও অডিওসহ

সূরা আল ফালাক বাংলা উচ্চারণ, অর্থ, আরবি ও অডিওসহ

সূরা আল ইখলাস বাংলা উচ্চারণ, অর্থ

সূরা তাকাসুর বাংলা উচ্চারণ, অর্থ, ফজিলত, আরবি

বিকাশে টাকা ভুল নম্বরে টাকা গেলে তাকে বলবেন না

আপনি যদি কখনো ভুল করে বিকাশে টাকা পাঠান, তাহলে আপনি যে নম্বরে পাঠিয়েছেন সেই নম্বরে কখনই কল করবেন না। কারণ অনেকেই সুযোগ খুঁজছেন। অন্যের বিপদের সুযোগ নিতে চায়। যদি ব্যক্তিটি অসৎ হয়, আপনার কথা শোনা এবং আপনার টাকা ফেরত দেওয়া দূরে থাক, সে টাকাটিকে নিজের বলে দাবি করবে।

তাই বিকাশে ভুলবশত টাকা হারিয়ে গেলে প্রথমেই যাঁর কাছে টাকা চলে গেছে তাকে কখনই জানাবেন না, বরং অন্যান্য কার্যকর ব্যবস্থা নিতে হবে। বিকাশকে সেই টাকা ফেরত পেতে সতর্কতামূলক ব্যবস্থা নিতে হবে। কারণ ওই ব্যক্তি একবার আপনার টাকা তুলে নিলে তাকে ধরা খুব কঠিন হবে। এখন জেনে নিন উন্নয়নের টাকা নষ্ট হলে কী করবেন সব উপায়।

ভুল করে নন-বিকাশ অ্যাকাউন্টে টাকা চলে গেলে মানি ট্রান্সফার বাতিল করুন

যদি টাকাটি একটি অ-বিকাশ অ্যাকাউন্ট নম্বরে যায়, আপনি অবিলম্বে লেনদেন বাতিল করতে পারেন। আপনি যদি আপনার বিকাশ অ্যাপসের সেন্ড মানি অপশনে যান, আপনি যদি বাতিল করার অপশন পান, তাহলে বুঝবেন নম্বরটিতে এখনও বিকাশ অ্যাকাউন্ট খোলেননি। সেক্ষেত্রে আপনি বাতিল করলে সেই টাকা আপনার বিকাশ অ্যাকাউন্টে ফিরে আসবে। পোস্টের পরবর্তী অংশে, আপনি বিকাশে টাকা হারিয়ে গেলে কী করবেন সে সম্পর্কে আরও জানবেন।

বিকাশে টাকা ভুল নম্বরে টাকা গেলে বিকাশ কাস্টমার কেয়ারে কল করুন

বিকাশে ভুল করে টাকা চলে গেলে কী করবেন তা আপনি বিকাশ কাস্টমার কেয়ারে কল করতে পারেন। বিকাশে ভুল নম্বরে টাকা চলে গেলে কী করবেন বুঝতে পারেন না অনেকেই। তাই তাদের মূল কাজ হবে যত তাড়াতাড়ি সম্ভব কাস্টমার কেয়ারকে জানানো।

উপরের পদ্ধতিগুলো কাজ না করলে অবশ্যই কাস্টমার কেয়ারে কল করুন। বিনামূল্যে থাকলে তারা অবিলম্বে আপনার কল গ্রহণ করবে।

তারপর বিকাশ কাস্টমার কেয়ার অফিসাররা আপনাকে আপনার অ্যাকাউন্ট সম্পর্কিত কিছু তথ্য জিজ্ঞাসা করবে। সঠিক তথ্য দিতে পারলে যে নম্বরটি ভুল নম্বরে গেছে সেটি ডেভেলপমেন্ট থেকে ব্লক করে দেওয়া হবে। সেই নম্বরে থাকা ব্যক্তি চাইলেও আপনার টাকা তুলতে পারবে না। এভাবে ভুল নম্বরে টাকা চলে গেলে কাস্টমার কেয়ারে ফোন করতে পারেন। বিকাশ শিখেছে টাকা হারিয়ে গেলে কী করতে হবে।

বিকাশে ভুল নম্বরে টাকা গেলে থানায় জিডি করুন

বিকাশ গ্রাহক যদি আপনাকে থানায় জিডি করার পরামর্শ দেন, তাহলে আপনি যে লেনদেন নম্বরটি টাকা পাঠাতেন সেই নম্বর দিয়ে থানায় জিডি করুন। থানায় জিডি করার পর সেই কপি নিয়ে বিকাশ অফিসে যান।

তারপর বিকাশ ওই ব্যক্তিকে ফোন করে ভুল করে পাঠানো টাকা ফেরত দিতে বলবে। উন্নয়নে অর্থ হারিয়ে গেলে তারা করণীয় তালিকার অংশ হিসাবে এটি করবে।

যদি ব্যক্তি টাকাটিকে নিজের বলে দাবি করে, অফিস তাকে প্রমাণ দিতে বলবে। কিন্তু টাকাটা তার না হওয়ায় তিনি কোনো প্রমাণ দিতে পারেন না। তারপর সেই টাকা আপনার অ্যাকাউন্টে ফেরত পাঠানো হবে। এভাবে থানায় জিডি করে টাকা ফেরত পেতে পারেন। আশা করি বিকাশ জানেন টাকা নষ্ট হলে কি করতে হবে।

পরিশেষে কিছু কথা

প্রিয় দর্শক! পুরো পোস্টটি মনোযোগ সহকারে পড়ে, বিকাশে টাকা ভুলে গেলে যা করতে হবে সে সম্পর্কে আপনাকে অবশ্যই সম্পূর্ণরূপে অবহিত করতে হবে। এখন আপনি বিকাশে অর্থ ব্যয় করতে ভুলে গেলে দরকারী এবং গুরুত্বপূর্ণ

বিষয়গুলি সম্পর্কে সবাইকে সতর্ক করতে পোস্টটি শেয়ার করতে পারেন। বিকাশ এবং বিকাশ অ্যাকাউন্ট সম্পর্কিত আরও সাম্প্রতিক পোস্ট পেতে নিয়মিত আমাদের ওয়েবসাইট ভিজিট করুন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *