কীভাবে উইন্ডোজ 10 সম্পূর্ণ বিনামূল্যে বৈধভাবে ব্যবহার করবেন

Windows উইন্ডোজ 10 সম্পূর্ণ আইনত এবং সম্পূর্ণ বিনামূল্যে বা খুব কম খরচে সক্রিয় করার নিয়মগুলি দেখুন। আপনার Windows 10 সক্রিয় করতে পুরো পোস্টটি অবশ্যই মনোযোগ সহকারে পড়তে হবে। এই লিঙ্কে ক্লিক করে Windows 10 সেট আপ বা ইনস্টল করার নিয়ম দেখুন

উইন্ডোজ 10 সম্পূর্ণ
উইন্ডোজ 10 সম্পূর্ণ

Windows 10 সেটআপ বা ইনস্টলেশন পদ্ধতি জানুন

উইন্ডোজ 7, ভিস্তা, 8 বা 10 এর জন্য ইনস্টলেশন সিস্টেম একই। তাই এই ব্লগ পোস্টে আমি ব্যাখ্যা করেছি কিভাবে উইন্ডোজ লেটেস্ট আপডেট সেটআপ করতে হয়।

যেকোন কম্পিউটার বা ল্যাপটপের ক্ষেত্রেও একই নিয়ম প্রযোজ্য। Windows 10 এর সর্বশেষ সংস্করণ ডাউনলোড করতে এই লিঙ্কে ক্লিক করুন।

১ মিনিটের জন্য ল্যাপটপ নিয়ে আপনার যেসব ক্ষতি করা সম্ভব

গুগল ক্রোম ব্রাউজার টিপস | 11 ক্রোম ব্রাউজার সেটিংস আপনার পরিবর্তন করা উচিত

11টি SEO বন্ধুত্বপূর্ণ প্রবন্ধ লেখার নিয়ম জানুন

আপনার যদি ডিভিডি বা পেনড্রাইভ থেকে উইন্ডোজ 7, 8 বা 10 থাকে, তাহলে আপনাকে আবার লিঙ্ক থেকে ডাউনলোড করতে হবে না। কিভাবে ধাপে ধাপে উইন্ডোজ সেটআপ করবেন তা নিচের ভিডিওতে দেখানো হয়েছে।

আমরা সবাই উইন্ডোজের কপি সংস্করণ ব্যবহার করি। undoz-এর সেই কপি সংস্করণটিকে মূলত জেনুইন সংস্করণ 1st 30 দিন বলা হয়।

একটি ট্রায়াল হিসাবে আপনি প্রথম 30 দিনের জন্য একটি বিনামূল্যে Windows 10 অ্যাক্টিভ ট্রায়াল কী স্বয়ংক্রিয় সেটআপ পাবেন৷ এবং 30 দিন পরে, মাইক্রোসফ্ট স্বয়ংক্রিয়ভাবে আপনার অনেকগুলি উইন্ডোজ বৈশিষ্ট্য বন্ধ করে দেবে।

Windows setup from USB Pen Drive

পাইরেটেড/কপি করা/চুরি করা উইন্ডো ব্যবহার করার অসুবিধা

কী ম্যানেজমেন্ট সার্ভিস (KMS) হল মাইক্রোসফ্ট উইন্ডোজের আসল অনুলিপি বৈধভাবে Windows 10 সক্রিয় করার উপায়। অনেক অসাধু ব্যবসায়ী বা ব্যক্তি এই পরিষেবাটি হ্যাক করে এবং পাইরেটেড কপি তৈরি করে এবং ইন্টারনেটে ছেড়ে দেয়।

এবং আমরা সাধারণত এগুলিকে বিনামূল্যে উইন্ডোজ 10 সক্রিয় করতে ব্যবহার করি যা একটি অবৈধ পদ্ধতি। চলুন দেখে নেওয়া যাক এভাবে Windows 10 সক্রিয় করলে আপনার কম্পিউটারের কী কী ক্ষতি হতে পারে।


পাইরেটেড উইন্ডোজ ব্যবহার করা প্রায় নিশ্চিতভাবেই আপনার ডিভাইসকে বিভিন্ন ক্ষতিকারক ম্যালওয়্যার দ্বারা সংক্রমিত করবে।
অবৈধ Windows 10 অ্যাক্টিভেটরের সাথে আসা ম্যালওয়্যার আপনার পিসির সবকিছু হ্যাক করতে পারে এবং আপনার সমস্ত ব্যক্তিগত তথ্য চুরি করতে পারে।
অবৈধভাবে Windows 10 সক্রিয় করা ডিজিটাল আইনের অধীনে শাস্তিযোগ্য অপরাধ।

বিনামূল্যে উইন্ডোজ 10 সম্পূর্ণ করার নিয়ম

আসলে, এই বন্ধ এছাড়াও স্বয়ংক্রিয় হয়. কেমন হতো! আপনি যদি আপনার উইন্ডোজের জন্য আজীবন Windows 10 সক্রিয় সমর্থন লাইসেন্স পেয়ে থাকেন? নিশ্চয় আপনি খুব খুশি হবে!

তারপরে আপনাকে আর পাইরেটেড উইন্ডোজ ব্যবহার করতে হবে না এবং আপনি আপনার পছন্দ মতো সমস্ত বৈশিষ্ট্য ব্যবহার করতে পারেন। প্রিয় পাঠক, এই সমস্যা সমাধানের জন্যই আজকের পোস্ট।

আপনি যদি উইন্ডোজ 10 সম্পূর্ণ অ্যাক্টিভ লাইসেন্সটি বিনামূল্যে বা খুব কম দামে ব্যবহার করতে পারেন তবে কী হবে? আজকের নিবন্ধে, আমরা দেখব কীভাবে আমরা বিনামূল্যে বা কম খরচে বৈধভাবে Windows 10 অ্যাক্টিভেটর লাইসেন্স কী পেতে পারি।

Microsoft থেকে বিনামূল্যে Windows 10 | উইন্ডোজ 10 সক্রিয়করণের নিয়ম

দুই বছর আগে, মাইক্রোসফ্ট তাদের উইন্ডোজ 10 ইনস্টল এবং ব্যবহারের জন্য সম্পূর্ণ বিনামূল্যে করেছিল, কিন্তু দুর্ভাগ্যবশত অনেকেই এই খবরটি জানেন না।

আপনি যদি Windows 10 Active কী খুঁজছেন তাহলে মাইক্রোসফট আপনাকে একটি বিকল্প দিচ্ছে। আপনি কীটি না কিনে বিনামূল্যে সংস্করণটি ব্যবহার করতে পারেন। আপনি প্রো সংস্করণের মতো সমস্ত বৈশিষ্ট্য এবং আপডেটও পাবেন।

কিন্তু একমাত্র অসুবিধা হল আপনি উইন্ডোজের চেহারা পরিবর্তন করতে পারবেন না। Windows 10 বিনামূল্যে সংস্করণ ডাউনলোড করতে এখানে ক্লিক করুন. ধাপে ধাপে অনুসরণ করুন এবং ইনস্টল করুন। অথবা সাহায্য লিঙ্ক দেখুন. কিভাবে Windows 10 সক্রিয় করবেন আইনত উইন্ডোজ 10 সম্পূর্ণ বিনামূল্যে… পড়া চালিয়ে যান।

ইউনিভার্সিটি অ্যাকাউন্ট থেকে Windows 10 সক্রিয় করুন

বেশিরভাগ শিক্ষার্থীই বৈধভাবে এবং সম্পূর্ণ বিনামূল্যে উইন্ডোজ 10 সক্রিয় করতে চায়। মাইক্রোসফ্ট ইকোসিস্টেমে যোগদানের জন্য অনেক শিক্ষার্থী এবং গবেষক বিভিন্ন দেশের স্কুল, কলেজ বা বিশ্ববিদ্যালয়ে অংশীদার হিসাবে মাইক্রোসফ্টের সাথে যুক্ত।

এই অংশীদারিত্বের কারণে, সেই সমস্ত স্কুল, কলেজ বা বিশ্ববিদ্যালয়ের ছাত্ররা মাইক্রোসফটের আসল পণ্যগুলি অনেক ছাড়ের মূল্যে বা কখনও কখনও বিনামূল্যে পায়।

মাইক্রোসফটের একটি OnTheHub পেজ আছে। আপনি চাইলে সেখান থেকে আপনার স্টুডেন্ট ই-মেইল আইডি দিয়েও উইন্ডোজ ডাউনলোড করতে পারেন।

আপনার অঞ্চল নির্বাচন করুন এবং ফর্মের সমস্ত তথ্য সঠিকভাবে পূরণ করুন এবং Windows 10 Active-এর বিনামূল্যে লাইসেন্স ডাউনলোড করুন।

এখানেই শেষ! আপনি Microsoft থেকে Microsoft Office 365, Oracle Database Software এবং অনেক ভালো মানের সফটওয়্যার পাবেন। তাই এই বিষয়ে আরও জানতে মাইক্রোসফটের OnTheHub পেজে যান।

OnTheHub পৃষ্ঠায় স্ক্রোল করুন এবং আপনার দেশ, রাজ্য এবং স্কুলের তথ্যের জন্য নীচে দেখুন। তাদের সেখানে প্রদান করুন এবং এটি আপনাকে আপনার প্রতিষ্ঠানের একটি ওয়েবস্টোর লিঙ্ক দেবে।

টি খুলুন এবং এখানে আপনি আপনার প্রতিষ্ঠানের দ্বারা অফার করা সমস্ত পণ্য দেখতে পাবেন।

যদি আপনার ইনস্টিটিউট তাদের অংশীদারিত্ব প্রোগ্রামে Windows 10 যুক্ত করে থাকে, তাহলে আপনি এটি এখানেও পাবেন। মনে রাখবেন এই পোর্টালটি ব্যবহার করার জন্য আপনার ইনস্টিটিউট দ্বারা নিবন্ধিত একটি সক্রিয় ই-মেইল আইডি থাকতে হবে। Windows 10 অ্যাক্টিভ লাইসেন্স কী বিনামূল্যে পেতে আপনাকে অবশ্যই আপনার স্টুডেন্ট ইমেল আইডি ব্যবহার করতে হবে।

7/8/8.1 থেকে বিনামূল্যে Windows 10 আপডেট

আপনি যদি 2016 সালে উইন্ডোজ আপডেটগুলি মিস করেন এবং Windows 10 না পান তবে চিন্তা করবেন না৷ আপডেটের মেয়াদ এখনও শেষ হয়নি। আপনি চাইলে এখনও আপডেট করতে পারেন।

এমনকি যদি আপনার কাছে উইন্ডোজের একটি পুরানো সংস্করণের লাইসেন্স থাকে, তবুও আপনি উইন্ডোজ 10-এ লাইসেন্সকৃত আপডেট পাবেন। খুব ভালো নয়! মাইক্রোসফটের মিডিয়া ক্রিয়েশন টুল ডাউনলোড করুন এবং আপগ্রেড এই পিসি চেক করুন এবং পরবর্তী ক্লিক করুন। কিভাবে আইনিভাবে বিনামূল্যে উইন্ডোজ 10 সক্রিয় করবেন?

কম দামে Windows 10 Active Key কিনুন

সাধারণ আইটি উইন্ডোজ 10 পেশাদার সংস্করণ খুচরা অফার করছে

নামমাত্র কম দামে লাইসেন্স কী। আপনার Windows 10 সক্রিয় করতে বা Windows 10 Pro খুচরা লাইসেন্স কী কিনতে সাধারণ IT Facebook পৃষ্ঠার সাথে যোগাযোগ করতে এখানে ক্লিক করুন।

আপনি যদি Windows 10 Active-এর বিনামূল্যের সংস্করণ না পেয়ে থাকেন বা আপনার স্টুডেন্টশিপ শেষ হয়ে যায় বা আপনার কাছে দেওয়ার মতো কোনো পুরানো Windows আপডেট না থাকে, তাহলে আপনি খুব কম দামে আপনার Windows 10 সংস্করণ কিনতে পারেন।

আমরা আপনাকে কিছু খাঁটি সাইট শেয়ার করব যেখান থেকে আপনি কম খরচে Windows 10 লাইসেন্স করতে পারবেন। আপনি যদি খুচরা সংস্করণ পেতে চান তবে আপনাকে $200 খরচ করতে হবে যার অর্থ 16 হাজার টাকার একটু বেশি।

যাইহোক, আপনি যদি চান, আপনি কম দামে সক্রিয় করতে OEM কী ব্যবহার করতে পারেন। এবং এই কী আপনার মাদারবোর্ডের সাথে বরাদ্দ করা হবে। OEM কীগুলি অবশ্যই বৈধ এবং খুচরা কীগুলির সাথে কোনও তুলনা নেই, উভয়ই একই৷ সস্তায় উইন্ডোজ 10 অ্যাক্টিভেট করার নিয়ম জেনে নিশ্চয়ই ভালো লাগছে?


ইবে থেকে $5.65 এ কিনুন (মূল্য বিক্রেতা অনুসারে পরিবর্তিত হয়)
Flipkart থেকে ₹6,900-এ কিনুন (বিক্রেতার উপর নির্ভর করে দাম পরিবর্তন)

Windows 10 সক্রিয় করতে Microsoft থেকে কিনুন

আপনি যদি Windows 10 এর ক্লিন কপি খুঁজছেন, আপনি Microsoft থেকে খুচরা কপি কিনতে পারেন। মাইক্রোসফট এর পৃষ্ঠা দেখুন. এখন 139 ডলারে আপনি উইন্ডোজের সম্পূর্ণ আসল খুচরা কপি পেতে পারেন। এইভাবে আপনি Windows 10 প্রিমিয়াম কপি সক্রিয় করতে পারেন।

অবশেষে, আপনি যদি লাইসেন্সকৃত উইন্ডোজ ব্যবহার করেন, আপনি অনেকগুলি বৈশিষ্ট্য আনলক পাবেন এবং আপনাকে কোনও অতিরিক্ত সমস্যার সম্মুখীন হতে হবে না।

যাইহোক, বিনামূল্যের সংস্করণে, আপনি শুধুমাত্র চেহারা সম্পর্কিত সমস্যাগুলি পাবেন যা আপনি পরিবর্তন করতে পারবেন না, এবং আপনার ডেস্কটপের ডানদিকে, সক্রিয় উইন্ডোজ নীচে লেখা থাকবে যা সত্যিই বেদনাদায়ক।

সুতরাং আপনি একটি খুচরা সংস্করণ কিনতে পারেন বা আপনি OEM সংস্করণও কিনতে পারেন এবং আপনি যদি একজন ছাত্র হন তবে বিকল্প বিকল্প রয়েছে। এইভাবে, আপনি আপনার বন্ধুদের বলতে পারেন কিভাবে বিনামূল্যে Windows 10 সক্রিয় করতে হয়।

আপনি যদি নিবন্ধটি পছন্দ করেন তবে এটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন এবং প্রযুক্তি বিষয়ক বাংলা নিবন্ধ পড়তে নিয়মিত IT ব্লগে যান উইন্ডোজ 10 সম্পূর্ণ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *