কিভাবে PDFBob দিয়ে PDF ফাইলগুলি বিনামূল্যে সম্পাদনা করবেন

PDFBob (পোর্টেবল ডকুমেন্ট ফরম্যাট) একটি সার্বজনীন নথি। পিডিএফ ইলেকট্রনিক ফাইল পাঠানোর সেরা উপায়। এই বিন্যাসটিকে সর্বজনীন বলার কারণ হল যে আপনি যাকেই নথি পাঠান না কেন, এটি সঠিকভাবে ফাইলটি গ্রহণ করতে সক্ষম হবে৷

এটির সাহায্যে আপনি সহজেই যেকোনো ইলেকট্রনিক ডকুমেন্ট, পিরিয়ড ক্যাপচার, রসিদ, টিকিট, চুক্তি, স্ক্রিপ্ট, চালান বা অন্য কিছু তৈরি এবং পাঠাতে পারেন।

এটি সর্বজনীনভাবে স্বীকৃত ফাইল বিন্যাস। যদি আপনাকে বলা হয় যে একটি বিনামূল্যের অ্যাপ্লিকেশন আপনাকে PDF ফাইলগুলি সম্পাদনা, টীকা এবং মার্জ করতে দেয়, তাহলে আপনি অবশ্যই অবাক হবেন।

হ্যাঁ, এটা সত্যিই.
আপনি এই আশ্চর্যজনক ওয়েবসাইট PDFBob এর সাহায্যে এই সমস্ত কাজ একসাথে করতে পারেন। এই সাইটে আপনি অনেক কাজ সম্পাদনা করতে পারেন এবং পাসওয়ার্ড সুরক্ষিত ফাইল. তাছাড়া আপনি এই ওয়েবসাইটের মাধ্যমে আরো অনেক কিছু করতে পারবেন।

এই সাইটটি খুব ভাল প্রোগ্রামিং ব্যবহার করে, তাই আপনি এটির সাথে কাজ করতে খুব স্বাচ্ছন্দ্য বোধ করবেন।

PDFBob
PDFBob

PDF বব ব্যবহার করে PDFBob ফাইল সম্পাদনা, টীকা এবং পরিচালনা করুন:

পিডিএফ বব হল একটি অনলাইন পিডিএফ এডিটিং ওয়েবসাইট যা ব্যবহার করার জন্য আপনাকে কোনো বিল দিতে হবে না। সফটওয়্যারটিতে বেশ কিছু ভালো সিস্টেম রয়েছে।

যা আপনাকে পিডিএফ ডকুমেন্টগুলিকে শুধুমাত্র সম্পাদনা এবং টীকা করতে দেয় না বরং পিডিএফ ফাইলগুলিতে মার্জ, পাসওয়ার্ড সুরক্ষা সক্ষম, ইনলাইন নোটগুলিকেও অনুমতি দেয়।

পিডিএফ বব সাইটের আরেকটি সুবিধা হল এটি সম্পূর্ণ অনলাইন ভিত্তিক তাই এটিকে আপনার ল্যাপটপ বা পিসিতে ইনস্টল করার জন্য আপনাকে বিরক্ত করতে হবে না।


এখন যেহেতু আপনি পিডিএফ বব সম্পর্কে কিছুটা জানেন, আসুন আপনি কীভাবে পিডিএফ ফাইলগুলি সম্পাদনা করতে এটি ব্যবহার করতে পারেন তা নিয়ে আলোচনা করা যাক।

কিভাবে PDF বব ব্যবহার করে বিনামূল্যে PDF এডিট, টীকা এবং মার্জ করবেন:

পিডিএফ বব দিয়ে, আপনি সহজেই ফাইলগুলি সম্পাদনা এবং টীকা করতে পারেন৷ এটির সাথে কাজ করার ধাপগুলি হল: –

  1. প্রথমে PDFbob সাইটে লগইন করুন। তারপর “পিডিএফ সম্পাদনা শুরু করুন” বোতামে ক্লিক করুন।
  2. এখন আপনি “আপলোড ফাইল” বোতামে ক্লিক করুন। তারপর আপনার পিসি থেকে ফাইল লোড করুন।
  3. একবার আপনার ফাইল লোড হয়ে গেলে এটি নীচে দেখানো হিসাবে “টীকা প্যানেল” খুলবে। আপনি বাম দিকের প্যানেল থেকে সমস্ত সরঞ্জাম অ্যাক্সেস করতে পারেন। আপনার ফাইল পুনরুদ্ধার করতে লাল চিহ্নিত এলাকায় টুল ব্যবহার করুন.
  4. এখানে আপনি বাম পাশের প্যানেলে “টেক্সট টুল” ব্যবহার করে আপনার ফাইলে পাঠ্য যোগ করতে পারেন এবং পাঠ্যের রঙ, পটভূমির রঙ এবং আকার পরিবর্তন করতে পারেন
  5. পরবর্তী টুল হল “হাইলাইটার” টুল। আপনি আপনার টেক্সট হাইলাইট করতে এটি ব্যবহার করতে পারেন. এই টুলটি সবচেয়ে বেশি ব্যবহৃত হয়।
  6. পরবর্তী পাঁচটি টুল নির্দিষ্ট অবস্থান চিহ্নিত করতে ব্যবহৃত হয়। বিশেষ করে পাঠকের দৃষ্টি আকর্ষণের জন্য এই টুলগুলো ব্যবহার করা হয়।
  7. পরবর্তী 10টি টুল পরবর্তীতে মন্তব্য তৈরি করতে ব্যবহার করা হয়
  8. শেষ 2টি টুল টেক্সটের নিচে লাইন তৈরি করতে ব্যবহার করা হয়, যাতে পাঠকের মনোযোগ আকর্ষণ করা যায়।
  9. “Edit” ট্যাবে ক্লিক করার পর, আপনি দেখতে পাবেন যে প্রায় সব আগের টুল এখানে আছে। কিন্তু “ছবি” টুল নামে আরেকটি টুল আছে। এটি আপনাকে আপনার ফাইলে ছবি যোগ করতে দেয়।
  10. আপনি যদি “ম্যানেজ পেজ” ট্যাবে ক্লিক করেন, তাহলে আপনি Add page, Add Files, Copy, Paste নামের টুল দেখতে পাবেন। এইগুলির সাহায্যে, আপনি নতুন পৃষ্ঠা এবং নতুন ফাইল যোগ করতে পারেন এবং সমস্ত ফাইল “মার্জ” করতে পারেন।

PDFBob দিয়ে PDF ফাইল রপ্তানি ও রূপান্তর করুন:

আপনি এক্সপোর্ট এ ক্লিক করলে, আপনি PDF, JPG, PNG ফরম্যাট দেখতে পাবেন, এক জায়গা থেকে আপনার প্রয়োজনীয় যেকোন ফরম্যাট নির্বাচন করুন এবং এক্সপোর্ট বোতামে ক্লিক করুন। তাহলে আপনার ফাইলটি সেভ হবে।

বিঃদ্রঃ:

এই ওয়েবসাইটটি সম্পূর্ণ বিনামূল্যে তাই আপনাকে কোন ধরনের সমস্যায় পড়তে হবে না। আপনি আরামে কাজ করতে পারেন। কারণ আমি এই ওয়েবসাইটের সমস্ত সরঞ্জাম নিয়ে কাজ করেছি এবং এটি খুব ভাল কাজ করেছে। তাই আপনি এই ওয়েবসাইটে PDF ফাইল এডিটিংও করতে পারেন।

PDFBob বিনামূল্যে ভিজিট করুন

আপনি যদি নিবন্ধটি পছন্দ করেন তবে অবশ্যই আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন এবং কিছু জানা থাকলে নীচে মন্তব্য করুন।

নিজেকে উদারভাবে মেলে জব ভাইভা টিপস

7+ জব ভাইভা শান্ত থাকুন চাকরির ইন্টারভিউ টিপস

হাতের ভঙ্গি ঠিক করুন জব ভাইভা টিপস

ইন্টারভিউয়ার চাকরির ইন্টারভিউ টিপস অনুকরণ করুন

চোখের সাথে কথা বলুন জব ভাইভা টিপস

ছোটখাটো ভুলগুলো ঠিক করুন

চাকরির ইন্টারভিউয়ারের সাথে করমর্দন করুন জব ভাইভা টিপস

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *