ফ্রিল্যান্স প্রদানকারী এবং ক্রেতা গাইড

ফ্রিল্যান্স প্রদানকারী এবং ক্রেতা গাইড একজন ফ্রিল্যান্সার হওয়ার অর্থ মূলত নিজের জন্য কাজ করা এবং সাহায্য বা দক্ষতা প্রদান করা যা পুনরায় মূল্যায়ন করা যেতে পারে। বেশ কিছু ম্যানেজমেন্ট মোড আছে যা পুনর্বিবেচনা করা যেতে পারে, যেমন প্রোগ্রামিং, রাইটিং, ওয়েবসাইট আর্কিটেকচার, সাইটের উন্নতি ইত্যাদি।

উদাহরণস্বরূপ, এইগুলি সাধারণত সাইটে থাকা ছাড়াই দূর থেকে জন্মানো যেতে পারে। এই ক্ষেত্রে, সরবরাহকারী এবং ক্রেতা হিসাবে আউটসোর্সিং খুবই আকর্ষণীয় ফ্রিল্যান্স প্রদানকারী।

প্রকৃতপক্ষে, এটা স্পষ্ট যে কিভাবে সরবরাহকারীরা আউটসোর্সিং এবং স্বাধীন অবস্থান থেকে উপকৃত হতে পারে। সাইটে থাকতে চায় না মানে স্বাধীন বিক্রেতারা টেলিকমিউট বা টেলিকমিউট করতে পারে এবং মোবাইল খরচ বাঁচাতে পারে।

এর অর্থ এই যে স্বাধীন বিক্রেতারা সম্প্রদায়ের জন্য উন্মুক্ত হওয়ার মধ্যে সীমাবদ্ধ নয়। অবশ্যই, ইন্টারনেটের মাধ্যমে বিশ্বে পৌঁছানোর ক্ষমতা সহ, একজন স্বাধীন সরবরাহকারী হয়ে ওঠা একটি বুদ্ধিমান ক্যারিয়ারের পদক্ষেপ।

ফ্রিল্যান্স প্রদানকারী
ফ্রিল্যান্স প্রদানকারী

ফ্রিল্যান্স প্রদানকারী

ধরে নিচ্ছি যে একজন স্বাধীন সরবরাহকারী বিখ্যাত হতে পারে, সুযোগ সবসময় থাকবে। আপনার লক্ষ্য বাজারে একটি খ্যাতি তৈরি করতে, আপনি সময় এবং উত্সর্গ প্রতিশ্রুতিবদ্ধ করতে পারেন। এটি আপনার আউটসোর্সিং পেশার জন্য পথ তৈরি করছে বলে আপনাকে আপনার ক্ষমতা এবং ক্ষমতার বিকাশ চালিয়ে যেতে হবে ফ্রিল্যান্স প্রদানকারী।

যদিও আউটসোর্সিংয়ে স্বাধীন অবস্থান নিশ্চিত করার অনেক পদ্ধতি রয়েছে। স্বাধীনতা এবং স্বাধীনতা খোঁজার এবং অর্জনের জন্য সর্বোত্তম কৌশল হতে পারে একটি স্বাধীন ক্যারিয়ার তালিকায় একজন ব্যক্তি হওয়া, যেমন RemoteGurus.com, GetAFreelancer.com এবং Elance.com।

যারা তাদের দক্ষতা পুনঃবন্টন করতে চাইছেন তারা সাধারণত এই স্বাধীন পেশা সারণীতে অ্যাক্সেস পাবেন, কিন্তু অসুবিধা হল যে প্রতিযোগীরাও একই ধরনের স্বাধীন অবস্থান খুঁজছেন তারাও এই ওয়ার্কশীটগুলি অ্যাক্সেস করতে সক্ষম ফ্রিল্যান্স প্রদানকারী হবেন।

এই স্বাধীন ক্যারিয়ার টেবিলগুলি সমাপ্তির বিপরীত দিকে কাজ করে, ক্রেতারা অবস্থান এবং কার্যকলাপ পোস্ট করে, যখন স্বাধীন সরবরাহকারীরা বিজয়ী দরদাতা হিসাবে নির্বাচিত হওয়ার আশায় অবস্থান এবং কাজের জন্য বিড করে। একজন ফ্রিল্যান্সার হিসাবে,

এটি একটি গুরুতর পর্যায় এবং আপনাকে অবশ্যই আপনার হারগুলি কঠোরভাবে মেনে চলতে হবে। এই ওয়ার্কশীটগুলির সাহায্যে, নিঃসন্দেহে আপনাকে একটি অফার জেতার জন্য নিজেকে প্রতারণা করতে হবে, তবে আপস হল যে আপনি নতুন চাকরি খুঁজে পেতে এবং পেতে পারেন৷

স্বাধীন ব্যক্তি হিসাবে আপনার ইমেজ এবং উপলব্ধি তৈরি করার জন্য স্বাধীন পেশার টেবিলটি অবিশ্বাস্য। আপনি নিজের জন্য একটি নাম তৈরি করতে থাকবেন এবং পত্রিকাগুলিতে আপনার জনপ্রিয়তা বাড়তে থাকবে, আপনার মর্যাদা নিজেকে ছাড়িয়ে যেতে শুরু করবে।

স্বাধীন অধিগ্রহণ সারণী একটি সময়সূচী মূল্যায়ন কাঠামো ব্যবহার করে যাতে আপনি যে ক্রেতাদের জন্য কাজ করেন তাদের জন্য আপনার দক্ষতা এবং ব্যবস্থাপনা মূল্যায়ন করতে পারেন। আপনি যত বেশি মূল্যায়ন করবেন, রেটিং তত বেশি হবে এবং এটি প্রায় নিশ্চিত যে আপনি নির্ভরযোগ্যভাবে একটি নতুন ব্যবসা পাবেন।

প্রচুর ইতিবাচক রিভিউ পাওয়ার অর্থ হল আপনি নিশ্চিত যে আপনি চাকরি জয়ের প্রক্রিয়াতে উচ্চতর বিড করতে পারেন (নিজেকে মজা না করে)। মূল বিষয় হল একটি আইনি নাম বজায় রাখা, এবং আপনার কোম্পানি সময়মতো এটি পূরণ করতে থাকবে।

যোগ্য বিশেষজ্ঞদের কাছে তাদের অবস্থান এবং বাধ্যবাধকতাগুলি পুনঃঅর্পণ করে ক্রেতারা বিভিন্ন উপায়ে সুবিধা লাভ করে। উদ্যোক্তা বা সুপরিচিত স্থানীয় বিশেষজ্ঞদের জন্য, ফ্রিল্যান্সারদের থেকে মুখ ফিরিয়ে নেওয়াই সেরা ব্যবস্থা।

একটি দূরবর্তী অবস্থানে চলে যাওয়া এবং পারিবারিক বিশেষজ্ঞের সাথে কাজ করার অর্থ হল আপনাকে শারীরিকভাবে সাইটে থাকতে হবে না বা অতিরিক্ত অফিস স্পেস ভাড়া করতে হবে না এবং আপনি এখনই পরিচালনার খরচ বাঁচাতে পারবেন।

RemoteGurus.com, GetAFreelancer.com এবং Elance.com-এর মতো বিপরীত ক্লোজিং স্টাইল ওয়ার্কশীটগুলির সাথে, আপনি প্রকৃতপক্ষে আপনার স্বাধীন সরবরাহকারীদের মূল্যায়ন করতে চান তাদের বিজয়ী দরদাতা হিসাবে সহ্য করার আগে।

আপনি তাদের পর্যালোচনার ইতিহাস এবং গ্রাহকের প্রোফাইল প্রায় দেখছেন, এবং আপনাকে সম্ভাব্য সুবিধা প্রদান করতে এই ডেটা ব্যবহার করা উচিত – এটিকে আপনার কাজ সম্পূর্ণ করা বলা হয়।

এই ধরনের অকুপেন্সি টেবিল আপনাকে একটি নিয়ন্ত্রিত পরিবেশে স্বাধীন সরবরাহকারী খুঁজে পেতে এবং কেলেঙ্কারীর ঝুঁকি কমাতে সাহায্য করতে পারে।

এই ধরনের অকুপেন্সি টেবিল ক্রেতাকে স্বাধীন সরবরাহকারীর কাছে সম্পদ সরবরাহ করার আগে নগদ অর্থ রাখার অনুমতি দেয়। হোস্টিং মূলত আপনাকে এবং স্বাধীন বিক্রেতাদের তাদের সাথে মানসম্পন্ন সময় ব্যয় না করে একটি যুক্তিসঙ্গত এবং ইতিবাচক অভিজ্ঞতা পেতে দেয়।

ক্রেতারা একবার রিজার্ভ করার পরে কিস্তির অর্থপ্রদান নির্দিষ্ট করতে পারে না, তারা শুধুমাত্র স্বাধীন সরবরাহকারীদের কাছে কিস্তির অর্থপ্রদান (সহায়ক) পাঠাতে পারে।

একবার সংরক্ষিত হলে, সরবরাহকারী কিস্তির অর্থপ্রদান মওকুফ করতে পারেন (যদি আপনি কিস্তির অর্থ প্রদান করেন, সম্পদটি ক্রেতাকে ফেরত দেওয়া হয় – সরবরাহকারীকে উপেক্ষা করুন), কিন্তু স্বাধীন সরবরাহকারীরা কিস্তির অর্থপ্রদান (অনুমোদন) পাঠাতে পারে না।

দুই খেলোয়াড়ের মধ্যে এই বাধ্যবাধকতা ভাগ করে নেওয়ার মাধ্যমে, এটি যেকোনো সংগ্রহের হাতে নিয়ন্ত্রণ দেয়। যদি যৌথ উদ্যোগ আপনার সম্মতি সম্পূর্ণ না করে, তাহলে ক্রেতা হিসাবে আপনি কেবল হেফাজতের বাইরে থেকে সরবরাহকারীর কাছে সম্পদ সরবরাহ করবেন না। এটি আপনাকে নগদ স্ক্যাম থেকে রক্ষা করতে পারে।

সাধারণত, যদি সরবরাহকারী কাজটি সম্পূর্ণ না করে, তবে এটি কিস্তিতে অর্থপ্রদান মওকুফ করবে এবং সমস্ত অনুদান আপনাকে (ক্রেতাকে) ফেরত দেওয়া হবে।

ধরে নিই যে সমস্ত পরিস্থিতিতে একটি বিতর্ক আছে, আপনি সমস্যাটি সমাধান করতে এবং আপনার সম্পত্তি আপনার কাছে ফেরত দিতে টাস্ক কমিটির মালিককে নিযুক্ত করতে পারেন

রেকর্ড এটি আসলে একটি পারস্পরিক উপকারী ব্যবস্থা।

সমস্ত বিষয় বিবেচনায় নিয়ে, একজন স্বাধীন বিক্রেতা হিসাবে, আপনি যদি আপনার নাম এবং ব্র্যান্ড বিকাশের জন্য স্বাধীন ক্যারিয়ার টেবিলটিকে একটি স্প্রিংবোর্ড হিসাবে ব্যবহার করেন, তাহলে আপনি সম্ভবত একজন পছন্দের ফ্রিল্যান্সার হয়ে উঠবেন।

আমার পরামর্শ হল প্রথমে কম দামের অফার করা এবং নিজের অবস্থান, ক্যারিয়ার এবং অভিজ্ঞতাকে দুর্বল করা। যখনই আপনি আপনার নাম এবং রেটিং জাল করেন, আপনি আপনার অফারটি প্রসারিত করা শুরু করতে পারেন এবং বর্তমান মূল্য পেতে পারেন৷ প্রাথমিকভাবে অডিটের জন্য টাকা দিয়ে কাজ করবেন।

ক্রেতার জন্য, যতক্ষণ না আপনি কাজটি সম্পূর্ণ করেন এবং সরবরাহকারীর অডিট পরীক্ষা করেন এবং তারপরে কিস্তির অর্থ প্রদানের জন্য এসক্রো ব্যবহার করেন, আপনি নিজের জন্য ক্রেতার গ্যারান্টি প্রসারিত করেন। স্বাধীন দখল চার্ট ব্যবহার করে আপনি গুণমান, কারিগর এবং সংযমের অত্যন্ত দক্ষ এবং নির্ভরযোগ্য স্বাধীন সরবরাহকারী পাবেন। সৌভাগ্য

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *