কীভাবে ফ্রিল্যান্স ওয়েব ডিজাইন কাজের সুযোগ খুঁজে পাবেন

ফ্রিল্যান্স ওয়েব ডিজাইন

কীভাবে ফ্রিল্যান্স ওয়েব ডিজাইন কাজের সুযোগ খুঁজে পাবেন ফ্রি সাইট আর্কিটেকচারে খোলা অবস্থানগুলি সাম্প্রতিক মেমরিতে আগের চেয়ে সহজ। যাইহোক, গত এক দশকে ওয়েবসাইট বিশেষজ্ঞদের ক্রমবর্ধমান আগ্রহের কারণে,

বিনামূল্যে ওয়েবসাইট তৈরি করা একটি সুপরিচিত ক্যারিয়ারের সিদ্ধান্তে পরিণত হয়েছে। ইন্টারনেট সংস্থাটিকে তার গ্রাহক বেস প্রসারিত করতে এবং আন্তর্জাতিক ক্লায়েন্টদের কাছে পৌঁছানোর জন্য প্রস্তুত করেছে, যা ফ্রিল্যান্স ওয়েব বিশেষজ্ঞদের জন্য বিশাল পুরস্কার এনেছে।

কিন্তু কীভাবে ফ্রিল্যান্স ওয়েব বিশেষজ্ঞরা সামঞ্জস্যপূর্ণ বেতন সমর্থন করার জন্য একটি বিশেষভাবে নৃশংস বাজারে পর্যাপ্ত চাকরি খুঁজে পেতে পারেন?

ফ্রি ওয়েবসাইট আর্কিটেকচারের সাহায্যে চাকরির তালিকা কীভাবে সুরক্ষিত করা যায় তা খুঁজে বের করা একটি ওয়েব ওয়ার্কশীট পড়া, গন্তব্য তালিকার সুবিধা নেওয়া বা স্থানীয়ভাবে সম্ভাব্য ক্লায়েন্টদের খোঁজার মতোই সহজ।

একজন ফ্রিল্যান্স ওয়েবসাইট বিশেষজ্ঞ হিসাবে, আপনি দেখতে পাবেন যে ধারাবাহিক কাজের মূল চাবিকাঠি হল একটি সন্তুষ্ট গ্রাহক বেস তৈরি করা,

এবং তারা অন্যদের কাছে আপনার কাজের সুপারিশ করতে খুশি হবে। প্রতিটি পরিচিতিতে আলতো চাপুন এবং বিনামূল্যে ওয়েবসাইট আর্কিটেকচারের কাজগুলি সুরক্ষিত করতে প্রতিটি অ্যাক্সেসযোগ্য বিকল্প ব্যবহার করুন।

ফ্রিল্যান্স ওয়েব ডিজাইন
ফ্রিল্যান্স ওয়েব ডিজাইন

স্থানীয় গ্রাহকদের খুঁজুন

ইন্টারনেটে অনেক দায়িত্ব আবিষ্কার করা সত্ত্বেও, অনেক ফ্রিল্যান্স ওয়েব বিশেষজ্ঞ এখনও কাছাকাছি ক্লায়েন্টদের খুঁজে পেতে পছন্দ করেন। ফ্রিল্যান্সাররা কোল্ড-টিউনিং আশেপাশের বিশেষজ্ঞ এবং সংস্থার মাধ্যমে কাছাকাছি গ্রাহকদের খুঁজে পেতে পারেন। কিছু ফ্রিল্যান্সার প্রচারমূলক ইউনিট ব্যবহার করে যার মধ্যে ইমেল, হ্যান্ডআউট এবং এমনকি অফিসিয়াল বিবৃতি অন্তর্ভুক্ত থাকে।

অনলাইন জব ব্যাঙ্ক মনোযোগ সহকারে পড়ুন

ইন্টারনেটে বিভিন্ন অকুপেন্সি টেবিল রয়েছে, সীমিত ফ্রিল্যান্স স্পট থেকে কর্পোরেট অকুপেন্সি টেবিল পর্যন্ত। বিশেষ করে ওয়েবসাইট আর্কিটেকচারে বিনামূল্যে ক্যারিয়ারের জন্য অনেক অনলাইন ক্যারিয়ার টেবিল।

অন্যদের বিনামূল্যে নেটওয়ার্ক আর্কিটেকচার ক্যারিয়ারের পাশাপাশি বিনামূল্যে ভিজ্যুয়াল যোগাযোগের কাজ, কাজের চিত্রায়ন, সৃজনশীল সময় নির্ধারণের কাজ, প্রোগ্রামিং এবং ক্যারিয়ারের অগ্রগতি অন্তর্ভুক্ত করার জন্য একটি বিস্তৃত সময়সূচী বাজারের প্রয়োজন।

ফ্রিল্যান্স ওয়েবসাইট কাঠামোতে শূন্যপদগুলি অন্তর্ভুক্ত করার জন্য বিস্তৃত কর্মজীবনের তালিকা প্রসারিত করা যেতে পারে, তবে শুধুমাত্র ফ্রিল্যান্স কাজের জন্য শূন্যপদের তালিকা খোলার মাধ্যমে একজন ফ্রিল্যান্স ওয়েবসাইট বিশেষজ্ঞ হিসাবে চাকরি খুঁজে পাওয়া সহজ।

অনেক অনলাইন ক্যারিয়ার ফর্ম ক্লায়েন্টদের জীবনবৃত্তান্ত বা পোর্টফোলিও পৃষ্ঠাগুলি অনলাইনে পোস্ট করার অনুমতি দেয়, যারা ফ্রিল্যান্স ওয়েবসাইট বিশেষজ্ঞদের জন্য চাকরির প্রচার পোস্ট করার পরিবর্তে সরাসরি একজনকে নিয়োগ করা সহজ করে তোলে।

বিডিং ওয়েবসাইট ব্যবহার করে ব্যবহার করুন

যদিও আরও প্রথাগত কেরিয়ার টেবিল রয়েছে যেখানে কোম্পানিগুলি প্রচারগুলি পোস্ট করে যাতে প্রার্থীরা অবিলম্বে প্রতিক্রিয়া জানাতে পারে, অনেক ফ্রিল্যান্স ওয়েব বিশেষজ্ঞদের ফ্রিল্যান্স-প্রদত্ত অবস্থানে অবস্থান সুরক্ষিত করার কর্মক্ষমতা রয়েছে। এসব এলাকায় কাজ কিছুটা বিক্রির মতো,

কিন্তু আসলে এই কাজটি সর্বনিম্ন দরদাতাকে দেওয়া হয় না। কোম্পানিগুলি চাকরি তৈরি করতে বিনামূল্যে ওয়েবসাইট প্রকাশ করে এবং বিনামূল্যে ওয়েব বিশেষজ্ঞরা চাকরির জন্য খরচ অনুমান প্রদান করে চাকরির জন্য বিড করে।

গন্তব্য তালিকার একটি সুবিধা হল যে বেশিরভাগ লোকেরা বিনামূল্যে ওয়েবসাইট পোর্টফোলিও চাকরি খুঁজছেন তাদের একটি পোর্টফোলিও পৃষ্ঠা পূরণ করার, বিশেষ বিষয় এবং বিভিন্ন বিবরণ পোস্ট করার অনুমতি দেওয়া হয় যাতে কোম্পানিগুলি তাদের কাছে আসতে পারে।

ফ্রিল্যান্স ওয়েবসাইট কম্পোজিশন কাজের জন্য, গো ফ্রিল্যান্স ক্যারিয়ার বোর্ডে যান। ওয়েবসাইট স্থাপত্য, বিনামূল্যের ভিজ্যুয়াল ইমেজ জব এবং ফ্রি ইমেজ জবস-এ অনেক নতুন বিনামূল্যের পেশাগুলি দেখুন, এটি মাত্র শুরু।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *