আপনি কি Fiverr-এ ফ্রিল্যান্স ভয়েস-ওভার কাজ করার পরিকল্পনা করতেছেন?

আপনি কি Fiverr-এ ফ্রিল্যান্স ভয়েস-ওভার কাজ করার কল্পনা করতে পারেন? জীবনে একটি নতুন পথ বেছে নেওয়ার আগে, আমরা প্রায়শই আমাদের কল্পনায় এই ধারণাটি অন্বেষণ করি। কাজের ভয়েস ওভার কল্পনা করা যাক। সবাই দায়িত্বে আছে

অধিকাংশ মানুষ শুনতে চান. বেশির ভাগ মানুষ দেখলেও লজ্জা পায়। তারা যদি এটি সম্পর্কে চিন্তা করেন, ভয়েস ওভার কাজ অনেকের কাছে আবেদন করতে পারে।

অর্থ উপার্জন করার জন্য আপনার ভোট ব্যবহার করুন – এবং কিছু মনোযোগ পান – আপনি কি আগ্রহী? আমরা যখন ছোট ছিলাম তখন আমরা যা করতে পছন্দ করতাম ঠিক তেমনই এটি শোনার মতোই আকর্ষণীয়। (কখনও কখনও এটিও কাজ।)

ব্যক্তিগত সাইকোথেরাপি অনুশীলন থেকে অবসর নেওয়ার পর, আমি Fiverr.com-এ একটি ভয়েসওভার পারফরম্যান্স শুরু করি। বাড়িতে ভিডিও পাঠ রেকর্ড করার সময় আমি অডিও উন্নত করতে চাই।

Fiverr
Fiverr

Fiverr

আমার ভয়েসওভার প্রযুক্তি বিকাশের জন্য $15,000 প্রদান করার পরিবর্তে, আমি একজন ফ্রিল্যান্সার হওয়ার, ভয়েস কাজ শিখতে, $7,000 উপার্জন করার এবং একটি আশ্চর্যজনক দুঃসাহসিক কাজ শুরু করার সিদ্ধান্ত নিয়েছি।

আমি সংবাদ সাংবাদিক এবং রাষ্ট্রপতি, জেনারেল এবং সৈন্য, সমস্ত ধরণের এলিয়েন এবং অনেক ভিডিও গেম ভয়েসের মুখপাত্র হয়েছি! এখন আমি আমার নিজস্ব ভিডিও কোর্স তৈরি করেছি, যার মধ্যে অন্য লোকেদের বার্তা বলার মাধ্যমে আমি যা শিখেছি তা অন্তর্ভুক্ত করে।

রেকর্ডিং হল একটি সাধারণ ফ্রিল্যান্স দক্ষতা, কারণ আমাদের ভয়েস হল একটি “বায়ু যন্ত্র”, আমরা প্রতিদিন অনুশীলন করি তার বিপরীতে।

আপনি বাড়িতে ব্যবহার করা হয় না যে কোনো মাইক্রোফোন এবং দক্ষতা দিয়ে শুরু করতে পারেন, এবং তারপর কর্মক্ষেত্রে পাগল হতে পারেন। কাজ করার সময় শেখা সহজ হয়; ধারণাগুলি এই শিক্ষণীয় মুহূর্তের সাথে আরও সরাসরি সম্পর্কিত।

Fiverr ফ্রিল্যান্সার এবং লক্ষ লক্ষ ফ্রিল্যান্সাররা পড়াশোনা করার সময় আয় করে (তারা যে দক্ষতাই নিখুঁত করতে চায় না কেন)। ডাবিং ঘোষণা পড়ার মতোই সহজ হতে পারে, বা এটি ডাবিংয়ের জগতের মতো সীমাহীন হতে পারে। যারা পারফর্মার এবং লাজুক উভয়ই তাদের জন্য, ডাবিং অন্তর্মুখীদের লুকিয়ে থাকার সময় পারফর্ম করতে দেয়।

আইনস্টাইন সাহসী নতুন ধারণাগুলি অন্বেষণ করতে তার বিখ্যাত “ধন্যবাদ পরীক্ষা” বা “চিন্তা পরীক্ষা” ব্যবহার করেছিলেন, এবং যেহেতু আমি তার নাম বাদ দিতে চাই, আসুন কল্পনা করার জন্য একটি চিন্তা পরীক্ষা ব্যবহার করি যে আপনি প্রথম স্থানে ভয়েস কাজ করার কথা বিবেচনা করতে পারেন।

করতে. আমরা এখানে শুধু উচ্চস্বরে চিন্তা করছি। এটি একটি প্রাক-পরীক্ষা মাত্র; আপনার মানসিকতা সামঞ্জস্য করবেন না। আমরা শুধু ভয়েস কাজের জন্য “প্রস্তুতি” করছি।

আপনি একটি হাতিয়ার হিসাবে আপনার ভয়েস ব্যবহার কল্পনা করতে পারেন? আপনি কি কখনও অন্যদের কাছে গল্প পড়ে উপভোগ করেছেন?

আপনি কি কখনও একটি মাইক্রোফোনের কবজ জুড়ে এসেছেন, যা আপনার ভয়েসকে প্রসারিত করতে এবং পরিবর্তন করতে পারে, তাহলে আপনি কীভাবে নিজেকে অনুভব করবেন? এমনকি যদি আপনি সাধারণত লক্ষ্য করা এড়াতে পারেন, আপনার কি অন্তত এমন একটি অংশ আছে যা শুনতে চায় এবং এমনকি পারফর্ম করতে চায়?

আপনি কি Fiverr-এ ফ্রিল্যান্স ভয়েস-ওভার কাজ করার পরিকল্পনা করতেছেন?

কীভাবে “অডিও পারফরম্যান্স” প্রস্তাব করবেন এবং/অথবা ঘোষণা করতে আপনার ভয়েস ভাড়া নিন।

  1. নতুন ফোকাস সহ টিভি এবং রেডিওতে ভয়েসওভারগুলি শুনুন (তারা সর্বদা ভয়েসওভার ছিল)। আপনি এই অংশগুলি করতে কল্পনা করতে পারেন? সময়ে সময়ে এক বা দুটি লাইন পুনরাবৃত্তি করুন। তুমি কেমন বোধ করছো?
  2. ঘোষকদের সন্ধান করুন যাদের আপনার মতো কণ্ঠস্বর রয়েছে এবং তারা কীভাবে “তাদের যন্ত্রগুলি ব্যবহার করে” তা অধ্যয়ন করুন৷
  3. বেশ কয়েকটি চরিত্রের কণ্ঠস্বর হওয়ার কল্পনা করুন। কোন ভূমিকা আপনাকে আকর্ষণ করবে?
  4. ছোট স্ক্রিপ্ট, কবিতা বা গল্প পড়ুন যা এক বা একাধিক চরিত্রকে জীবনে নিয়ে আসে এবং পরীক্ষা করে। এটি কি আপনাকে জীবনে আনতে পারে? আপনার উদ্যম লক্ষ্য করুন.
  5. নিজেকে “ঘোষিত” বিভিন্ন ধরণের তথ্য রেকর্ড করুন এবং এটি বারবার শোনার সাহস করুন।
  6. আপনার স্বাভাবিক ভয়েস খুঁজুন. সম্প্রচারের শৈলী আড়ম্বরপূর্ণ থেকে আরও “বাস্তব” শব্দে বিকশিত হয়েছে। অস্বাভাবিক বা আপাতদৃষ্টিতে অসম্পূর্ণ শব্দ কখনও কখনও তাদের স্বতন্ত্রতার সুবিধা নেয়।
  7. আপনার কম স্বাভাবিক ভয়েস আবিষ্কার করুন! ভয়েস অভিনয়ের সাথে বিভিন্ন চরিত্রে অভিনয় করুন। আপনি যা লক্ষ্য করেন তা রেকর্ড করুন, শুনুন এবং মনোযোগ দিন। উত্তেজনার লক্ষণগুলির জন্য পরীক্ষা চালিয়ে যান। আপনি যখন প্রস্তুত হন তখন কল্পনা থেকে ফিরে আসুন।

ভয়েসওভারের কাজটি যদি আপনার কাছে এখনও বা ক্রমবর্ধমান আকর্ষণীয় হয় তবে এটি অধ্যয়ন করার মতো হতে পারে। অনলাইনে ফ্রিল্যান্স করার অনেক জায়গা আছে।

আপনি Fiverr অন্বেষণ করতে পারেন বা আরও অন্বেষণ করতে “ফ্রিল্যান্স” এবং “ভয়েসওভার” অনুসন্ধান করতে পারেন। Fiverr-এ আপনি যে ফ্রিল্যান্স দক্ষতাগুলি বিকাশ করেন তা পরবর্তীতে উচ্চ অর্থ প্রদানের অনলাইন ভয়েস জব এবং অন্যান্য প্রকল্পগুলির জন্য প্রতিযোগিতার জন্য ব্যবহার করা যেতে পারে।

যদি এই কাল্পনিক “টেস্ট ড্রাইভ” আপনার কাছে আবেদন করে – এটি যে ভয়েসটি বলে তাতে মনোযোগ দিন, কারণ আমাদের সবারই একটি অভ্যন্তরীণ ভয়েসওভার মন্তব্য রয়েছে! আরেকটি গুরুত্বপূর্ণ আবিষ্কার পর্যবেক্ষণ করা হবে। সবকিছু কল্পনা দিয়ে শুরু হয়।

আপনি এখন সেখানে ভয়েসওভারের কাজ ছেড়ে দেওয়া বেছে নিতে পারেন, অথবা ভবিষ্যতে কিছু অডিও অ্যাডভেঞ্চার কল্পনা করতে পারেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *