ফ্রিল্যান্স জীবনে আপনাকে শুরু করার জন্য 10 টি টিপস

ফ্রিল্যান্স জীবনে আপনাকে শুরু করার জন্য 10 টি টিপস অবশেষে আপনি সকালের টাইমারের বিভ্রম-ভঙ্গকারী শব্দ দ্বারা আপনার জীবনে জাগ্রত হবেন, এবং এটিকে বন্ধ করতে বেছে নেওয়ার জন্য আপনাকে কী মনে হচ্ছে তা নিয়ে আপনি ভাববেন না, বাকিটা আবার শুরু করুন এবং যখন এটি আপনার জন্য উপযুক্ত তখন জেগে উঠুন। . কাজ ঠিক আছে, সুখী স্বপ্ন, তাই না? নাকি অন্য দিকে, এটা কি শুধুই কল্পনা? আপনি কি ফ্রিল্যান্সিং এর সম্ভাবনা সম্পর্কে সচেতন?

সারা বিশ্বের সাধারণ মানুষ যখনই তাদের প্রয়োজন হবে তখনই উঠবে এবং যখন সবকিছু প্রস্তুত হবে তখন কাজে যাবে, কেউ তাদের পরামর্শ দেবে না।

এই লোকেরা অনস্বীকার্য প্রধান বৈশিষ্ট্যগুলির সাথে খুব ধনী নয়, তাদের নাম রাখার জন্য প্রচুর লোক রয়েছে; তারা কেবল সাধারণ মানুষ, তারা কীভাবে মূল্যবান তা অর্জন করতে হয় এবং তাদের নিজস্ব সময়সূচী নির্ধারণ করে তা নির্ধারণ করে। এই লোকেরা তাদের বর্তমানে যে ক্ষমতা রয়েছে তা আয়ত্ত করেছে এবং পরামর্শদাতা হিসাবে তাদের ব্যবহার শুরু করছে।

সম্ভবত আপনি আগে কাজ করেছেন এবং অভ্যন্তরীণভাবে ভেবেছিলেন যে আপনি যে ধরনের কাজ করেন তা অবমূল্যায়ন করা হয়। সত্যি বলতে, আপনি যদি না করেন তবে এটি খুব বিরল হবে। তা সত্ত্বেও, অনেকে এই ধ্যান সম্পর্কে কিছুই করেন না। বেশিরভাগ লোকেরা এখনও তাদের জীবন যেভাবে শেষ হয়ে গেছে তাতে বিরক্ত হয় এবং কী ঘটতে পারে তা জানতে চায়, খুব কমই বুঝতে পারে যে এটি এখনও কী ঘটতে পারে তার একটি উদাহরণ।

ফ্রিল্যান্স জীবনে
ফ্রিল্যান্স জীবনে

ফ্রিল্যান্স জীবনে

ফ্রিল্যান্স জীবনে ধরে নিই যে আপনার একটি জনপ্রিয় দক্ষতা আছে, আপনি একজন বিশেষজ্ঞ হয়ে উঠতে পারেন এবং মাত্র নয় থেকে পাঁচটি কাজের চেয়ে বেশি নগদ প্রবাহ অর্জন করতে পারেন। কাজ থেকে ফ্রিল্যান্সে যাওয়ার কথা বিবেচনা করার সময়, নিম্নলিখিত 10টি পরিকল্পনা মাথায় রাখুন। আপনি অন্যের জন্য কাজ করা এবং নিজের জন্য কাজ করার মধ্যে কিছু বৈসাদৃশ্য দেখতে পাবেন।

  1. ধরুন আপনাকে ফ্রিল্যান্সিং করতে হবে, এবং প্রয়োজনীয় কাজ সম্পূর্ণ করার জন্য আপনাকে এখনও শক্তি লাগাতে হবে। ন্যায্যভাবে বলতে গেলে, একটি “স্বাভাবিক” কোম্পানির তুলনায় আপনাকে শুরু থেকেই কঠোর পরিশ্রম করতে হতে পারে। এর কারণ হল আপনি অবস্থান সুরক্ষিত করতে, চুক্তি প্রাপ্তি এবং ব্যবসা লেনদেনে একা। এখন আপনার কাজ করার মতো কেউ নেই।
  2. আপনি যখন সমস্ত বিষয় বিবেচনা করবেন, তখন আপনি বুঝতে পারবেন যে আপনি নিজের জন্য কাজটি পরিচালনা করছেন এবং আপনার নির্দিষ্ট ক্ষমতার কারণে, লোকেরা অবশ্যই আপনাকে এখনই ব্যবহার করবে। যে মহান অনুভব করা আবশ্যক ফ্রিল্যান্স জীবনে.
  3. আপনার স্বাধীন চুক্তি সম্পর্কে সচেতন হওয়া উচিত যাতে আপনি তাদের সাথে এই চুক্তিতে প্রবেশ করতে পারেন যাদের আপনার স্বাধীন নির্দেশনা প্রয়োজন। একটি স্বাধীন চুক্তির জন্য, আমাদের অবশ্যই সচেতন হতে হবে যে সাধারণত কী প্রত্যাশিত এবং কখন স্বাভাবিক। তারপর, এই মুহুর্তে, আপনি সেই কাঠামোর মধ্যে কী করেন তার উপর নির্ভর করে।
  4. স্বাধীন চুক্তিটি অত্যন্ত গুরুত্বপূর্ণ কারণ এটি আপনার প্রতিশ্রুতি প্রক্রিয়া চলাকালীন উদ্ভূত সমস্যাগুলিকেও কভার করে। উদাহরণস্বরূপ, যদি একটি প্রতিশ্রুতি মূল নির্ধারিত সময়ের চেয়ে দীর্ঘ হয়, তাহলে চুক্তিটি পুনরায় লিখতে আপনাকে আপনার ক্লায়েন্টের কাছে ফিরে যেতে হবে। এর মানে হল যে আপনার অবশ্যই একটি মার্জিত চুক্তি থাকতে হবে যা প্রকল্পটি পরিচালনা করার জন্য বিভিন্ন বিকল্পকে কভার করে। এটি আপনাকে এবং ব্যক্তিদের জন্য একটি স্বাস্থ্য নেট প্রদান করে যারা আপনার ফ্রিল্যান্সিং ক্ষমতার সুবিধা গ্রহণ করে – এবং আপনাকে নিরাপদ করে তুলবে।
  5. সম্মত সময়ের মধ্যে আপনার সমস্ত আউটসোর্স করা কাজ সর্বোত্তম সম্ভাব্য মানের সাথে সম্পূর্ণ করার চেষ্টা করুন। মানে খুব অল্প সময়ে কাজ করা। আপনি যদি এটি করতে পারেন, তাহলে আপনার কার্যকলাপ প্রক্রিয়া করার প্রয়োজনে যে কোনো সময় শুরু করা বেছে নেওয়া উচিত নয় এমন কোনো কারণ নেই। শুরু থেকে জিনিসগুলির সংগীততা বোঝার জন্য কিছু বিনিয়োগের প্রয়োজন হতে পারে, তবে একবার এটি হয়ে গেলে আপনি আপনার উপযুক্ত গতিতে কাজ করতে পারেন ফ্রিল্যান্স জীবনে।
  6. প্রথমে আপনাকে আপনার প্রথম কাজটি কোথায় ট্র্যাক করতে হবে তা জানতে হবে। আপনি হয়তো উপসংহারে আসতে পারেন যে আপনার কাছাকাছি কাজ খোঁজার চেষ্টা করা উচিত। সমস্ত বিষয় বিবেচনা করা হয়েছে, তারা আপনাকে স্বাধীন কাজ প্রদান করতে পারে কিনা তা দেখতে সরাসরি কাছাকাছি সংস্থার সাথে যোগাযোগ করার চেষ্টা করুন।
  7. সংস্থার সাথে যোগাযোগ করুন এবং অনুষদ বা কর্মী অফিসার কে তা খুঁজে বের করুন এবং ব্যক্তির সরাসরি ফোন নম্বর পান। তবে শুরুতে ফোনে তার সাথে যোগাযোগ করবেন না। সমস্ত কারণ বিবেচনায় নিয়ে, একটি চিঠিতে একটি প্রস্তাব লিখুন এবং আপনার সূক্ষ্মতা এবং আপনার ফ্রিল্যান্স প্রস্তাব সহ তাকে পাঠান। এই চিঠিটি উপস্থিত হওয়ার সুযোগ পাওয়ার পরে, তিনি এটি পেয়েছেন তা নিশ্চিত করতে আবার কল করুন এবং তাকে প্রশ্নগুলির জন্য যেকোনো বিকল্প সম্পর্কে জিজ্ঞাসা করুন। আপনি প্রতিষ্ঠানের জন্য স্বাধীন কাজ করার বিষয়ে কথা বলতে আসতে পারেন কিনা তাও জিজ্ঞাসা করুন।
  8. একটি আরও মধ্যপন্থী সংগঠন দিয়ে শুরু করুন। এটি খুব সম্ভবত যে এই সংস্থাগুলি কিছু কাজ করতে চায় কিন্তু কর্মচারী নিয়োগের জন্য যথেষ্ট সংস্থান নেই। বর্তমান মুদ্রার অবমূল্যায়ন বিশেষভাবে লক্ষণীয় যখন সংস্থাটি ছাঁটাই করা হয় কিন্তু কাজটি এখনও সম্পূর্ণ হয়নি। আপনার ফ্রিল্যান্স বিকল্প এমন কিছু হতে পারে যা প্রতিষ্ঠানটি আগে চিন্তা করেনি। আপনার পরিচিত ব্যক্তি আপনাকে একটি স্ব-নিযুক্ত চুক্তি এবং অন্য একটি স্ব-নিযুক্ত চাকরি পেতে যথেষ্ট শক্তি দেখাতে পারে।
  9. ধরুন আপনাকে দ্রুত কিছু ব্যবস্থা করতে হবে, তাহলে আরেকটি বিকল্প আছে। আপনি বেশ কয়েকটি অনলাইন ফ্রিল্যান্স জায়গায় যোগ দিতে পারেন। Elance.com নামের একটি ওয়েবসাইটে, কিছু বিশেষজ্ঞ তাদের ফ্রিল্যান্স প্রচেষ্টায় $100,000 এর বেশি বিনিয়োগ করেছেন। আপনি এই শূকর কলমগুলিতে একটি প্রোফাইল তৈরি করতে পারেন এবং অবিলম্বে প্রকল্পগুলি সরবরাহ করা শুরু করতে পারেন। ব্যক্তিরা এখন বিশেষজ্ঞদের খুঁজছেন এবং স্বাধীন কর্মক্ষেত্রে কমিমেন্ট আছে
  10. ercial চুক্তি আপনি ব্যবহার করতে পারেন. একটি পৃথক ওয়ার্কস্পেস প্রত্যাশিত কিস্তি পরিচালনা করার জন্য আপনার এবং আপনার ক্লায়েন্টদের মধ্যে ফাঁক পূরণ করে।
  11. স্বাধীন কর্মক্ষেত্র সাধারণত সফলতা অর্জনের জন্য বিশেষজ্ঞ এবং কোম্পানিকে একত্রিত করে কাজ করে। যদি টাস্কটি দীর্ঘ সময় নেয়, আপনি এটিকে কয়েকটি কৃতিত্বে ভাগ করতে সম্মত হতে পারেন এবং প্রতিটি অর্জন সম্পূর্ণ হওয়ার পরে আপনাকে উপদেষ্টা হিসাবে অর্থ প্রদান করা হবে। আপনি যখন যৌথ উদ্যোগের অঞ্চলটি সম্পূর্ণ করেন, তখন স্বতন্ত্র কর্মশালা স্বতন্ত্র চুক্তির শর্তাবলী অনুসারে কিস্তি প্রদান করে। একবার আপনি নিজেই এটি সেট আপ করলে, সবকিছু কীভাবে কাজ করে তা বুঝুন, এবং আপনার সমাপ্ত ব্যবসায় কিছু বিনিয়োগ করেছেন, আপনি প্রচুর অর্থ আনতে পারেন।
  12. এইভাবে, স্বপ্ন দেখা বন্ধ করুন, অ্যালার্ম ঘড়িটিকে বাস্তবতা যাচাই করতে দেওয়া বন্ধ করুন, যতক্ষণ না একদিন এটি কেবল উতরাই হয়ে যায়। আপনার ক্ষমতা এবং প্রতিভা যা অন্যরা ব্যবহার করতে পারে তা নিয়ে গবেষণা করে শুরু করুন এবং ব্যক্তির কী প্রয়োজন তা বোঝার জন্য স্বাধীন কর্মক্ষেত্র বা আশেপাশের ব্যবসাগুলি সন্ধান করুন। তারপরে, সেই সময়ে, বাইরে যান এবং এই দক্ষতা এবং প্রতিভাগুলিকে তাদের সুবিধার জন্য খেলতে দিন যাতে আপনি যখন ব্যস্ত থাকেন তখন সত্যিই একটি শালীন জীবনযাপন করতে পারেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *