ফ্রিল্যান্স লেখকরা কীভাবে আপনাকে সাহায্য করতে পারে?

একজন ফ্রিল্যান্স

একজন ফ্রিল্যান্স লেখক নিয়োগ ফ্রিল্যান্স প্রবন্ধকার একটি স্বাধীন সত্তা, যিনি সাধারণত বাড়ি থেকে কাজ করেন (টেলিওয়ার্কিং)। আপনি একটি ছোট কাজ করার জন্য একটি ফ্রিল্যান্স প্রাবন্ধিক নিয়োগ করতে পারেন বা ক্রমাগত ভিত্তিতে একটি নিয়মিত পার্ট-টাইম বা ফুল-টাইম কাজ সম্পূর্ণ করতে পারেন।

ফ্রিল্যান্স লেখকরা আপনার যে কোনো রচনা বা পরিবর্তন আইটেম পরিচালনা করতে পারেন, যার মধ্যে রয়েছে: নিবন্ধ, প্রতিবেদন, ওয়েব সামগ্রী, সম্পাদনা, অফিসিয়াল বিবৃতি, তদন্ত, কৌশল, গোপন লেখা, ই-বুক, ফ্লায়ার, চিঠি, প্রিন্ট বিজ্ঞাপন, বক্তৃতা, ভূমিকা, ঘোষণা , স্ক্রিপ্ট, চুক্তি, পোল, পাঠের ব্রোশিওর, এবং এইগুলি হল আইসবার্গের টিপ।

ফ্রিল্যান্স সাংবাদিকরাও অন্বেষণ, সংগঠিত, ধারণা, সমন্বয় এবং হাইলাইট করতে পারেন। উপরন্তু, অনেক উন্নত ফ্রিল্যান্স সাংবাদিকরা সত্যিই ওয়েবসাইট ডিজাইনের (SEO) উন্নতি বোঝেন।

একজন ফ্রিল্যান্স লেখক নিয়োগ
একজন ফ্রিল্যান্স লেখক নিয়োগ

আমি ফ্রিল্যান্স লেখক কোথায় পাব?

ইন্টারনেটের আবির্ভাবের পর থেকে, ফ্রিল্যান্স লেখকদের ট্র্যাক করা খুব সহজ হয়ে গেছে। বিনামূল্যে প্রবন্ধকার খোঁজার জন্য সম্ভবত সবচেয়ে বিখ্যাত ওয়েবসাইট হল Elance, iFreelance এবং GetAFreelancer। এই

তিনটি গন্তব্য এমনভাবে সেট করা হয়েছে যে ব্যক্তি বা সংস্থাগুলি প্রকল্প লিখতে এবং তাদের সম্পূর্ণ করার জন্য প্রয়োজনীয় কাজ প্রকাশ করে। সাইটের একজন স্বতন্ত্র ফ্রিল্যান্স লেখক হিসাবে, আপনি ইভেন্টের জন্য ছাড় দিতে পারেন। আদর্শ সময়সীমার শেষে, ক্রেতা দরদাতা নির্বাচন করে।

এলানস সম্ভবত তিনটি গন্তব্যের মধ্যে সবচেয়ে জনবসতিপূর্ণ। Elance আপনার ফ্রিল্যান্সারদের অর্থ প্রদানের জন্য সমস্যার মধ্যস্থতা, বিবেচনামূলক এসক্রো ম্যানেজমেন্ট অফার করে এবং ফ্রিল্যান্সারদের তাদের

রেফারেন্স পরীক্ষা করার অনুমতি দেয় (উদাহরণস্বরূপ, পূর্ববর্তী ব্যবসা বা ডিগ্রী প্রাপ্ত)। Elance 6-8% ঝুঁকি ফি চার্জ করে। ইফ্রিল্যান্স এবং গেটাফ্রিল্যান্সার মূলত ক্রেতা এবং সরবরাহকারীদের যোগাযোগের একটি উপায় প্রদান করে (হস্তক্ষেপ এবং হোস্টিংয়ের মতো অতিরিক্ত আইটেম নয়)।

এই তিনটি গন্তব্যের প্রতিটি ফ্রিল্যান্সারদের ব্যক্তিগত প্রোফাইল তৈরি করতে দেয়, যেখানে তারা তাদের অভিজ্ঞতা এবং ক্ষমতা বর্ণনা করতে পারে এবং রচনা পরীক্ষা করতে পারে। আমি যেমন ভেবেছিলাম, গেটাফ্রিল্যান্সারের নিখুঁত পদ্ধতিটি অন্য দুটি গন্তব্যের তুলনায় উল্লেখযোগ্যভাবে কম।

আপনার রচনা প্রকল্প প্রকাশ করার জন্য Craigslist অবহেলা না করার চেষ্টা করুন. ফ্রিল্যান্স ডেইলি নামে একটি সংস্থা প্রতি কর্মদিবসে ইন্টারনেটে প্রকাশিত সমস্ত ফ্রি কম্পোজিং পেশার (ক্রেইগলিস্ট, মনস্টার ইত্যাদি) একটি তালিকা অর্ডার করবে এবং সমর্থকদের কাছে পাঠাবে।

দৈনিক ফ্রিল্যান্সার বিপুল সংখ্যক বিজ্ঞানীকে লক্ষ্য করে। এছাড়াও, আপনি আপনার কাজগুলি সম্পাদন করার জন্য একটি বিনামূল্যে রচনা সংস্থা ভাড়া করতে পারেন। অনেক প্রতিষ্ঠান এই গন্তব্যে বিড করে, কিন্তু কিছু করে না।

আপনি কিভাবে আপনার প্রকল্প প্রস্তাব লিখবেন?

আপনি যত বেশি বিস্তারিত ফ্রিল্যান্স প্রার্থী পেতে পারেন, তত ভাল। একটি ভাল কাজের বিবরণের মতো, একটি শালীন কাজের বিবরণ বিচক্ষণ, সঠিক এবং শিক্ষামূলক।

কোম্পানির পৃষ্ঠা সংখ্যা কত? নিবন্ধের শব্দ গণনা কি হওয়া উচিত? কোম্পানি কি গবেষণা পরিচালনা করে? তুমি কি আমাকে একটা উদাহরণ দিতে পারবে? আপনি মার্জ করতে পারেন কোনো URL আছে? কথোপকথনের বিষয় কি?

এটি একটি ডবল বিচ্ছেদ বা একক বিচ্ছুরণ? প্রবন্ধকার কি কাজের প্রকল্পের অধিকারের মালিক নাকি আপনি? লেখকের নাম কি সংশ্লিষ্ট কর্মীদের সম্মানের জন্য কাজের আইটেমে মুদ্রিত হয়?

মোট, একটি সম্পূর্ণ 8.5″ x 11″ কাগজের টুকরোটি 10 বা 12 পয়েন্টের পাঠ্য শৈলীতে মনোডিসপারস স্ক্রিপ্ট দিয়ে লোড করা হয় এবং এতে প্রায় 500টি শব্দ থাকে।

একটি অনুরূপ দ্বি-বিচ্ছিন্ন পৃষ্ঠায় প্রায় 250টি থাকে৷ একটি সাধারণ ব্লগ পোস্ট বা ওয়েব সামগ্রী নিবন্ধে 300-500 শব্দ থাকে৷ এছাড়াও, আপনার অ্যাসাইনমেন্ট প্রস্তাবে একটি যোগ্যতা যাচাই তালিকা এবং তিনটি রচনা পরীক্ষার অনুরোধ করুন।

আপনার লেখকের কাজ পরীক্ষা করতে CopyScape ব্যবহার করার জন্য কিছু ভিন্ন টিপস। CopyScape হল একটি সাইট যা সংরক্ষণাগারটি অন্য কোথাও বিতরণ করা হয়েছে কিনা তা পরীক্ষা করার জন্য ডিজাইন করা হয়েছে।

শুধুমাত্র একটি ছোট রেকর্ড দখল করা হোক না কেন, CopyScape এটিকে আলাদা করতে পারে। তাছাড়া, ফ্রি কম্পোজিশন এলাকায় অনেক সরবরাহকারী ভারত বা অন্যান্য দেশ থেকে আসে যেখানে ইংরেজি স্থানীয় ভাষা নয়।

আপনি যদি শুধুমাত্র স্থানীয় ইংরেজি স্পিকার নিয়োগ করতে চান, যদি এটি খুব অসুবিধাজনক না হয়, তাহলে আপনার প্রস্তাবে এটি নিশ্চিত করুন। উপরন্তু, ধরুন আপনার একটি প্রবন্ধকারের প্রয়োজন একটি অপ্রচলিত উপায়ে একটি প্রতিবেদন জমা দেওয়ার জন্য, আপনার প্রস্তাবে এটি ব্যাখ্যা করুন।

আপনি যদি .doc বা .rtf সংরক্ষণাগার ব্যতীত অন্য সামগ্রী পেতে চান তবে অনুগ্রহ করে অনুরোধকারীকে জানান৷ লেখক অস্বাভাবিক প্রোগ্রামিং প্রয়োজন হলে, ব্যাখ্যা করুন. পরিশেষে, যদি আপনার কাজ সম্পাদনা বা পরিবর্তনের প্রয়োজন হয়, তাহলে প্রথাগত সম্পাদনা চিত্র ব্যবহার করার জন্য আপনার একজন ফ্রিল্যান্সার প্রয়োজন কিনা তা নির্ধারণ করুন বা শুধুমাত্র “সাধারণ মানুষের শর্তাবলী”।

আপনি যদি এপিএ (আমেরিকান সাইকোলজিক্যাল অ্যাসোসিয়েশন) বা শিকাগো স্টাইল ম্যানুয়ালের মতো একটি নির্দিষ্ট ম্যানুয়াল সম্পাদনা এবং ব্যবহার করতে চান, তাহলে অনুগ্রহ করে তা নির্দেশ করুন।

জানার কথা

সঠিক শব্দের সাথে পরিচিত হন। নিম্নলিখিত কিছু শর্তাবলী উল্লেখ করা উচিত:

ব্লগার/ব্লগ-একটি ব্লগ বা ওয়েবলগ একটি অনলাইন জার্নাল বা ডায়েরির মতো। ওয়েবসাইট ব্যক্তিগত বা ব্যবসা বিষয়বস্তু থাকতে পারে. ওয়েবসাইটগুলি সাধারণত নতুন বিষয়বস্তুর সাথে ক্রমাগত আপডেট করা হয়। সাধারণত, ওয়েবসাইট ব্যবহারকারীদের জন্য মন্তব্য এবং ইনপুট অবস্থান ছেড়ে. ব্যক্তি পু

rchase ওয়েবসাইট, ঘোষণা অনুরূপ. একজন ব্লগার হলেন একজন ব্যক্তি যিনি ব্লগের বিষয়বস্তু প্রকাশ করেন। ব্লগে অবদান রাখা হল ব্লগে প্রদর্শিত বিষয়বস্তুর একটি প্রদর্শন।

কপিরাইটিং: “কপিরাইট” এর সমতুল্য নয়, এটি সুরক্ষিত উদ্ভাবন বোঝায়। কপিরাইটিং বিবৃতিটির “পুনরাবৃত্তি” বোঝায়। কপিরাইটিং হল যে কোন বিষয়বস্তু যা ব্যবসা, ব্যবস্থাপনা, ব্যক্তি বা ধারণাকে প্রচার করে, যেমন বিজ্ঞাপন সামগ্রী। অনেক মার্কেটিং বিশেষজ্ঞ অফিস, সংবাদপত্র বা ম্যাগাজিন প্রচারের জন্য নিবেদিত।

পেশাদার লেখক: অন্যদের জন্য সঙ্গীত রচনা করার জন্য নিয়োগ করা হয় এমন কেউ। প্রাবন্ধিক ব্যক্তিদের তাদের কাজ তাদের নিজস্ব তা নিশ্চিত করার জন্য তাদের নিয়োগ করার অনুমতি দেয়।

সম্পাদনা:

হালকা প্রুফরিডিং – ভুল বানান, ভাষার গঠন এবং উচ্চারণ ত্রুটি, রেফারেন্স নিশ্চিত করুন এবং ধারাবাহিকতা নিশ্চিত করুন

মাঝারি প্রুফরিডিং- টোন, গঠন, চলমান বাক্য, কণ্ঠস্বর, উত্তেজনা এবং বিচ্ছিন্ন চিন্তা চেক করার পাশাপাশি, ছোটখাটো সম্পাদনাও করা হয়

বিস্তৃত প্রুফরিডিং- দীর্ঘ বিষয়বস্তু একত্রিত করার পাশাপাশি, অনুচ্ছেদের মধ্যে অগ্রগতি স্ট্রিমলাইন করা, স্পষ্টতা, প্রাচীন জিনিস বাদ দেওয়া, এবং কিছু অন্যান্য সংশোধন বা মন্তব্য সম্পাদক দেখতে পারেন, মাঝারি সম্পাদনাও করা হয়

পুনঃলিখন: অনেক প্রতিষ্ঠানের সংবাদ বা অনুরূপ বিষয়বস্তু পুনর্লিখন করা প্রয়োজন। আপনার যদি এটির প্রয়োজন হয়, তবে নিশ্চিত করুন যে আবেদনকারীকে অনন্য সামগ্রী তৈরি করতে হবে না, তবে বিদ্যমান সামগ্রীটি পুনরায় কাজ বা পুনরায় ডিজাইন করতে হবে। এটির খরচ একটি অনন্য এক তৈরির মতো বেশি হওয়া উচিত নয়।

ওয়েব বিষয়বস্তু: বিষয়বস্তু, ছবি, রেকর্ডিং বা লোগো সহ আপনার ওয়েবসাইটের যেকোনো বিষয়বস্তুকে ওয়েব কন্টেন্ট হিসেবে বিবেচনা করা হয়।

শ্বেতপত্র: একটি নিবন্ধ যা একটি নির্দিষ্ট বিষয়ে সমিতির অবস্থান বা যুক্তি প্রকাশ করে। সর্বত্র সাদা কাগজ রয়েছে যা নতুন ব্যবসা বা পরবর্তী অনুসন্ধানের ফলাফলকে প্রভাবিত করতে পারে।

কিভাবে লেখকরা সব যোগ্য প্রার্থীদের মধ্য থেকে বেছে নেবেন?

এতে কোন সন্দেহ নেই যে আপনার দেওয়া প্রতিটি স্পষ্ট, দ্ব্যর্থহীন এবং কম্প্যাক্ট কাজের প্রস্তাব আপনাকে প্রার্থীর মধ্যে নিমজ্জিত করবে। প্রতিটি পদের জন্য 5 থেকে 40 জন প্রার্থী থাকবেন বলে অনুমান করা হচ্ছে। এই কাজের জন্য সবচেয়ে উপযুক্ত সরঞ্জাম কে আপনি কিভাবে নির্ধারণ করবেন?

অনেক ক্রেতা যা করেন তা হল ফ্রিল্যান্সারদের নমুনা নিবন্ধ লিখতে, পরীক্ষার ব্লগের জন্য 10টি ধারণা দিতে, নমুনা পৃষ্ঠাগুলি সম্পাদনা করতে ইত্যাদি।

“নমুনা পরীক্ষা” আপনাকে বিভিন্ন উপায়ে প্রার্থী পেতে দেয়। সবচেয়ে গুরুত্বপূর্ণ, কিছু প্রার্থী আপনার রোল মডেল হওয়ার কথা চিন্তা করে খুব ব্যস্ত। বিশ্বস্ত প্রার্থীদের যারা সত্যিই এই চাকরির প্রয়োজন তাদের কয়েক মিনিট সময় লাগবে। দ্বিতীয়ত, প্রার্থীরা সময়সীমার পরে পরীক্ষা জমা দেবেন, ক্লুগুলি ভুল পড়বেন এবং এখনও তাদের ত্রুটিগুলি খুঁজে পাবেন।

আপনি ইন্টারঅ্যাকশনের শেষ পর্যায়ে একটি টেলিফোন সাক্ষাত্কার পরিচালনা করার কথাও বিবেচনা করতে পারেন। এখনও নিশ্চিত না? স্বল্প-মেয়াদী প্রকল্পগুলি থেকে দুর্ঘটনাজনিত কারণের ভিত্তিতে শীর্ষ 2-3 রাইজিং স্টারদের নিয়োগ করুন এবং তারপরে তাদের নির্বাচন করুন।

আপনি কিভাবে আপনার ফ্রিল্যান্স লেখককে চার্জ করতে পারেন?

ফ্রিল্যান্স প্রবন্ধকারদের জন্য অর্থ প্রদানের জন্য আপনার দুর্দান্ত অভিযোজনযোগ্যতা রয়েছে: প্রতি শব্দ, প্রতি নিবন্ধ, প্রতি পৃষ্ঠা, প্রতি আইটেম, প্রতি ঘন্টা, বা সমন্বয়ের স্তর অনুসারে।

যতদূর ফ্রিল্যান্সাররা আপনাকে অর্থ প্রদান করে, পেপ্যাল সবচেয়ে সহজ উপায় হতে পারে, যদি না লেখক আপনার অর্থ থেকে একটি কাগজ চেক পান। আপনি Elance ব্যবহার করলে, আপনি তাদের হোস্টিং ফ্রেমওয়ার্ক ব্যবহার করতে পারেন।

বেশ কিছু বিষয় বিবেচনা করতে হবে

আপনি যদি একটি দীর্ঘ প্রকল্পে কাজ করে থাকেন, তাহলে আপনার ব্যবসার জন্য অর্জনগুলি চিহ্নিত করার কথা বিবেচনা করুন, যেমন এটিকে অনিয়মিত সময়সীমার সাথে ছোট ছোট কাজগুলির একটি সিরিজে বিভক্ত করা।

আপনি ফ্রিল্যান্সারদের সাথে সহযোগিতা নিরীক্ষণ করতে BaseHQ এর মতো সাইটগুলিও ব্যবহার করতে পারেন। এই সাইটটি তুলনামূলক কাজগুলিতে দূরে কাজ করা দুটি মিটিংয়ের জন্য একটি সাধারণ ওয়ার্কস্পেস সরবরাহ করে।

একইভাবে, যদি আপনার ফ্রিল্যান্স প্রবন্ধকার আপনার প্রতিষ্ঠানের জন্য সংবেদনশীল উপাদান পরিচালনা করেন, তাহলে তাকে গোপনীয়তার ব্যবস্থায় সম্মতি দেওয়ার কথা বিবেচনা করুন। এই প্রতিবেদনটি ফ্রিল্যান্সারদের আপনার বাণিজ্য গোপনীয়তা বজায় রাখার সাথে যোগাযোগ করবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *