অনলাইনে ফ্রিল্যান্স জবস – স্ব-কর্মসংস্থান এবং বাড়ি থেকে কাজ প্রেরণা

অনলাইনে ফ্রিল্যান্স জবস – স্ব-কর্মসংস্থান এবং বাড়ি থেকে কাজ প্রেরণা প্রচলিত চাকরির তুলনায়, ফ্রিল্যান্স চাকরি ক্রমবর্ধমান হারে প্রাধান্য পাচ্ছে। যে ব্যক্তিরা নিয়মিতভাবে স্বাধীনভাবে কাজ করার প্রয়োজন সম্পর্কে উত্তেজিত তারা নেটওয়ার্ক-ভিত্তিক আউটসোর্সিংকে স্ব-কর্মসংস্থানের একটি উপকারী পদ্ধতি বলে মনে করেন।

ফ্রিল্যান্সার বাজার দ্বারা প্রায়শই চাওয়া প্রতিযোগিতার মধ্যে রয়েছে পিসি প্রোগ্রামিং, ফটোগ্রাফি এবং ফটো সংশোধন, ওয়েবসাইট রচনা, বাস্তবসম্মত অভিব্যক্তি, পিসি প্রোগ্রামিং, কপিরাইটিং এবং পরিবর্তন।

সর্বোচ্চ অর্থ প্রদানকারী ফ্রিল্যান্স পেশা হল সৃষ্টি এবং পরিবর্তন। কম্পোজ করার পর, সর্বোচ্চ অর্থপ্রদানকারী ফ্রিল্যান্স ক্ষেত্র হল ওয়েবসাইট কম্পাইলিং এবং ইলাস্ট্রেশন।

যদি লক্ষ্য স্বাধীনভাবে কাজ করা হয়, আউটসোর্সিং সম্ভবত শুরু করার সবচেয়ে বুদ্ধিমান এবং দ্রুততম উপায়। আউটসোর্সিং কাজ কাগজে মৌখিক, প্রাক্তন ব্যবস্থাপক এবং গ্রুপ বিজ্ঞাপনের মাধ্যমে পাওয়া যেতে পারে; অফিস এবং বিজনেস সেন্টার স্টাইল অনলাইন জব বোর্ডগুলি এই বিবর্তিত ক্ষেত্রে ইন্টারনেটের সর্বশেষ স্থাপনা।

অনলাইনে ফ্রিল্যান্স জবস
অনলাইনে ফ্রিল্যান্স জবস

অনলাইনে ফ্রিল্যান্স জবস

Freelancer.com, Guru.com, eLance.com, এবং oDesk.com-এর মতো আউটসোর্সিংয়ের মাধ্যমে নতুন চাকরির সাইটগুলি অনুসন্ধান করা, প্রচুর পরিমাণে নতুন সম্পদ বেড়েছে; আসবাবপত্র সংস্থার সাথে যুক্ত বিপুল সংখ্যক প্রকল্পের কর্মচারী যারা তাদের ক্যারিয়ারের কারণে সাইটে এবং উদ্ধৃতি এবং অনুরোধ জমা দিয়েছেন।

এটি চুক্তিবদ্ধ সংস্থাগুলিকে ভৌগলিক অঞ্চলের পরিবর্তে সক্ষমতা, অ্যাপ্লিকেশন এবং বিডগুলির উপর ভিত্তি করে তাদের ফ্রিল্যান্সার নির্বাচন করতে দেয় অনলাইনে ফ্রিল্যান্স জবস।

কিছু কাজের একটি নির্দিষ্ট খরচ থাকে, অন্যগুলি ব্যবসার অগ্রগতির সাথে সাথে ঘন্টার দ্বারা বিল করা হয়। বেশিরভাগ আউটসোর্স চাকরির সম্পূর্ণ অনলাইন প্রকৃতির কারণে, বিশ্বের যে কোনো জায়গা থেকে প্রতিভাবান বিশেষজ্ঞ এবং আগ্রহী নতুনদের বেছে নেওয়া যেতে পারে।

আরও অভিজ্ঞতা এবং ক্ষমতাসম্পন্ন ফ্রিল্যান্সাররা সাধারণত তাদের পরিচালকদের কাছ থেকে বেশি চার্জ নেয় এবং সম্ভাব্য ক্লায়েন্টদের জন্য তাদের নিজস্ব ওয়েবসাইট এবং তাদের অফিস প্রোফাইলে পড়ার জন্য কিছু উপলব্ধ রয়েছে অনলাইনে ফ্রিল্যান্স জবস।

বেশিরভাগ বিশেষজ্ঞরা তাদের আউটসোর্সিং ক্যারিয়ার শুরু করেন, সংস্থা বা অন্যান্য কোম্পানির জন্য কাজ করেন এবং নির্বাচিত বাজারে তাদের কাজ শেষ করার পরে কার্যকারিতা, পোর্টফোলিও এবং পরিচিতি তৈরি করেন। যেহেতু অনেক ফ্রিল্যান্স কাজ প্রজেক্টের কর্মীদের নিজের সময়ে করা হয়,

অনলাইনে ফ্রিল্যান্স জবস – স্ব-কর্মসংস্থান এবং বাড়ি থেকে কাজ প্রেরণা

তাই ক্লায়েন্ট বেস তৈরি করার এবং গুরুত্বপূর্ণ অভিজ্ঞতা অর্জন করার সময় আপনার নিজের মৌলিক কাজের পরিবেশে কাজ চালিয়ে যাওয়া অনুমেয়।

যেসব প্রতিষ্ঠান ফ্রিল্যান্সারদের ব্যবহার করে তারা বেশ কিছু সুবিধা ভোগ করেছে। একটি নির্দিষ্ট কাজের জন্য প্রয়োজনীয় নির্দিষ্ট দক্ষতাগুলি কাজের সময়কালে অনন্যভাবে অর্জিত হতে পারে, যেকোন অতিরিক্ত চলমান বাধ্যবাধকতা বিয়োগ করে।

ফ্রিল্যান্সারদের সুবিধা প্রদান না করে প্রাপ্ত রিজার্ভ তহবিলগুলি সাধারণত এমন একটি ভেরিয়েবল যা সংস্থাগুলিকে আউটসোর্সিং কাজ বিবেচনা করতে চালিত করে। অনলাইন ফ্রিল্যান্সাররা অনেক প্রতিষ্ঠানের স্বার্থে একটি ড্রাইভিং ফ্যাক্টর হিসেবে প্রমাণিত হয়েছে।

নেটওয়ার্ক আউটসোর্সিংয়ের সুবিধাগুলি হল: স্থানান্তর করার জন্য কোন খরচ নেই, ভ্রমণের সময় বাঁচান, আপনি দায়িত্বে আছেন, আপনি দায়িত্বে আছেন। আপনার কাছে আরও বেশি ঘন্টা কাজ করে বা অনেক গ্রাহককে পরিষেবা দিয়ে আরও বেশি অর্থ উপার্জন করার সুযোগ রয়েছে।

তা সত্ত্বেও, শুধুমাত্র ফ্রিল্যান্স কাজের উপর নির্ভর করার অসুবিধা রয়েছে। প্রজেক্ট খোঁজার, আবেদন করার এবং সাজানোর শর্তগুলি ফ্রিল্যান্সারদের বাধ্যবাধকতা এবং একটি সন্তোষজনক কাজের চাপ নিশ্চিত করা যায় না।

টেলিকমিউটিংয়ের আরামের কারণে সময়ে সময়ে অসাবধানতা এবং সৃজনশীলতা হ্রাস পেতে পারে এবং গ্রাহকরা যে কোনও সময় কাজকে বাধাগ্রস্ত করতে পারে। কাজগুলির মধ্যে অলস সময় কমানোর জন্য ব্যবস্থা নেওয়া উচিত এবং সর্বদা অ্যাপ্লিকেশন এবং তৈরি মিথস্ক্রিয়াগুলিতে পর্যাপ্ত প্রোটোকল বজায় রাখা এই দুর্বলতাগুলি প্রতিরোধ করতে সহায়তা করবে।

সবচেয়ে গুরুত্বপূর্ণ, অনলাইনে প্রচুর ফ্রিল্যান্সার আছে, কিন্তু অনলাইনে অনেক কার্যকর ফ্রিল্যান্সার নেই। একজন কার্যকর অনলাইন ফ্রিল্যান্সার হতে হলে আপনার এক বা একাধিক জনপ্রিয় দক্ষতা থাকতে হবে। ফ্রিল্যান্সারদের বুঝতে হবে কিভাবে গ্রাহকদের আকৃষ্ট করা যায়।

যারা আউটসোর্সিংয়ে নতুন তাদের জন্য এটাই সবচেয়ে বড় পরীক্ষা। ফ্রিল্যান্সারদের অবশ্যই চমৎকার আন্তঃব্যক্তিক দক্ষতা থাকতে হবে, স্বাভাবিকভাবে আচরণ করতে হবে এবং মানসম্পন্ন সহায়তা প্রদানের জন্য প্রতিশ্রুতিবদ্ধ হতে হবে।

একজন ফ্রিল্যান্সার হিসাবে শুরু করার আগে, আউটসোর্সিং বা ব্যবসা শুরু করার সময় আপনি যে অসুবিধার সম্মুখীন হতে পারেন তা বোঝা গুরুত্বপূর্ণ। কিছু ফ্রিল্যান্সার কীভাবে অনলাইনে উৎপাদনশীল হতে পারে তা উপলব্ধি করা একটি পার্থক্য তৈরি করতে পারে।

একই সময়ে, আপনার নেটওয়ার্ক আউটসোর্সিং-এর হতাশার স্বাভাবিক কারণগুলিও বোঝা উচিত। আপনি অনেক ফ্রিল্যান্সারের সাথে কথা বলতে পারেন যারা দীর্ঘদিন ধরে এই ক্ষেত্রে কাজ করছেন, ম্যাগাজিনে নিবন্ধ পড়তে পারেন, বার্তা এবং প্রতিকূলতা কাটিয়ে উঠার উদাহরণগুলি নিয়ে আলোচনা করতে পারেন।

আপনি যদি কেনার বিকল্প ছাড়াই অনলাইন আউটসোর্সিং শুরু করেন এবং অনলাইন আউটসোর্সিংয়ের বর্তমান বাস্তবতা বুঝতে না পারেন, তাহলে আপনার ফ্রিল্যান্স প্রচেষ্টা আপনার রান-ডাউনে আরেকটি অবহেলা যোগ করতে পারে। আপনার অন্বেষণ করুন, আপনার সিট বেল্ট বেঁধে রাখতে প্রস্তুত থাকুন, অধ্যবসায় করুন এবং সিদ্ধান্ত নিন। যারা চমৎকার কর্মচারী তারা কার্যকর ফ্রিল্যান্সার হয়ে ওঠে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *