ফাইভারে বিক্রি করার জন্য গিগগুলির জন্য কীভাবে ধারণা তৈরি করবেন

ফাইভারে বিক্রি

ফাইভারে বিক্রি করার জন্য গিগগুলির জন্য কীভাবে ধারণা তৈরি করবেন “ফাইভারে আমার কী বিক্রি করা উচিত?” একমাত্র ব্যবসায়ী হিসাবে Fiverr.com-এ একটি স্টোর খোলার মাধ্যমে অনলাইনে অর্থ উপার্জন করার সুযোগ বিবেচনা করা লোকেদের জন্য এটি একটি গুরুত্বপূর্ণ প্রশ্ন৷

ফাইভারে বিক্রি ফাইভার এমন লোকেদের জন্য একটি জনপ্রিয় জায়গা হয়ে উঠেছে যারা স্বাধীনতার একটি পরিমাপ চায়, “খন্ডকালীন” থেকে এখানে এবং সেখানে কিছু টাকা উপার্জন থেকে শুরু করে আয়ের একটি স্থির উৎস যা শেষ পর্যন্ত ফুল-টাইম চাকরি প্রতিস্থাপন করে।

লোকেরা যখন প্রথম Fiverr ওয়েবসাইটের সংস্পর্শে আসে, তখন এটি অপ্রতিরোধ্য বলে মনে হয়েছিল। Fiverr বিক্রেতাদের পরিষেবাগুলি প্রথাগত (ওয়েব ডিজাইন, ফটো এডিটিং, কপিরাইটিং এবং প্রুফরিডিং) থেকে শুরু করে অপ্রচলিত (সেলিব্রিটি ছদ্মবেশ, বিভিন্ন ড্রেসিং রাজ্যে গায়কদের দ্বারা গাওয়া জন্মদিনের গান, পুতুলের সাথে ভিডিও শুভেচ্ছা ইত্যাদি) পর্যন্ত বিস্তৃত।

আপনি কি জানেন যে Fiverr বিক্রেতাদের হোস্ট করে যারা সারা বিশ্বের ক্রেতাদের জন্য অনন্য পণ্য তৈরি করে? মূল শিল্পকর্ম, কারুশিল্প এবং অন্যান্য উপহারও প্রদান করা হয়।

সমস্ত পণ্য এবং পরিষেবা ইতিমধ্যেই অফারে রয়েছে, নতুন বিক্রেতাদের কী করা উচিত? আপনার নিজের Fiverr শো-এর জন্য ধারণা তৈরি করার জন্য এখানে তিনটি ধারণা রয়েছে:

ফাইভারে বিক্রি

1। অনুপ্রেরণার জন্য বিদ্যমান শো ব্রাউজ করুন

লোকেরা কী বিক্রি করছে তা দেখতে ওয়েবসাইটে ক্লিক করুন। আপনি যা দেখছেন তার বেশিরভাগই আপনার সাথে অনুরণিত হবে না, তবে কিছু জিনিস রয়েছে যা আপনার সাথে অনুরণিত হবে। সেই পারফরম্যান্সগুলি লিখুন। ধারণাটি অন্য বিক্রেতাদের অনুলিপি করা নয়, তবে সেখানে কী আছে তা দেখতে এবং আপনার নিজস্ব অনন্য পণ্য ধারণাকে ট্রিগার করে এমন কিছু আছে কিনা তা দেখতে।

ফাইভারে বিক্রি ধরা যাক আপনি লক্ষ্য করেছেন যে কেউ $5 এর বিনিময়ে 20টি ব্লগ মন্তব্য পোস্ট করেছে। এটি অল্প সংখ্যক পর্যালোচনার জন্য একটি শো করার সুযোগ উপস্থাপন করতে পারে,

তবে আপনার বিপণন পর্যালোচনাগুলি বিশ্লেষণ, ব্যস্ততা এবং পৌঁছানোর ক্ষেত্রে আরও গভীর। যেহেতু একজন ক্রেতা যার 20টি পর্যালোচনার প্রয়োজন সে একজন ক্রেতার থেকে আলাদা যার শুধুমাত্র একটি বা দুটি পর্যালোচনার প্রয়োজন, আপনি গ্রাহকদের চুরি করছেন না।

2। ফাইভারে বিক্রি ক্রেতার সমস্যা সমাধান করুন।

ক্রেতাদের কি প্রয়োজন? সাধারণ সমস্যাগুলি সমাধান করে এমন শো তৈরি করুন। অনেক ক্রেতা এমন উদ্যোক্তা যারা Fiverr ব্যবহার করে তাদের কিছু কাজ আউটসোর্স করে। তাদের প্রয়োজনীয় কাজগুলি সম্পূর্ণ করতে সাহায্য করার জন্য আপনি কী করতে পারেন?

আরও ধারণার জন্য, Fiverr’s Buyer Requests বিভাগটি দেখুন। এই বিভাগটি দেখার জন্য আপনাকে অবশ্যই একটি অ্যাকাউন্টের জন্য নিবন্ধন করতে হবে। লগ ইন করুন এবং Fiverr পৃষ্ঠার শীর্ষে “বিক্রয়” আইকনে ক্লিক করুন; তারপর আপনি ডান সাইডবারে Perks নামে একটি শিরোনাম পাবেন যাতে ক্রেতার অনুরোধ করা লিঙ্কটি অন্তর্ভুক্ত থাকে।

ক্রেতারা যে পরিষেবা এবং পণ্যগুলি কিনতে চায় তার জন্য সংক্ষিপ্ত অনুরোধ জমা দেয় এবং বিক্রেতারা তাদের Fiverr শোতে একটি লিঙ্ক পাঠিয়ে সেই অনুরোধগুলির প্রতিক্রিয়া জানাতে পারে। ক্রেতা কী খুঁজছেন তা দেখার জন্য অনুরোধটির মাধ্যমে স্ক্রোল করুন এবং এটি আপনাকে এমন একটি শো সম্পর্কে ধারণা দেয় যা ক্রেতার চাহিদা মেটাতে পারে। আপনি যদি কয়েক দিনের জন্য এই প্রয়োজনীয়তাগুলি পূরণ করেন, আপনি পুনরাবৃত্ত থিমগুলি লক্ষ্য করবেন যা সৃজনশীল অর্জনের জন্য একটি স্প্রিংবোর্ড হতে পারে।

৩. ফাইভারে বিক্রি করার জন্য গিগগুলির জন্য আপনার দক্ষতা, আগ্রহ, শখ ইত্যাদি তালিকাভুক্ত করুন।

আপনি কখনই জানেন না যে একটি জনপ্রিয় শো কী হবে। Fiverr একটি বৈচিত্র্যময় বাজার, ব্যবসা-ভিত্তিক পণ্য এবং পরিষেবার মধ্যে সীমাবদ্ধ নয়। কিছু ক্রেতা নতুন জিনিস শিখতে, তাদের শখ অনুসরণ করতে এবং মজা করতে চান।

আপনি পেইন্টিং পছন্দ করেন? হতে পারে আপনার একটি অনন্য শৈলী আছে যা প্রতিকৃতি বিক্রি করে এমন একটি শোতে নিয়ে যেতে পারে। আপনি কি রান্না সম্পর্কে অনেক কিছু জানেন? আপনি এমন একটি শো করতে পারেন যা আপনার কয়েক বছর ধরে তৈরি রেসিপি বিক্রি করে। আপনি স্বয়ংচালিত শিল্প সঙ্গে রাখতে পারেন? আপনি একটি শো তৈরি করতে পারেন যেখানে আপনি এমন লোকদের সাথে পরামর্শ করতে পারেন যাদের একটি নতুন গাড়ি কেনার সময় পরামর্শ প্রয়োজন।

আপনার কাজের অভিজ্ঞতা, আপনার স্কুলে পড়া, আপনি কী পড়তে পছন্দ করেন, আপনি কী করতে পছন্দ করেন ইত্যাদি সম্পর্কে আপনি যা ভাবতে পারেন তা লিখুন। আপনি যদি এই তালিকাটি তৈরি না করেন তবে আপনি পারফরম্যান্সের ধারণাগুলি খুঁজে পেতে পারেন যা আপনি কখনই ভাববেন না।

আপনার যদি একটি ধারণা থাকে তবে নিজেকে বিচার না করার কথা মনে রাখবেন: ধারণাটি পাস করুন, এটি লিখুন এবং তারপরে ফিরে যান এবং এটি দেখুন। ব্রেনস্টর্মিং মোডে প্রায় দশ মিনিট কাটানোর পরে, তালিকা থেকে একটি বা দুটি ধারণা নির্বাচন করুন এবং কম্পিউটারে একটি পৃথক কাগজ বা অন্য ফাইলে সেগুলি তৈরি করা শুরু করুন। ব্রেনস্টর্মিং এবং ধারনা বিকাশের চক্রে ফিরে যান।

সারাংশ

অবশেষে, আপনি যখন Fiverr-এ একটি নতুন শো শুরু করবেন, তখন এটিকে জনপ্রিয় হওয়ার সুযোগ দিন। এমন অনেকগুলি পারফরম্যান্স রয়েছে যে লোকেরা আপনার পারফরম্যান্স লক্ষ্য করতে কয়েক সপ্তাহ বা এমনকি মাসও নিতে পারে। আপনি যদি এখনই ফলাফল দেখতে না পান তবে হাল ছেড়ে দেবেন না এবং মুছে ফেলবেন না। একই সাথে নতুন পারফরম্যান্সের চেষ্টা চালিয়ে যান। শীঘ্রই বা পরে আপনি এমন একটি (বা একাধিক!) পাবেন যা আপনার জন্য উপযুক্ত।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *