ওয়ার্ডপ্রেস কি? ওয়ার্ডপ্রেস ব্যবহার না করার 10টি কারণ

ওয়ার্ডপ্রেস কি? এটা নিয়ে নতুন করে কিছু বলার নেই কারণ আমরা সবাই জানি যে সহজে এবং দ্রুত ওয়েবসাইট তৈরি করতে ওয়ার্ডপ্রেসের বিকল্প নেই।

টাইম ম্যাগাজিনের একটি জরিপ অনুসারে, বিশ্বের সমস্ত ওয়েবসাইটগুলির প্রায় 65 শতাংশ ওয়ার্ডপ্রেস কি ব্যবহার করে তৈরি করা হয়।

সহজ কথায়, ওয়ার্ডপ্রেস কোডিং জ্ঞান ছাড়াই দুর্দান্ত ওয়েবসাইট তৈরি করার একটি প্ল্যাটফর্ম। কিন্তু আজ আমি এটি ব্যবহার না করার 10টি কারণ সম্পর্কে লিখছি।

শিরোনাম দেখে নিশ্চয়ই একটু অবাক হচ্ছেন, তাই না? তাহলে বাকিটা পড়বেন না।

ওয়ার্ডপ্রেস কি
ওয়ার্ডপ্রেস কি

প্রিন্টিংপ্রেস বনাম ওয়ার্ডপ্রেস বনাম মাইক্রোসফ্ট ওয়ার্ড

আপনি যদি কোথাও যান এবং বলেন যে আপনি ওয়ার্ডপ্রেস এ কাজ করেন। তখন কেউ কেউ ভাববে আপনি হয়তো ছাপাখানায় কাজ করবেন। আবার কাউকে জিজ্ঞেস করলে ভাই, আপনি কি ওয়ার্ডপ্রেস কি জানেন?

তখন সে ওয়ার্ডপ্রেসকে মাইক্রোসফট ওয়ার্ড ভুল করে বলবে, “কি বলো মিয়া! আমি শুধু জানি কী কাজ! আমার কাছে কারিগরি শিক্ষা বোর্ডের সার্টিফিকেট আছে।” 😀

প্লাগইনগুলিতে আসক্ত ওয়ার্ডপ্রেস কি

আপনি যদি ওয়ার্ডপ্রেস ব্যবহার করেন তবে এটা বলা নিরাপদ যে আপনি অবশ্যই প্লাগইন ব্যবহারে আসক্ত হয়ে পড়বেন। কিন্তু ওয়ার্ডপ্রেসে মাত্র 50,000টি প্লাগইন রয়েছে এবং আপনি সেগুলিকে অন্তত একবার আপনার সাইটে চালাতে চাইবেন যাতে দেখতে কেমন লাগে৷ :প

ওয়েব বিশেষজ্ঞ

ওয়ার্ডপ্রেস এমন একটি প্ল্যাটফর্ম যে আপনি কিছু দিনের মধ্যে একজন ওয়েব বিশেষজ্ঞ হয়ে উঠবেন। ফলস্বরূপ, পরিবার এবং বন্ধুদের মধ্যে আপনার জনপ্রিয়তা খুব দ্রুত বৃদ্ধি পাবে। হ্যাঁ ভাই, আপনার জনপ্রিয়তা কেউ বাড়াতে চায় না। 😀

ওয়ার্ডপ্রেস বা ওয়ার্ডপ্রেস

আপনি যদি ওয়ার্ডপ্রেসের প্রতি আসক্ত হয়ে থাকেন এবং কেউ যদি wordpress না লিখে ইংরেজিতে wordpress শব্দটি লিখে, আপনি wordpress লেখেন, মানে আপনি যদি ক্যাপিটাল p এর পরিবর্তে ছোট p লেখেন, তাহলে আপনার মন খারাপ হবে। 😀

অনলাইন বিজ্ঞাপন

ওয়ার্ডপ্রেস ব্যবহার করে আপনি অ্যাডসেন্স বিজ্ঞাপনের প্রতি অনেক সহানুভূতি দেখাতে শুরু করবেন। যদি একজন ওয়ার্ডপ্রেস ব্লগার তার সাইটে অ্যাডসেন্স বিজ্ঞাপন না দেয়, আপনি তাকে বলতে শুরু করেন, “আরে মানুষ! এভাবে আর কত দিন, উপার্জন শুরু করুন।”

সবার জন্য ওয়েবসাইট

আপনি যদি ওয়ার্ডপ্রেসের সাথে পরিচিত হন তবে আপনি মনে করবেন যে বিশ্বের প্রতিটি কোম্পানির অন্তত একটি ওয়েবসাইট থাকা উচিত এবং প্রতিটি প্রযুক্তিবিদদের একটি ওয়েবসাইট থাকা উচিত।

মিনিটের মধ্যে ওয়েবসাইট

যারা ওয়ার্ডপ্রেস জানেন না তারা প্রথমে একটি পেন্সিল নোটবুক নিয়ে বসে ওয়েব লেআউট তৈরি করবেন। তারপর গ্রাফিক ডিজাইনার লেআউট ডিজাইন করবেন।

এর পরে, ওয়েবসাইটটি একজন ওয়েব ডিজাইনার দ্বারা তৈরি করা হবে, এতে অনেক সময় লাগে এবং প্রচুর অর্থ ব্যয় হয়। এবং এই ক্ষেত্রে, আপনি শুধুমাত্র একটি থিম ডাউনলোড করে কয়েক মিনিটের মধ্যে সমস্ত কাজ শেষ করতে পারেন।

ওয়েবসাইটে ক্র্যাসিং

আপনি যদি ওয়ার্ডপ্রেসে আপনার ওয়েবসাইট তৈরি করে থাকেন তবে আপনি সম্ভবত একটি দুর্দান্ত থিম ব্যবহার করতে চাইবেন। এবং অনেক মানুষ আপনার এই Jhakkas থিম পাগল হয়ে যাবে. তারপরে তারা তাদের ওয়েবসাইটের জন্য লেআউট ডিজাইনের পরামর্শের জন্য আপনার কাছে আসবে।

কারণ হ্যান্ড কোডেড সাইটগুলো আপনার সাইটের তুলনায় লাস্ট লেভেল রেপুটেশনের মতো দেখাবে। 🙁

ভাই আপনি কোন থিম ব্যবহার করেন?

আপনি যদি ওয়ার্ডপ্রেস জানেন, প্রতিবার আপনি একটি ওয়েবসাইট পরিদর্শন করেন, এটি ওয়ার্ডপ্রেসে নির্মিত কিনা তা পরীক্ষা করে দেখুন! এটি ওয়ার্ডপ্রেসে নির্মিত হলে, আপনি অবিলম্বে জানতে চাইবেন তারা কোন থিম ব্যবহার করে।


আমি এখন আর কিছু ভাবতে পারছি না তাই আমি 9টি কারণ নিয়ে শেষ করেছি।

আপনি যদি অন্য কোন কারণ জানেন তবে অবশ্যই নিবন্ধের নীচে মন্তব্য করুন। আপনি যদি এখনও ওয়ার্ডপ্রেস ব্যবহার করতে দৃঢ়প্রতিজ্ঞ হন, তাহলে আপনি একজন কিংবদন্তি। এবং হ্যাঁ: আমি ওয়ার্ডপ্রেস ভালোবাসি, তাই না? 😀

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *