অ্যান্ড্রয়েড মোবাইল রুট করার শীর্ষ 5 সুবিধা

আজকের পোস্টে, আপনি অ্যান্ড্রয়েড মোবাইল রুট করার শীর্ষ 5 সুবিধা জানবেন। গুগল অ্যান্ড্রয়েড মোবাইল রুট অন্যান্য অপারেটিং সিস্টেমের তুলনায় অনেক বেশি খোলা এবং কাস্টমাইজযোগ্য।

তবে, একজন রুট ব্যবহারকারী অ্যান্ড্রয়েড ফোনের সম্পূর্ণ নিয়ন্ত্রণ নিতে পারেন। আপনি যে মত সবকিছু কাস্টমাইজ করতে পারেন. তাহলে জেনে নিন অ্যান্ড্রয়েড মোবাইল রুট করার সেরা ৫টি সুবিধা।

কিন্তু অ্যান্ড্রয়েড ফোন রুট করার আগে অবশ্যই রুট সম্পর্কে জেনে নিন, তারপর অ্যান্ড্রয়েড ফোন রুট করার কথা ভাববেন। আজ আমরা মূলত অ্যান্ড্রয়েড ফোনে রুটের সুবিধা নিয়ে আলোচনা করব।

অ্যান্ড্রয়েড মোবাইল রুট
অ্যান্ড্রয়েড মোবাইল রুট

অ্যান্ড্রয়েড মোবাইল রুট করার বৈশিষ্ট্য

একটি অ্যান্ড্রয়েড মোবাইল রুট করার পরে, ব্যবহারকারীরা নির্বিঘ্নে ফোন পরিচালনা করার জন্য সম্পূর্ণ ফোন অ্যাক্সেস পান এবং ব্যবহারকারীরা তাদের অ্যান্ড্রয়েড ফোনে অতিরিক্ত বৈশিষ্ট্য যুক্ত করতে পারেন।অ্যান্ড্রয়েড মোবাইল রুট

একটি অ্যান্ড্রয়েড ফোন সঠিকভাবে রুট করা মোটেও সহজ কাজ নয়। তাই মূলত রুট করতে হয় অনেক সতর্কতা অবলম্বন করে। অ্যান্ড্রয়েড মোবাইল রুট করার সুবিধার পাশাপাশি অসুবিধাও রয়েছে।

অ্যান্ড্রয়েড মোবাইল রুট করার সুবিধা আছে কি?

একটা কথা মনে রাখতে হবে যে সব অ্যান্ড্রয়েড ফোন এক রকম নয়। তাই একই রুট করার কৌশল সবার জন্য এক নাও হতে পারে। তাই রুট করার আগে ব্যবহারকারীকে অবশ্যই জানতে হবে এই রুটিং সিস্টেমটি আসলে তার অ্যান্ড্রয়েড ফোনে কাজ করবে কি না?অ্যান্ড্রয়েড মোবাইল রুট

তাছাড়া আরেকটা জিনিস আছে। একবার একটি অ্যান্ড্রয়েড ফোন রুট হয়ে গেলে, অ্যান্ড্রয়েড ফোনের ওয়ারেন্টি আপনার অ্যান্ড্রয়েড ফোনের নির্মাতার দ্বারা বাতিল হয়ে যায়। তাছাড়া অনেক ঝুঁকি থেকে যায়। তাই সাবধান তারপর অ্যান্ড্রয়েড মোবাইল রুট করুন।

কাস্টম রম: অ্যান্ড্রয়েড মোবাইল রুট করার সুবিধা

অ্যান্ড্রয়েড ডিভাইস রুট করার পেছনে সবচেয়ে বড় কারণ হল রম, আর অ্যান্ড্রয়েড ডিভাইস রুট করার পর সবচেয়ে বড় সুবিধা হল এই কাস্টম রম।

এটি ব্যবহারকারীদের তাদের আগের অ্যান্ড্রয়েড বৈশিষ্ট্যগুলির সাথে সন্তুষ্ট করে না। রুট করার পরে, আপনি ডিভাইসে কাস্টম রম যোগ করতে পারেন এবং নতুন বৈশিষ্ট্যগুলি ইনস্টল করতে পারেন।

তাছাড়া, একটি কাস্টম রমে অনেক বৈশিষ্ট্য রয়েছে যা ব্যবহারকারীরা দেখতে পান না।

কাস্টম কার্নেল: অ্যান্ড্রয়েড মোবাইল রুট করার সুবিধা

কার্নেল ফোনের অ্যাপগুলিকে সরাসরি ফোনের হার্ডওয়্যারের সাথে সংযুক্ত করে। এতে ফোনের কর্মক্ষমতা আগের থেকে অনেক বেড়ে যায়। ব্যাটারি লাইফ এবং চার্জিং ক্ষমতা বাড়ায়।

ফোনের কাস্টম সেটিংস উন্নত করুন: অ্যান্ড্রয়েড মোবাইল রুট করার সুবিধা

আপনি সহজেই ফোনের কী বোর্ডের বিন্যাস কাস্টমাইজ করতে পারেন, মাল্টিটাস্কিং কার্যকারিতা বাড়াতে পারেন, অ্যান্ড্রয়েড মোবাইল রুট স্ক্রোলিং গতি বাড়াতে পারেন, সেইসাথে ফোনের থিম কাস্টমাইজ করতে এবং ফোনের প্রতিটি বৈশিষ্ট্য সামঞ্জস্য করতে পারেন।

একমা রুটেড ব্যবহারকারীরা ফোনের এমন সব কাজ করতে পারেন যা সাধারণ অ্যান্ড্রয়েড ব্যবহারকারীরা পারেন না।

ব্লোটওয়্যার সরান: অ্যান্ড্রয়েড মোবাইল রুট করার সুবিধা

অনেক সময় আমাদের ফোন সফটওয়্যার প্রিলোড নেয়। যার কারণে তারা প্রচুর ফোন মেমরি গ্রহণ করে এবং ফোনের ব্যাটারি নিষ্কাশন করে।

তাই এগুলি আনইনস্টল করার আগে, সেগুলি আপনার ফোনের পারফরম্যান্সকে প্রভাবিত করে কিনা তা পরীক্ষা করে দেখুন৷

ব্যাকআপ: অ্যান্ড্রয়েড মোবাইল রুট করার সুবিধা

আপনি সহজেই গুরুত্বপূর্ণ তথ্য সেটিংস ব্যাকআপ করতে পারেন। আমরা যদি এক ফোন থেকে অন্য ফোনে সমস্ত ডেটা স্থানান্তর করতে চাই বা মুছে ফেলা সমস্ত বৈশিষ্ট্য পুনরুদ্ধার করতে চাই, তবে একটি ব্যাকআপ থাকা প্রয়োজন।

রুটেড অ্যান্ড্রয়েড ফোনে এই সব কাজ করা খুবই সহজ।

উপরের সুবিধাগুলি ছাড়াও, একটি অ্যান্ড্রয়েড ফোনের আরও অনেক সুবিধা রয়েছে, যেমন বিরক্তিকর বিজ্ঞাপনগুলি ব্লক করা, ফোনের গতি আগের থেকে বেশি বৃদ্ধি করা, ব্যাটারি লাইফ এক্সটেন্ডার,

আপনি ফোনের সমস্ত লুকানো বৈশিষ্ট্যগুলি খুব সহজেই পাবেন। যদিও আজকাল সাধারণ অ্যান্ড্রয়েড ফোনে এই বৈশিষ্ট্যগুলির কিছু উপলব্ধ রয়েছে।

আশা করি আজকের টিউটোরিয়ালটি আপনাদের ভালো লেগেছে। ভালো লাগলে আমাদের পোস্ট শেয়ার করতে ভুলবেন না। এবং আমাদের সাধারণ এটির সাথে থাকুন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *