ইউটিউব ভিডিও ভিউ বাড়ানোর ৭টি উপায়

YouTube ভিডিও ভিউ বাড়ানোর 7 টি উপায় জানুন। ইউটিউব ভিডিওর ভিউ বাড়াতে এবং তাদের ভাইরাল করতে চান? YouTube ভিডিও ভিউ বাড়ানোর সমস্ত কৌশল এবং উপায় জানুন৷

YouTube ভিডিও ভিউ বাড়াতে চান? 2024 সালে, ইউটিউব ব্যবহার করেন না এমন লোকের সংখ্যা খুবই কম। তাদের অনেকেরই নিজস্ব ইউটিউব চ্যানেল আছে এবং অনেকে তাদের নিজস্ব ইউটিউব চ্যানেল খুলতে চায়, তাদের জন্য এই পোস্ট।

এই পোস্টের সাহায্যে, আপনি ইউটিউব ভিডিও বাড়ানোর কিছু কার্যকরী কৌশল জানতে পারবেন। ইউটিউব ভিডিও ভিউ বাড়ানোর জন্য আপনাকে যে বিষয়গুলি মনে রাখতে হবে তা হল:

ইউটিউব ভিডিও
ইউটিউব ভিডিও

ইউটিউব ভিডিও কোয়ালিটি: ইউটিউব ভিডিও ভিউ বাড়ানোর উপায়

স্বাভাবিকভাবেই, যদি আপনার ভিডিওর মান ভাল হয়, তাহলে দর্শক এটি দেখতে আরও আগ্রহী হবে, তবে ভিডিওর গুণমান মানে শুধুমাত্র ভিডিওর রেজুলেশন, শব্দ এবং চেহারা নয়। এছাড়াও ভিডিওর বিষয়বস্তু কী তা গুরুত্বপূর্ণ।

ওয়াইফাই রাউটারের স্পীড কমে যাওয়ার কারন এবং কিভাবে স্পীড বাড়ানো যায়

HDMI তারের কাজ কি? জেনে নিন কী কী সুবিধা

URL কি? এবং কিভাবে URL কাজ করে?

বিষয়বস্তু: আপনার ভিডিওর ভিউ আপনার বিষয়বস্তুর উপর অনেকটাই নির্ভর করে। আপনার ভিডিওর বিষয়বস্তু যদি অনন্য হয়, তাহলে ভিডিওর মান তুলনামূলক ভালো না হলেও ভিডিও ভাইরাল হতে পারে।

থাম্বনেইল: খুব সহজেই YouTube ভিডিও ভিউ বাড়ান

আপনার ভিডিওর ভিউ বাড়ানোর জন্য, দর্শককে প্রথমে আপনার ভিডিওতে ক্লিক করতে হবে। একজন দর্শক প্রধানত দুটি বিষয়ের উপর ভিত্তি করে আপনার ভিডিওতে ক্লিক করবে।
থাম্বনেইল
শিরোনাম
এখন আমরা অনেকেই জানি না থাম্বনেইল কি? আসুন থাম্বনেইল সম্পর্কে আরও জানি।

থাম্বনেইল হল একটি ছবি বা ছবি যাকে আপনি একটি YouTube ভিডিও পোস্টারও বলতে পারেন। সহজ কথায়, আপনি দেখেন প্রায় প্রতিটি ইউটিউব ভিডিওতে একটি ফটোতে পাঠ্য রয়েছে, যা ভিডিওর ভিতরে নেই। একে আলাদা করতে হবে। একটি ভিডিওর থাম্বনেইল আপনাকে বলে যে ভিডিওটি কী তৈরি করা হয়েছে৷ তাই ভিউ বাড়ানোর জন্য ভালো থাম্বনেইল খুবই গুরুত্বপূর্ণ।

শিরোনাম: খুব সহজেই YouTube ভিডিও ভিউ বাড়াতে সাহায্য করে

থাম্বনেইলের পরে, দর্শকরা আপনার ভিডিওতে ক্লিক করার পরের জিনিসটি দেখতে পাবেন তা হল আপনার ভিডিওর শিরোনাম৷ তাই ভিডিওর জন্য উপযুক্ত এবং সুন্দর শিরোনাম বেছে নিন। যাতে দর্শক আপনার ভিডিওতে ক্লিক করে। শিরোনামে কিছু আকর্ষণীয় শব্দ রাখুন, তবে এটি আপনার ভিডিওর সাথে মেলে তা নিশ্চিত করুন, অন্যথায় আপনার ভিডিও প্রত্যাখ্যান করা হতে পারে।

ট্যাগ এবং বর্ণনা: YouTube ভিডিও ভিউ বাড়ানোর উপায়

ভিডিও দেখার ক্ষেত্রে ট্যাগগুলিও গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে। আপনার ভিডিও ট্যাগগুলিতে সমর্থনকারী শব্দগুলি ব্যবহার করুন৷ উদাহরণস্বরূপ, যদি আপনার ভিডিও শিরোনামে আগুন শব্দটি থাকে তবে আপনি ট্যাগে আগুন ব্যবহার করতে পারেন। ফলে কেউ আগুন বা আগুনের জন্য সার্চ করলে ইউটিউব আপনার ভিডিও নিয়ে আসবে। এইভাবে ট্যাগ আপনার ভিডিওর ভিউ বাড়াতে সাহায্য করে।

এবং বিবরণ আপনার ভিডিও সম্পর্কে কিছু তথ্য. বর্ণনাগুলি দর্শকদের ভিডিও না দেখে আপনার ভিডিওতে কী আছে তা খুঁজে বের করতে সাহায্য করে৷ এই ক্ষেত্রে, আপনি বর্ণনা এবং ট্যাগে একই কীওয়ার্ড ব্যবহার করে ভিডিওর ভিউ বাড়াতে পারেন।

সাবটাইটেল: খুব সহজেই YouTube ভিডিও ভিউ বাড়ান

সাবটাইটেল আপনার ভিডিও ভিউ বাড়াতেও সাহায্য করে। আপনার ভিডিওতে যদি ইংরেজি সাবটাইটেল থাকে, তাহলে ইউটিউব আপনার ভিডিওটি দেশের বাইরের দর্শকদের দেখাবে, ফলে আপনার ভিডিওর ভিউ বাড়বে।

হ্যাশ ট্যাগ: কিভাবে ইউটিউব ভিডিও ভিউ বাড়ানো যায়

হ্যাশ ট্যাগগুলি সত্যিই ভিডিও ভিউতে তেমন প্রভাব ফেলে না। আপনি যদি হ্যাশ ট্যাগে একটি ট্রেন্ডি ভিডিওর সাথে আপনার ভিডিও লিঙ্ক করেন, তাহলে দর্শক যখন সেই ভিডিওটি দেখেন, তখন তারা আপনার ভিডিও দেখতে হ্যাশ ট্যাগে ক্লিক করতে পারেন এবং আপনার ভিউ বাড়বে।

দেখার সময়: YouTube ভিডিও ভিউ বাড়ানোর উপায়

আপনি ভাবতে পারেন কিভাবে দেখার সময় আপনার ভিডিও ভিউ বাড়াবে? কিন্তু দেখার সময় আসলে আপনার ভিডিও ভিউ বাড়াতে পারে। কারণ আপনার ভিডিও দেখার সময় বেশি হলে ইউটিউব আপনার ভিডিওটিকে সার্চ লিস্টে বেশি দেখাবে এবং এভাবে আপনার ভিডিওর ভিউ বাড়বে। তাই যতটা সম্ভব চেষ্টা করুন আপনার ভিডিওর শুরুটা দর্শকের কাছে আকর্ষণীয় করে তুলতে, যাতে কেউ আপনার ভিডিওতে ক্লিক করে প্রস্থান না করে।

প্রথমত, ইউটিউবে আপনার ভিডিওর ভিউ বাড়ানোর জন্য প্রথমে আপনার ভিডিওতে ক্লিক করতে হবে। তার জন্য আপনার থাম্বনেইল এবং শিরোনাম ভাল হতে হবে যাতে দর্শকরা আপনার ভিডিওতে ক্লিক করে। তাহলে আপনার ভিডিওর কোয়ালিটি ভালো হতে হবে, ভিডিও বানানোর সময় ইউনিক কনসেপ্টে ফোকাস করুন। যাতে দর্শক এটি দেখতে আগ্রহী হয়। তারপর ট্যাগ এবং বিবরণে একই কীওয়ার্ড ব্যবহার করুন এবং সাবটাইটেল যোগ করুন। এভাবেই আপনি সহজেই আপনার ইউটিউব ভিডিওর ভিউ বাড়াতে পারেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *