কীভাবে ইলাস্ট্রেটরে পাঠ্যের রূপরেখা করবেন

কীভাবে ইলাস্ট্রেটরে পাঠ্যের রূপরেখা করবেন

ইলাস্ট্রেটরে পাঠ্যের রূপরেখা
ইলাস্ট্রেটরে পাঠ্যের রূপরেখা

কিভাবে ইলাস্ট্রেটরে টেক্সট আউটলাইন করবেন

ইলাস্ট্রেটর গ্রাফিক্স তৈরির জন্য ভেক্টর-ভিত্তিক সফ্টওয়্যার। টাইপোগ্রাফি প্রতিটি ডিজাইনারের জন্য অপরিহার্য।

বেশিরভাগ ডিজাইনারদের একটি সমস্যা আছে, এবং তা হল তারা তাদের পাঠ্যের জন্য একটি রূপরেখা তৈরি করে না। আমরা যখনই গ্রাফিক্সকে আরও আকর্ষণীয় করে তুলতে আউটলাইন টাইপোগ্রাফি ব্যবহার করি।

এটি সম্পন্ন করার অনেক উপায় আছে, কিন্তু আপনি যদি সহজ উপায় খুঁজে পান, তাহলে এটি আপনার জন্য। আমরা যে টিপস এবং কৌশলগুলি শেয়ার করি তা খুবই সহজ এবং যে কেউ এই কাজটি করতে পারে।

পাঠ্যটিকে একটি রূপরেখায় রূপান্তর করা খুব কঠিন নয় তবে কিছু লোকের প্রভাব অর্জনে অসুবিধা হয়। এই লেকচারে, আপনি শিখবেন কিভাবে স্ট্রোক আকারে আপনার লেখা তৈরি করবেন।

এই নির্দেশাবলী অনুসরণ করা এবং তারপর তাদের সফ্টওয়্যারে প্রয়োগ করা গ্রাহকদের যা করতে হবে। আপনার অপারেটিং সিস্টেম নির্বিশেষে, এই কৌশলটি উইন্ডোজ এবং ম্যাক উভয় ক্ষেত্রেই প্রযোজ্য। আপনার Adobe Illustrator লাগবে।

ধাপ 1

আমাদের প্রথমে যা করতে হবে তা হল আমাদের আর্টবোর্ডে যেকোনো লেখা লিখতে।

ধাপ ২

যখন আমরা অনুচ্ছেদগুলি লিখি, আমাদের সেগুলি নির্বাচন করতে হবে। টেক্সট নির্বাচন করার পরে আমরা দেখতে পাই যে নীচে ফিল এবং স্ট্রোক নামে দুটি বিকল্প রয়েছে।

উপরের দিকে, আমরা দেখতে পাচ্ছি যে এটি ভরাট এবং পাশের নীচে, আমরা দেখতে পাচ্ছি এটি একটি স্ট্রোক। এখন আমরা লক্ষ্য করেছি যে ফিল প্রয়োগ করা হয়েছে এবং স্ট্রোক বন্ধ রয়েছে এবং আপনি স্ট্রোকে একটি রাইড লাইনও পাবেন।

ধাপ 3

এখন আমাদের ফিল রঙটি বন্ধ করতে হবে এবং স্ট্রোক রঙটি খুলতে হবে। তারপর আমরা দেখতে পাই যে একটি ছোট রূপরেখা তৈরি করা হয়েছে।

এখন যেহেতু আমরা আমাদের রূপরেখা তৈরি করেছি, আমাদের অবশ্যই তাদের পুরু করতে হবে। আমরা দেখি যে উপরের দিকে একটি বক্স তৈরি করা হয়েছে এবং সেখানে একটি 1 পয়েন্ট ফন্ট রয়েছে এবং আমাদের আউটলাইনের আকার বাড়াতে হবে। আমরা 10pt আকার বৃদ্ধি. আকার ব্যবহারকারীর উপর নির্ভর করে।

ধাপ 4

এই মুহুর্তে, আমাদের প্রক্রিয়া সম্পূর্ণ, তবে আমাদের অবশ্যই একটি গুরুত্বপূর্ণ পদক্ষেপ যোগ করতে হবে: তাদের স্ট্রোকে রঙ যোগ করা। উইন্ডোজ প্যানেলে দেওয়া সোয়াচগুলি স্ট্রোকের রঙ পরিবর্তন করতে ব্যবহৃত হয়।

উপরের দিকে একটি উইন্ডোজ প্যানেল আছে। আপনি যখন উইন্ডো প্যানেলে ক্লিক করবেন, আপনি অনেকগুলি বিকল্প দেখতে পাবেন।

সোয়াচগুলি খুঁজতে নীচে স্ক্রোল করুন। আপনি যখন সেগুলিতে ক্লিক করবেন, সোয়াচগুলি খুলবে এবং আপনি আর্টবোর্ডের কাছে রঙটি দেখতে পাবেন।

এখন আপনি দেখতে পাচ্ছেন যে আমাদের পাঠ্য প্রস্তুত। আমরা আপনাকে পদক্ষেপগুলি এবং আপনার যা জানা দরকার তার সমস্ত কিছুর মাধ্যমে গাইড করি এবং আপনি সহজেই এই ধরণের পাঠ্য তৈরি করতে পারবেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *