ড্রুপাল ওয়েব হোস্টিং কেনার নির্দেশিকা: ড্রুপাল সাইটের জন্য সঠিক হোস্ট চয়ন করবেন

ড্রুপাল ওয়েব হোস্টিং

ড্রুপাল ওয়েব হোস্টিং কেনার নির্দেশিকা: কীভাবে আপনার ড্রুপাল সাইটের জন্য সঠিক হোস্ট চয়ন করবেন আপনার ড্রুপাল সাইট থেকে সর্বাধিক সুবিধা পেতে, আপনাকে নিশ্চিত করতে হবে যে আপনার জায়গায় সঠিক ওয়েব হোস্টিং আছে।

ভুল হোস্ট বেছে নেওয়ার অর্থ হতে পারে আপনার সাইটটি লোড হতে খুব বেশি সময় নেয়, বা এটি দর্শকদের জন্য যথেষ্ট সুরক্ষিত হবে না, বা অন্য যেকোন সমস্যা।

এই ক্রয় নির্দেশিকাটি আপনাকে সঠিক ড্রুপাল হোস্টিং প্রদানকারীকে কীভাবে বেছে নিতে হবে এবং আপনার সাইটকে সুচারুরূপে চালিয়ে যেতে সাহায্য করবে।

ড্রুপাল ওয়েব হোস্টিং
ড্রুপাল ওয়েব হোস্টিং

ড্রুপাল ওয়েব হোস্টিং ড্রুপাল কি?

ড্রুপাল কী তা ব্যাখ্যা করার সবচেয়ে সহজ উপায় হল এটি এক ধরনের ওয়েবসাইট। যেকোন কিছুর মতো, যদিও, চোখের দেখা ছাড়া আরও অনেক কিছু আছে এবং আপনি এটি ব্যবহার করতে পারেন এমন অনেক উপায় রয়েছে। এর মূলে, ড্রুপাল ওয়েব হোস্টিং হল একটি ওপেন সোর্স কন্টেন্ট ম্যানেজমেন্ট সিস্টেম (CMS)।

এর মানে হল যে আপনি যদি একজন দক্ষ বিকাশকারী হন, তাহলে আপনি এর অনেকগুলি থিম এবং বিনামূল্যের মডিউলগুলির মধ্যে একটি ব্যবহার করে আপনার নিজস্ব অনন্য ওয়েবসাইট তৈরি করতে পারেন এবং আপনাকে সফ্টওয়্যার রক্ষণাবেক্ষণ বা ওয়েব হোস্টিংয়ের জন্য কষ্টকর চার্জ নিয়ে চিন্তা করতে হবে না কারণ আপনার সাইটটি চলবে আপনার হোস্ট দ্বারা উন্নত একটি সার্ভার ড্রুপাল ওয়েব হোস্টিং.

আমার ওয়েবসাইটের জন্য আমার আর কি দরকার?

একটি ওয়েব হোস্ট নির্বাচন করা আপনার পরিকল্পনার শুধুমাত্র একটি অংশ। আপনার ওয়েব-সম্পর্কিত প্রয়োজনের কয়েকটি নাম দেওয়ার জন্য আপনার একটি ডোমেন নাম, ওয়েবসাইট ডিজাইন এবং ইকমার্স পরিষেবারও প্রয়োজন।

সময় বাঁচাতে, আপনি কিছু হোস্টিং প্রদানকারীর কাছ থেকে একটি ইকমার্স প্যাকেজের অংশ হিসাবে এই সবগুলি কিনতে পারেন। অথবা আপনি বিভিন্ন জায়গা থেকে পৃথকভাবে তাদের কিনতে পারেন.

কোম্পানি কি ড্রুপালকে জানে?

অনেক কোম্পানি বিজ্ঞাপন দেয় যে তারা ড্রুপাল ওয়েব হোস্টিং অফার করে, যখন তারা আসলে তা করে না। Drupal সম্পর্কে একটি জিনিস না জেনে, আপনি সতর্কতা অবলম্বন করা উচিত. আপনার সম্ভাব্য হোস্টকে কীভাবে এটি ড্রুপালকে পরিচালনা করে এবং এটি কোন স্তরের সহায়তা প্রদান করে সে সম্পর্কে বিস্তারিত প্রশ্ন জিজ্ঞাসা করুন ড্রুপাল ওয়েব হোস্টিং।

এমন একটি কোম্পানির সন্ধান করুন যেটি 24/7 ফোন বা লাইভ চ্যাট সমর্থন, নিয়মিত আপডেট অফার করে এবং আপনার সাইটটি কাস্টমাইজ করতে এবং আপনার প্রয়োজন হতে পারে এমন কোনও তৃতীয় পক্ষের মডিউল বা সফ্টওয়্যার ইনস্টল করতে সহায়তা করতে ইচ্ছুক।

কে আমার সাইটের দেখাশোনা করবে?

আপনার হোস্ট সম্মানজনক তা নিশ্চিত করা গুরুত্বপূর্ণ। অনলাইন রিভিউ খুঁজুন, গ্রাহকের মন্তব্য পড়ুন এবং সহকর্মীদের জিজ্ঞাসা করুন যে তারা কখনও একটি নির্দিষ্ট প্রদানকারী ব্যবহার করেছেন কিনা।

একটি কোম্পানি কতদিন ধরে ব্যবসা করছে এবং তারা কী ধরনের পরিষেবা অফার করে তাও দেখুন। আপনি যদি সময় এবং অর্থ সাশ্রয় করতে চান তবে আপনি অ্যাকুইয়া ক্লাউড সাইট ফ্যাক্টরির মতো পরিচালিত হোস্টিং সমাধানগুলিও বেছে নিতে পারেন যা বিশেষভাবে ড্রুপালকে মাথায় রেখে ডিজাইন করা হয়েছে।

যেহেতু এই প্ল্যাটফর্মগুলি ডেভেলপারদের দ্বারা অপ্টিমাইজ করা হয়েছে, তাই তারা আপনার সাইটকে সুরক্ষিত রাখতে এবং মসৃণভাবে চলার সময় স্বয়ংক্রিয়ভাবে আপডেটগুলি পরিচালনা করতে পারে৷

আমি কি এক প্ল্যানে আনলিমিটেড ওয়েবসাইট/ডোমেন পেতে পারি?

প্রতিটি হোস্টিং প্ল্যানে সীমাহীন ওয়েবসাইট এবং/অথবা ডোমেন উপলব্ধ থাকতে হবে। আপনার প্রকৃতপক্ষে কতগুলি সাইটের প্রয়োজন হবে তা আপনার নির্দিষ্ট ওয়েবসাইট এবং প্রয়োজনের উপর অত্যন্ত নির্ভরশীল, তবে আপনি এটির জন্য অর্থপ্রদান করছেন এর অর্থ এই নয় যে আপনি নিজেকে কোনওভাবেই সীমাবদ্ধ রাখতে হবে।

এছাড়াও, একটি মানসম্পন্ন হোস্ট বিভিন্ন ধরণের সাইট মিটমাট করতে সক্ষম হবে, আপনাকে নতুন প্ল্যাটফর্ম পরীক্ষা করতে বা সম্পূর্ণ আলাদা প্ল্যাটফর্ম ব্যবহার করার অনুমতি দেবে।

যদি একটি হোস্ট স্পষ্টভাবে আপনার প্যাকেজের সাথে সীমাহীন ডোমেনগুলি অফার না করে (অথবা যদি তারা এটিকে একেবারেই তালিকাভুক্ত না করে), তাহলে সাইন আপ করার আগে জিজ্ঞাসা করতে ভুলবেন না। অবশ্যই, সীমাহীন সাইট/ডোমেনগুলি শুধুমাত্র তখনই উপযোগী যদি তারা পর্যাপ্ত ব্যান্ডউইথের সাথে আসে।

টাকা ফেরত গ্যারান্টি আছে কি?

সর্বাধিক নামী ওয়েব হোস্ট একটি অর্থ ফেরত গ্যারান্টি অফার. এটি আপনাকে আত্মবিশ্বাস দেয় যে তারা তাদের পরিষেবাতে আত্মবিশ্বাসী, এবং যদি আপনি সিদ্ধান্ত নেন যে তাদের হোস্টিং আপনার জন্য একটি নির্দিষ্ট সময়ের মধ্যে সঠিক নয়, আপনি আপনার অ্যাকাউন্ট বাতিল করতে পারেন এবং আপনার অর্থ ফেরত পেতে পারেন।

সাধারণত এই গ্যারান্টিগুলি 30 দিন স্থায়ী হয়, কিন্তু হোস্ট তাদের জন্য সঠিক কিনা তা সিদ্ধান্ত নিতে বেশিরভাগ গ্রাহক কত সময় নেয় বলে মনে করেন তার উপর নির্ভর করে সেগুলি কম হতে পারে।

নিশ্চিত করুন যে আপনি যে হোস্ট বিবেচনা করছেন তার একটি অর্থ ফেরত গ্যারান্টি রয়েছে যাতে আপনি শেষ পর্যন্ত শেয়ার্ড হোস্টিং থেকে VPS হোস্টিং বা ডেডিকেটেড সার্ভার হোস্টিং-এ স্যুইচ করেন, যদি আপনি এটি পছন্দ না করেন, আপনি এখনও আপনার অর্থ ফেরত পেতে পারেন।

আমি কি পরবর্তীতে আমার প্ল্যান আপগ্রেড/ডাউনগ্রেড করতে পারি?

প্রথম দিন থেকেই আপনার প্ল্যানটি পেতে ভাল, যাতে আপনি আপনার প্রয়োজনের চেয়ে বেশি অর্থ প্রদান করতে না পারেন বা আপনার প্রত্যাশার চেয়ে কম পান না। আপনি যদি পারেন, তবে ছাড় দেওয়া প্রারম্ভিক পাখির হার সহ পরিকল্পনাগুলি সন্ধান করুন কারণ সেগুলি কেবল একটি নির্দিষ্ট সময় স্থায়ী হবে।

বেশিরভাগ কোম্পানিরও একটি গ্রেস পিরিয়ড থাকে যেখানে আপনার অ্যাকাউন্ট ব্যবহার একটি নির্দিষ্ট স্তরের নিচে নেমে গেলে তারা আপনাকে অতিরিক্ত চার্জ করবে না (এটি সাধারণত আপনার মূল পরিকল্পনার প্রায় 10% বা 25% হয়)। নিশ্চিত করুন যে এই পয়েন্টগুলি আপনার চুক্তিতে তালিকাভুক্ত রয়েছে এবং সাইন ইন করার আগে কোনও লুকানো ফি নেই।

আমি কি আমার অ্যাকাউন্ট এবং সার্ভারের কার্যকলাপ সম্পর্কে দৈনিক/সাপ্তাহিক রিপোর্ট পাব?

আপনি যদি একটি ব্যবসায়িক ওয়েবসাইট চালাচ্ছেন, তবে আপনার সার্ভারের সাথে সর্বদা কী ঘটছে তা আপনার জানা গুরুত্বপূর্ণ। অনেক হোস্ট বিস্তারিত অ্যাকাউন্ট এবং সার্ভার কার্যকলাপ এবং পরিসংখ্যান সহ দৈনিক/সাপ্তাহিক রিপোর্ট পাঠাবে; এই প্রতিবেদনগুলি আপনাকে বুঝতে সাহায্য করতে

পারে কেন আপনার সাইটে কিছু ভুল হলে সমস্যা হতে পারে। এটি নিশ্চিত করতেও সাহায্য করতে পারে যে আপনার ওয়েবসাইটটি মসৃণভাবে চালু আছে। সুতরাং, হ্যাঁ আপনি এমন একটি হোস্ট চান যা কমপক্ষে কিছু ধরণের রিপোর্টিং অফার করে কিনা

একটি দৈনিক বা সাপ্তাহিক ভিত্তিতে।

আমার ওয়েবসাইট বা অ্যাকাউন্টে কিছু ভুল হলে আমি কাকে কল করব?

সেজন্য আপনাকে জানতে হবে দিনের সব সময় গ্রাহক সেবা পাওয়া যায় কিনা। 24/7 সমর্থন একটি আবশ্যক; সর্বোপরি, আপনি কখনই জানেন না যে আপনার কখন কোন জরুরী বা প্রশ্ন থাকতে পারে এবং গ্রাহক পরিষেবাতে অ্যাক্সেস না থাকা বিপর্যয়কর হতে পারে। সন্দেহ হলে,

এমন একটি হোস্ট বেছে নিন যা সাধারণ ব্যবসার সময়ের বাইরেও ফোন সমর্থন দেয়- এইভাবে কিছু ভুল হলে আপনার কাছে সবসময়ই কেউ থাকবে।

তারা কি 24/7 ফোন সহায়তা প্রদান করে নাকি শুধু ব্যবসার সময়?

আপনি যদি কোনো জরুরী অবস্থা অনুভব করেন এবং সহায়তার প্রয়োজন হয়, তাহলে স্বাভাবিক ব্যবসার সময়ের বাইরে কাউকে পাওয়া খুবই গুরুত্বপূর্ণ। যদি একটি হোস্ট 24/7 ফোন সমর্থন অফার না করে, তাহলে এর অর্থ হতে পারে যে আপনার সার্ভারটি কিছু গুরুত্বপূর্ণ সময়ে অফলাইনে থাকে যখন আপনার সত্যিই এটি চালু এবং চলমান থাকে।

উপরন্তু, লাইভ ফোন সমর্থন আপনাকে ইমেল প্রতিক্রিয়াগুলির জন্য অপেক্ষা করার চেয়ে আরও দ্রুত সহায়তা পেতে দেবে। একটি ওয়েব হোস্টিং পরিষেবার সাথে অনেক কিছু ভুল হতে পারে, তাই নিশ্চিত করুন যে আপনার কাছে সর্বদা সাহায্যের অ্যাক্সেস আছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *