সঠিক ফ্রিল্যান্সার নির্বাচন করবেন কিভাবে

সঠিক ফ্রিল্যান্সার

কিভাবে সঠিক ফ্রিল্যান্সার নির্বাচন করবেন আপনি ভিজ্যুয়াল ডিজাইনার বা রিমোট খুঁজছেন এমন একটি সংস্থা বা ব্যবসা হোক না কেন, সূর্যের নীচে যে কোনও ধরণের কাজ পরিচালনা করতে পারে এমন উচ্চ দক্ষ ফ্রিল্যান্সারের অভাব নেই।

আপনার পেশাদার বাজার বা শিল্প থাকা সত্ত্বেও, ফ্রিল্যান্সারদের কাছে আপনার কাজ পুনরায় অর্পণ করা একটি অবিশ্বাস্য উপায় যা আপনাকে আপনার ব্যবসা তৈরি করতে, বৃদ্ধি পেতে এবং তা ধরে রাখতে সহায়তা করে৷

তবুও, একজন ফ্রিল্যান্সার নিয়োগ করার সময়, আপনি সবচেয়ে আদর্শ ফ্রিল্যান্সার বেছে নিয়েছেন এবং আপনার ক্যারিয়ার শেষ হওয়ার পরে আপনি সন্তুষ্ট তা নিশ্চিত করার জন্য আপনাকে কয়েকটি জিনিস জানতে হবে।

সঠিক ফ্রিল্যান্সার
সঠিক ফ্রিল্যান্সার

Meghna Life Insurance Company Limited ১০টি ভালো মন্তব্য

Shohidul Insurance

Jeevan Bima Corporation | জীবন বীমা কর্পোরেশন ১০টি ভালো মন্তব্য বাংলাদেশ

Shohidul Insurance

ওয়েব হোস্টিং: নিখুঁত পরিকল্পনা বাছাই করার জন্য একটি শিক্ষানবিস গাইড

Ms Rakhi Khatun Freelancer

ফ্রিল্যান্স রাইটিং ইনকাম বাড়াবেন কিভাবে বিস্তারিত

ফ্রিল্যান্সারদের অনুসরণ করুন

অনেক স্বাধীন ক্যারিয়ার ব্যবসা কেন্দ্র রয়েছে এবং আপনি গড় সাহায্যকারীদের সাথে যোগাযোগ করার বিষয়ে নিবন্ধগুলিতে সূর্যের নীচে জীবনের সমস্ত স্তরের প্রতিভাবান ফ্রিল্যান্সারদের খুঁজে পেতে পারেন।

আপনি একটি কোম্পানি হিসাবে এই ব্যবসা কেন্দ্রগুলিতে যোগ দিতে পারেন এবং একটি ছোট ফি দিয়ে আপনার ব্যবসা প্রকাশ করতে পারেন।

আপনি স্বতন্ত্র কাজগুলি সম্পাদন করার সাথে সাথে আপনার কাছে অ্যাডভেঞ্চার শিরোনাম এবং বিবরণ তৈরি করার সুযোগ রয়েছে। কাজের শিরোনামটি কারণটির একটি সংক্ষিপ্ত বিবরণ হওয়া উচিত।

ব্যবসার বিবরণে আপনার ব্যবসার বিস্তারিত বর্ণনা করা উচিত, আপনার স্পষ্ট চাহিদাগুলি ক্যাপচার করা উচিত এবং কোনো অনুমান প্রকাশ করা উচিত। উদাহরণস্বরূপ, যদি আপনার শুধুমাত্র নির্দিষ্ট ফ্রিল্যান্সারদের প্রয়োজন হয়, আপনি তাদের আপনার কর্মজীবনের বিবরণে তালিকাভুক্ত করতে পারেন।

যদিও সাধারণত আপনার ব্যয় পরিকল্পনা এবং সমাপ্তির সময় তালিকাভুক্ত করার জায়গা থাকে, আপনি কাজের বিবরণে সেগুলি পুনরাবৃত্তি বা ব্যাখ্যা করতে পারেন।

যখনই আপনি আর্থিক পরিকল্পনা, টার্নঅ্যারাউন্ড সময় এবং বিবরণ সহ কাজের সূক্ষ্মতাগুলি সম্পূর্ণ করেন, আপনি ফ্রিল্যান্সার পর্যালোচনার জন্য আপনার কাজগুলি পোস্ট করতে প্রস্তুত।

আপনার চাকরি পোস্ট করার সময়, আপনার ব্যবসার ধরনকে যথাযথভাবে আলাদা করে এমন একটি বিভাগ বেছে নেওয়ার বিষয়টি নিশ্চিত করুন। আপনার কোম্পানী একটি নিবন্ধ লিখতে প্রতিশ্রুতিবদ্ধ হলে, এটি সেই বিভাগ বা তুলনা বিভাগে প্রকাশ করা উচিত।

এটি গুরুত্বপূর্ণ কারণ বেশিরভাগ স্বাধীন ক্যারিয়ার ব্যবসা কেন্দ্র ফ্রিল্যান্সারদের খবর পেতে দেয় যখন তারা যে ক্লাস থেকে কেনা হয়েছিল সেখানে চাকরির পরামর্শ দেয়। আপনার ব্যবসা সঠিকভাবে অর্ডার করার মাধ্যমে, আপনি সঠিক ফ্রিল্যান্সারকে রক্ষা করতে পারেন যারা আপনাকে কাজ প্রদান করবে।

সঠিক ফ্রিল্যান্সার বেছে নিন

যখন আপনার অঙ্গীকার পোস্ট করা হয় এবং ফ্রিল্যান্সার আপনার কাজের জন্য একটি উদ্ধৃতি প্রস্তুত করে, তখন আপনাকে আপনার মডেলের উপর ভিত্তি করে কিছু উদীয়মান তারকাদের একক আউট করতে হবে।

যদি এটি প্রাসঙ্গিক হয়, যেমন প্রজেক্টের কারণে নিবন্ধটি লেখা হয়েছে, আপনার পরীক্ষাটি দেখতে বলা উচিত। ওয়েব বা ভিজ্যুয়াল ডিসপ্লে প্রকল্পগুলির জন্য, আপনাকে ফ্রিল্যান্সারদের বিনিয়োগ পোর্টফোলিওগুলির একটি সমীক্ষার অনুরোধ করতে হতে পারে।

বেশিরভাগ স্বাধীন পেশাদার ব্যবসা কেন্দ্রগুলি ফ্রিল্যান্সারদের পূর্ববর্তী প্রকল্পগুলি পর্যালোচনা বা মূল্যায়ন করার অনুমতি দেয়। পর্যালোচনা এবং নিরীক্ষা ফ্রিল্যান্সারদের অটল গুণাবলী এবং পূর্ববর্তী প্রকল্পগুলি সম্পূর্ণ করার ক্ষমতার একটি গুরুত্বপূর্ণ অংশ এবং কাজ করার জন্য ফ্রিল্যান্সারদের বেছে নেওয়ার সময় উপেক্ষা করা উচিত নয়।

মূল্যায়ন এবং জরিপগুলি সাধারণত আপনি যে ধরণের ব্যবস্থাপনা পাবেন তার একটি ভাল ইঙ্গিত।

একটি সরবরাহকারী নির্বাচন করার আগে, আপনার কাজের প্রয়োজনীয়তা ব্যাখ্যা করতে একজন ফ্রিল্যান্সারের সাথে কথা বলুন। একটি ব্যবসা শুরু করার আগে ফ্রিল্যান্সারদের সাথে কথা বলে এটাও নির্ধারণ করে যে ফ্রিল্যান্সাররা আপনার তথ্য গ্রহণ করতে ইচ্ছুক কিনা।

যদি ফ্রিল্যান্সার চাকরি পাওয়ার আগে আপনার চিঠিটি গ্রহণ না করে, তাহলে আপনি চাকরি পাওয়ার পরে ফ্রিল্যান্সার প্রতিক্রিয়া জানাবেন বলে আশা করা উচিত নয়।

কীভাবে ফ্রিল্যান্সার বাছাই করতে হয় তা জানা আপনাকে অগ্রহণযোগ্য ফ্রিল্যান্সারদের বেছে নেওয়ার সমস্যাগুলি এড়াতে সহায়তা করতে পারে। সঠিক ফ্রিল্যান্সার বাছাই করুন এবং আপনার ব্যবসা তৈরি করতে, বৃদ্ধি পেতে এবং তা বজায় রাখতে সাহায্য করার জন্য আপনার কাছে কেউ থাকবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *