ফ্রিল্যান্স কাজ সম্পর্কে পাঁচটি মিথ – উন্মোচিত

ফ্রিল্যান্স কাজ

ফ্রিল্যান্স কাজ সম্পর্কে পাঁচটি মিথ – উন্মোচিত আপনি তাদের কথা শুনেছেন। কেউ কেন ফ্রিল্যান্সিং বিবেচনা করেছে কিন্তু প্রত্যাখ্যান করেছে তার জন্য অসংখ্য অজুহাত রয়েছে। অথবা হতে পারে আপনি ফ্রিল্যান্সিং বিবেচনা করছেন এবং কথাসাহিত্য থেকে ঘটনাগুলি পরিষ্কার করার চেষ্টা করছেন।

অথবা হতে পারে আপনি একজন ফ্রিল্যান্সার হওয়ার সিদ্ধান্ত নিয়েছেন এবং আপনি আপনার বাবা-মা বা ভালো বন্ধুদের দ্বারা ক্লান্ত হয়ে পড়েছেন।

যাই হোক না কেন, এখন আপনি নিঃসন্দেহে কিছু ভুল ছাপ রেখে যাবেন এবং অনেক সমস্যা হতে পারে। আপনি যদি প্রতিযোগিতায় প্রবেশ করার কথা বিবেচনা করেন তবে কী

আশা করা যায় তার একটি বাস্তব চিত্র প্রদান করার সাথে সাথে আমি এখানে এই কয়েকটি প্রশ্নের উত্তর দেওয়ার আশা করি। অতএব, এটি মনোযোগ সহকারে পড়ুন এবং আপনার সিদ্ধান্তটি সাবধানে বিবেচনা করুন।

ফ্রিল্যান্স কাজ
ফ্রিল্যান্স কাজ

ফ্রিল্যান্স দ্রুত অর্থ উপার্জন করতে

ভুল: একজন ফ্রিল্যান্সারের পক্ষে অর্থ প্রদান করা যথেষ্ট কঠিন – এমনকি যদি আউটপুট আপনার কাছে সন্তোষজনক হয় – এবং আপনি সত্যিই মনে করেন এটি আপনার সেরা কাজগুলির মধ্যে একটি। কারণ গ্রাহকরা এটিকে ঘৃণা করবে। যদি তিনি এটি ঘৃণা করেন, তিনি আপনাকে অর্থ প্রদান করবেন না।

আপনি কি জানেন যে মার্কিন জনসংখ্যার 30% ফ্রিল্যান্সার – তাদের মধ্যে প্রায় 40% বেতন পেতে লড়াই করে? আপনি অবশেষে একটি মোটামুটি স্থিতিশীল বেতন পাবেন, কিন্তু শুধুমাত্র যদি আপনি একটি খ্যাতি তৈরি করেন এবং আপনার গ্রাহকদের প্রত্যাশা অতিক্রম করে নিজেকে একজন অপরিহার্য ব্যক্তি হিসেবে গড়ে তোলেন।

যখন এটি শেষ পর্যন্ত অর্থ প্রদান করা হয়, তখন এই অর্থ জিতে নেওয়া হবে – এবং অবশ্যই খুব বেশি জিতে নেওয়া হবে।

ফ্রিল্যান্সাররা অশিক্ষিতদের পরিবেশন করে

আমি এর সাথে একমত নই। elance.com-এর একটি সমীক্ষা দেখায় যে কোম্পানির দ্বারা জরিপ করা প্রায় 80% ফ্রিল্যান্সারদের একটি পেশাদার ডিগ্রি বা চাকরির শিরোনাম রয়েছে, যেখানে মাত্র 4% এর শুধুমাত্র একটি হাই স্কুল ডিপ্লোমা রয়েছে।

এটা সত্য যে প্রতিভাবান ফ্রিল্যান্সারদের কাছে মাত্র কয়েক সেন্টের বিনিময়ে নিবন্ধ এবং ব্লগ তৈরি, প্রুফরিড, ওয়েবসাইট তৈরিতে সহায়তা ইত্যাদির অনেক সুযোগ রয়েছে – কিন্তু প্রকৃত ফ্রিল্যান্স কাজের সাথে শিক্ষা – এবং অভিজ্ঞতা জড়িত।

আপনি যখন একজন ফ্রিল্যান্সার হিসাবে নিয়োগ পান, তখন আপনি নষ্ট, শিক্ষিত বা “প্রচারিত” হন না। আপনাকে যোগদান করতে হবে এবং উত্পাদন শুরু করতে হবে। প্রশিক্ষিত না? আমি এমন মনে করি না.

ফ্রিল্যান্স কাজ সম্পর্কে পাঁচটি মিথ | ফ্রিল্যান্সাররা অলস

এখন, এটা শুধুই অন্যায়। ফ্রিল্যান্সিং একটি কঠোর পরিশ্রমের সময়কাল। লোকেরা প্রাথমিকভাবে এই কাজটি করতে পছন্দ করে কারণ এটি স্বাধীনতা দেয় – তবে অন্যান্য অনেক উপায়ে – এটি অতীতের যেকোনো কাজের চেয়ে বেশি কঠিন।

কয়েক মাস ধরে একটি চাকরিতে কাজ করার কল্পনা করুন এবং ক্লায়েন্টকে এটি দেখতে দিন – এবং নিশ্চিত করুন যে তারা যা চায় তা নয়। আপনি কী করছেন তা জানার ফলে এই ঝুঁকি কমানো যায়, কিন্তু কিছুই এটিকে সম্পূর্ণভাবে দূরে সরিয়ে দিতে পারে না। ফ্রিল্যান্সাররা বুঝতে পারে যে তারা এই ঝুঁকি চালায়।

ক্লায়েন্ট অর্থ ব্যয় করতে প্রস্তুত বোধ করার আগে তাদের পাঁচটি কাজ করতে হতে পারে। স্বাধীনতার মূল্য উচ্চ – খুব বেশি – তবে এটি স্পষ্টতই মূল্যবান।

ফ্রিল্যান্সিং একটি কোম্পানিতে কাজ করার চেয়ে সহজ।

আবার, ভুল: ফ্রিল্যান্স ব্যবসা চালানোর সবচেয়ে কাছের জিনিস। পরবর্তী চাকরি খোঁজা সবসময় একটি সংগ্রাম, এবং সন্তোষজনক ফলাফল পাওয়া অনিবার্য নয়। বিষয়গুলিকে আরও খারাপ করার জন্য, ফ্রিল্যান্সাররা শূন্যতার মধ্যে কাজ করে, তাদের সাহায্য বা নির্দেশনা প্রদান করে এমন কোনও সংস্থান থেকে বিচ্ছিন্ন।

যেন এটি যথেষ্ট ছিল না, পরিসংখ্যান দেখায় যে ফ্রিল্যান্সারদের ফুল-টাইম কাজ করার মতো একই আয় উপার্জন করতে আরও বেশি সময় কাজ করতে হবে।

যদিও পরিসংখ্যানও দেখায় যে 10 জনের মধ্যে 9 জন ফ্রিল্যান্সার তাদের পূর্ণ-সময়ের চাকরি ছেড়ে দেওয়ার পরে বেশি সুখী, ফ্রিল্যান্স একটি বেশ গুরুতর কাজ — এর জন্য প্রয়োজন উত্সর্গ — এবং কঠোর পরিশ্রম৷

ফ্রিল্যান্সিং কোন পেশা নয়।

ঠিক আছে, সম্ভবত আমি আপনাকে এটি দেব। ফ্রিল্যান্সিং কোন পেশা নয়। একটি ফ্রিল্যান্স ব্যবসা অবশ্যই একটি পেশা – এই দেশে অনেক মানুষ এই ধরনের একটি পেশা বেছে নিয়েছে।

প্রতিদিন, প্রায় 10 মিলিয়ন মানুষ তাদের পকেট থেকে বিশ্বে পা বাড়ায় এবং তাদের ফ্রিল্যান্স চাকরি প্রতিষ্ঠা করে যতক্ষণ না তারা স্বয়ংসম্পূর্ণ হতে পারে।

এখানে মোদ্দা কথা হল আপনি যদি ফ্রিল্যান্সিং করতে চান তাহলে আপনি ফ্রিল্যান্সিং করতে পারেন। আপনার সাহস এবং ধৈর্য থাকতে হবে, তবে যে কোনও অর্থপূর্ণ অর্জন যাতে এই দুটি উপাদান থাকে না… হ্যাঁ। বুঝলাম!

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *