ইউটিউব চ্যানেল ভেরিফিকেশনে বিস্তারিত ধাপ অনুসরণ করতে হবে

ইউটিউব চ্যানেল খোলার পর আপনি সেটিংস সেট করেন কিন্তু ইউটিউব চ্যানেল ভেরিফিকেশনে কি করবেন জানেন না? তাহলে চিন্তা করবেন না আমি আপনাকে ইউটিউব চ্যানেল ভেরিফিকেশন সম্পর্কে ধারণা দেব। তো চলুন ইউটিউব চ্যানেল ভেরিফিকেশনে কি করতে হবে তা নিয়ে কথা বলা যাক।

YouTube চ্যানেল নিরাপত্তার জন্য যাচাইকরণ প্রয়োজন। যার কারণে ইউটিউব চ্যানেল আমাদের চ্যানেল সুরক্ষিত কিন্তু অনেকেই ইউটিউব চ্যানেল ভেরিফিকেশন বা কিভাবে ইউটিউব চ্যানেল ভেরিফিকেশন করতে হয় তা জানেন এবং অনেকেই জানেন না। তো চলুন শুরু করা যাক ইউটিউব চ্যানেল ভেরিফিকেশনে কি করতে হবে তা নিয়ে প্রাথমিক বিষয়গুলো থেকে।

ইউটিউব চ্যানেল
ইউটিউব চ্যানেল

ইউটিউব চ্যানেল ভেরিফিকেশন কি?

এখন আমি আপনাদের বলার চেষ্টা করব ইউটিউব চ্যানেল ভেরিফিকেশন কি এবং ইউটিউব চ্যানেল ভেরিফিকেশনে কি কি করতে হবে?

ইউটিউব চ্যানেল যাচাইকরণ হল মোবাইল নম্বর এবং জিমেইলের মাধ্যমে কোড জমা দিয়ে নিরাপত্তা বাড়ানোর একটি পদ্ধতি। আপনি YouTube চ্যানেল যাচাই করে আপনার চ্যানেলকে আরও সুরক্ষিত করতে পারেন। এবং আমরা প্রায়ই যাচাইকরণের কথা শুনি, যেটি আপনি অ্যাকাউন্টের মালিক তা নিশ্চিত করার জন্য একটি কোড প্রদান করার মাধ্যমে মনে আসে। আর ইউটিউব চ্যানেলের ক্ষেত্রে, আপনার জিমেইল এবং ফোন নম্বর দিয়ে যে ভেরিফিকেশন পদ্ধতিটি সম্পন্ন হয় সেটি হল ইউটিউব চ্যানেল ভেরিফিকেশন।

HDMI তারের কাজ কি? একটি HDMI কেবল ব্যবহার করার সুবিধা

তিনটি মৌলিক ধরনের HDMI

HDMI কেবল গুরুত্বপূর্ণ কেন?

HDMI 2.1 HDMI কেবল ব্যবহারের সুবিধা

HDMI তারের কাজ কি? একটি HDMI কেবল ব্যবহার করার সুবিধা

ইউটিউব চ্যানেল ভেরিফাই না হলে কি হবে

ইউটিউব চ্যানেলের নিরাপত্তা বাড়াতে ইউটিউব চ্যানেল ভেরিফিকেশন খুবই গুরুত্বপূর্ণ। কিন্তু আপনি হয়তো জানেন না ইউটিউব চ্যানেল ভেরিফিকেশনে কি করতে হবে এবং আপনার চ্যানেল ভেরিফাই না করলে কি কি সমস্যা হতে পারে। ইউটিউব চ্যানেল

তবে আমরা আপনাকে জানাতে এসেছি যে চিন্তার কোন কারণ নেই। ইউটিউব চ্যানেল ভেরিফাই না হলে কি হতে পারে তার বর্ণনা নিচে দেওয়া হল।

ইউটিউব চ্যানেল ভেরিফিকেশন না করলে সবচেয়ে বড় সমস্যা যেটা ঘটতে পারে তা হল আপনি আপনার চ্যানেল হারাতে পারেন। কারণ আপনার চ্যানেল ভেরিফাই না হলে যেকোনো ফিশিং লিংক দিয়ে ইউটিউব চ্যানেল হ্যাক হয়ে যেতে পারে।

এবং আপনার চ্যানেল হাইজ্যাক করে আপনার সমস্ত সামগ্রী মুছে ফেলতে পারে। তাই আপনার চ্যানেলের নিরাপত্তা বাড়াতে ইউটিউব চ্যানেল ভেরিফিকেশন করা খুবই জরুরি।

ইউটিউব চ্যানেল ভেরিফিকেশনে কি করতে হবে

এখন পর্যন্ত আপনি YouTube চ্যানেল যাচাইকরণ সম্পর্কে জানেন এবং আপনি যাচাই না করলে কী হবে। কিন্তু আপনি এখন হয়তো চিন্তিত হয়ে পড়েছেন কিভাবে ইউটিউব চ্যানেল ভেরিফাই করবেন বা ইউটিউব চ্যানেল ভেরিফিকেশনে কি করবেন?

আপনি YouTube চ্যানেল যাচাইয়ের জন্য YouTube Creator Studio সফ্টওয়্যার ব্যবহার করতে পারেন। সেক্ষেত্রে ইউটিউব চ্যানেল ভেরিফিকেশন সহজ হবে।

এছাড়াও, আপনি ডেস্কটপ বা ল্যাপটপ বা মোবাইল ফোন ব্রাউজার থেকে আপনার চ্যানেলে লগ ইন করে এবং সেখান থেকে ডেস্কটপ সাইট খুলতে আপনার YouTube চ্যানেল যাচাই করতে পারেন।

সেক্ষেত্রে সেখানে আপনার ফোন নম্বর চাওয়া হবে এবং সেই কোড জমা দেওয়ার পর আপনার চ্যানেল ভেরিফাই করা হবে।

ইউটিউব চ্যানেল ভেরিফিকেশনের গুরুত্ব কি?

ইউটিউব চ্যানেল ভেরিফিকেশনের গুরুত্ব আপনি নিজেই বুঝতে পারবেন কারণ আপনি উপরে পড়ছেন যে আমরা কেন ইউটিউব চ্যানেল ভেরিফিকেশন করি তার মধ্যে বেশ কিছু গুরুত্বপূর্ণ বিষয় লুকিয়ে আছে।

কারণ আপনি যদি আপনার ইউটিউব চ্যানেল ভেরিফাই করেন তাহলে চ্যানেল নিয়ে আপনার আর কোনো চিন্তা থাকবে না। এবং আপনি যদি আপনার চ্যানেলের মানদণ্ড পূরণ করার পরে নগদীকরণের জন্য আবেদন করেন বা করতে চান তবে আপনার চ্যানেলের অবশ্যই দুই ধাপ যাচাইকরণ চালু থাকতে হবে। ইউটিউব চ্যানেল

তাই ইউটিউব চ্যানেল ভেরিফিকেশনে কী করতে হবে তা জানা জরুরি।

যদি আপনার চ্যানেল দুই ধাপ যাচাই না করে তাহলে আপনার চ্যানেল নগদীকরণের জন্য অযোগ্য হবে। আপনি যেহেতু ইউটিউব থেকে ইনকাম করতে চান তাহলে আপনার ভিতরে শর্ত বা আশা থাকতে হবে যে আপনি ইউটিউব চ্যানেল মনিটাইজ করবেন।

কিন্তু আপনি যদি আপনার চ্যানেল যাচাই না করেন, আপনি যদি নগদীকরণের জন্য আবেদন করেন, তাহলে আপনার চ্যানেলটি একটি অযোগ্য চ্যানেল হিসেবে বিবেচিত হতে পারে। আপনি নিশ্চয়ই ইউটিউব চ্যানেল ভেরিফিকেশনের গুরুত্ব বুঝতে পেরেছেন।

কিভাবে জানবেন আপনার ইউটিউব চ্যানেল নিরাপদ কিনা

এখন পর্যন্ত আপনি জানেন ইউটিউব চ্যানেল ভেরিফিকেশনে কি করতে হবে এবং ভেরিফিকেশন কতটা গুরুত্বপূর্ণ। আর আমি ধরে নিচ্ছি আপনি আপনার চ্যানেল ভেরিফাই করেছেন কিন্তু কিভাবে বুঝবেন আপনার চ্যানেল ভেরিফাইড এবং আপনার চ্যানেল নিরাপদ।

এবং আপনি আপনার চ্যানেলকে অতিরিক্ত সুরক্ষা দিতে বেশ কয়েকটি সফ্টওয়্যার ব্যবহার করতে পারেন।

এর মধ্যে Authenticator অ্যাপটি বেশ জনপ্রিয়। এবং সর্বদা আপনার Gmail পাসওয়ার্ডের জন্য একটি অনন্য এবং শক্তিশালী পাসওয়ার্ড দেওয়ার চেষ্টা করুন, তাহলে আপনার চ্যানেল সুরক্ষিত থাকবে।

এই পোস্টটি পড়ে আপনি ইউটিউব চ্যানেল ভেরিফিকেশনে কী করতে হবে তা জানতে পেরেছেন এবং ইউটিউব ভেরিফিকেশন সম্পর্কিত আরও বেশ কিছু তথ্য জানতে পেরেছেন,

তাই আপনি যদি এই পোস্টটি পড়ে উপকৃত হন তবে এটি আপনার ফেসবুকে বা কোনও সামাজিক মিডিয়াতে শেয়ার করুন। প্ল্যাটফর্ম ধন্যবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *