সেই পাসওয়ার্ড হ্যাক করতে একজন হ্যাকারের 400 বছর সময় লাগবে

একটি শক্তিশালী পাসওয়ার্ড আপনাকে হ্যাকিংয়ের অনেক উপায় থেকে রক্ষা করতে পারে। শক্তিশালী পাসওয়ার্ড প্রদান করতে পাসওয়ার্ড নীতি অনুসরণ করতে হবে। হ্যাকাররা যদি কখনও একটি এনক্রিপ্ট করা ওয়েবসাইট হ্যাক করে এবং সেই ওয়েবসাইটে আপনার একটি অ্যাকাউন্ট থাকে,

আপনি যদি পাসওয়ার্ড নীতি অনুসরণ করেন তবে আপনার চিন্তার কোনো কারণ নেই৷ কারণ পাসওয়ার্ড নীতিতে, একটি পাসওয়ার্ডে 12-18টি অক্ষর + সংখ্যা + বিশেষ অক্ষর থাকতে হবে। হ্যাকাররা আপনার অ্যাকাউন্টের পিছনে এত বিশাল সংমিশ্রণ খুঁজে পেতে সময় নষ্ট করবে না।

পাসওয়ার্ড হ্যাক
পাসওয়ার্ড হ্যাক

কিভাবে উইন্ডোজ 10 লগইন পাসওয়ার্ড মুছে ফেলবেন

কিভাবে একটি সহজ শক্তিশালী পাসওয়ার্ড তৈরি করবেন

যদি সংখ্যা, ছোট হাতের অক্ষর এবং বড় হাতের অক্ষর সহ বিশেষ অক্ষর ব্যবহার করে একটি পাসওয়ার্ড তৈরি করা যায় তবে এটি খুব শক্তিশালী এবং মনে রাখা কঠিন হয়ে ওঠে। কিন্তু আজ আমি আপনাদের এমন একটি কৌশল বলব যাতে আপনি সহজে কঠিন পাসওয়ার্ড মনে রাখতে পারেন।

প্রথমে প্রিয়জনের 4 অক্ষরের নাম উচ্চারণ করুন। তাহলে ধরুন আপনার মনের মানুষটির নাম আশা। এখন আপনার জন্য 3টি বিশেষ অক্ষরের সমন্বয় নির্বাচন করুন। ধরুন এটি ।

পাসওয়ার্ড হ্যাক

আপনার ডায়াল প্যাড দেখুন, আশা এই অক্ষর জন্য সংখ্যা কি? মনে রাখবেন a হবে 2, s হবে 7, এভাবে ha হবে 42। অর্থাৎ Asha-এর নম্বর হবে 2742। আমি এভাবে নম্বর বের করতে বলেছি যাতে আপনার মনে রাখা সুবিধা হয় এবং হ্যাকারদের জন্য কঠিন হয়। পরিমাপ করা এখন ধরুন আপনি একটি পাসওয়ার্ড তৈরি করেছেন যেটি হল Asha@@@2742। আপনার অবশ্যই এই জাতীয় পাসওয়ার্ড মনে রাখতে সমস্যা হবে না।

তুলবে এবং এটি এত শক্তিশালী হবে যে হ্যাকারদের একটি নৃশংস শক্তি আক্রমণের মাধ্যমে হ্যাক করতে 400 বছর সময় লাগবে। আপনি বুঝতে পেরেছেন যে এখন আপনার জন্য আশা@@@2742T পাসওয়ার্ড মনে রাখা খুব সহজ কিন্তু হ্যাকারদের জন্য এটি একটি 400 বছরের রাস্তা।

Ethical Hacking Course In Bangla

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *