শেয়ার ওয়েব হোস্টিং: এটা কি আপনার ব্যবসার জন্য সঠিক পছন্দ?

শেয়ার ওয়েব হোস্টিং

শেয়ার ওয়েব হোস্টিং: এটা কি আপনার ব্যবসার জন্য সঠিক পছন্দ? সেখানে অনেকগুলি বিভিন্ন হোস্টিং বিকল্পের সাথে, আপনার ব্যবসার ওয়েবসাইটের জন্য কোনটি সেরা পছন্দ তা জানা কঠিন হতে পারে। সেখানে সবচেয়ে জনপ্রিয় হোস্টিং বিকল্পগুলির মধ্যে একটি হল শেয়ার করা ওয়েব হোস্টিং,

তবে এটি সবার জন্য সঠিক নাও হতে পারে। আসুন শেয়ার করা ওয়েব হোস্টিং এর কিছু সুবিধা এবং অসুবিধাগুলি দেখে নেওয়া যাক এটি আপনার ব্যবসার জন্য সঠিক কিনা তা নির্ধারণ করতে আপনাকে সাহায্য করতে।

শেয়ার ওয়েব হোস্টিং
শেয়ার ওয়েব হোস্টিং

ফ্রিল্যান্সিংয়ের জন্য 10টি সেরা ওয়েবসাইট।

Ms Rakhi Khatun Freelancer

Fiverr-এ ফ্রিল্যান্স ভয়েস-ওভার কাজ কিভাবে করবেন

Ms Rakhi Khatun Freelancer

ভয়েস ওভার করে কীভাবে আসল অর্থ উপার্জন করবেন।

Ms Rakhi Khatun Freelancer

কিভাবে একটি ব্লগ এবং অ্যাফিলিয়েট মার্কেটিং শুরু করবেন

Ms Rakhi Khatun Freelancer

শেয়ার করা ওয়েব হোস্টিং এর সুবিধা কি কি

কম খরচ. আজকাল, শেয়ার্ড ওয়েব হোস্টিং সবই বিনামূল্যে এবং অল্প দামের জন্য আশ্চর্যজনকভাবে ভাল পারফরম্যান্স অফার করে। এটি কারণ, একটি ব্যক্তিগত সার্ভারের বিপরীতে, আপনি যখন শেয়ার্ড ওয়েব হোস্টিং ব্যবহার করেন,

তখন আপনি একই সার্ভারে বিদ্যমান অন্যান্য ওয়েবসাইটগুলির সাথে আপনার কিছু সংস্থান ভাগ করছেন৷ সেই সার্ভারের অন্যান্য ব্যবহারকারীরা এর সমস্ত সংস্থানও হগিং করার কারণে সৃষ্ট কোনও বাধা সম্পর্কে আপনাকে চিন্তা করতে হবে না।

আপনার হোস্টে আপনার কোন পরিষেবাগুলি সন্ধান করা উচিত

হোস্ট হল এমন একটি কোম্পানি যা আপনার ওয়েবসাইটের ডেটা সঞ্চয় করার জন্য সার্ভারে স্থান প্রদান করে। একটি শেয়ার্ড হোস্টিং প্ল্যান বাছাই করার সময়, কোন পরিষেবাগুলি প্রদান করা হয় তা খুঁজে বের করা এবং আপনার ব্যবসার প্রয়োজনের সাথে সেগুলি তুলনা করা গুরুত্বপূর্ণ৷

আপনি যদি ভারী ট্র্যাফিক থাকার পরিকল্পনা করেন, তাহলে সার্ভার আপটাইম গ্যারান্টি এবং নিরাপত্তা পর্যবেক্ষণের মতো অতিরিক্ত বৈশিষ্ট্যগুলি থাকতে পারে যা আপনি অন্তর্ভুক্ত করতে চান।

এছাড়াও নিশ্চিত করুন যে আপনার হোস্ট 24/7 গ্রাহক সহায়তা প্রদান করে। এইভাবে যদি আপনার অ্যাকাউন্ট সম্পর্কিত কোনো প্রশ্ন বা সমস্যা থাকে, তাহলে তারা তা দ্রুত সমাধান করতে সাহায্য করতে পারে।

সবশেষে, হোস্টের দ্বারা অফার করা যেকোন সম্ভাব্য অ্যাড-অনগুলি দেখুন যেমন ওয়েব অ্যানালিটিক্স প্যাকেজ বা ই-কমার্স সলিউশন, যাতে আপনি নিজে থেকে সেই বৈশিষ্ট্যগুলি তৈরি করার সময় রাস্তায় অর্থ সঞ্চয় করতে পারেন৷ একজন সুখী ওয়েবমাস্টার একজন অনুগত।

আপনি কিভাবে একটি ভাল শেয়ার্ড হোস্টিং প্রদানকারী খুঁজে পাবেন

শেয়ার্ড ওয়েব হোস্টিং বেশিরভাগ ছোট ব্যবসার জন্য একটি দুর্দান্ত বিকল্প, তবে সাইন আপ করার আগে আপনাকে কিছু গবেষণা করতে হবে।

বেশিরভাগ হোস্টিং সংস্থাগুলি বিভিন্ন স্তরের স্টোরেজ স্পেস এবং সংস্থান সহ একাধিক প্যাকেজ অফার করে। এগুলি 1 GB স্টোরেজ স্পেসের জন্য প্রতি মাসে মাত্র $5 থেকে শুরু করে 100 GB স্টোরেজ স্পেসের জন্য প্রতি মাসে $100-এর বেশি হতে পারে। আপনি যদি উচ্চ-ক্ষমতাসম্পন্ন প্যাকেজগুলি খুঁজছেন যা আপনাকে ই-কমার্স কার্যকারিতা যোগ করতে বা একাধিক ওয়েবসাইট হোস্ট করতে দেয়, তাহলে আরও বেশি অর্থ প্রদানের জন্য প্রস্তুত থাকুন।

শেয়ার ওয়েব হোস্টিং: এটা কি আপনার ব্যবসার জন্য সঠিক পছন্দ? কত টাকা দিতে হবে

আপনি কোন ধরনের হোস্টিং প্যাকেজ বেছে নিচ্ছেন তার উপর নির্ভর করে শেয়ার্ড ওয়েব হোস্টিংয়ের জন্য আপনি সাধারণত প্রতি মাসে $3-$10 থেকে যেকোনো জায়গায় অর্থপ্রদান করবেন।

এই বিকল্পটি ভাল কাজ করবে যদি আপনার একটি ছোট ব্যবসা ওয়েবসাইট বা একটি ব্যক্তিগত সাইট থাকে যার জন্য প্রচুর স্টোরেজ স্পেস বা ব্যান্ডউইথের প্রয়োজন হয় না। একটি ভাল নিয়ম: যদি আপনার সাইট প্রতি মাসে 100,000 এরও কম অনন্য ভিজিটর পায়, শেয়ার করা ওয়েব হোস্টিং সম্ভবত আপনার সেরা বাজি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *