হ্যাকারদের জন্য 5টি সেরা ইন্টারনেট ব্রাউজার

হ্যাকারদের জন্য 5টি সেরা ইন্টারনেট ব্রাউজার | প্রতিদিন আমরা মজিলা, ক্রোম বা টর ব্রাউজারের মতো বিভিন্ন কোম্পানির ব্রাউজারগুলির বিভিন্ন সংস্করণ ব্যবহার করি। আমি অনেক ওয়েবসাইট ব্রাউজ করি। কত স্পর্শকাতর বিষয় আছে এতে। ব্যাঙ্ক অ্যাকাউন্টের পাসওয়ার্ড, বিভিন্ন সোশ্যাল মিডিয়ার অ্যাকাউন্ট,

নিজস্ব ওয়েবসাইটের নিয়ন্ত্রণ, ক্লাউডে সংরক্ষিত গুরুত্বপূর্ণ ডেটা ফাইল বা ব্যক্তিগত কিছু জিনিস

আমাদের সমস্ত সংবেদনশীল তথ্য অনলাইনে প্রদান করতে আমরা এই ব্রাউজারগুলির উপর নির্ভর করি৷ আপনি কি কখনো ভেবে দেখেছেন আপনার ব্রাউজারগুলো কতটা নির্ভরযোগ্য? হ্যাকারদের জন্য 5টি আপনার ডেটা নিরাপত্তা কতটা নিরাপদ?

এক সেকেন্ডের মধ্যে কম্পিউটারে

এক সেকেন্ডের মধ্যে কম্পিউটারে হারিয়ে যাওয়া ফাইল বা ফোল্ডার খুঁজুন

কেউ যদি সব তথ্য হাতড়ে নেয় তাহলে কী হবে? অথবা আপনার ব্রাউজার নিয়ন্ত্রণ হ্যাকারদের হাতে চলে গেলে আপনি কী করবেন?

ট্রোজান পরিচিত, তবে এটি ব্রাউজারের মাধ্যমে তার ভিত্তিকে শক্তিশালী করে। কি, এখন নিজেকে খুব অসহায় লাগছে? ভাবছেন যে ব্রাউজারে আপনি আমার পোস্টটি পড়ে বিশ্বাস করেন তা নিরাপদ নয়?

হুম, এমন অনেক প্রশ্ন আছে যা আপনাকে আপনার অনলাইন ডেটা নিরাপত্তা সম্পর্কে রাতে জাগিয়ে রাখতে পারে। হ্যাকারদের জন্য 5টি পাঠকগণ, আজ আমি আপনাদের এমন কিছু ব্রাউজারের সাথে পরিচয় করিয়ে দিব যেগুলো আপনাকে এই চিন্তা থেকে মুক্তি দিতে সাহায্য করবে। তো চলুন জেনে নেওয়া যাক কিছু শক্তিশালী প্রাইভেসি ব্রাউজার সম্পর্কে।

হ্যাকারদের জন্য 5টি
হ্যাকারদের জন্য 5টি

হ্যাকারদের জন্য 5টি সাহসী ব্রাউজার

ব্রেন্ডন ইচ (মোজিলা প্রকল্পের সহ-প্রতিষ্ঠাতা) দ্বারা তৈরি সাহসী ব্রাউজার। এটি একটি অত্যন্ত নিরাপদ ওপেন সোর্স ব্রাউজার যা ক্রোমিয়াম/ব্লিঙ্ক ইঞ্জিনের উপর ভিত্তি করে, ওয়েবসাইট ট্র্যাকারগুলিকে ব্লক করে, ব্যান্ডউইথ রক্ষা করে এবং শুধুমাত্র ব্রেভ ব্রাউজার দ্বারা মনোনীত অ্যাড-অনগুলি দেখায়। পিসি এবং ম্যাকের জন্য এটির সংস্করণ রয়েছে।

ব্রাউজারটি কম ডেটা খরচ করে আপনার অনলাইন গোপনীয়তা বাড়াতে ছোট বিজ্ঞাপনের মাধ্যমে কাজ করে। সাহসী ব্রাউজার আপনার ব্রাউজিং ইতিহাস দেখে কিছু লক্ষ্যযুক্ত অ্যাড-অনগুলি গোপনে ট্রোজানের মতো ডিভাইসগুলিতে সরবরাহ করার জন্য নজর রাখতে।

BraveBrowser যে বিজ্ঞাপনগুলি BraveBrowser-এর বিকাশে সহায়তা করার অনুমতি দেয় তার 15% রাজস্ব সংগ্রহ করে, 55% প্রকাশকদের, 15% অংশীদারদের এবং 15% আমাদের মত ব্যবহারকারীদের কাছে অনলাইন নিরাপত্তার উন্নতির মাধ্যমে।

কমোডো ব্রাউজার কমোডো

দুটি ভেরিয়েন্টে পাওয়া যায়: ‘ড্রাগন’, যা ক্রোমিয়ামের উপর ভিত্তি করে এবং ‘আইস ড্রাগন’, যা ফায়ারফক্সের উপর ভিত্তি করে। উভয়ই তাদের সম্মানিত গ্রাহকদের জন্য তাদের সমস্ত বৈশিষ্ট্য শেয়ার করে।

কমোডোর নিরাপত্তার একটি দুর্দান্ত অতিরিক্ত স্তর রয়েছে যা আপনাকে মানসিক শান্তি দেবে। Comodo অন-সাইট ম্যালওয়্যার স্ক্যানিং, নিরাপদ DNS, SSL, এবং ডোমেন বৈধতা অফার করে এবং এটি সমস্ত ট্র্যাকিং, কুকিজ এবং ওয়েব স্পেস ব্লক করে।


কমোডোর অনেকগুলি প্রতিযোগী ব্রাউজার রয়েছে যেগুলি কোনও অতিরিক্ত মেমরি ওভারহেড ছাড়াই কমোডোকে আরও আপডেট করা সুরক্ষার সাথে যুক্ত করে, যার ফলে ব্রাউজার আগের মতো দ্রুত চলে।

এর অসামান্য বৈশিষ্ট্যগুলির মধ্যে একটি হল ডোমেন ফিল্টারিং, যার মাধ্যমে এটি খারাপ দুর্বল ডোমেন সহ ওয়েবসাইটগুলিকে ফিল্টার করে যাতে গ্রাহককে কোনও ম্যালওয়্যার না দেয়।

এপিক ব্রাউজার

উইন্ডোজ এবং ম্যাক উভয়ের জন্য এটির সংস্করণ রয়েছে। ক্রোমিয়াম-ভিত্তিক এপিক একটি অতি-ন্যূনতম ব্রাউজার যা গোপনীয়তার জন্য প্রতিটি অপ্রয়োজনীয় বৈশিষ্ট্যকে সরিয়ে দেয়।

এটি একটি অন্তর্নির্মিত প্রক্সি বৈশিষ্ট্য ব্যবহার করে যা আপনাকে বেনামী থাকতে এবং আপনার অবস্থান লুকাতে সাহায্য করে, কারণ এটি আপনার আইপি ঠিকানাকে রক্ষা করে৷ এপিক ব্রাউজারে আরেকটি বৈশিষ্ট্য হল “ডু নট ট্র্যাক” সক্রিয় করার বিকল্প এবং “ট্রেসগুলিকে ছাড় দেয়” যার মাধ্যমে আপনি চাইলে অবস্থানটি লুকিয়ে রাখতে পারেন এবং আপনি চাইলে অবস্থানটি চালু করতে পারেন।

এটি আপনাকে এমন ওয়েবসাইটগুলি থেকে দূরে রাখবে যেগুলি আপনার ব্যক্তিগত তথ্য বেশি চায়৷ এই ব্রাউজারটি আপনার আঙ্গুলের ছাপের মতো গোপন তথ্য ব্লক করে। আবার, এটি ইমেজ ক্যানভাস ডেটা-অ্যাক্সেসিংয়ের মতো জিনিসগুলিকে ব্লক করে যাতে কেউ সহজেই এটি ট্র্যাক করতে না পারে।

এটা সত্য যে এপিক ব্রাউজার ওয়ান ক্লিক প্রক্সি চালানোর সময় হালকাভাবে ধীরগতির ব্রাউজিং অনুভব করে, তবে এই সমস্যাটি একটি ভাল মানের উচ্চ-ক্ষমতাসম্পন্ন ডিভাইসে সমস্যা বলে মনে করা উচিত নয়। যারা প্রাথমিকভাবে তাদের গোপনীয়তা সম্পর্কে চিন্তা করেন বা নিজেকে বেনামী রাখতে চান তাদের জন্য এটি কোনও সমস্যা নয়।

HTTPS সর্বত্র

HTTPS Everywhere ব্রাউজার মূলত Chrome ব্রাউজারের একটি এক্সটেনশন। এই ব্রাউজারটি কিছু ক্ষেত্রে আপনার ওয়েব ব্রাউজিং নিয়ন্ত্রণ করবে। আপনার ব্রাউজিংকে আরও সুরক্ষিত রাখতে এই ব্রাউজারটি বেশ কয়েকটি ওয়েবসাইট এনক্রিপ্ট করে৷ HTTPS Everywhere হল একটি EFF/Tor প্রকল্প যা SSL নিরাপত্তার মাধ্যমে Chrome, Firefox এবং Opera-এ এটি সম্ভব করে তোলে।


HTTPS Everywhere স্বয়ংক্রিয়ভাবে হাজার হাজার ওয়েবসাইটকে “HTTP” থেকে “HTTPS” এ স্থানান্তরিত করবে। এক্সটেনশনগুলি আপনাকে অসংখ্য ধরণের নজরদারি এবং অ্যাকাউন্ট হাইজ্যাকিং এবং কিছু ধরণের সেন্সরশিপের বিরুদ্ধে রক্ষা করতে পারে৷

টর ব্রাউজার

টর ব্রাউজার ইন্টারনেটে একটি খুব সুপ্রতিষ্ঠিত খ্যাতি রয়েছে। সারা বিশ্বে এর বিশাল ফ্যান বেস রয়েছে। এটি আপনাকে অবাধে ব্রাউজ করতে সাহায্য করে। এটি ‘লুকানো’ রিলে সার্ভারগুলির একটি নেটওয়ার্ক ব্যবহার করে। এই ব্রাউজারটি ‘পেঁয়াজ রাউটার’ নামেও পরিচিত।

টর ব্রাউজার শুধুমাত্র আপনার পরিচিত ইন্টারফেস মনে রাখে তাই বাইরে থেকে কেউ আপনার ব্রাউজার দিয়ে ইন্টারফেস করতে অক্ষম। এই ব্রাউজারের মাধ্যমে ম্যালওয়্যার আক্রমণ সম্ভব নয়। অনেকেই নিজেদেরকে বেনামী হিসেবে অনলাইনে রাখতে Tor Browser ব্যবহার করেন।

এই ব্রাউজারটি হ্যাকারদের মধ্যে একটি প্রিয় নাম কারণ এটি আপনাকে অনলাইন বিশ্বের সমস্ত দিকগুলিতে অ্যাক্সেস দেয় যা নিজের কোনো ক্ষতি ছাড়াই ভিজে থাকতে সক্ষম।

সূরা আল ফাতিহা বাংলা উচ্চারণ, অর্থ, আরবি ও অডিওসহ

সূরা আল নাস বাংলা উচ্চারণ, অর্থ, আরবি ও অডিওসহ

সূরা আল ফালাক বাংলা উচ্চারণ, অর্থ, আরবি ও অডিওসহ

সূরা আল ইখলাস বাংলা উচ্চারণ, অর্থ

সূরা তাকাসুর বাংলা উচ্চারণ, অর্থ, ফজিলত, আরবি

যাইহোক, টর প্রজেক্ট নিরাপদ ব্যবহারের জন্য করণীয় এবং করণীয়গুলির একটি সুস্পষ্ট তালিকা প্রদান করে, তাই বাহ্যিক অ্যাপ্লিকেশনের প্রয়োজন হয় এমন যেকোন নথি ডাউনলোড এবং খোলার বিষয়ে খুব সতর্ক থাকুন। আপনি যেকোন অপারেটিং সিস্টেমে টর ইনস্টল করতে পারেন

em আপনার পিসিতে এবং আপনার ইচ্ছামত ব্যবহার করুন।

আজ এখানে আপনাকে 5টি সেরা গোপনীয়তা সেটিংস ব্রাউজারগুলির সাথে পরিচয় করিয়ে দিতে হবে। আপনি আপনার ব্রাউজিং ওয়ার্ল্ডকে সুরক্ষিত করতে এইগুলির যেকোনো একটি ব্যবহার করতে পারেন।

যাইহোক, এই ক্ষেত্রে গুরুত্বপূর্ণ বিষয় হল যে কিছু ক্ষেত্রে, আপনার গোপনীয়তা রক্ষা করার সময়, ব্রাউজারগুলি ধীরে ধীরে কাজ করতে পারে বা সব ধরনের সাইটে প্রবেশ করতে সক্ষম নাও হতে পারে। নিরাপত্তার কারণে আপনাকে এটি মেনে নিতে হবে।

কিন্তু আমি ব্যক্তিগতভাবে Tor এবং Comodo ব্যবহার করি। আমি বাকিটাও ব্যবহার করেছি কিন্তু আমি শান্তিপূর্ণভাবে ব্রাউজ করতে পারিনি তাই আমি এটি আনইনস্টল করেছি।

কিন্তু আপনার 5টিই চেষ্টা করা উচিত এবং দেখতে হবে কোনটি আপনার প্রয়োজনগুলি আরও ভালভাবে পরিবেশন করছে৷ ব্রাউজারগুলো ডাউনলোড করার জন্য প্রতিটি ব্রাউজার কন্টাক্টের ব্রাউজারগুলোর নামে নীল রঙে চিহ্নিত অংশে লিঙ্ক দিয়েছি।

ব্রাউজার ব্যবহার করে আপনার কেমন লাগছে কমেন্ট করুন। কোন সমস্যা মনে হলে কমেন্ট করুন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *