আপনার নিজের কম্পিউটারে বসে অন্যান্য কম্পিউটারের কাজ নিয়ন্ত্রণ করুন

আপনার নিজের কম্পিউটারে বসে অন্যান্য কম্পিউটারের কাজ নিয়ন্ত্রণ করুন আপনি যদি আপনার কম্পিউটারে কিছু কাজ করতে চান বা আপনার কম্পিউটার থেকে দূরবর্তী কম্পিউটার নিয়ন্ত্রণ করতে চান তবে এই পোস্টটি আপনার জন্য।

ইন্টারনেট জগতে একটি আধুনিকীকরণ সংযোজন হল NoMachine সফ্টওয়্যার যা দূরবর্তী ডেস্কটপ সংযোগগুলি পরিচালনা করে। আমরা এর সুবিধাগুলি উপভোগ করি তবে এটি আসলে কী, এটি কীভাবে কাজ করে তা জানি না।

আজ আমরা NoMachine সম্পর্কে জানব, দূরবর্তী ডেস্কটপ সংযোগের একটি সহজ পদ্ধতি।

আপনার নিজের কম্পিউটারে
আপনার নিজের কম্পিউটারে

আপনার নিজের কম্পিউটারে নো মেশিন

এই সফটওয়্যার দিয়ে আপনার নিজের কম্পিউটারে বসে অন্যের কম্পিউটার কাজ/নিয়ন্ত্রণ করা সম্ভব।

NoMachine হল একটি দূরবর্তী বা অভিন্ন ডেস্কটপ কাজের সফ্টওয়্যার যা সমস্ত দক্ষতার স্তরের লোকেদের জন্য ডিজাইন করা হয়েছে যারা তাদের নিজস্ব কম্পিউটার থেকে অন্য কম্পিউটারগুলি নিয়ন্ত্রণ করতে চান৷

আপনার নিজের কম্পিউটারে বসে অন্যান্য কম্পিউটারের কাজ নিয়ন্ত্রণ করুন

Nomachine হল সেই পদ্ধতি বা প্রোগ্রাম যা একই সময়ে একটি ডিভাইসের সাথে অন্যান্য ডিভাইসকে সংযুক্ত করে কাজ করে।

যদিও এই পদ্ধতিটি দীর্ঘদিন ধরে চালু করা হয়েছে, অন্যান্য অনেক দূরবর্তী সংযোগকারী ডিভাইসের মধ্যে, NoMachine হল ডিভাইসগুলিকে সংযুক্ত করার দ্রুততম উপায়। এর কারণ হল NoMachine শুধুমাত্র একটি সহজ ছোট প্রোগ্রাম নয়, এটি ভালভাবে ডিজাইন করা এবং দেখতে দুর্দান্ত।

NoMachine কিভাবে কাজ করে?

NoMachine কে অন্যান্য ডিভাইসের সাথে কানেক্ট করতে, আপনার শুধুমাত্র রিমোট পিসি এবং যে পিসিতে আপনি NoMachine ইন্সটল করা সংযোগ করতে চান তার IP অ্যাড্রেস প্রয়োজন।

একবার একটি দূরবর্তী কম্পিউটারের সাথে সংযোগ স্থাপন করা হলে, সেই সংযোগে যেকোনো বিষয়বস্তুর সাথে কাজ করা সহজ এবং দক্ষ। যেকোনো নথি, সঙ্গীত, ভিডিও এবং প্রিন্টার ব্যবহার করাও সুবিধাজনক।

বিজয় দিবসের শুভেচ্ছা | মহান বিজয় দিবসের শুভেচ্ছা 

কল্পবিজ্ঞান 2050 সালের প্রথম দিন

প্রয়োজনীয় শর্টকাট | এর 10টি সবচেয়ে প্রয়োজনীয় শর্টকাট

আপনি যদি আপনার নিজস্ব প্রিন্টার থেকে মুদ্রণ করতে চান তবে আপনি দূরবর্তী কম্পিউটার থেকেও মুদ্রণ করতে পারেন।

আরেকটি চমৎকার বৈশিষ্ট্য যা আপনি রিমোট সিস্টেমে পাবেন তা হল আপনি যদি আপনার কম্পিউটারে একটি USB কার্ড ঢোকান, তাহলে আপনি সেটিকে রিমোট সিস্টেমের সাথে সংযুক্ত কম্পিউটার বা ডিভাইস থেকে খুলতে পারবেন।

NoMachine এর গতি এবং ব্যবহারযোগ্যতা

অন্যান্য প্রোগ্রামের তুলনায়, NoMachine এর দ্রুত কাজ করার পদ্ধতি এটিকে বাকিদের থেকে এগিয়ে রাখে। NoMachine একটি NX প্রোটোকল ব্যবহার করে, যা কম ব্যান্ডউইথ এবং উচ্চ বিলম্বের মধ্যে ব্যবধান পূরণ করে, এবং এই সংযোগটি এতটাই প্রভাবশালী যে আপনি মনে করবেন আপনি নিজের পিসিতে কাজ করছেন।

NoMachine এর কাস্টমাইজেশন বৈশিষ্ট্য এটিকে অন্যান্য প্রোগ্রাম থেকে অনন্য করে তোলে। NoMachine এর প্রধান বৈশিষ্ট্যগুলি যা আপনাকে আকৃষ্ট করবে তা হল দূরবর্তী মেশিন মাউস কার্সার, অসংখ্য বৈশিষ্ট্য অনুলিপি করা, বিভিন্ন প্রসঙ্গ মেনু এবং প্যানেল লুকানো।

NoMachine এছাড়াও ত্বকের রেজোলিউশন পরিবর্তন করতে পারে এবং প্রদর্শনের গুণমানকে অপ্টিমাইজ করতে পারে।

NoMachine এর আরেকটি বিস্ময় হল যে কোন শব্দ এবং বিরক্তিকর শব্দ NoMachine স্বয়ংক্রিয়ভাবে বন্ধ বা কমাতে পারে। তার মানে শব্দ নিঃশব্দ করার জন্য আপনাকে কিছু করতে হবে না। এমনকি আপনি দূরবর্তী সংযোগের সাথে স্বয়ংক্রিয়ভাবে হোস্ট মেশিনে একটি অডিও ফাইল ফরোয়ার্ড করতে পারেন।

সুতরাং, NoMachine একটি শক্তিশালী এবং ব্যাপক ডেস্কটপ প্রোগ্রাম যা অনেক বৈশিষ্ট্য প্যাক করে এবং ব্যবহার করা সহজ। তাই আপনি সহজেই এটি শিখতে পারেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *