কল্পবিজ্ঞান 2050 সালের প্রথম দিন

আজ 2050 সালের প্রথম দিন। কল্পবিজ্ঞান 2050 গতকাল থার্টিফাস্ট নাইট সেলিব্রেট করে খুব দেরিতে ঘুমিয়েছি। খুব ভোরে, সরকারের কাছ থেকে পাওয়া আমার রোবট বাবাজি হাজির। কানে আসছে অ্যালার্ম বাজছে। মেজাজ গরম হয়ে গেল। আমি চিৎকার করে বললাম, “আপনি জানেন না আমি গতকাল খুব দেরী করে ঘুমিয়েছি?” এবং অবিলম্বে কল করুন
তুমি শুরু করেছিলে!

রোবট: কী বলব স্যার! আপনি সকাল 7 টায় অ্যালার্ম সেট করেছেন। এখানে আমার দোষ কোথায়? আসো, আমি খাবার রেডি করেছি।

যাইহোক, মেজাজ ঠাণ্ডা করার জন্য চোখ মুছে ফেসবুকে লগ ইন করলাম… তারপর একটা কথা ভাবলাম
মুভি ডাউনলোড করুন। চিন্তা হল কর্ম। আমি 50GB এর Avatar-31 ডাউনলোড করা শুরু করেছি। ইন্টারনেট আর কাজ করছে না। এখন

outernet এ যান। পুরো বিশ্ব ওয়াইফাই দ্বারা আচ্ছাদিত। বিশ্বের সব দেশ যেখানে প্রযুক্তিতে এগিয়ে সেখানে আমাদের দেশ এখনো পিছিয়ে।

ফ্রি ওয়াইফাই আর চালাতে চাই না। ডাউনলোড স্পিড মাত্র 256Mbps। তবে, টেরাবাইট প্যাকেজ কিনলে আপনি 2Gbps এর ডাউনলোড স্পিড পাবেন। বেচারাদের রুচি থাকলেও তারা প্রস্তুত নয়, তাই ধীর গতিতে নেট চালাতে হয়।

কল্পবিজ্ঞান
কল্পবিজ্ঞান

কল্পবিজ্ঞান

চলুন আর ছবি দেখি না। কারণ আজ বিকাল ৪টায় মমতার বোনের সাথে দেখা করতে হবে। এপিট ওপিট টুথব্রাশ দিয়ে মুখ ধুয়ে খাবার টেবিলে গেলাম। আমার রোবট আমার জন্য রুটি এবং আলু বেক করেছে। মুখে বলে মেজাজ আবার গরম হয়ে গেল। আলুভাজিকে প্রচণ্ড দাগ দেওয়া হয়েছে। রোবটের গল্প কী?

রোবট: স্যার, প্রথমে আমি মরিচের গুঁড়ো দিয়েছি। পরে আমি ভুল করেছি এবং হলুদের গুঁড়ার পরিবর্তে মরিচের গুঁড়া যোগ করেছি। দুঃখিত জনাব
আমি এটা বলেছিলাম. থাক কাল থেকে একটু সাবধানে রান্না করব।
রোবটঃ ঠিক আছে স্যার।


গরম বাইরে. তাই আমি সূর্যোদয়ের সুরক্ষিত এসি জ্যাকেট পরে অফিসের উদ্দেশ্যে রওনা দিলাম। বাইরে আসতেই বুঝলাম কিছু দূরের বস্তু ভালোভাবে দেখতে পাচ্ছি না। কিছুই বুঝতে বাকি রইল না। চোখের চার্জ শেষ। আজ রাতে ঘুমানোর সময় চার্জ করার কথা ভাবিনি। তাই অফিসে গিয়ে প্রথমে চোখ

2 ঘন্টা পর দেখলাম প্রায় 500 মেগাপিক্সেল। এটা দেখে আমি চার্জিং খুলে ফেললাম। আজকে কোনো না কোনোভাবে এই চার্জ কেটে যাবে। পিসির লেজার স্ক্রীন দেখে আমার চোখ বড় বড় হয়ে গেল। অনেক কাজ করতে হবে, তারপর আমার কাজিনের সাথে দেখা করতে হবে। আমি তাড়াতাড়ি কাজ শেষ করি এবং 1 টায় চলে যাই। মমতার বোনের সঙ্গে দেখা করতে ৬০ কি.মি. রাস্তা পার হতে হব কল্পবিজ্ঞান

কল্পবিজ্ঞান 2050 সালের প্রথম দিন

রাস্তায় কিছুক্ষণ অপেক্ষা করার পর একটা এয়ার বাস এল। আমি উঠে বসলাম। এয়ার বাসের একটি সুবিধা হল এটি রাস্তায় চলাচল করে। রাস্তা জ্যাম হলে উড়ে যেতে পারে। কিছুক্ষণ পর বাস রোবট বাবাজি বাস চালাতে শুরু করে।

পরিবর্তে, আমি আমার পকেট থেকে ন্যানো ট্যাবটি বের করেছিলাম এবং ইন্টারনেটের জগতে প্রবেশ করার জন্য লেজার স্ক্রিনটি অতিক্রম করেছিলাম। তাই আমি আবহাওয়া পাতায় দেখেছি যে আমি যে এলাকায় যাচ্ছি সেখানে দুপুর 2:00 PM থেকে 4:30 PM পর্যন্ত ভারী শিলাবৃষ্টি হবে।

তাই বোনকে মেসেজ করে বললাম আমি বিকেল সাড়ে পাঁচটায় আসব। কিছুক্ষণ পর বৃষ্টি শুরু হলো। তাই উপভোগ করতে করতে এয়ার বাসের জানালা দিয়ে বাইরে তাকালাম। দেখতে দেখতে বুঝলাম চোখের চার্জ শেষ হয়ে আসছে। তাই চোখ বন্ধ করে বাকি পথ ঘুমের ভান করলাম।

বাস থেকে নেমে আমার মামীর ফেসবুক আইডির লোকেশন ট্র্যাক করলাম। আমি আগে কখনো ছিলাম না তাই জানি না। তারপর গুগল ম্যাপ বের করে চলে গেলাম।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *