কম্পিউটারের গতি বাড়াতে 5টি সেরা সফটওয়্যার

আপনার কম্পিউটারের গতি বাড়ানোর উপায় খুঁজছেন? পাঠকগণ, আজ আমি আপনাদের এমন কিছু সফটওয়্যার বা প্রোগ্রামের সাথে পরিচয় করিয়ে দিব যা আপনার পুরানো পিসিকে নতুনের মত করে তুলবে। তো চলুন দেখে নেওয়া যাক সফটওয়্যারটি। এমন একটি সুন্দর ক্লিনার যা নিশ্চিত আপনার হৃদয় জয় করবে এবং আপনাকে আবার আপনার পিসির প্রেমে পড়ে যাবে

কম্পিউটারের গতি
কম্পিউটারের গতি

ক্লিনার | কম্পিউটারের গতি

CCleaner খুবই জনপ্রিয় একটি সফটওয়্যার। শুধু আমরাই এটি পছন্দ করি না, তবে এটি বিশ্বের ব্যবহৃত সমস্ত ক্লিনারগুলির মধ্যে সবচেয়ে জনপ্রিয়। 2003 সালে প্রকাশের পর থেকে, এটি বিশ্বব্যাপী 2 বিলিয়নেরও বেশি ডাউনলোড পেয়েছে। কম্পিউটারের গতি Piriform’s CCleaner হল একটি দ্রুত এবং সহজেই ব্যবহারযোগ্য প্রোগ্রাম যা আপনার কম্পিউটারকে দ্রুত, নিরাপদ এবং আরো নির্ভরযোগ্য করে তোলে।

এটি কুকিজ, ক্যাশে, অস্থায়ী ফাইল, রেজিস্ট্রি এবং অন্যান্য অপ্রয়োজনীয় ফাইল মুছে দেয় যা আপনার অপারেটিং সিস্টেমকে বোঝায়। আইপি তথ্য লুকানো আপনার অবস্থান ট্র্যাক করা থেকে বাধা দেয়, মানে আপনি আরও নিরাপদে অনলাইন ব্রাউজ করতে পারেন

CC ক্লিনারের নিবন্ধিত সংস্করণ আপনাকে আরেকটি দুর্দান্ত বৈশিষ্ট্য দেয়। এই বৈশিষ্ট্যটি আপনার পিসির ত্রুটির পাশাপাশি অন্যান্য সিস্টেমের দুর্বলতাগুলিও ঠিক করে। এমন একটি সুন্দর ক্লিনার যা নিশ্চিত আপনার হৃদয় জয় করবে এবং আপনাকে আবার আপনার পিসির প্রেমে ফেলবে।

ক্লিনার

CCleaner খুবই জনপ্রিয় একটি সফটওয়্যার। শুধু আমরাই এটি পছন্দ করি না, তবে এটি বিশ্বের ব্যবহৃত সমস্ত ক্লিনারগুলির মধ্যে সবচেয়ে জনপ্রিয়। 2003 সালে প্রকাশের পর থেকে, এটি বিশ্বব্যাপী 2 বিলিয়নেরও বেশি ডাউনলোড পেয়েছে।

Piriform’s CCleaner হল একটি দ্রুত এবং সহজেই ব্যবহারযোগ্য প্রোগ্রাম যা আপনার কম্পিউটারকে দ্রুত, নিরাপদ এবং আরো নির্ভরযোগ্য করে তোলে। এটি কুকিজ, ক্যাশে, অস্থায়ী ফাইল, রেজিস্ট্রি এবং অন্যান্য অপ্রয়োজনীয় ফাইল মুছে দেয় যা আপনার অপারেটিং সিস্টেমকে বোঝায়।

আইপি তথ্য লুকানো আপনার অবস্থান ট্র্যাক করা থেকে বাধা দেয়, মানে আপনি আরও নিরাপদে অনলাইন ব্রাউজ করতে পারেন। CC ক্লিনারের নিবন্ধিত সংস্করণ আপনাকে আরেকটি দুর্দান্ত বৈশিষ্ট্য দেয়। এই বৈশিষ্ট্যটি আপনার পিসির ত্রুটির পাশাপাশি অন্যান্য সিস্টেমের দুর্বলতাগুলিও ঠিক করে। এমন একটি সুন্দর ক্লিনার যা নিশ্চিত আপনার হৃদয় জয় করবে এবং আপনাকে আবার আপনার পিসির প্রেমে ফেলবে।

সিস্টেম মেকানিক

আইএলও প্রযুক্তির সিস্টেম মেকানিক আপনার সিস্টেমের অপ্টিমাইজেশনের জন্য চূড়ান্ত সমাধান, এটি অভিজ্ঞ ব্যবহারকারীদের জন্য উপযুক্ত, নতুনদের এটি কিছুটা কঠিন হবে।

এটি আপনার হার্ড ড্রাইভ পরিষ্কার করতে পারে, আপনার রেজিস্ট্রি পরিষ্কার করতে পারে, আপনার হার্ড ড্রাইভকে ডিফ্র্যাগমেন্ট করতে পারে, 50টিরও বেশি স্বয়ংক্রিয় বৈশিষ্ট্য সহ মেমরি সিস্টেম এবং ইন্টারনেট সেটিংস অপ্টিমাইজ করতে পারে।

আরেকটি চমৎকার বৈশিষ্ট্য হল CRUDD (সাধারণত অপ্রয়োজনীয় বা অপ্রয়োজনীয় ডিসেলেরেটর এবং ডিস্টাবিলাইজার) রিমুভার। আমাদের পিসিতে বিভিন্ন সফটওয়্যার ইন্সটল বা আনইনস্টল করার পর কিছু খালি ফোল্ডার বা অপ্রয়োজনীয় ফাইল থেকে যায়। এই ক্লিনার তাদের অপসারণ. Windows-10 এর মতো এটিতেও একটি গোপনীয়তা শিল্ড রয়েছে।

এভিজি পিসি টিউনআপ

কম্পিউটার নিরাপত্তা এবং কম্পিউটার রক্ষণাবেক্ষণ সফ্টওয়্যার প্রদানের জন্য AVG-এর বিশ্বব্যাপী খ্যাতি রয়েছে। এটি উইন্ডোজ, ম্যাক, অ্যান্ড্রয়েড সব অপারেটিং সিস্টেমে কাজ করে।

AVG pc TuneUp আপনাকে কম ক্র্যাশিং, দীর্ঘ ব্যাটারি লাইফ এবং আরও ডিস্ক স্পেস সহ আরও গতি অর্জন করতে সাহায্য করে, যদি আপনি স্বয়ংক্রিয় রক্ষণাবেক্ষণ পছন্দ করেন বা এটি চেষ্টা করার পদ্ধতি খুঁজে পান।

এটি পেটেন্ট ফ্ল্যাগশিপ বৈশিষ্ট্য স্লিপ মোড সহ আপনার পিসির কার্যক্ষমতা নিয়ন্ত্রণ করে। যা সমস্ত ভারী অপ্রয়োজনীয় কাজগুলিকে আপনার পিসির গতি কমিয়ে দেয়। এর লাইভ অপ্টিমাইজেশান বৈশিষ্ট্যটি আপনার পিসির পটভূমিতে কাজ করে যখন আপনার পিসি প্রথমে কিছু করা উচিত, যেমন গেম খেলার সময়। ল্যাপটপ/মোবাইলে ব্যাটারি বাঁচাতে ফ্লাইট মোড এবং ইকোনমি মোড রয়েছে।

অ্যাডভান্সড সিস্টেম কেয়ার

আমরা এই মুহূর্তে অ্যাডভান্সড সিস্টেম কেয়ারের বড় ভক্ত। এটি ব্যবহারকারীদের জন্য জাঙ্ক ফাইল, বাম্প, এবং রেজিস্ট্রি এন্ট্রি পরিষ্কার করা এবং স্টার্টআপ আইটেম, সিস্টেম রিসোর্স এবং ইন্টারনেট সংযোগগুলিকে অপ্টিমাইজ করা সহজ করে তোলে, এগুলি সবই কম্পিউটার বুট করার সময়, প্রতিক্রিয়া এবং ব্রাউজিংকে গতি দেয়৷

এর পারফরমেন্স মনিটর আপনাকে সবসময় RAM, CPU, GPU, System সম্পর্কে রিয়েল টাইম তথ্য দেবে। ফলস্বরূপ, আপনি বুঝতে পারবেন কখন আপনার কোন সমস্যা হবে এবং এটির জন্য কী করবেন।

আরেকটি বৈশিষ্ট্য আমি সত্যিই পছন্দ করি তা হল ফেস আইডি। ফেস আইডি আপনার পিসিকে বিভিন্ন ধরনের নতুন অ্যাক্সেস দিয়ে সুরক্ষিত করে, তা অনলাইন হোক বা অফলাইন হোক। এই আশ্চর্যজনক সফ্টওয়্যারটি হার্ড ড্রাইভ মেমরির মাত্র 46 MB লাগে।

গ্লারি ইউটিলিটিস

গ্ল্যারি ইউটিলিটিস হল আপনার উইন্ডোজ পিসির জন্য একটি ফ্রি সিস্টেম ক্লিনার এবং পারফরম্যান্স বুস্টার। এটি একটি খুব সাধারণ অপারেশনাল সিস্টেম ক্লিনার।

এটিতে এক-ক্লিক সিস্টেম অপ্টিমাইজেশন নির্বাচন এবং অপ্টিমাইজেশন কাস্টমাইজ করার বৈশিষ্ট্য রয়েছে। গ্ল্যারি ইউটিলিটিগুলি ডাউনলোড এবং নিবন্ধন করার মাধ্যমে আপনি অ্যান্টিভাইরাস সহ অনলাইন সুরক্ষা সহ 20+ বৈশিষ্ট্য পেতে পারেন।

কম্পিউটারের গতি

Newsআল কোরআনের বাণী

কল্পবিজ্ঞান 2050 সালের প্রথম দিন

প্রয়োজনীয় শর্টকাট | এর 10টি সবচেয়ে প্রয়োজনীয় শর্টকাট

google chrome download

এটি আপনার অপারেটিং সিস্টেমের কর্মক্ষমতা বিশ্লেষণ করে এবং অন্যান্য সফ্টওয়্যারের কর্মক্ষমতা নির্ধারণ করে। এটি ব্যাকগ্রাউন্ডে কাজ করে এবং আপনার উইন্ডোজ বুট করার সময় এবং কিভাবে বুট করতে সাহায্য করতে হয় তা সমাধান করে।

আমার মতে এই সফ্টওয়্যারগুলি খুব সহজ যদি আপনি সঠিকভাবে ব্যবহার করতে পারেন তবে আপনি আপনার সেই পুরানো পিসি বন্ধুকে আবার ব্যবহার করতে পারবেন। তারা আপনার পিসির ড্রাইভে খুব বেশি জায়গা নেবে না।

এবং প্রতিটি প্রোগ্রামে দেওয়া বৈশিষ্ট্যগুলি আপনার জন্য উপকারী ছাড়া আর কিছুই নয়। প্রতিটি প্রোগ্রামের নামের নীল অংশে ক্লিক করে ডাউনলোড করতে ডাউনলোড লিঙ্কে যান।

এগুলি ব্যবহার করে আপনার পিসি কতটা দ্রুত এবং নিরাপদ মনে করে তা মন্তব্য করুন এবং আপনার কোন সমস্যা হলে আমাদের জানান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *