গ্রাফিক ডিজাইনার হিসেবে ৫টি দক্ষতা

5 গ্রাফিক ডিজাইনার হিসেবে দক্ষতা

গ্রাফিক ডিজাইন হল লোগো, ব্যবসায়িক কার্ড, ফ্লায়ার, আইকন এবং আরও অনেক কিছুর মতো গ্রাফিক্স তৈরি করার একটি উপায় যা আমরা এই দক্ষতা ব্যবহার করে তৈরি করি।
গ্রাফিক ডিজাইনে অনেক উপশ্রেণি বা দক্ষতা রয়েছে এবং বেশিরভাগ লোক সেগুলি সম্পর্কে জানেন না। আপনি যদি এই দক্ষতার প্রতি আগ্রহী হন তবে আপনি উপশ্রেণীও শিখবেন।

ফ্রিল্যান্সাররা অনলাইন মার্কেটপ্লেসে ডিজাইনার হিসেবে তাদের পরিষেবা বিক্রি করে। বেশিরভাগ ফ্রিল্যান্সাররা লোগো ডিজাইন, বিজনেস কার্ড ডিজাইন, ফ্লায়ার ডিজাইন এবং অন্যান্য কিছু উচ্চ বেতনের গ্রাফিক ডিজাইনের চাকরির মতো পরিষেবা প্রদান করে।
যাইহোক, এই চাকরির বিভাগগুলিতে প্রচুর প্রতিযোগিতা রয়েছে তাই নতুন ডিজাইনাররা তাদের সাথে প্রতিযোগিতা করে না। গ্রাফিক ডিজাইনের অন্যান্য দক্ষতাগুলির বেশিরভাগই উচ্চ অর্থ প্রদান করে এবং কোনও ভিড় নেই।

আমি সিদ্ধান্ত নিয়েছি যে আমি 5টি দক্ষতা শেয়ার করব যা উচ্চ বেতনের এবং প্রতিটি মার্কেটপ্লেসে এই দক্ষতাগুলির জন্য খুব বেশি চাহিদা রয়েছে।

রিজুম ডিজাইন

চাকরি পাওয়ার জন্য প্রত্যেক চাকরিপ্রার্থীর একটি জীবনবৃত্তান্ত প্রয়োজন। একটি জীবনবৃত্তান্তে আবেদনকারীর অভিজ্ঞতা, দক্ষতা, ডিগ্রি এবং অন্যান্য মূল বিশদ বিবরণ অন্তর্ভুক্ত থাকে। জীবনবৃত্তান্তটি Adobe Photoshop-এ ডিজাইন করা হয়েছে এবং এটি একটি মুদ্রণযোগ্য নথি।
অনলাইন ওয়েবসাইটে, ক্লায়েন্টরা তাদের জীবনবৃত্তান্ত ডিজাইন করার জন্য ফ্রিল্যান্সারদের নিয়োগ করে এবং তারা সবচেয়ে কার্যকর ফলাফল পেতে উচ্চ অর্থ প্রদান করে। ডিজাইনাররা এই জিনিসটি এক বা দুই দিনের মধ্যে ডিজাইন করে এবং প্রতি সারসংকলনে $10 থেকে $100 উপার্জন করে।

আপনার যদি ফটোশপে দক্ষতা থাকে বা আপনি ডিজাইন করতে জানেন তবে আপনাকে এই পরিষেবাটি প্রদান করতে হবে।

অ্যালবাম কভার ডিজাইন

লোকেদের তাদের অ্যালবাম কভার তৈরি করতে একজন ডিজাইনার প্রয়োজন। প্রায় প্রত্যেকেরই তাদের নিজস্ব বই প্রকাশিত হয়েছে এবং তাদের একটি উচ্চ-মানের কভার প্রয়োজন হবে।

ফ্রিল্যান্সিং মার্কেটপ্লেসে, ফ্রিল্যান্সারের ডিজাইন বই কভার করে। এই বিভাগে আমি কোন ভিড় দেখি না। আপনি যদি একজন নতুন ব্যক্তি হন, আপনি সহজেই পরিষেবা প্রদান করতে এবং অর্থ উপার্জন করতে পারেন

বইয়ের কভার ডিজাইন করতে ফটোশপ ব্যবহার করা হয়েছিল, যার গড় $30 $150। বেশির ভাগ মানুষ বেশি দাম নেয় এবং বেশির ভাগ মানুষ কম টাকা নেয়।

আপনি যদি একজন শিক্ষানবিস হন, তাহলে আপনাকে বেশি টাকা নেওয়ার চেয়ে কম টাকা চার্জ করতে হবে।

সোশ্যাল মিডিয়া ডিজাইন

সোশ্যাল মিডিয়া ডিজাইন হল পরিষেবা প্রদানের সবচেয়ে কার্যকর উপায় এবং আপনি যদি উচ্চ-মানের ডিজাইন তৈরি করেন, আপনি সহজেই অর্ডার পান এবং অর্থ উপার্জন করেন।
ফেসবুক, ইনস্টাগ্রাম, টুইটার, ইউটিউব এবং পিন্টারেস্টের মতো অনেক সামাজিক মিডিয়া প্ল্যাটফর্ম রয়েছে। এই প্ল্যাটফর্মগুলিতে, লোকেরা পোস্টগুলি ভাগ করে, তাদের প্রোফাইলে একটি কভার যুক্ত করে, একটি প্রোফাইল ছবি যোগ করে এবং আরও অনেক কিছু যা তাদের বিখ্যাত হতে এবং সোশ্যাল মিডিয়ার মাধ্যমে তাদের বিক্রয় বাড়াতে সাহায্য করে।

ফেসবুক পোস্ট, ফেসবুক কভার, Pinterest পিন, ইউটিউব কভার, ইউটিউব লোগো এবং অন্যান্য বেশিরভাগ জিনিস যা সোশ্যাল মিডিয়া ডিজাইন বিভাগে আসে।

যারা এই বিভাগে অর্থ উপার্জন করে তারা উল্লেখযোগ্য পরিমাণ অর্থ উপার্জন করে।

আপনি দেখতে পারেন, এই দক্ষতা উচ্চ চাহিদা আছে. এই ডিজাইনের গড় বিক্রয় মূল্য $10 এবং $200 এর মধ্যে। ডিজাইনগুলো Adobe Photoshop এবং Adobe Illustrator সফটওয়্যার ব্যবহার করে তৈরি করা হয়েছে।

ফটোশপ এডিটিং

প্রতিটি গ্রাফিক ডিজাইনার ফটোশপ ব্যবহার করে। এই সফ্টওয়্যার ছাড়া, আপনি একজন ডিজাইনার হতে পারবেন না।

আপনি যদি এই সফ্টওয়্যারটি ব্যবহার করেন তবে আপনি সহজেই অ্যাডোব ফটোশপ সম্পাদনা সম্পর্কিত পরিষেবা সরবরাহ করতে পারেন। এই বিভাগে, আপনি কোন প্রতিযোগিতা দেখতে পাবেন না, তবে আপনার অনেক সম্পাদনা করতে হবে।
এই বিভাগে দেওয়া পরিষেবাগুলির মধ্যে রয়েছে ফটো রিটাচিং, ব্যাকগ্রাউন্ড রিমুভাল, স্কিন রিটাচিং, ক্রপিং এবং কালার চেঞ্জিং।

ক্লায়েন্টরা তাদের ছবি সম্পাদনা করার জন্য উচ্চ মূল্য প্রদান করে এবং প্রচুর ভিড় নেই। ফটো এডিট করার জন্য গড় বিক্রয় মূল্য $10 থেকে $100।

ফটোশপ দিয়ে অর্থ উপার্জন

May 1, 2024md joyFreelancer

ভিজ্যুয়াল আর্টিস্টের ধরন !

May 1, 2024md joyFreelancer

লোগো ডিজাইন আপওয়ার্ক !

May 1, 2024md joyFreelancer

আপওয়ার্কে সবচেয়ে সহজ চাকরি

আপনি ফটোশপে দক্ষ হলে, আপনি পরিষেবা প্রদান করেন।

ইনফোগ্রাফিক ডিজাইন

বেশিরভাগ জায়গায়, ইনফোগ্রাফিক ব্যবহার করা হয়। ইনফোগ্রাফিক্স যেকোনো কিছু শেখার জন্য খুব সহায়ক হতে পারে, তাই আপনি যদি একজন গ্রাফিক ডিজাইনার হন, তাহলে আপনি এই পরিষেবাটি অফার করতে চাইতে পারেন। বেশিরভাগ ক্ষেত্রে, ইনফোগ্রাফিক তথ্য ভাগ করার জন্য পাই চার্ট এবং বার গ্রাফ নিয়ে গঠিত।

আপনি যদি গ্রাফিক ডিজাইনে আগ্রহী হন তবে আপনার ইনফোগ্রাফিক্স তৈরি করা উচিত। সর্বোচ্চ মানের গ্রাফিক্স ডিজাইন করতে, ফ্রিল্যান্সাররা উচ্চ মূল্য নেয়।

বেশিরভাগ ডিজাইনার $20 থেকে $100 চার্জ করে। চার্জগুলি একজন ব্যক্তির দক্ষতা, অভিজ্ঞতা, সময় এবং প্রচেষ্টার উপরও নির্ভর করে।

আপনি যদি ইলাস্ট্রেটর এবং ফটোশপ ব্যবহার করেন, আপনি AI, PSD, JPEG, এবং PDF ফর্ম্যাটে সবচেয়ে উচ্চ মানের ইনফোগ্রাফিক্স তৈরি করতে পারেন।

Comments

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *