গুগল ফটোতে গোপনীয়তার সাথে ফটো সংরক্ষণ করা কি সত্যিই নিরাপদ?

গুগল ফটোতে গোপনীয়তা আমরা অনেকেই গুগল ফটোতে আমাদের সমস্ত ছবি সংরক্ষণ করি। এইভাবে ছবি সংরক্ষণ করা নিরাপদ কিনা তা নিয়ে এখন প্রশ্ন উঠতে পারে।

Google Photos কি আমাদের ফটো ব্যবহার করে? এই ছবিটি ব্যবহার করলে গুগল আসলে কী করে? Google-এর কি আমাদের তথ্য শেয়ার করার অনুমতি আছে? Google Photos-এ কে আমার ছবি দেখতে পারবে? আজকের নিবন্ধে আপনি এই প্রশ্নের উত্তর পাবেন ফটোতে গোপনীয়তার।

ফটোতে গোপনীয়তার
ফটোতে গোপনীয়তার

গুগল ফটোতে ছবি রাখা কি নিরাপদ?

আপনি যদি এই প্রশ্নের উত্তর এক কথায় শুনতে চান, তাহলে আমি বলব হ্যাঁ, গুগল হ্যাক না হওয়া পর্যন্ত সম্পূর্ণ নিরাপদ। কিন্তু গুগল হ্যাক হওয়ার কথা নয়। তাই আপনার ছবি নিরাপদ.

Facebook Messenger এ PDF বা যেকোনো ফাইল পাঠানোর নিয়ম

সোশ্যাল মিডিয়া | স্টিভ জবস কেন সোশ্যাল মিডিয়া ব্যবহার করেননি?

হোয়াটসঅ্যাপ বনাম ভাইবার মেসেঞ্জার – আপনার কোনটি ব্যবহার করা উচিত?

গুগল ফটোতে গোপনীয়তার কি আমাদের ছবি ব্যবহার করে?

আপনি যদি এই প্রশ্নের উত্তর এক কথায় শুনতে চান, তাহলে আমি বলব হ্যাঁ, ব্যবহার করে। তবে ভয়ের কিছু নেই। আপনার ছবি তাদের কাছে নিরাপদ।

গুগল ফটো আমাদের ফটোগুলির সাথে কী করে?

আমরা কী ধরনের ব্যক্তিত্ব, আমাদের পছন্দ-অপছন্দ, আমরা কী খেতে পছন্দ করি, কীভাবে পোশাক পরতে পছন্দ করি, আমরা কোথায় যাই তা দেখতে Google Photos আমাদের ছবি বিশ্লেষণ করে। এখন আপনি হয়তো ভাবছেন এই তথ্য দিয়ে গুগল কি করে? Google আপনাকে ব্যক্তিগতকৃত বিজ্ঞাপন দেখানোর জন্য এই তথ্য ব্যবহার করে।

গুগলের কি আমাদের তথ্য শেয়ার করার অনুমতি আছে?

এই প্রশ্নের উত্তর যদি এক কথায় শুনতে চান, তাহলে বলব হ্যাঁ, নেওয়া হয়েছে। আপনি Google কে এই অনুমতি দিতে পারেন বা নাও দিতে পারেন। GOOGLE শর্তাবলী এবং পরিষেবাগুলি বলে যে আমরা তাদের পরিবেশন করছি এবং আমরা তাদের আমাদের ফাইল বা ছবি ব্যবহার করার অনুমতি দিই৷

কিন্তু আমাদের অনেকের অনেক ব্যক্তিগত ছবি থাকতে পারে। আপনি যদি চান যে আপনার এই ব্যক্তিগত ফটোগুলি Google Photos ব্যবহার না করুক, তাহলে আপনি এই ফটোগুলিকে Google Photos-এ সেভ না করে আপনার নিজের মেমরি কার্ড বা পেনড্রাইভে সংরক্ষণ করতে পারেন।

Google Photos-এ কে আমার ছবি দেখতে পারবে?

প্রথমটি হল যে ডিফল্টরূপে আপনার ফটোগুলির গোপনীয়তা ব্যক্তিগত হিসাবে সেট করা হয়, যার অর্থ আপনি আপনার ফটোগুলি শেয়ার না করলে শুধুমাত্র আপনি আপনার ফটোগুলি দেখতে পাবেন৷
আপনার ছবি শেয়ার করা হয়েছে কিনা তা দেখতে আপনি এই লিঙ্কে যেতে পারেন।

আপনি যদি এই নিবন্ধটি পড়ে উপকৃত হন, তাহলে এটি শেয়ার করুন এবং অন্যদের এটি দেখতে দিন। কোন প্রশ্ন থাকলে জিজ্ঞেস করতে পারেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *