স্ট্যাটাস | 12 রবিউল আউয়াল 2023 | + কবিতা

অনেকে 12 রবিউল আউয়াল 2023 স্ট্যাটাস দেন। আপনি যদি ঈদে মিলাদুন নবী পালন করে থাকেন তাহলে জেনে নিন 12 রবিউল আউয়াল 2023 এর মর্যাদা। আপনার সুবিধার জন্য এই নিবন্ধটি 12 রবিউল আউয়াল 2023 স্ট্যাটাস সম্পর্কে বিস্তারিত আলোচনা করা হবে।


শেষ পর্যন্ত আমাদের সাথে থাকলে 12 রবিউল আউয়াল 2023 এর স্ট্যাটাস সম্পর্কে বিস্তারিত জানতে পারবেন। তো আর কোন ঝামেলা ছাড়াই জেনে নেওয়া যাক 12 রবিউল আউয়াল 2023 এর অবস্থা।

ঈদে মিলাদুন্নবী 2023 কত তারিখ?

12 রবিউল আউয়াল 2023 স্ট্যাটাস

আমরা সবাই জানি যে 12ই রবিউল আউয়াল একটি অত্যন্ত গুরুত্বপূর্ণ দিন। কারণ এই দিনে আমাদের প্রিয় নবী হযরত মুহাম্মদ (সা.) এই পৃথিবীতে আগমন করেন। তাই দ্বাদশ রবিউল আউয়াল মুসলিম উম্মাহর জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ।

12 রবিউল আউয়াল 2023 স্ট্যাটাস সম্পর্কে জানতে চাই। আপনাদের সুবিধার্থে 12 রবিউল আউয়াল 2023 স্ট্যাটাস উল্লেখ করা হল।

  1. আজ পবিত্র ঈদে মিলাদুন্নবী সা., আজ আমার আনন্দের দিন কারণ এটি বিশ্বনবী সা.-এর জন্মদিন।
  2. আজ 12 রবিউল আউয়াল, সকল মুমিনদের জন্য ঈদের দিন। আজ আমাদের প্রিয় হজরত মুহাম্মদের জন্মদিন।
  3. ভালবাসা সূর্যালোকের মত ছড়িয়ে দিন। আল্লাহ তায়ালা ও তাঁর রাসূল (সাঃ) এর প্রতি ভালবাসা প্রতিটি মানুষের হৃদয়ে ভরে যাক। সবাইকে ঈদে মিলাদুন্নবীর শুভেচ্ছা।
  4. 12 রবিউল আউয়াল আমাদের প্রিয় নবী মুহাম্মদ সাঃ আগমন করেন। আজকের এই দিনে মুসলিম উম্মাহ ও দেশবাসীকে জানাই শুভেচ্ছা ও অভিনন্দন।
  5. সমস্ত অন্ধকার দূর করতে 12 রবিউল আউয়াল আমাদের প্রিয় নবী হযরত মুহাম্মদ সাঃ পৃথিবীতে আগমন করেন। এই উপলক্ষে এবং শুভ দিনে সকলকে শুভেচ্ছা ও অভিনন্দন।
  6. আজকের এই শুভ দিনে আপনাকে এবং আপনার পরিবারকে ঈদে মিলাদুন্নবী সাহাবের শুভেচ্ছা ও শুভকামনা। ঈদে মিলাদুন্নবী মোবারক।
  7. দুনিয়াতে আমরা যদি নিজেদের থেকে বেশি ভালোবাসি তবে তা আমাদের প্রিয় নবী সা.
  8. আমাদের সবার অন্তরে একটি স্বপ্ন হল আমাদের প্রিয় নবীকে স্বপ্ন দেখা। এই দিনটি উপলক্ষে, আল্লাহ তায়ালা আমাদের মনের আশা পূরণ করুন।
12 রবিউল আউয়াল

ঈদে মিলাদুন্নবীর স্ট্যাটাস

আমরা ইতিমধ্যে 12 রবিউল আউয়াল 2023 স্ট্যাটাস সম্পর্কে জানি। সাধারণত রবিউল আউয়াল মাসের ১২ তারিখে আমাদের প্রিয় নবী হযরত মুহাম্মদ (সা.) জন্মগ্রহণ করেন। তাই সাধারণত এই দিনটিকে সারা বিশ্বে ঈদে মিলাদুন্নবী হিসেবে পালিত হয়। ঈদে মিলাদুন্নবী উপলক্ষে অনেকেই স্ট্যাটাস দেন। তাদের জন্য কিছু স্ট্যাটাস উল্লেখ করা হলো।

  1. প্রিয় নবী মুহাম্মদ শুধুমাত্র সর্বশ্রেষ্ঠ মানুষই ছিলেন না, তিনিই একমাত্র মানব যিনি মানব ইতিহাসে জন্মগ্রহণ করেছেন। সবাইকে ঈদে মিলাদুন্নবীর শুভেচ্ছা।
  2. হাদিস বলে যে সকল মুসলিম ভাই ও বোনেরা মিলাদুন্নবী নিয়ে বিরোধ বন্ধ করতে চায়। সবাইকে ঈদে মিলাদুন্নবীর শুভেচ্ছা।
  3. আবু লাহাবও জাহান্নামে থাকা সত্ত্বেও নবীর জন্মে খুশি হয়েছিল। বোঝা গেল নবীর জন্মে আনন্দ প্রকাশ করাই যথেষ্ট নয়, তার সুন্নত চলতে হবে। আর সেটাই হল ঈদে মিলাদুন্নবীর আসল উদযাপন।
  4. এই পৃথিবীতে নবীজির মতো সুন্দর মানুষ সৃষ্টি করেননি ঈশ্বর। পরকালে তার মত কেউ হবে না। তিনিই হবেন আমাদের একমাত্র সুপারিশকারী। তখন তাকে ভালোবাসার উপায় থাকে না।
  5. আপনার হৃদয় থেকে আল্লাহর কাছে প্রার্থনা করুন তিনি যেন এই পবিত্র দিনে থাকেন। তোমার সব স্বপ্ন পূরণ করো। আপনি সমস্ত বাধা এবং বিপদ অতিক্রম করে জীবনে সাফল্যের শিখরে পৌঁছাতে পারেন। পবিত্র ঈদে মিলা দুন্নবী সাঃ মোবারক।

12 রবিউল আউয়ালের শুভেচ্ছা

অনেকেই ফেসবুকে স্ট্যাটাস দিতে পছন্দ করেন। সাধারনত যে কোন আচার নিয়ে তারা ফেসবুকে বিভিন্ন স্ট্যাটাস দিয়ে থাকে। ১২ রবিউল আউয়াল একটি অত্যন্ত গুরুত্বপূর্ণ দিন। তাই যারা 12 রবিউল আউয়ালের শুভেচ্ছা বার্তা ফেসবুকে স্ট্যাটাস দিতে পছন্দ করেন তাদের বিস্তারিত নিচে উল্লেখ করা হবে।

  1. মহানবী (সা.) এর জন্মদিনের এই আনন্দময় উপলক্ষ্যে সকলের প্রতি মহান আল্লাহর রহমতে পৃথিবী আনন্দ, সুখ ও স্বতঃস্ফূর্ততায় ভরে উঠুক।
  2. আপনি আপনার ত্যাগ করতে চেষ্টা করুন. আল্লাহ আপনার প্রতি তার ভালবাসা বর্ষণ করুন। আপনার হাত তুলে এই প্রার্থনা করুন। আপনার স্বপ্ন সত্য হতে পারে. ঈদ ও মিলাদুন্নবীর এই দিনে আপনাকে অনেক অনেক শুভেচ্ছা ও অভিনন্দন।
  3. ঈদ মানে আনন্দ ঈদ মানে খুশি। মুসলিম উম্মাহর কাছে তৃতীয় ঈদ হিসেবে পরিচিত ঈদে মিলাদুন্নবী উপলক্ষে সবাইকে জানাই শুভেচ্ছা ও অভিনন্দন।
  4. আমাদের সকলের এই সুন্দর জীবন বিশ্বনবী হজরত মুহাম্মদ সা.-এর জীবন দর্শনে আলোকিত হোক। পবিত্র ঈদে মিলাদুন্নবীর অনেক অনেক শুভেচ্ছা ও অভিনন্দন।
  5. সত্যের পথ অবলম্বন করে আমরা জীবনের সঠিক পথ বেছে নিতে পারি। দুই হাত তুলে আল্লাহর কাছে দোয়া করি। এই পবিত্র দিনে সকলের মন আনন্দে ভরে উঠুক, ঈদে মিলাদুন্নবী মোবারক।

ঈদে মিলাদুন্নবী কবিতা

যারা কবিতা পড়তে ভালোবাসেন তারা সাধারণত তাদের ফেসবুক স্ট্যাটাস হিসেবে কবিতা শেয়ার করেন। আপনি যদি আমাদের প্রিয় নবী হযরত মুহাম্মদ (সাঃ) কে ভালোবাসেন এবং ঈদে মিলাদুন্নবী উপলক্ষে কবিতা শেয়ার করতে চান, তাহলে নিচে আপনার জন্য ঈদে মিলাদুন্নবী নিয়ে কিছু কবিতা দেওয়া হল।

ঈদে মিলাদুন্নবী নিয়ে কবিতা = ১


নবীর জন্ম-মৃত্যু দিবস
পালন করা যায় না
খাঁটি উম্মত কোনদিনও
পালন করতে চায় না।
কুরআন হাদীস পড়ে তারা
দীনের বিধান মানে
গায় গুণগান সময় মতো
আল্লাহ নবীর শানে।
কিন্তু কিছু ফাজিল এসে
আশেক করে দাবী
চাপার জোরে ঘুরাতে চায়
উল্টো পথের চাবি।
রবিউল আউয়ালের মাঝে
মিছিল মিটিং করে
দরুদ পাঠের দোহাই দিয়ে
মিষ্টিতে পেট ভরে।

ঈদে মিলাদুন্নবী নিয়ে কবিতা = ২

হাজার মাইল পথ পেরিয়ে
চোখে পড়ে শহর
ছুটে বেড়ায় মরু-জাহাজ
মুসাফিরের বহর
এইতো মদিনা প্রিয় নবীর দেশ
দেখার ইচ্ছা কভু হবে না শেষ।
খেজুর বাগান গ্রাম ছাড়িয়ে
চোখের নাগাল যায় হারিয়ে
যে দিকে যদ্দুর
আলোর সমুদ্দুর।
দূর অজানায় মিশে গেছে
মিষ্টি পানির নহর
এইতো মদিনা প্রিয় নবীর দেশ
দেখার ইচ্ছা কভু হবে না শেষ।

12 রবিউল আউয়াল 2023 অবস্থা: উপসংহার

12 রবিউল আউয়াল 2023 স্ট্যাটাস, ঈদে মিলাদুন্নবী স্ট্যাটাস, 12 রবিউল আউয়াল শুভেচ্ছা বার্তা এবং ঈদে মিলাদুন্নবী সম্পর্কে কবিতাগুলি বিস্তারিতভাবে আলোচনা করা হয়েছে। এই থেকে দিনটি মুসলিম উম্মাহর জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ এবং অন্যতম শ্রেষ্ঠ দিন তাই আমাদের এই দিনের

মর্যাদা জানতে হবে আপনি এবং আপনার পরিবারের সুস্বাস্থ্য কামনা করছি, আমি আজ এখানেই শেষ করছি। নতুন কোন নিবন্ধে আবার দেখা হবে, ততক্ষণ আমাদের সাথেই থাকুন। এই ধরনের তথ্যপূর্ণ নিবন্ধ পড়তে নিয়মিত ওয়েবসাইট ভিজিট করুন.

১২ই রবিউল আউয়াল কত তারিখে এবং কিবারে

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *